জল রং দিয়ে পাহাড়, গাছ ও সূর্যের কালারফুল দৃশ্য অঙ্কন

in আমার বাংলা ব্লগ2 years ago

পাহাড়, গাছ ও সূর্যের কালারফুল দৃশ্য

1.jpg

জল রং দিয়ে কালারফুল দৃশ্য গুলো অসাধারণ ভাবে ফুটে উঠে। আর আমি সবসময় অনেক ভেবে চিনতে একটা দৃশ্য অঙ্কন করতে বসি। এই পর্যন্ত অনেক রকম দৃশ্য শেয়ার করেছি তাই নতুন কিছু মাথায় আনতে কিছুটা সময় লাগবে এটাই স্বাভাবিক। আজকে আমি আমার চিন্তা দিয়ে নতুন একটি সুন্দর ও কালারফুল দৃশ্য অঙ্কন করেছি ও সেই সাথে আপনাদের সাথেও সুন্দর ভাবে উপস্থাপন করার চেষ্টা করেছি। পাহাড়, গাছ ও সূর্যের কালারফুল দৃশ্য অঙ্কনটি করেছি বেশ সময় নিয়ে ও ধীরে ধীরে। গাছের ফুলপাতা গুলো দেয়ার সময় অনেক্ষন চিন্তা করলাম যে কোন কালারটি ব্যবহার করলে বেশি ভালো লাগবে ও ফুটে উঠেবে। অনেক চিন্তার পর হলুদ কালারটা ব্যবহার করি আর এই হলুদ কালার ব্যবহার করার কারণে দৃশ্যটি আরো ভালো লাগছে বলে আমি মনেকরি।

দৃশটির মধ্যে এটি কোনো সাধারণ জায়গা না। এটা এমন একটি জায়গা যেখানে রয়েছে পাহাড় ও সবুজ ঘাস। সেখানে রয়েছে বিশাল আকারের একটি গাছ আর সেই গাছের একটি ঢাল পাহাড়ের উপর বাঁকা হয়ে এসে পড়েছে। সেই ঢালে পাতা গুলো হলুদ ও অল্প কিছু পাতা যা হালকা সবুজ। হলুদ পাতার সাথে মিশে আছে লাল কিছু ফুল। সেখান থেকে সূর্যাস্তের দৃশ্যটা খুব সুন্দর দেখা যাই। শেষ বিকেলে সূর্যের আলোটা আস্তে আস্তে কমে আসছে ও ডুবতে শুরু করেছে। এমনি একটা সুন্দর কালারফুল দৃশ্য আমি জল রং দিয়ে ফুটিয়ে তুলার চেষ্টা করেছি।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে জল রং দিয়ে পাহাড়, গাছ ও সূর্যের কালারফুল দৃশ্য অঙ্কন করেছি। এই দৃশ্য অঙ্কন করার প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ আমি একে একে শেয়ার করেছি। আপনারা আমার পোস্টটি দেখলেই বুঝতে পারবেন কি ভাবে অঙ্কনটি সম্পূর্ণ করা হয়েছে। আশাকরি আপনাদের কাছে আমার আজকের জল রং দিয়ে পাহাড়, গাছ ও সূর্যের কালারফুল দৃশ্য অঙ্কনটি ভালো লাগবে।

আজকে আমি আমার এই অঙ্কনটি করতে ব্যবহার করেছি -জল রঙ, রঙ তুলি, আর্ট পেপার ও আধা কাপ পানি।

এখান থেকে আমি আমার অঙ্কনের ধাপ গুলো শুরু করলাম।

ধাপ-1.

02.jpg

ধাপ-2.

2.jpg

ধাপ-3.

3.jpg

ধাপ-4.

4.jpg

ধাপ-5.

5.jpg

ধাপ-6.

6.jpg

ধাপ-7.

7.jpg

ধাপ-8.

8.jpg

ধাপ-9.

9.jpg

ধাপ-10.

10.jpg

ধাপ-11.

11.jpg

ধাপ-12.

12.jpg

ধাপ-13.

13.jpg

ধাপ-14.

14.jpg

ফাইনাল ধাপ

15.jpg

16.jpg

1.jpg1.jpg

আপনাদের কাছে আমার আজকের জল রং দিয়ে পাহাড়, গাছ ও সূর্যের কালারফুল দৃশ্য অঙ্কনটি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।

1.png

break.png

banner-abb23.png

Sort:  
 2 years ago 

জল রং দিয়ে পাহাড়ের অপরূপ সৌন্দর্যময় কালারফুল পেইন্টিং করেছেন। এই পেইন্টিংটি আমার খুবই ভালো লেগেছে। আসলে আপনার দক্ষতা যত দেখি ততই মুগ্ধ হয়ে যায়। প্রত্যেকটা ডাই পোস্টে আপনি খুবই সুন্দর করে তৈরি করে, আমাদের মাঝে শেয়ার করেন।

 2 years ago 

সত্যি আপু আমরা এত এত আর্ট শেয়ার করি যে নতুন কিছু মাথায় আনতে বেশ সময় লাগে। আপনার মত আমারও একই অবস্থা হয়েছে আপু। আর্ট করতে গেলে বেশ কিছুক্ষণ চিন্তা করতে হয়। আসলে আমাদের কল্পনাগুলো হয়তো আর্টের মাধ্যমে ফুটে ওঠে। সব কল্পনা মনে হয় শেষ হয়ে গেছে আপু 🤪। যাইহোক আপু আপনার আঁকা এই দৃশ্যটি সত্যিই অসাধারণ হয়েছে। আপু আপনার আইডিয়াগুলো কিন্তু একেবারে ইউনিক।

 2 years ago 

জল রং দিয়ে পাহাড়, গাছ ও সূর্যের অপরূপ সৌন্দর্যময় পেইন্টিং করেছেন। সত্যিই আপনার পেইন্টিং দেখতে পেয়ে খুবই ভালো লাগলো। এই কালারফুল পেইন্টিং দেখে অনেক ভালো লেগেছে।

এটা এমন একটি জায়গা যেখানে রয়েছে পাহাড় ও সবুজ ঘাস। সেখানে রয়েছে বিশাল আকারের একটি গাছ আর সেই গাছের একটি ঢাল পাহাড়ের উপর বাঁকা হয়ে এসে পড়েছে। সেই ঢালে পাতা গুলো হলুদ ও অল্প কিছু পাতা যা হালকা সবুজ। হলুদ পাতার সাথে মিশে আছে লাল কিছু ফুল। সেখান থেকে সূর্যাস্তের দৃশ্যটা খুব সুন্দর দেখা যাই। শেষ বিকেলে সূর্যের আলোটা আস্তে আস্তে কমে আসছে ও ডুবতে শুরু করেছে। এমনি একটা সুন্দর কালারফুল দৃশ্য আমি জল রং দিয়ে ফুটিয়ে তুলার চেষ্টা করেছি।

প্রথমত আপনার এই কনসেপ্ট টাই আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। তারপর আসছে কালার কম্বিনেশন, যেটা নিয়ে আসলে প্রশংসা না করলেই নয়। এবং সব থেকে শেষে যে বিষয়টা আসছে সেটা হচ্ছে, নিখুঁত ফিনিশিং। এক কথায় অসাধারণ একটা আর্ট হয়েছে এটা।

 2 years ago 

আসলে আপু, আর্ট করতে হলে সব সময় ভিন্ন কিছু চিন্তা করতে হয়। আর ভিন্ন কিছু চিন্তা করতেও ভীষণ সময়ের প্রয়োজন। আপনার আর্টের সৌন্দর্য প্রতিনিয়ত আমাকে মুগ্ধ করে। বিশেষ করে আজকের আর্টের কালার কম্বিনেশন টা সবথেকে বেশি ভালো লেগেছে। তাছাড়া পাহাড় গুলো দেখতে একদম সত্যিকারের পাহাড়ের মত লাগছে। এত সুন্দর একটা আর্ট আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

ঠিক বলেছেন আপু, যেকোনো নতুন জিনিস করতে অনেক বেশি চিন্তাভাবনা করতে হয়। অনেক চিন্তা ভাবনা করে গাছটি রং করেছেন। এই গাছের রংটি সত্যি আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। হলুদ রংটা খুব সুন্দরভাবে ফুটে উঠেছে পুরো ড্রইং এর মধ্যে। পাহাড় গুলোও খুব সুন্দর লাগছে দেখতে। আপনার আইডিয়াগুলো সব সময় দারুন হয়। আপনাকে ধন্যবাদ আপু এত সুন্দর একটি পেইন্টিং শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার জল রংয়ের কাজগুলো বরাবরই খুব চমৎকার হয়। আজকেও তার ব্যতিক্রম কিছু নয়, খুব চমৎকারভাবে গাছ পাহাড় ও সূর্য নিয়ে চমৎকার একটি দৃশ্য অঙ্কন করেছেন। আর সেটি আমাদের মাঝে উপস্থাপন করেছেন ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু আপনি আজকে চমৎকার ভাবে জল রং দিয়ে পাহাড়, গাছ ও সূর্যের কালারফুল দৃশ্য অঙ্কন করেছেন। আপনার অংকন গুলো এত বেশি সুন্দর হয় শুধু দেখতে ইচ্ছে করে। নিখুঁত ভাবে পুরো কাজটি সম্পুর্ন করেছেন। গাছের পাতা গুলো হলুদ হওয়াতে দেখতে অসাধারণ লাগতেছে। অসংখ্য ধন্যবাদ আপনাকে আপু।

 2 years ago 

আপনার ড্রয়িং নিয়ে আলাদা করে কিছু বলার জারগা নেই। প্রতিবারের মত এবারের ছবিতেও একটা থ্রিডি ভাব আছে, যেটা ছবিটাকে আরো বাস্তবায়িত করেছে। খুব ভালো লাগলো আপনার কাজ।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.030
BTC 68152.98
ETH 3536.22
USDT 1.00
SBD 2.86