আলু ও টমেটো দিয়ে টেংরা মাছের সুস্বাদু তরকারি রেসিপি !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago
আলু ও টমেটো দিয়ে টেংরা মাছের সুস্বাদু তরকারি রেসিপি

হ্যালো বন্ধুরা।
সবাই কেমন আছেন ? আশাকরি সবাই ভালো আছেন। আজকে আমি আবারো নতুন একটি রেসিপি নিয়ে আপনাদের সাথে যুক্ত হলাম।

1.jpg

টেংরা মাছ সচরাচর বাজারে বেশি একটা দেখা যায় না। আর এসব মাছ এখন অনেকটাই কমে গেছে। একটা সময় বাজারে টেংরা মাছের মতো এমন আরো কয়েক রকমের দেশি মাছ পাওয়া যেত। আর এখন বর্তমান বাজারে বড় বড় চাষের মাছ ছাড়া দেশি মাছ পাওয়া যায়না বললেই চলে। তবে কিছুদিন পর বর্ষার সময়ে বিভিন্ন রকমের দেশি মাছ পাওয়া যাবে বলে আশাকরি। আর এখন দেশি মাছের যা দাম তা বলার বাহিরে। আর দাম হবেই না কেন, চাহিদা বেশি কিন্তু আমদানি হচ্ছে কম। যাইহোক, আজকে আমি অনেক দিন পর মজাদার ভাবে আলু ও টমেটো দিয়ে টেংরা মাছের সুস্বাদু তরকারি রেসিপি রান্না করেছি ও সেই সাথে আপনাদের সাথেও সুন্দর ভাবে উপস্থাপন করার চেষ্টা করেছি।

আলু ও টমেটো দিয়ে যেকোনো মাছের তরকারি রেসিপি মজাদার ও সুস্বাদু হয়ে থাকে। আমার আজকের এই রেসিপিটি বেশ মজাদার হয়েছে। আমার কাছে বড় মাছ থেকে এমন ছোট দেশিও মাছের রেসিপি রান্না করে খেতে বেশি ভালো লাগে। টেংরা মাছ, আলু, টমেটো ও আরো কয়েক রকমের প্রয়োজনীয় মসলা উপকরণ দিয়ে মজাদার ভাবে রান্না করা হয়েছে আজকের এই রেসিপি। আপনারাও যদি আমার মতো এই ধরণের ছোট মাছ খেতে পছন্দ করে তাহলে প্রয়োজনীয় উপকরণ গুলো একসাথে করে খুব সহজেই বাসায় মজাদার ভাবে রান্না করতে পারবেন বলে আশাকরি।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে বাসায় রান্না করেছি আলু ও টমেটো দিয়ে টেংরা মাছের সুস্বাদু তরকারি রেসিপি । আলু ও টমেটো দিয়ে টেংরা মাছের সুস্বাদু তরকারি রেসিপি রান্না করার প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ সুন্দর ভাবে একে একে শেয়ার করেছি ও ছবির মধ্যে লিখে দিয়েছি। আপনারা খুব সহজেই আমার পোস্ট দেখে বাসায় এভাবে আলু ও টমেটো দিয়ে টেংরা মাছের সুস্বাদু তরকারি রেসিপি রান্না করতে পারেন ও শিখে নিতে পারেন। আশাকরি আপনাদের কাছে আমার আজকের আলু ও টমেটো দিয়ে টেংরা মাছের সুস্বাদু তরকারি রেসিপি রান্নাটি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক...........

ধাপ-1.

2.jpg

ধাপ-2.

3.jpg

ধাপ-3.

4.jpg

ধাপ-4.

5.jpg

ধাপ-5.

06.jpg

ধাপ-6.

6.jpg

ধাপ-7.

7.jpg

ধাপ-8.

8.jpg

ধাপ-9.

9.jpg

ধাপ-10.

10.jpg

ধাপ-11.

11.jpg

ধাপ-12.

12.jpg

ধাপ-13.

13.jpg

ধাপ-14.

14.jpg

ধাপ-15.

15.jpg

ধাপ-16.

16.jpg

ধাপ-17.

17.jpg

আমার আজকের বাসায় রান্না আলু ও টমেটো দিয়ে টেংরা মাছের সুস্বাদু তরকারি রেসিপি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। সবাই ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।



break.png

banner-abb23.png

Sort:  
 2 years ago 

আপু আপনি আজকে আমার অত্যন্ত পছন্দের রেসিপি শেয়ার করেছেন। আলু ও টমেটো দিয়ে টেংরা মাছের রেসিপি খেতে আমি খুব পছন্দ করি। টমেটো যে কোন মাছের সঙ্গে আমার খুব ভালো লাগে। খুব সুন্দর টক-ঝাল স্বাদ পাওয়া যায়। আলু ও টমেটো দিয়ে টেংরা মাছের রেসিপি টি অসাধারন ছিল। মনে হচ্ছে খেতেও অনেক সুস্বাদু হয়েছে। রেসিপিটি শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ঠিক বলেছেন , টমেটো যেকোনো মাছ বা যে কোনো রেসিপির সাথেই মানানসই। আর রেসিপির স্বাদটাও বেশ ভালো লাগে খেতে। ধন্যবাদ।

 2 years ago 

আপু আপনি একদম ঠিক বলেছেন বর্তমান সময়ে দেশি টেংরা মাছ খুবই কম পাওয়া যায়। টেংরা মাছ খেতে আমি অনেক পছন্দ করি। আপনি অনেক সুন্দর ভাবে আলু ও টমেটো দিয়ে টেংরা মাছের মজার রেসিপি তৈরি করেছে। অনেক মজার একটি রেসিপি তৈরি করে আমাদের সকলের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ। সেই সাথে আপনার জন্য শুভকামনা রইল আপু।

 2 years ago 

এই জাতীয় মাছ গুলো দিন দিন আমাদের দেশ থেকে কমে যাচ্ছে।

 2 years ago 

আপু,এই দুপুর বেলায় আপনার তৈরি আলু ও টমেটো দিয়ে টেংরা মাছের সুস্বাদু তরকারি দেখে ভীষণ ক্ষুধা বেড়ে গেল। কেননা আমি এখনো দুপুরের খাবার খাওয়ার সময় পাইনি। আর তখনি আপনার এই সুস্বাদু রেসিপি দেখে পেটের ক্ষুধা দ্বিগুণ হয়ে গেল। আপনার রেসিপি মানেই সুস্বাদু রেসিপি এটা বলার অপেক্ষা রাখে না। আর এই সুস্বাদু আলু ও টমেটো দিয়ে টেংরা মাছের রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

আমার তরকারির বাটি থেকে দুই টুকরা মাছ তুলে নিয়ে চুপচাপ খেয়ে নেন।

 2 years ago 

আলু ও টমেটো দিয়ে টেংরা মাছের সুস্বাদু তরকারি রেসিপি শেয়ার করেছেন দারুন হয়েছে। এভাবে রান্না করে খেতে অনেক সুস্বাদু। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। দেখে অনেক ভালো লাগলো। আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন সুস্থ থাকুন।

 2 years ago 

আপনাকেও ধন্যবাদ সুন্দর একটি মন্তব্য শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেক লোভনীয় টেংরা মাছের রেসিপি শেয়ার করেছেন। আর আপনার উপস্থাপনা আমার কাছে অনেক ভালো লাগে কারণ ছবির সাথে সুন্দর করে বর্ণনা লিখে দেন।
সুন্দর উপস্থাপনার জন্য আপনাকে অনেক ধন্যবাদ বুবু জান 🥰

 2 years ago 

ভালো বলেছেন। ধন্যবাদ মন্তব্যের জন্য।

 2 years ago 

আলু ও টমেটো দিয়ে আপনি অনেক মজাদার একটি রেসিপি তৈরি করেছেন আপু। আপনি সব সময় অনেক সুন্দর সুন্দর রেসিপি আমাদের মাঝে শেয়ার করেন। যা আমার কাছে অনেক ভালো লাগে। আপনার রেসিপি দেখলে ক্ষুধা আরো দ্বিগুন বেড়ে যায়। যাইহোক আপু, অনেক সুন্দর ছিল আপনার আজকের রেসিপি। ধন্যবাদ আপনাকে আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

সব সময় চেষ্টা করি সুন্দর ভাবে রান্না করে সুন্দর রেসিপি আপনাদের সাথে উপস্থাপন করার। ধন্যবাদ আপু।

 2 years ago 

আলু টমেটো দিয়ে টেংরা মাছের মজাদার রেসিপি দেখে খেতে ইচ্ছা করছে, কারণ টেংরা মাছ আমার খুবই প্রিয় মাছ। আর আলু টমেটো দিয়ে টেংরা মাছের রেসিপি মজাদার হয়। আপনার উপস্থাপনা ও পরিবেশন আমার খুবই ভালো লেগেছে , শুভকামনা রইল।

 2 years ago 

সত্যি আলু ও টমেটো দিয়ে টেংরা মাছের তরকারি রেসিপি বেশ মজাদার হয়।

 2 years ago 

টেংরা মাছ খেতে আমার খুব ভালো লাগে,আর যদি ভিতরে ডিম থাকে তাহলে তো কোন কথাই নাই। আপু আপনার টমেটো দিয়ে টেংরা মাছের ঝোল মনে হচ্ছে খেতে ভালোই হয়েছে।কালারটা ও বেশ দারুন। ভালো লাগলো।ধন্যবাদ আপনাকে

 2 years ago 

মাছের ভিতরের ডিম গুলো আলাদা ভাবে ভেজে খেতে আমার কাছে আরো বেশি ভালো লাগে।

 2 years ago 

আলু ও টমেটো দিয়ে টেংরা মাছের সুস্বাদু তরকারি রেসিপি দেখে আমার কাছে ভীষণ ভালো লেগেছে। দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে আপনার এই রেসিপিটি। ধাপে ধাপে অনেক সুন্দর হবে আমাদের মাঝে এই রেসিপিটি উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

জি আপু এই রেসিপিটি সত্যি অনেক মজাদার হয়েছে। আর টেংরা মাছের রেসিপি এমনিও বেশ মজা হয়।

 2 years ago 

টেংরা মাছ দেখলেই লোভ সামলানো মুশকিল।
মাছের মধ্যে টেংরা আমার ভীষণ ভালো লাগে।
আমরাও এভাবে আলু দিয়ে রান্না করি।
ভালো উপস্থাপনা ছিল আপু।

 2 years ago 

সত্যি টেংরা মাছ বেশ মজাদার একটি মাছ তাই রেসিপিও মজাদার হতে থাকে। ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.029
BTC 57258.35
ETH 3065.68
USDT 1.00
SBD 2.33