পালং চিংড়ির ঝোল রেসিপি !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago
পালং চিংড়ির ঝোল রেসিপি

1.jpg

প্রতিদিনের খাবারেই আমাদের সকলের বাসায় বেশ কয়েক রকম রেসিপি রান্না করা হয়। আর কয়েক রকমের রেসিপির মধ্যে কিছু খাবার থাকে যেমন ভিবিন্ন রকমের ভর্তা অথবা শাক। আর এখানে যেকোনো রকমের ভর্তা অথবা যেকোনো রকম শাক থাকতে পারে। আর আমাদের সকলের উচিত প্রতিদিন খাবারে মাছ ও মাংসের পাশাপাশি শাক ও সবজি রেসিপি খাওয়া। কারণ আমরা সকলেই জানি শাক ও সবজির মধ্যে রয়েছে প্রচুর পরিমান ভিটামিন। আর এটা যেকোনো শাকের মধ্যেই থাকতে পারে। আজকে আমি বাসায় মজাদার ভাবে রান্না করেছি পালং চিংড়ির ঝোল রেসিপি। শাকের মধ্যে পালং শাক আমার বেশ পছন্দের। পালং শাক কয়েক ভাবেই রান্না করা যাই তবে সাথে চিংড়ি দিয়ে রান্না করা হলে সেই রেসিপিটি খেতে আরো বেশি ভালো লাগে। আমি প্রায় সময় বাসায় চিংড়ি মাছ সাথে দিয়ে পালং শাক রান্না করি।

হাতের রান্না ভালো হলে যেকোনো ভাবে যে কোনো রকম রেসিপিকে মজাদার ও সুস্বাদু করে তোলা সম্ভব। আমি চেষ্টা করি প্রতিটি রেসিপি অত্যন্ত মজাদার ও সুস্বাদু ভাবে রান্না করার ও সেই সাথে আপনাদের সাথে সুন্দর ভাবে উপস্থাপন করার। পালং শাক , চিংড়ি মাছ ও আরো কয়েক রকম প্রয়োজনীয় মসলা উপকরণ একসাথে করে মজাদার ভাবে রান্না করা হয়েছে পালং চিংড়ির ঝোল রেসিপি। আপনারাও চাইলে বাসায় এই মজাদার রেসিপিটি রান্না করতে পারেন ও মজাদার একটি রেসিপির স্বাদ গ্রহণ করতে পারেন। আশাকরি আপনাদের কাছে রেসিপিটি ভালো লাগবে।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে বাসায় রান্না করেছি মজাদার পালং চিংড়ির ঝোল রেসিপি । পালং চিংড়ির ঝোল রেসিপি রান্না করার প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ সুন্দর ভাবে একে একে শেয়ার করেছি ও ছবির মধ্যে লিখে দিয়েছি। আপনারা খুব সহজেই আমার পোস্ট দেখে বাসায় এভাবে পালং চিংড়ির ঝোল রেসিপি রান্না করতে পারেন ও শিখে নিতে পারেন। আশাকরি আপনাদের কাছে আমার আজকের পালং চিংড়ির ঝোল রেসিপি রান্নাটি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক...........

ধাপ-1.

2.jpg

ধাপ-2.

3.jpg

ধাপ-3.

4.jpg

ধাপ-4.

5.jpg

ধাপ-5.

6.jpg

ধাপ-6.

07.jpg

ধাপ-7.

8.jpg

ধাপ-8.

9.jpg

ধাপ-9.

10.jpg

ধাপ-10.

11.jpg

ধাপ-11.

12.jpg

ধাপ-12.

13.jpg

ধাপ-13.

14.jpg

ধাপ-14.

15.jpg

আমার আজকের বাসায় রান্না মজাদার পালং চিংড়ির ঝোল রেসিপি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। সবাই ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।



break.png

banner-abb23.png

Sort:  
 2 years ago 

আমাদের এদিকেও পালং শাক এইভাবেই রান্না করা হয়। যদিও আমি সব সময় খাই না। তবে মাঝেমধ্যে খাই তাতে ভালোই লাগে।

 2 years ago 

আপু আপনার উপস্থাপন করা পালং শাক এবং চিংড়ির ঝোল রেসিপি টি‌ দেখে আমি খুবই আনন্দিত আপনি এত চমৎকার এবং ইউনিক ভাবে রেসিপি পোষ্ট গুলো আমাদের মাঝে শেয়ার করেন যে গুলো দেখে যেমন ভালো লাগে তেমনি আবার এটি তৈরি করে বাসায় খেতে ইচ্ছে করে। পোস্টটি পড়ে খুবই ভালো লাগলো আপু ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

পালংশাক ভীষণ পুষ্টিকর একটি শাক। এটা সরাসরি ব্রেনের উপকার করে। আপনি চমৎকারভাবে রেসিপিটি তৈরি করেছেন।
ভীষণ ভালো দেখাচ্ছে আপনার রেসিপি।
শুভ কামনা রইল আপু।

 2 years ago 

পালং শাক দিয়ে চিংড়ি মাছের রেসিপি আমার কাছেও খুব ভালো লাগে। কয়েকদিন থেকেই এই রেসিপিটা খাওয়ার খুব ইচ্ছা করছিলো কিন্তু আমাদের দিকে শীত শেষ হতে না হতেই পালং শাক আর খুঁজে পাওয়া যাচ্ছে না। আজকে আপনার রেসিপি দেখে খাওয়ার ইচ্ছা আরো অনেকগুণ বেড়ে গেল। কিন্তু কোন উপায় নেই আমাদের মার্কেটে পালং শাক উধাও। যাইহোক আপনি খুব চমৎকার করে পালং চিংড়ি ঝোল রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। রেসিপিটি নিশ্চয়ই খেতে অনেক সুস্বাদু হয়েছিল। আপনার সুন্দর উপস্থাপনার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

পালং শাক দিয়ে চিংড়ি ঝোল আমার তো খুবই ভালো লাগে। আমিও মাঝে মাঝে ভাষায় পালং শাক দিয়ে চিংড়ি মাছ রান্না করি খেতে খুব ভালো লাগে। আসলে চিংড়ি ছাড়া পালং শাক ভালই লাগেনা। আপনার রেসিপিটি দেখে খুবই লোভনীয় লাগছে ।আপু মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে ।আপনাকে অনেক অনেক ধন্যবাদ পালং চিংড়ির রেসিপি টা আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

আপু আপনি একদম ঠিক কথাই বলেছেন,হাতের রান্না ভালো হলে যেকোনো ভাবে যে কোনো রকম রেসিপিকে মজাদার ও সুস্বাদু করে তোলা সম্ভব। আর তাইতো সব সময় আপনি আপনার হাতের রান্নার জোরে এতো সুস্বাদু রেসিপি গুলো আমাদের উপহার দিয়ে যাচ্ছেন। আজও আপনি খুবই সুস্বাদু একটি রেসিপি শেয়ার করেছেন। সব সময় আপনার রেসিপির কালারগুলো এতটাই লোভনীয় হয় যা দেখে ভীষণ খাওয়ার লোভ লেগে যায়। পালং চিংড়ির ঝোল রেসিপি দেখে বুঝতে পারছি খেতে অনেক অনেক সুস্বাদু হয়েছে। আপনার রন্ধনপ্রণালীর ধাপগুলো অত্যন্ত চমৎকার করে আমাদেরকে দেখিয়ে দেন। সব মিলিয়ে খুব সুন্দর একটি পোষ্ট আমাদের উপহার দেওয়ার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

পালংশাক আমার কাছে এমনিতেই খুবই প্রিয়। আপনি খুবই সুন্দর ভাবে পালং শাক দিয়ে চিংড়ি ঝোল রেসিপি তৈরি করেছেন ।দেখতে খুবই লোভনীয় লাগছে ।আশা করি খেতে অনেক সুস্বাদু হবে।
শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago (edited)

আপনার রেসিপিটি দেখতে খুবই লোভনীয় লাগছে আপু।দেখেই খেতে ইচ্ছা করে।আপনি সবসময় খুব সুস্বাদু সুস্বাদু রেসিপি তৈরি করেন। আজকেরটাও তার ব্যতিক্রম নয়। চিংড়ি মাছ দিয়ে পালং শাক খুব সুস্বাদু একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করেছেন ‌‌। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

দারুন একটি মজার রেসিপি শেয়ার করেছেন আপু চিংড়ি মাছ দিয়ে পালং শাক রান্না আমার কাছে খেতে বেশ ভালো লাগে। আপনার উপস্থাপনা ও পরিবেশন দেখে কিন্তু আমার খেতে ইচ্ছে করছিলো। ধন্যবাদ আপনাকে আপু

 2 years ago 

পালং চিংড়ির ঝোল রেসিপি দেখে অনেক সুস্বাদু মনে হচ্ছে, আসলে আপনার রেসিপির উপস্থাপন এবং পরিবেশন আমার খুবই ভালো লাগে। খুবই সুন্দর ভাবে আপনি পরিবেশন করেন এবং রেসিপি দেখে অনেক সুস্বাদু মনে হয়।

Coin Marketplace

STEEM 0.29
TRX 0.12
JST 0.034
BTC 62877.62
ETH 3140.75
USDT 1.00
SBD 3.89