বাসায় তৈরি মজাদার ও সুস্বাদু চিচিঙ্গা ভাজি !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ3 years ago

বাসায় তৈরি মজাদার ও সুস্বাদু চিচিঙ্গা ভাজি

IMG-20210822-WA0001.jpg

সবজি খাওয়া সবার জন্য প্রয়োজন। প্রত্যেক সবজির মধ্যে রয়েছে উপকারিতা। এর মধ্যে চিচিঙ্গা সবজিতেও রয়েছে বেশ কিছু উপকারিতা। চিচিঙ্গা সবজি শরীরের জ্বর দ্রুত ভালো করতে সহায়তা করে ও হজমের সমস্যা থেকে সমাধান করে। আমার কাছে ও আমার পরিবারের সবার কাছে এই চিচিঙ্গা ভাজি অনেক পছন্দের একটি রেসিপি। আজকের আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো আমার আজকের রেসিপি চিচিঙ্গা ভাজি। খুব অল্প কিছু উপকরণ দিয়েই এই চিচিঙ্গা ভাজি তৈরি করা যাই। আপনি চাইলে খুব সজজেই আমার এই পোস্ট দেখে শিখে নিতে পারেন কি ভাবে এই চিচিঙ্গা ভাজি তৈরী করবেন।

প্রথমেই আমি এখানে এক কেজি চিচিঙ্গা নিয়েছি।

IMG-20210824-WA0027.jpg

চিচিঙ্গা থেকে ছুরি দিয়ে খোসা গুলো ছাড়িয়ে নিবো ও পানি দিয়ে ধোয়ে নিবো।

IMG-20210824-WA0026.jpg

ভালো করে ধুয়ে ছোট ছোট টুকরো করে কেটে নিবো।

IMG-20210824-WA0025.jpg

পেঁয়াজ কুচি নিয়েছি এক কাপ পরিমান।

IMG-20210824-WA0024.jpg

লবন নিয়েছি পরিমাণ মতো ,হলুদ গুঁড়ো আধা চা চামচ , কাঁচা মরিচ ৮ থেকে ১০ টি।

IMG-20210824-WA0023.jpg

এরপর চুলায় একটি কড়াই বসিয়ে কড়াইতে তেল দিয়ে তেল গরম করে তেলের মধ্যে পেঁয়াজ কুচি দিয়ে হালকা বাদামি হওয়া পর্যন্ত ভেজে নিবো।

IMG-20210824-WA0022.jpg

পেঁয়াজ হালকা বাদামি হয়ে গেলে কড়াইয়ের মধ্যে চিচিঙ্গা গুলো দিয়ে দিবো ও সাথে হলুদ গুঁড়ো , লবন ও কাঁচামরিচ দিয়ে দিবো।

IMG-20210824-WA0021.jpg

ভালোমতো মিশিয়ে সিদ্ধ হওয়া পর্যন্ত নাড়তে থাকবো একটু পর পর।

IMG-20210824-WA0020.jpg

এখানে ভাজির স্বাদ বাড়ানোর জন্য ধনিয়া পাতা টুকরো করে নিয়েছি। আমি সবকিছুর সাথেই ধনিয়া পাতা মিক্স করি। আমার কাছে ধনিয়া পাতা অনেক ভালো লাগে। আপনাদের কারো যদি এই ধনিয়া পাতা ভালো না লাগে তাহলে দেয়ার প্রয়োজন নেই।

IMG-20210824-WA0019.jpg

সিদ্ধ করা হয়ে গেলে বাটিতে ঢেলে ধনিয়া পাতা দিয়ে পরিবেশন করতে পারেন।

IMG-20210822-WA0001.jpg

আশা করি আপনাদের কাছে আমার আজকের চিচিঙ্গা ভাজি রেসিপি ভালো লাগবে। সবাই ভালো থাকেন। সবাইকে অনেক ধন্যবাদ।

Sort:  
 3 years ago 

আপনার রেসিপি অনেক সুন্দর হয়েছে আপু। শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 3 years ago 

চিচিঙ্গা ভাজি আমার অনেক ভালো লাগে খেতে। দেখে মনে হচ্ছে অনেক মজা হয়েছে। চেষ্টা করব আপনার মত করে রান্না করার জন্য।

 3 years ago 

চিচিঙ্গা ভাজি মাঝে মাঝে আমি খাই, তবে আমাদের বাড়ীতে সাথে ডিম ভেঙ্গে দেয় তাতে আলাদা একটা ফ্লেভার আসে এবং স্বাদটাও ভালো হয়। ধন্যবাদ

 3 years ago 

চিচিঙ্গা ভাজি তেমন একটা খাওয়া হয়না কিন্তু আপনার রেসিপি দেখে অনেক সুস্বাদু মনে হচ্ছে। খুব শীঘ্রই আপনার এই রেসিপিটি আমি চেষ্টা করে দেখব।

মার্জিত ভাষায় পোস্টটি উপস্থাপন করেছেন। রান্নার ধরন ও বর্ণনা মিলে পোস্টটি খুব চমৎকার ভাবে ফুটে উঠেছে।

 3 years ago 

চিচিংগা ভাজি আমার খেতে অনেক ভালো লাগে।আপনার রেসিপিটা সু্স্বাদু হয়েছে সাথে উপস্থাপনাটাও।ধন্যবাদ

 3 years ago 

খুব সুন্দরভাবে রেসিপিটি উপস্থাপন করেছেন আপু, সুন্দর রান্না হয়েছে। ভাজিটি খেতে স্বাদের আমি জানি।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপু আপনাকে , সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.16
JST 0.029
BTC 61659.26
ETH 2446.04
USDT 1.00
SBD 2.60