মসুর ডাল ও পুদিনা পাতার মিক্স কাবাব

in আমার বাংলা ব্লগ2 years ago

মসুর ডাল ও পুদিনা পাতার মিক্স কাবাব

হ্যালো বন্ধুরা।
সবাই কেমন আছেন ? আশাকরি সবাই ভালো আছেন। আজকে আমি আবারো নতুন একটি রেসিপি নিয়ে আপনাদের সাথে যুক্ত হলাম।

1.jpg

যেকোনো ধরনের কাবাবের মধ্যে মজাদার একটা ব্যাপার রয়েছে। আর কাবাব খেতেও আমি অনেক পছন্দ করি আর কাবাব অবশ্যই পছন্দ করার মতোই একটি মজাদার ও দামি খাবার। তবে এটা রেস্টুরেন্টের আগুনে পুড়ে তৈরি করা কাবাব না, বাসায় তৈরি করা মসুর ডালের ও পুদিনা পাতার মিক্স কাবাব। এখানে শুধু মসুর ডাল ও পুদিনা পাতা না আরো বেশ কিছু উপাদান একসাথে মিক্স করে তৈরি করা হয়েছে মজাদার একটি কাবাব রেসিপি যা আপনারা নিচের দিকে প্রতিটি ধাপে ধাপে দেখতে পারবেন। বিকেলের নাস্তার জন্য আজকে আমি পছন্দ করে নিয়েছি এই রেসিপিটি। আর আমি সবসময় নতুন ভাবে নতুন কিছু তৈরি করে খেতে ও আপনাদের সাথে উপস্থাপন করতে অনেক পছন্দ করি।

মসুর ডাল ও পুদিনা পাতার মিক্স কাবাব রেসিপি তৈরিটি খুবই সহজ ও অত্যন্ত মজাদার একটি খাবার। এখানে শুধু সকল উপকরণ একসাথে নিতে হবে ও সব একসাথে মিক্স করতে হবে ও পরিমান মতো তেলে ভাজতে হবে। আর এই কাবাব রেসিপিটি তৈরি করতে যে সকল উপকরণ প্রয়োজন সেগুলো মোটামোটি সবগুলোই আমাদের ঘরেই থাকে। তাই চাইলে এই মজাদার খাবারটি তৈরি করে খাওয়া যেতে পারে। কাবাব তৈরি করার যে উপকরণ গুলো প্রয়োজন সে গুলো হলো - মসুর ডাল, টমেটো সস, সয়াসস, ঘি, পুদিনা পাতা , পাউরুটি, ডিম ও বেশ কিছু মসলা উপকরণ।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে বাসায় তৈরি করেছি মসুর ডালের ও পুদিনা পাতার মিক্স কাবাব । মসুর ডালের ও পুদিনা পাতার মিক্স কাবাব তৈরি করার প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ সুন্দর ভাবে একে একে শেয়ার করেছি ও ছবির মধ্যে লিখে দিয়েছি। আপনারা খুব সহজেই আমার পোস্ট দেখে বাসায় এভাবে মসুর ডালের ও পুদিনা পাতার মিক্স কাবাব তৈরি করতে পারেন ও শিখে নিতে পারেন। আশাকরি আপনাদের কাছে আমার আজকের মসুর ডালের ও পুদিনা পাতার মিক্স কাবাব তৈরিটি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক...........
ধাপ-1.

2.jpg

ধাপ-2.

3.jpg

ধাপ-3.

4.jpg

ধাপ-4.

5.jpg

ধাপ-5.

6.jpg

ধাপ-6.

7.jpg

ধাপ-7.

8.jpg

ধাপ-8.

9.jpg

ধাপ-9.

10.jpg

ধাপ-10.

12.jpg

ধাপ-11.

13.jpg

ধাপ-12.

14.jpg

ধাপ-13.

15.jpg

ধাপ-14.

16.jpg

ধাপ-15.

17.jpg

ধাপ-16.

18.jpg

ধাপ-17.

19.jpg

ধাপ-18.

20.jpg

ধাপ-19.

21.jpg

আমার আজকের বাসায় মসুর ডালের কাবাব তৈরিটি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। সবাই ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।

1.png

break.png

banner-abb23.png

Sort:  
 2 years ago 

মসুরের ডাল এবং পুদিনা পাতায় কাবাব অনেক সুন্দর কালার এসেছে দেখে মজাদার এবং টেস্টি ছিল।এত সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

মসুরের ডাল দিয়ে ও যে কাবাব হয় আমার তা জানা ছিল না। তবে শুধু মসুরের ডাল নয় আরো বেশকিছু ঘরে থাকা উপাদান দিয়ে আপনি কাবাবটি করেছেন।কিন্তু এই রেসিপির মেইন উপাদান হলো ডাল।আর এটা ঠিক পুদিনা পাতা খাবারের টেস্ট বাড়িয়ে দেয়। আমি আলুর চপ করলেও পুদিনা পাতা ইউজ করি, খেতে অনেক মজার হয়।আপনি কাবাবের রেসিপিটি ধাপে ধাপে তুলে ধরেছেন, দেখে অনেক ভাল লাগলো আপু। নিত্য নতুন খাবার করতে আমারও খুব ভাল লাগে। আপনার রেসিপি গুলোয় নতুনত্বের ছোঁয়া থাকে।🥰🥰
অনেক ধন্যবাদ আপু, রেসিপিটি শেয়ার করার জন্য। অনেক অভিনন্দন আপনাকে।

 2 years ago 

পুদিনা পাতা খাবার হিসেবে শীতকালে আমার খুবই ফেভারিট ।মাঝে মাঝেই যে কোন ভাজির সাথে এবং মুড়ি মাখাতে ব্যবহার করে থাকি। আপনি মসুরের ডাল এবং পুদিনা পাতার মিশ্রণে মজাদারের রেসিপি প্রস্তুত করেছেন দেখেই বোঝা যাচ্ছে খেতে অনেক মজাদার হবে।।

 2 years ago 

আপু আপনার মত আমিও কাবাব খেতে অনেক বেশি পছন্দ করি। যেকোনো ধরনের খাবাবে আমার অনেক পছন্দ। আপনার মসুর ডাল ও পুদিনা পাতার মিক্স কাবাব দেখে তো লোভ লেগে যাচ্ছে। আপনি এত সুন্দর করে কাবাব বানিয়েছেন যা লোভ না দিয়ে পারলাম না আমি এই রেসিপিটি অবশ্যই বাসায় একদিন ট্রাই করবো। অনেক ধন্যবাদ আপু সুন্দর রেসিপি টি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

বাসায় থাকা বিভিন্ন উপকরণের সমন্বয়ে আমরা যদি নতুন কিছু তৈরি করতে চাই তাহলে খেতে যেমন ভালো লাগে তেমনি তৈরি করতেও ভালো লাগে। আপু আপনার তৈরি করা রেসিপি মানেই হচ্ছে নতুন কিছু। কারণ আপনি সবসময় নতুন কিছু রেসিপি নিয়ে আমাদের মাঝে হাজির হন। আজকের রেসিপিটি আমার অনেক ভালো লেগেছে। পুদিনা পাতা ব্যবহার করাতে এই রেসিপিতে ভিন্নতা এসেছে। দারুন একটি রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ জানাচ্ছি আপু।

 2 years ago 

মসুরের ডাল দিয়ে যে কাবাব হয় তা আমার জানা ছিলো না আজকে আপনার মাধ্যমে প্রথম জানতে পারলাম আপু। আপনি সবসময়ই নতুন নতুন কিছু রেসিপি শেয়ার করেন এবং তা খুবই ইউনিক হয় তা আর নতুন করে বলার কিছু নেই। মসুরের ডাল পুদিনাপাতার কাবাব রেসিপি টি দেখতে খুবই লোভনীয় লাগছে। আপু আপনি খুব সুন্দর করে পুরো রেসিপি টি উপস্থাপন করেছেন। অবশ্যই বাসায় এই রেসিপি টি ট্রাই করে দেখবো। দারুণ একটি রেসিটি শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

মসুর ডাল ও পুদিনা পাতার মিক্স কাবাব চমৎকার হয়েছে আপু। দেখে মনে হচ্ছে নিয়ে খেয়ে ফেলি। আপনার রেসিপি পোস্ট গুলো আমার কাছে ভীষণ ভালো লাগে। সব সময়ই ইউনিক ইউনিক রেসিপি শেয়ার করেন। অনেক সুন্দর রেসিপি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আহা 😋
যে উপকরণ দিয়ে এই কাবাব তৈরি হয়েছে, স্বাদের না হয়ে কই যায়। নতুন আরো একটি রেসিপি সংগ্রহশালায় জমে গেলো, পুদিনা পাতা বেলকনিতে বেশ কিছু জন্মেছে আর সব বাসায় আছেই । তাহলে তৈরি করে নেবো খুব তাড়াতাড়ি। ভীষণ স্বাদের খাবার এটি, বোঝাই যাচ্ছে 😋
ধন্যবাদ আপু 🥀

 2 years ago 

আপনার খুব সুন্দর একটি রেসিপি তৈরি করেছেন, মসুর ডাল ও পুদিনা পাতার মিক্স কাবাব দেখেই জিহ্বে জল এসে পড়লো🤤। এ কাবাব সন্ধ্যায় বা সকালের নাস্তায় খেতে খুবই ভালো লাগে। যাই হোক আপনার রেসিপি টি আমার কাছে ভীষণ ভালো লেগেছে। এত সুন্দর একটি রেসিপি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

রেসিপিটি সত্যিই আমার জন্য নতুন ছিল । এমন ভাবে আগে কোনদিন মসুর ডালের ও পুদিনা পাতার মিক্স কাবাব তৈরি খাইনি। প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ সুন্দর ভাবে পর পর শেয়ার করেছেন এবং ছবির মধ্যে লিখে দিয়েছেন এই জন্য খুব সহজেই রেসিপিটি আমি বুঝতে পেরেছি। অনেক অনেক ধন্যবাদ আপু এত সহজ সরল ভাবে উপস্থাপন করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 62647.29
ETH 2439.61
USDT 1.00
SBD 2.66