আমার পছন্দের বাইম মাছের কুটি ফ্রাই রেসিপি !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ3 years ago

আমার পছন্দের বাইম মাছের কুটি ফ্রাই রেসিপি

IMG-20211031-WA0003.jpg

আজকে আমি নতুন একটি রেসিপি নিয়ে আপনাদের সাথে যুক্ত হলাম। আমার আজকের রেসিপিটি হলো বাইম মাছের কুটি ফ্রাই রেসিপি। বাইম মাছ আমার অনেক পছন্দের একটি মাছ। বিশেষ করে বাইম মাছের এই ফ্রাই টা আমার কাছে অনেক ভালো লাগে। এই রেসিপিটি আমি আমার মায়ের কাছ থেকে শিখেছি। আম্মু যখন মাঝে মাঝে বাইম মাছের ফ্রাই রান্না করতো তখন মনে হতো শুধু ঘ্রান দিয়ে মনে হয় খেয়ে ফেলতে পারবো।

নদীতে থেকে তুলে আনা টাটকা বাইম মাছ খাওয়ার মজাই আলাদা। বাইম মাছ দিয়ে অনেক ভাবে অনেক রকমের রেসিপি রান্না করা যাই। তবে আজকে আমি আমার পছন্দের রেসিপিটি রান্না করেছি ও আপনাদের সাথে শেয়ার করেছি।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের দেখাবো কি ভাবে আমি আমার পছন্দের রেসিপি বাইম মাছে কুটি করে ফ্রাই করেছি। এই রেসিপি রান্না করার প্রতিটি ধাপ একে একে শেয়ার করেছি ও ছবির মধ্যে লিখে দিয়েছি। আশাকরি আপনাদের বুঝতে সুবিধা হবে আমার আজকের রেসিপিটি আপনাদের কাছে ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক .................

1.

IMG-20211031-WA0008.jpg

2.

IMG-20211031-WA0011.jpg

3.

IMG-20211031-WA0014.jpg

4.

IMG-20211031-WA0013.jpg

5.

IMG-20211031-WA0010.jpg

6.

IMG-20211031-WA0006.jpg

7.

IMG-20211031-WA0005.jpg

8.

IMG-20211031-WA0004.jpg

9.

IMG-20211031-WA0009.jpg

10.

IMG-20211031-WA0012.jpg

11.

IMG-20211031-WA0007.jpg

12.

IMG-20211031-WA0002.jpg

আশাকরি আপনাদের কাছে আমার আজকের রেসিপিটি ভালো লাগবে। সবাইকে অনেক ধন্যবাদ।

Sort:  
 3 years ago 

বাইম মাছের এই রেসিপি সম্পর্কে আগে কখনও কোন ধারণা ছিল না। বাইম মাছ গুলো সিঙ্গারার আলুর মতো ছোট ছোট করে কেটেছেন। এবং পর্যায়ক্রমে রেসিপিটি তৈরির ধাপ গুলো তুলে ধরেছেন। অসাধারণ রেসিপি শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

এই বাইম মাছ আমাদের ক্যানেলে খুব পাওয়া যায়।আমার বাবা যখন খাপ জালে মাছ ধরে তখন অনেক পাওয়া যায়।কিন্তু আমি এই মাছ খাই না।বাবা-মা অবশ্য খান।এটি খুবই উপকারী মাছ।আপনার রেসিপিটি সুন্দর হয়েছে।ধন্যবাদ আপু।

 3 years ago 

তাই নাকি আপু, আমাদের দেশে এই মাছের অনেক দাম,
অনেক ধন্যবাদ আপু।

 3 years ago 

আমাদের দেশেও অনেক দাম আপু,নেহাত আমাদের ক্যানেল থেকে দূরের মানুষ এইসব বিভিন্ন মাছ ধরে বিক্রি করে সংসার চালায়।আমরা মাঝে মাঝে নিজেদের খাওয়ার জন্য মাছ ধরি।

 3 years ago 

খাওয়া হয় নাই কোন দিন। তবে বাইম মাছ টা কিন্তু খুব মজার । বিশেষ করে বড় গুলা বেশি মজা লাগে আপু। আপনার পোস্ট এর কোয়ালিটি আছে এটা বলতেই হবে। এগিয়ে যান বোন সব সময় পাশে আছি ইনশাল্লাহ।

 3 years ago 

ইনশাআল্লাহ,, অনেক ধন্যবাদ ভাইয়া এতো সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

বাইম মাছ আমার অনেক প্রিয় এবং সম্প্রতি হাফিজ ভাই বাইম মাছের রেসিপি শেয়ার করেছিল যেটি অনেক চমৎকার ছিল এবং আপনারটিও অসাধারণ হয়েছে। কখনো বাইম মাছের রেসিপি দেখলে আমি একবার করে চোখ বুলিয়ে দেই কারণ এটি আমার প্রিয় মাছ সত্যি।

22.jpg

টাইটেল ছবিটি তো একেবারে জিভে জল আসার মত। দারুন

 3 years ago 

ভাইয়া খেতে ও কিন্তু অসাধারণ লাগে, অনেক ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

বাইম মাছের কয়েকটি রেসিপি খেয়েছি আমি তবে এ রকম বাইম মাছের রেসিপি ১ম শুনলাম।
তবে আপনার রেসিপি ফটোগ্রাফি ও উপস্থাপনা পরে মনে হচ্ছে খেতে অনেক মজা হবে। এ রকম করে তৈরি করার চেষ্টা করব।
শুভকামনা রইল।

 3 years ago 

তৈরি করে খেয়ে দেখবেন, অনেক ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

অনেক মজাদার একটি রেসিপি, বাইম মাছ আমারও অনেক পছন্দের, কিন্তু আপনি যেভাবে বানিয়েছেন তেমনভাবে কখনো রান্না করে খাওয়া হয়নি। দেখতে অনেক টেস্টি মনে হচ্ছে।

 3 years ago 

রান্না করে খেয়ে দেখবেন আপু, অনেক ধন্যবাদ আপনাকে এতো সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

আপনি যে এতো কিছু কি করে মাথায় আনেন কে জানে!!
প্রত্যেকটা কাজেই আপনার সৃজনশীলতার বহিঃপ্রকাশ পাই আমি। আজকের মতো এভাবে মাছ কুটি আমি আর কখনোই দেখিনি। আপনি যে কি মজা করে সব রেসিপি করতে পারেন তা আসলে মুখে বলার ভাষা নেই।

 3 years ago 

হাহা, আপনি ও সুন্দর করে মন্তব্য করতে পারেন, বাসায় তৈরি করে খাবেন আপু, এটি অনেক সুস্বাদু। অনেক ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

বাইম মাছ আমার খুবই পছন্দের মাছ। এই মাছের রেসিপি আপনি খুবই সুন্দরভাবে তৈরি করেছেন এবং সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। যা দেখে আমার খুবই ভালো লাগলো। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

আমার পছন্দের বাইম মাছের কুটি ফ্রাই রেসিপি
এত সুন্দর ভাবে আপনি রান্না করেছেন। আজকে আমি নতুন শিখলাম আপনার মাধ্যমে এটা আসলেই আপনার মাধ্যমে কিন্তু অনেকে রেসিপি আমি জানতে পারি। এটি খুবই ভালো লাগে একদম ইউনিক। কোনো রেসিপি নিয়ে
বা কোন কিছু নিয়ে আপনি হাজির হন এটি খুবই আনন্দের বিষয়। আপনি খুবই সুন্দর ভাবে উপস্থাপনা করেন আপনার জন্য শুভকামনা রইল আপু

 3 years ago 

সত্যি এই রেসিপিটি আমার কাছে খুবই ভাল লাগে, অনেক মজা হয়, আপনি না খেলে বুঝতে পারবেন না।
অনেক ধন্যবাদ আপনাকে।

আর কতদিন খাইনা বাইম মাছের তরকারি। প্রতিটা ধাপে দেখে দেখে খাওয়ার উতলা হয়ে উঠলাম। কিন্তু কি আর করা শুধু দেখাই হলো, খাওয়া হলো না। অনেক সুন্দর হয়েছে আপনার তৈরি রেসিপি টা। ধন্যবাদ সুন্দর একটা রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

কিনে খেয়ে নেন, না হয় আমার আবার পেট বেথা করবে।😁 অনেক ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.028
BTC 66338.04
ETH 3306.77
USDT 1.00
SBD 2.69