টক ঝাল ও মিষ্টির স্বাদে কাঁচা আমের খাট্টা !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago
টক ঝাল ও মিষ্টির স্বাদে কাঁচা আমের খাট্টা

হ্যালো বন্ধুরা।
সবাই কেমন আছেন ? আশাকরি সবাই ভালো আছেন। আজকে আমি আবারো নতুন একটি রেসিপি নিয়ে আপনাদের সাথে যুক্ত হলাম।

1.jpg

আজকে আমি এমন একটি ইউনিক রেসিপি আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি যা দেখে জিবের জল পড়তে বাধ্য। আমার আজকের এই রেসিপিটি হলো কাঁচা আমের খাট্টা। আমি জানি বর্তমান সময়ে কাঁচা আম পাওয়া যাই না তবে অনেকের ফ্রিজে এই কাঁচা আম সংরক্ষন করে রাখা আছে। আমি বেশ কিছু কাঁচা আম টুকরো করে কেটে বক্স করে ফ্রিজে সংরক্ষন করে রেখেছিলাম। আজকের এই আমের খাট্টা রেসিপিটি বেশ লোভনীয় ও বেশ মজাদার একটি রেসিপি। আমি চেষ্টা করেছি আমের খাট্টা রেসিপি তৈরি করে আপনাদের সাথে সুন্দর ভাবে উপস্থাপন করার জন্য।

আমের খাট্টা রেসিপিটি স্বাদে টক, ঝাল ও মিষ্টির মিশ্রনে খুবই সুস্বাদু একটি স্বাদ যা যে কারো মনে থাকবে। আমের খাট্টা তৈরি করতে তেমন বেশি কষ্ট করতে হয়না ,প্রয়োজনীয় উপকরণ গুলো একসাথে করে খুব সহজেই আমের খাট্টা তৈরি করা যাই। কাঁচা আম, গুড়, সরিষা , রসুন ও আরো কয়েক রকম মসলা উপকরণ একসাথে করে মজাদার স্বাদে তৈরি করা হয়েছে আজকের এই আমের খাট্টা রেসিপি। আপনারাও আপনাদের বাসায় এই লোভনীয় স্বাদের রেসিপিটি খুব সহজেই তৈরি করে নিতে পারেন ও টক, ঝাল, মিষ্টির স্বাদ গ্রহণ করতে পারেন।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে বাসায় তৈরি করেছি কাঁচা আমের খাট্টা রেসিপি । কাঁচা আমের খাট্টা তৈরি করার প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ সুন্দর ভাবে একে একে শেয়ার করেছি ও ছবির মধ্যে লিখে দিয়েছি। আপনারা খুব সহজেই আমার পোস্ট দেখে বাসায় এভাবে কাঁচা আমের খাট্টা রেসিপি তৈরি করতে পারেন ও শিখে নিতে পারেন। আশাকরি আপনাদের কাছে আমার আজকের কাঁচা আমের খাট্টা রেসিপি তৈরিটি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক...........

ধাপ-1.

2.jpg

ধাপ-2.

3.jpg

ধাপ-3.

4.jpg

ধাপ-4.

5.jpg

ধাপ-5.

6.jpg

ধাপ-6.

7.jpg

ধাপ-7.

8.jpg

ধাপ-8.

9.jpg

ধাপ-9.

10.jpg

ধাপ-10.

13.jpg

ধাপ-11.

11.jpg

ধাপ-12.

12.jpg

ধাপ-13.

14.jpg

ধাপ-14.

15.jpg

ধাপ-15.

16.jpg

আমার আজকের বাসায় তৈরি টক ঝাল ও মিষ্টির স্বাদে কাঁচা আমের খাট্টা রেসিপি তৈরিটি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। সবাই ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।

1.png

break.png

banner-abb23.png

Sort:  
 2 years ago 

টক ঝাল ও মিষ্টির স্বাদে কাঁচা আমের খাট্টা দেখেই সুগন্ধ অনুভব করতে পারলাম।আমের খাট্টা খেতে আমি অনেক পছন্দ করি। যদিও এখন আমের সময় নয় তারপরও আপনার তৈরি আমের খাট্টা দেখে মনে হচ্ছে এখন সেই জৈষ্ঠ মাস। সরিষা দিয়ে আমের খাট্টা তৈরি করলে খেতে খুবই মজা লাগে।আমের খাট্টা আমি রুটি দিয়ে খেতে খুবই পছন্দ করি। অসাধারণ একটি রেসিপি পোস্ট আমাদের উপহার দেয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আম এভাবে ফ্রিজে সংরক্ষণ করে রাখলে খুবই ভালো হয়। বিভিন্ন সময় বিভিন্ন জিনিস তৈরি করা যায়। স্যার এভাবে কখনো আমার খাট্টা তৈরি করিনি। পদ্ধতি আছে শিখে নিলাম।

 2 years ago 

অসময়ে কাঁচা আমের খাট্টা, এটাতো অকল্পনীয় ব্যাপার। বেশ দারুন ভাবে তৈরি করেছেন। দেখতেও বেশ অনেক ভালো লাগছে। অসময়ে এ ধরনের রেসিপি খেতেও খুবই ভালো লাগবে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

টক ঝাল মিষ্টি এই তিন স্বাদ যখন একই খাবারে পাওয়া যায় তাহলেত অনেক ভাল। কাচা আমের টক ঝাল মিষ্টি খাট্রা রেসিপি খুব সুন্দর হয়েছে। আপনি সত্যি বলেছেন রেসিপিটি জিভে জল আসার মতই মনে হচ্ছে। প্রতিটি ধাপ খুব সহজভাবে দেখিয়েছেন যে কেউ চাইলেই বানাতে পারবে। ধন্যবাদ আপু।

 2 years ago 

আপু আগে যদি বলতেন তাহলে মিস হয়ে যেত না আম ফ্রিজে রাখার।পরে ট্রাই করবো নিশ্চয়।আপনার কাঁচা আমের খাট্টা তো দেখেই মনে হচ্ছে মজা হবে।ধাপ গুলো বেশ চমৎকার ভাবে বুঝিয়েছেন।বাসায় তেরি করে খেতে হবে।ধন্যবাদ আপু

 2 years ago 

কাঁচা আমের খাট্টা দেখে আসলেই লোভনীয় লাগছে। দেখে খেতে ইচ্ছা করছে। আমি চালতার খাট্টা খেয়েছি তবে কাঁচা আমের খাট্টা কখনো খাওয়া হয়নি। আপনার রেসিপিটি দেখে শিখে নিলাম বাসায় একদিন তৈরি করে দেখব। ধন্যবাদ আপনাকে ইউনিক রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

টক ঝাল ও মিষ্টির স্বাদে কাঁচা আমের খাট্টা দেখে আমার জিভে জল চলে এসেছে। আসলে এই ধরনের খাবার কে মুখরোচক খাবার বলে থাকি। প্রতিটি ধাপ অসাধারণ ভাবে আপনি তৈরি করেছেন দেখে বোঝা যাচ্ছে অসাধারণ ছিল। আপনার টক ঝাল মিষ্টির খাট্টা ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

বাহ শরৎকালে কাঁচা আমের স্বাদ। বেশ বুদ্ধি করে রেখে দিয়েছিলেন কাঁচা আমগুলো। তবে সত্যি কাঁচা আমের এই খাট্টা রেসিপি টা কখনো খাইনি। আপনি যেভাবে বললেন একবার খেলে আর ভুলা যাবে না বোঝাই যাচ্ছে কত সুস্বাদু এটা। কাঁচা আমের খাট্টা টা বেশ দারুণ তৈরি করেছেন আপু। এবং অনেক সুন্দর পরিবেশনা ছিল। ধন্যবাদ আমাদের সঙ্গে শেয়ার করে নেওয়ার জন্য।।

 2 years ago 

বুদ্ধিমতির মত একটা কাজ করেছেন। আগে থেকেই কাঁচা আম ফ্রিজে সংরক্ষণ করেছেন। না হলে তো এখন কাঁচা আম পাওয়ার কথা নয়। রেসিপিটি আসলেও জিভে জল আনার মতই। দেখেই মনে হচ্ছে খেতে দারুন মজা হয়েছে।

 2 years ago 

আপু সত্যি সত্যি রেসিপিটি দেখে জিভে জল চলে আসলো। এই সময় কাঁচা আম পাওয়ার কথা না শুধুমাত্র যারা ফ্রিজে কাঁচা আম সংরক্ষণ করে রেখেছে তারাই এই রেসিপিটি এখন করে খেতে পারবে। রেসিপিটি দেখে শিখে রাখলাম পরবর্তীতে কাঁচা আম হাতের কাছে পেলে রেসিপিটি বানানোর চেষ্টা করব।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59484.75
ETH 2614.53
USDT 1.00
SBD 2.41