বাসায় রান্না মুলা ও টমেটো দিয়ে পুটি মাছের তরকারি রেসিপি !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago
বাসায় রান্না মুলা ও টমেটো দিয়ে পুটি মাছের তরকারি রেসিপি

হ্যালো বন্ধুরা।
সবাই কেমন আছেন ? আশাকরি সবাই ভালো আছেন। আজকে আমি আবারো নতুন একটি রেসিপি নিয়ে আপনাদের সাথে যুক্ত হলাম।

1.jpg

অনেক রকমের মাছ এইতো খাওয়া হয়। আজ না হয় পুটি মাছের তরকারি খাই। আজকে আমি আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি মুলা ও টমেটো দিয়ে পুটি মাছের তরকারি রেসিপি। পুটি মাছ আমার বাসায় খুবই কম আনা হয় ও কম রান্না করা হয়। পুটি মাছ বাজারে সবসময় কিনতে পাওয়া যাই ও এর দাম হাতের নাগালে। তবে পুটি মাছের শুকনা মচমচা ফ্রাই খেতে আমার অনেক ভালো লাগে। যাই হোক ,আজকে আমি মুলা ও টমেটো দিয়ে পুটি মাছের তরকারি রেসিপির স্বাদ গ্রহণ করেছি। এবং আপনাদের সাথে সুন্দর ভাবে উপস্থাপন করেছি।

আমি ঝাল খেতে অনেক পছন্দ করি এটা আপনারা হয়তো জানেন। তাই আজকের এই রেসিপির মধ্যে আমি দুইটি বোম্বাই মরিচ ব্যবহার করেছি যার ফলে আমার আজকের রেসিপিটি বেশ ঝাল হয়েছে ও সুন্দর একটি ঘ্রান হয়েছে যে ঘ্রান নাকে গেলে এমনি পেট ভোরে যাই। আজকের মাছের সাইজ কিছুটা বড় ছিল । পুটি মাছ , মুলা , টমেটো , বোম্বাই মরিচ সহ আরো কয়েক রকম প্রয়োজনীয় মসলা উপকরণ ব্যবহার করেই আজকে মজাদার পুটি মাছের তরকারি রেসিপি রান্না করা হয়েছে। আপনাদের যদি আমার আজকে রেসিপিটি ভালো লাগে তাহলে আমার পোস্ট দেখে বাসায় এভাবে রান্না করতে পারেন।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে মুলা ও টমেটো দিয়ে পুটি মাছের তরকারি রেসিপি রান্না করেছি। রেসিপির প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ সুন্দর ভাবে একে একে শেয়ার করেছি ও ছবির মধ্যে লিখে দিয়েছি। আপনারা খুব সহজেই আমার পোস্ট দেখে বাসায় এভাবে রান্না করতে পারেন ও শিখে নিতে পারেন। আশাকরি আপনাদের কাছে আমার আজকের রেসিপিটি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক...........

ধাপ-1.

2.jpg

ধাপ-2.

03.jpg

ধাপ-3.

4.jpg

ধাপ-4.

5.jpg

ধাপ-5.

07.jpg

ধাপ-6.

7.jpg

ধাপ-7.

8.jpg

ধাপ-8.

9.jpg

ধাপ-9.

10.jpg

ধাপ-10.

11.jpg

ধাপ-11.

12.jpg

ধাপ-12.

13.jpg

ধাপ-13.

14.jpg

ধাপ-14.

15.jpg

ধাপ-15.

16.jpg

ধাপ-16.

17.jpg

ধাপ-17.

18.jpg

ধাপ-18.

19.jpg

ধাপ-19.

20.jpg

ধাপ-20.

021.jpg

ধাপ-21.

21.jpg

ধাপ-22.

22.jpg

ধাপ-23.

23.jpg

ধাপ-24.

24.jpg

আমার আজকের বাসায় রান্না মুলা ও টমেটো দিয়ে পুটি মাছের তরকারি রেসিপি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। সবাই ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।



break.png

banner-abb23.png

Sort:  
 2 years ago 

খুবই সুন্দর ভাবে মুলা ও টমেটো দিয়ে পুটি মাছের তরকারি রেসিপি তৈরি করেছেন আপু। আপনার তৈরি করা এই রেসিপিটি দেখে মনে হচ্ছিল এটি খেতে অনেক সুস্বাদু হয়েছে। আজকে আপনি আমাদের মাঝে খুবই সুন্দর এবং আমার দুটি প্রিয় জিনিসের রেসিপি একত্রিত করে তৈরি করেছেন যা আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এমন সুন্দর একটা রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

মুলা ও টমেটো দিয়ে পুঁটি মাছের এই রেসিপি টা সুন্দর লেগেছে আমার কাছে।কেউ রান্না করে খেতে চাইলে সহজেই করে খেতে পারবে। কারণ আপনি একদম ধাপসমূহ একদম নিখুঁত ভাবে আমাদের মাঝে শেয়ার করেছেন। অসংখ্য ধন্যবাদ আপু।।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

মুল ও টমেটো দিয়ে পুটি মাছের অনেক মজাদার একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এই পুটি মাছের রেসিপি দেখেই বোঝা যাচ্ছে খুবই সুস্বাদু হয়েছিল। মুলা দিয়ে আমি অনেকবার পুটি মাছ রান্না খেয়েছি কিন্তু টমেটো দিয়ে কখনো খাওয়া হয়নি। আপনার এই রেসিপিটি আমার কাছে একদম ইউনিক লেগেছে। শুরু থেকে শেষ পর্যন্ত অনেক চমৎকার ভাবে ধাপে ধাপে রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আপনার বানানো মুলা টমাটো ও পুঁটিমাছের এই রেসিপিটি খুব ভালো লেগেছে আমার কাছে। অসাধারন উপস্থাপনার সাথে পোস্ট টি করেছেন। তাই খুব ভালো লেগেছে। ধাপে ধাপে যত্ন করে রেসিপিটি বানিয়েছেন। সব দিক থেকেই বেস্ট ছিলো। শুভেচ্ছা রইলো আপু।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আপু, আমিও আপনার মত পুটি মাছের মচমচে ফ্রাই খেতে ভীষণ ভালোবাসি। তবে আপনার এই পুটি মাছের রেসিপি দেখে মনে হচ্ছে সব সময় পুটি মাছের ফ্রাই না খেয়ে পুটি মাছের তরকারি খেলেও ভালো লাগবে। আপু আপনার তৈরি মুলা টমেটো দিয়ে পুটি মাছের তরকারি দেখে মনে হচ্ছে ভীষণ মজাদার হয়েছে। এবং তরকারিটির রং এতটাই সুস্বাদু দেখাচ্ছে মনে হচ্ছে খেতে পারলে বেশ ভালো হতো। খুবই সুস্বাদু ও মজাদার মুলা টমেটো দিয়ে পুটি মাছের ঝোল রেসিপিটি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আহারে!মুলাটা না দিলেই আমি একটু টেস্ট করে দেখতে পারতাম।🤪যাই হোক,দেখতে দারুণ লাগছে পুটি মাছের রেসিপি।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

মুলা ও টমেটো দিয়ে পুটি মাছ রান্নার রেসিপিটি দেখতে খুবই লোভনীয় লাগছে আপু। আমারতো দেখেই খেতে ইচ্ছা করছে। রেসিপিটির রং দেখেই বোঝা যাচ্ছে খেতে খুবই মজা হবে। আপনি খুবই সুন্দর এবং গোছালোভাবে রেসিপির সবগুলো ধাপ আমাদের মাঝে উপস্থাপন করেছেন যা আমার কাছে খুবই ভালো লেগেছে। ধন্যবাদ।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago (edited)

আপনার রেসিপিটি দেখতে খুবই লোভনীয় দেখাচ্ছে। আমার তো পুঁটি মাছ ভাজা খেতে আমার কাছে খুবই ভালো লাগে। কিন্তু আপনার মুলা দিয়ে রান্না করা পুঁটি মাছের রেসিপি আমার কাছে অসাধারণ লাগলো। পুটি মাছ খুবই পুষ্টিকর একটি মাছ। খেতে যেমন ভালো লাগে মাছগুলো দেখতেও তেমন অসাধারণ লাগে। আপনি অনেক সুন্দর ভাবে পুরো চমৎকার একটি রেসিপি তৈরি করে আমাদের সাথে ভাগ করে নিলেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল 🤗🤗

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

মুলা ও টমেটো দিয়ে পুটি মাছের সুন্দর একটি রেসিপি তৈরি করেছেন। দেখে তো খেতে ইচ্ছে করছে। এই ধরনের রেসিপি খেতে আমার খুবই ভালো লাগে ।খুব সুন্দর লাগছে আমার কাছে আপনার রেসিপিটি। শেয়ার করার জন্য ধন্যবাদ আপু।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

মুলা আমার পছন্দের একটি সবজি কিন্তু এই শীতে এখন পর্যন্ত মুলার রেসিপি আমার খাওয়া হয়নি। মুলার সাথে যদি পুটি মাছ থাকে তাহলে তো এর স্বাদের কথা বলে বোঝানো যাবে না। সবকিছু মিলিয়ে রান্নার প্রক্রিয়াটি আমার ভীষণ ভালো লেগেছে। আপনাকে অনেক ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58559.96
ETH 3156.41
USDT 1.00
SBD 2.44