জল রং দিয়ে সবুজে ঘেরা বাগান বাড়ির দৃশ্য অঙ্কন

in আমার বাংলা ব্লগlast year

সবুজে ঘেরা বাগান বাড়ির দৃশ্য অঙ্কন

1.jpg

মানুষের অনেক রকমের স্বপ্ন থাকে। আর এই স্বপ্নের মধ্যে একটা স্বপ্ন নিজের মনের মতো একটা বাড়ি করা। আর যদি সেটা হয় বাগান বাড়ি তাহলে তো আর কোনো কথাই নেই। আমি কিন্তু বানিয়ে ফেলেছি আমার স্বপ্নের সেই বাগান বাড়িটি। কি ভাবছেন কথাটা কি আসলেই সত্যি, বাস্তবে সত্যিকারের বাড়িটি করতে পারিনি তো কি হয়েছে কিন্তু জল রং দিয়ে নিজের মনের মতো করে সাজিয়ে অঙ্কনের মাধ্যমে ঠিকই বানিয়েছি। আর আজকে আমি আমার এই অঙ্কনের প্রতিটি ধাপের ছবি দেখিয়ে সুন্দর ভাবে উপস্থাপন করার চেষ্টা করেছি।

সত্যি এমন একটা বাড়ি যেন সকলের স্বপ্নের বাড়ি। আমি আমার অঙ্কনের মাধ্যমে নিজের মতো করে সবুজে ঘেরা একটি বাগান বাড়ির অঙ্কন করেছি। বাড়ির চারদিকে সবুজ ঘাস ও সবুজ গাছপালায় ঘেরা। ধাপে ধাপে রয়েছে সুন্দর সিঁড়ি। আমি আমার দক্ষতা ও রঙের সঠিক ব্যবহার করে সুন্দর একটি বাগান বাড়ির দৃশ্য আমার অঙ্কনের মাধ্যমে সুন্দর ভাবে ফুটিয়ে তোলার চেষ্টা করলাম। আশাকরি আপনাদের কাছে আমার অঙ্কন করা বাগান বাড়ির দৃশ্যটি ভালো লাগবে।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে জল রং দিয়ে সবুজে ঘেরা বাগান বাড়ির দৃশ্য অঙ্কন করেছি। এই দৃশ্য অঙ্কন করার প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ আমি একে একে শেয়ার করেছি। আপনারা আমার পোস্টটি দেখলেই বুঝতে পারবেন কি ভাবে অঙ্কনটি সম্পূর্ণ করা হয়েছে। আশাকরি আপনাদের কাছে আমার আজকের জল রং দিয়ে সবুজে ঘেরা বাগান বাড়ির দৃশ্য অঙ্কনটি ভালো লাগবে।

আজকে আমি আমার এই অঙ্কনটি করতে ব্যবহার করেছি - জল রঙ, রঙ তুলি, পেন্সিল ও আর্ট পেপার।

এখান থেকে আমি আমার অঙ্কনের ধাপ গুলো শুরু করলাম।
ধাপ-1.

2.jpg

ধাপ-2.

3.jpg

ধাপ-3.

4.jpg

ধাপ-4.

5.jpg

ধাপ-5.

6.jpg

ধাপ-6.

7.jpg

ধাপ-7.

8.jpg

ধাপ-8.

9.jpg

ধাপ-9.

10.jpg

ধাপ-10.

11.jpg

ধাপ-11.

12.jpg

ধাপ-12.

13.jpg

ধাপ-13.

14.jpg

ফাইনাল ধাপ

15.jpg

16.jpg17.jpg

আপনাদের কাছে আমার আজকের জল রং দিয়ে সবুজে ঘেরা বাগান বাড়ির দৃশ্য অঙ্কনটি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।

1.png


VOTE @bangla.witness as witness

witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy


witness_vote.png


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

_

Heroism_3rd.png

Sort:  
 last year 

জল রং দিয়ে সবুজে ঘেরা বাগান বাড়ির দৃশ্য অঙ্কন দেখতে অসাধারন লাগতেছে। এমন বাড়ি আসলে সবার স্বপ্ন। আপু বাড়ি টিকে দেখতে কিন্তু ভূতুরে বাড়ির মতো লাগতেছে। আপনার ইউনিক আইডিয়া গুলো দেখলে মন ভালো হয়ে যায়। ভালো ছিলো আজকের অঙ্কন।

 last year 

আপনার আর্ট গুলো আমার কাছে বরাবরই খুবই ভালো লাগে। সবুজ ঘেরা বাগানবাড়ির চমৎকার একটি আর্ট করেছেন আপনি। দেখে মুগ্ধ হয়ে গেলাম। আপনার আইডিয়া দারুন ছিল। কালার কম্বিনেশন খুব সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন। এত সুন্দর একটি আর্ট আপনাকে উপহার দেওয়ার জন্য ধন্যবাদ।

 last year 

আপু আপনার আর্টগুলো সব সময়ই ভীষণ সুন্দর হয়।আজও সবুজে ঘেরা বাগান বাড়ির দৃশ্য এঁকে আমাদের মাঝে শেয়ার করলেন। জল রঙের ছোঁয়ায় চিত্রটিকে খুব সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন। অসাধারণ হয়েছে দেখতে।কালার কম্বিনেশন দারুন লাগলো। শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপু।

 last year 

মানুষের স্বপ্ন গুলোর মধ্যে অন্যতম হলো নিজের মনের মত করে একটি বাড়ি তৈরি করা। সকলেরই স্বপ্ন থাকে এমন একটি সুন্দর বাড়ির। আপনি জল রঙ দিয়ে খুবই সুন্দর একটি বাগানবাড়ির পেইন্টিং তৈরি করেছেন আপু। বাড়ির চারিপাশের ফুলের বাগান, গাছে ভরা সুন্দর সুন্দর ফুল সবমিলিয়ে খুব সুন্দর ভাবে বাগান বাড়ির দৃশ্যটি ফুটে উঠেছে। অসংখ্য ধন্যবাদ আপু খুবই অসাধারণ একটি পেইন্টিং আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 last year 

জল রং দিয়ে সবুজ ঘেরা বাগানবাড়ির দৃশ্য অসাধারণ হয়েছে। আপনি খুবই দক্ষতার সাথে এই পেইন্টিং করেছেন। সত্যিই আপনার চিত্র অংকন দেখে আমি মুগ্ধ হলাম। এত সুন্দরভাবে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 last year 

জল রং দিয়ে সবুজে ঘেরা বাগান বাড়ির দৃশ্য অঙ্কন দেখে মুগ্ধ হলাম। এতো সুন্দর পেইন্টিং দেখে মুগ্ধ হলাম। ধাপে ধাপে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62427.05
ETH 2464.11
USDT 1.00
SBD 2.65