বাসায় তৈরি ক্রিমি কাস্টার্ড কেক !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago
বাসায় তৈরি ক্রিমি কাস্টার্ড কেক

হ্যালো বন্ধুরা।
সবাই কেমন আছেন ? আশাকরি সবাই ভালো আছেন। আজকে আমি আবারো নতুন একটি রেসিপি নিয়ে আপনাদের সাথে যুক্ত হলাম।

1.jpg

নতুন দিনে নতুন কিছু নিয়ে আপনাদের সাথে যুক্ত হতে পেরে আমার খুবই ভালো লাগছে। আজকে আমি অন্যান্য দিনের থেকে আরেকটু ভিন্ন রকমের খাবার শেয়ার করেছি। আর সেই খাবারটি হলো আমার পছন্দের বাসায় তৈরি ক্রিমি কাস্টার্ড কেক। এই ক্রিমি কাস্টার্ড কেক আমি আজ অনেক দিন পর বাসায় বানিয়েছি। এটি খেতে অত্যন্ত মজাদার ও সুস্বাদু একটি কেক। আসলে আমি প্রতিটিদিন প্রতিটি খাবারের মধ্যে ভিন্নতা আনার চেষ্টা করি। তাই ভিন্ন ভিন্ন রেসিপি তৈরি করি ও সেই সাথে আপনাদের সাথেও সুন্দর ভাবে উপাস্থাপন করার চেষ্টা করি।

ক্রিমি কাস্টার্ড কেকটি আমি কিছুদিন আগেই তৈরি করেছিলাম। আর আজকে আমি আপনাদের সাথে ক্রিমি কাস্টার্ড কেক তৈরিটি শেয়ার করেছি। ইফতারের জন্য এই ক্রিমি কাস্টার্ড কেক বেশ মানানসই ও উপযুক্ত একটি খাবার। প্রতিদিন একই রকমের খাবার না খেয়ে ভিন্ন ভাবে ভিন্ন খাবারের স্বাদ গ্রহণ করা যাই এই ক্রিমি কাস্টার্ড কেকের মাধ্যমে। ময়দা , দুধ , চিনি , কাস্টার্ড ও আরো কয়েক রকম প্রয়োজনীয় উপকরণ একসাথে করে তৈরি করা হয়েছে মজাদার ক্রিমি কাস্টার্ড কেক। ছোট বড় সকলেই এই ক্রিমি কাস্টার্ড কেক খেতে অনেক পচন্দ করবে। আপনারা চাইলে আমার আজকের এই পোস্ট দেখে বাসায় তৈরি করে নিতে পারেন ক্রিমি কাস্টার্ড কেক। ইফারের সাথে নতুন একটি আইটেম হিসেবেও যুক্ত করতে পারেন।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে বাসায় তৈরি করেছি ক্রিমি কাস্টার্ড কেক । ক্রিমি কাস্টার্ড কেক তৈরির প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ সুন্দর ভাবে একে একে শেয়ার করেছি ও ছবির মধ্যে লিখে দিয়েছি। আপনারা খুব সহজেই আমার পোস্ট দেখে বাসায় এভাবে ক্রিমি কাস্টার্ড কেক তৈরি করতে পারেন ও শিখে নিতে পারেন। আশাকরি আপনাদের কাছে আমার আজকেরক্রিমি কাস্টার্ড কেক তৈরিটি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক...........

ধাপ-1.

2.jpg

ধাপ-2.

3.jpg

ধাপ-3.

4.jpg

ধাপ-4.

5.jpg

ধাপ-5.

6.jpg

ধাপ-6.

7.jpg

ধাপ-7.

8.jpg

ধাপ-8.

9.jpg

ধাপ-9.

10.jpg

ধাপ-10.

11.jpg

ধাপ-11.

012.jpg

ধাপ-12.

12.jpg

ধাপ-13.

13.jpg

ধাপ-14.

14.jpg

ধাপ-15.

15.jpg

ধাপ-16.

16.jpg

ধাপ-17.

17.jpg

ধাপ-18.

18.jpg

ধাপ-19.

19.jpg

ধাপ-20.

20.jpg

ধাপ-21.

21.jpg

আমার আজকের বাসায় তৈরি ক্রিমি কাস্টার্ড কেক কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। সবাই ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।



break.png

banner-abb23.png

Sort:  
 2 years ago 

আপনি বেশ কিছুদিন যাবৎ ক্রিমি কাস্টার্ড কেক তৈরি করছেন। আজকে আপনি এটি আমাদের সাথে শেয়ার করেছেন যা খুবই স্বাস্থ্যসম্মত একটি খাবার এবং স্বাস্থ্যের জন্য উপকারী ও বটে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

বাসায় তৈরি ক্রিমি কাস্টার্ড কেক দেখে অনেক সুস্বাদু মনে হচ্ছে। আপনি একদম নতুন একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করলেন। এই রেসিপিটি আমি কখনো তৈরি করিনি। তবে আপনার উপস্থাপন দেখে আমিও শিখে নিলাম। পরবর্তীতে তৈরি করব। আপনার জন্য রইল শুভকামনা।

 2 years ago 

আশা করি পরবর্তীতে আপনি তৈরি করলেও আমার মত করে করতে পারবেন।

 2 years ago 

আপু রমজানের দিন তার মধ্যে দুপুর বেলা আপনি এত দারুণ একটা কাস্টার্ড কেক পোস্ট করলেন। দেখে তো খিদা আরো বেড়ে গেছে। খুব লোভনীয় স্টাইলে বানিয়েছেন। অনেক সময় ও ধৈর্য্য নিয়ে বানিয়েছেন। খেতে মনে হয় দারুণ মজা হয়েছে। অনেক ধন্যবাদ আপু

 2 years ago 

দুপুরবেলা পোস্ট টি করলেও খাবো কিন্তু ইফতারে আপনিও চাইলে আমাদের সাথে যুক্ত হতে পারেন। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

আপু আমি অনেক মনোযোগ দিয়ে ক্রিমি কাস্টার্ড কেক দেখলাম।বেশ দারুণ হয়েছে।আমার কাছে কাস্টার্ড পাউডারের ঘ্রানটা বেশ ভালো লাগে।প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ঠিক বলেছেন আপু আমার কাছেও কাস্টার্ড এর ঘ্রান টা খুব ভালো লাগে। আমি প্রায় সময়ই ভিন্ন ভাবে কাস্টার্ড বাসায় তৈরি করি।

 2 years ago 

বাসায় তৈরি ক্রিমি কাস্টার্ড কেক অনেক সুন্দর হয়েছে আপু ।আপনি অনেক সুন্দর করে কেক তৈরি করতে পারেন। যেটা প্রায়ই আমাদের মাঝে শেয়ার করে থাকেন। ভালো লাগে আমাদের মাঝে সুন্দর উপস্থাপনার মাধ্যমে তুলে ধরার জন্য ধন্যবাদ।

 2 years ago 

হ্যা সুন্দরভাবে তৈরি করতে পারি বলেই আপনার সাথে সুন্দরভাবে উপস্থাপন করার চেষ্টা করি।

 2 years ago 

আপনার তৈরীকৃত কাস্টার্ড কেক সত্যিই অসাধারণ হয়েছে এতোটা লোভনীয় লাগছে মন চাচ্ছে হাত দিয়ে নিয়ে চেটেপুটে খেয়েনি। অসংখ্য ধন্যবাদ আপু আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

চেটেপুটে খাওয়ার দরকার নেই পুরোটাই আপনার জন্য নিয়ে নিন।

 2 years ago 

চমৎকার একটি রেসিপি শেয়ার করেছেন আপু। কাস্টার্ড কেক আমার খুবই পছন্দ। আপনি খুব সুন্দর ভাবে সম্পূর্ণ রেসিপিটি আমাদের সাথে শেয়ার করেছেন। দেখে খিদে বেড়ে গেল। খুবই লোভনীয় লাগছে দেখতে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এবং আপনার জন্য শুভকামনা রইলো

 2 years ago 

সত্যিই এই কাস্টার্ড কেক খেতে অত্যন্ত মজাদার ও সুস্বাদু।

 2 years ago 

ক্রিমি কাস্টার্ড কেক খেতে অনেক মজা লাগে। আপু আপনি আজকে চমৎকার ভাবে রেসিপিটি শেয়ার করেছেন। অসংখ্য ধন্যবাদ আপনাকে। আমিও শিখে নিলাম বাসায় তৈরী করবো। আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

বাসায় ভাবে তৈরি করে দেখতে পারেন ভালো লাগবে।

 2 years ago 

কাস্টার্ড কেক আমার খুবই পছন্দের। আমি প্রতিবারই রেস্টুরেন্ট থেকে কাস্টার্ড কেক কিনে খাই তবে বাসায় যে এত সুন্দর ভাবে কাস্টার্ড কেক তৈরি করা যায় তা জানা ছিলোনা। আপনি কাস্টার্ড কেক তৈরির পারফেক্ট রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। ধন্যবাদ আপনাকে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

এখন থেকে আপনিও খুব সহজেই বাসায় কাস্টার্ড কেক তৈরি করতে পারবেন।

 2 years ago 

খুবিই মজাদার কেক তৈরী করে শেয়ার করছেন ,এই রেসিপি আমার খুবিই ভালো লাগে ,আপনার রেসিপির ছবি দেখেই বুঝা গেছে আপনি খুব ভাল কেক তৈরী করেন।আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।শুভ কামনা রইল আপনার জন্য।

 2 years ago 

চেষ্টা করি সবসময়ই সুন্দর আকর্ষনীয় করে কিছু তৈরি করার।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 67388.31
ETH 3311.98
USDT 1.00
SBD 2.74