আলু সুজির চপ !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago
আলু সুজির চপ

হ্যালো বন্ধুরা।
সবাই কেমন আছেন ? আশাকরি সবাই ভালো আছেন। আজকে আমি আবারো নতুন একটি রেসিপি নিয়ে আপনাদের সাথে যুক্ত হলাম।

1.jpg

আমরা সকলেই মজাদার আলুর চপ খেয়েছি অনেক। আবার অনেকেই আলুর চপ খেতে অনেক পছন্দও করে। আমি নিজেও আলুর চপ খেতে অনেক পছন্দ করি কিন্তু আজকে আলুর সাথে আরো একটি উপকরণ মিক্স করে চপ তৈরি করেছি আর সেই উপকরণটি হলো সুজি। আর এর কারণেই আজকের রেসিপিটির নাম দিয়েছি আলু সুজির চপ। আলু সুজির চপ খেতে নরম তুলতুলে। মুখে নিলেই স্বাদে মুখ ভরে যাই। আলু ও সুজির মিশ্রনে মজাদার একটি নাস্তা রেসিপি হয়েছে যা বার বার খেতে ইচ্ছা করবে। আমার আজকের এই রেসিপিটি বাসায় তৈরির পাশাপাশি আপনাদের সাথে সুন্দর ভাবে উপস্থাপন করার চেষ্টা করেছি।

সকাল কিংবা বিকালের নাস্তার জন্য এই আলু সুজির চপ রেসিপিটি অত্যন্ত মজাদার একটি রেসিপি। সাধারণত আমরা যে ভাবে আলুর চপ তৈরি করি একই ভাবে আলু সুজির চপ তৈরি করা হয়। আলু সুজির চপ তৈরি করতে বেশ কয়েক রকম উপকরণ প্রয়োজন হয়েছে যেমন- আলু, সুজি , শুকনা মরিচ , চাট মসলা ও আরো কয়েক রকমের মসলা উপকরণ। আপনারাও আপনাদের বাসায় এই মজাদার আলু সুজির চপ রেসিপিটি খুব সহজেই তৈরি করতে পারেন।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে বাসায় তৈরি করেছি আলু সুজির চপ রেসিপি । আলু সুজির চপ তৈরি করার প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ সুন্দর ভাবে একে একে শেয়ার করেছি ও ছবির মধ্যে লিখে দিয়েছি। আপনারা খুব সহজেই আমার পোস্ট দেখে বাসায় এভাবে আলু সুজির চপ রেসিপি তৈরি করতে পারেন ও শিখে নিতে পারেন। আশাকরি আপনাদের কাছে আমার আজকের আলু সুজির চপ রেসিপি তৈরিটি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক...........

ধাপ-1.

2.jpg

ধাপ-2.

3.jpg

ধাপ-3.

4.jpg

ধাপ-4.

5.jpg

ধাপ-5.

6.jpg

ধাপ-6.

7.jpg

ধাপ-7.

8.jpg

ধাপ-8.

9.jpg

ধাপ-9.

10.jpg

ধাপ-10.

11.jpg

ধাপ-11.

12.jpg

ধাপ-12.

13.jpg

ধাপ-13.

14.jpg

ধাপ-14.

15.jpg

ধাপ-15.

16.jpg

ধাপ-16.

17.jpg

ধাপ-17.

18.jpg

আমার আজকের বাসায় তৈরি আলু সুজির চপ রেসিপি তৈরিটি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। সবাই ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।

1.png

break.png

banner-abb23.png

Sort:  
 2 years ago 

আলু সুজির এই নাস্তা রেসিপিটি আমার খুবই ভালো লাগলো। দেখে একদমই সহজ মনে হচ্ছে। এভাবে একদিন অবশ্যই বাসায় ট্রাই করে দেখব। আর আপনার রেসিপিগুলো বারাবরই অনেক সুন্দর এবং সুস্বাদু মনে হয়। ধন্যবাদ আপনাকে আপু, সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

ডিম দিয়ে আলুর চপ খাওয়া হয়েছে ।কিন্তু সুজি দিয়ে আলুর চপ আগে কখনো খাওয়া হয়নি ।খেতে নিশ্চয়ই মজা হয়েছে ।দেখতেও ভীষণ চমৎকার লাগছে ।এভাবে যে সুজি দিয়ে আলুর চপ খাওয়া যায় আগে জানতাম না ।আপনি ধাপে ধাপে সুন্দরভাবে উপস্থাপনা করেছেন। আপনাকে ধন্যবাদ এরকম একটি পোস্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

আলু সুজির চপ ইউনিক রেসিপি শেয়ার করেছেন। দেখে মনে হচ্ছে খেতে মজাদার হয়েছে। আমিও রেসিপি দেখে শিখে নিলাম বাসায় তৈরী করে খাবো। আপনার রেসিপি আমার ভীষণ ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আলুর চপ আমারও খুব পছন্দ আপু। তবে এভাবে সুজির মিশ্রণে আলুর চপ কখনো খাওয়া হয়নি। বরাবরের মত ইউনিক একটি রেসিপি শেয়ার করেছেন। দেখতে সত্যিই খুব লোভনীয় লাগছে। খেতেও নিশ্চয়ই অনেক সুস্বাদু হয়েছে এটি।

 2 years ago 

আমার কাছে বিকালের নাস্তা হিসাবে আলু সুচির এই চপটা পারফেক্ট মনে হয়েছে । সাধারনত আলু সসুজির চপ খাওয়া হয়নি সব সময় আম্মু ডিমচপই বানাতো আর সেটার মধ্যেই আলাদা একটা স্বাদ ছিল । আজকে আপনার রেসিপি দেখে মনটাকে আর দমিয়ে রাখতে পারছি নাহ একটু পরেই হয়ে যাবে এই রেসিপি বানানোর চেষ্টা । জাস্ট ওয়াও আপু , এমন একটা ইউনিক রেসিপি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ ।

 2 years ago 

সুজি দিয়ে আলুর চপ রেসিপি দেখে অনেক সুস্বাদু মনে হচ্ছে। আসলে সুজি দিয়ে কখনও আলুর চপ রেসিপি তৈরি করা হয়নি, তাই কখনো খাওয়া হয়নি। আলুর চপ খেয়েছি অনেকবার। তাই আপনার আজকের রেসিপিটা আমার অনেক ভালো লেগেছে, সেজন্য দেখে শিখে নিলাম। পরবর্তীতে তৈরি করব ইনশাল্লাহ।

 2 years ago 

আপু আমি প্রথমে মনে করেছি আলু সবজির চপ পরে খেয়াল করে দেখলাম আলু সুজির চপ, হি হি হি। ভাবার কারন হচ্ছে সাধারণত সবজি দিয়ে চপ খেয়েছি সুজি দিয়ে খাইনি। কিন্তু আপনার সম্পুর্ন রেসিপি দেখে আমার কাছে খুব সুস্বাদু মনে হয়েছে। আপনি ছবিগুলো এমনভাবে সাজিয়েছেন রেসিপি বুঝতে বর্ননার দরকার নেই। অনেক সুন্দর করে চপগুলো বানিয়েছেন। ধন্যবাদ আপু।

 2 years ago 

আলুর সুজির চপ আহা কি চমৎকার একটি রেসিপি আজ আমাদের মাঝে শেয়ার করলেন ৷ শুধু আলু দিয়ে চপ খেয়েছি ৷কিন্তু তার সাথে সুচি কখনো খাওয়া হয় নি ৷
যা হোক খুব চমৎকার রেসেপি ছিল ৷
আর আলুর চপ কিন্তু ভালোই লাগে ৷

 2 years ago 

আপনি যে পদ্ধতিতে আলুর চপ বানিয়েছেন আমাদের এখানে এটাকে আলুর টিকিয়া বলে।এটা খেতে বেশ সুস্বাদু হয়, তবে এখানে বাইন্ডিং এর জন্য বেসন বা ময়দা বা ছাতু রোস্ট করে দেওয়া হয়। সুজি দিয়ে কখনও করি নি। করে দেখতে হবে।আমাদের এখানে আলুর মশলা বানিয়ে সেটাকে বেসনের গোলার মধ্যে ডুবিয়ে ডুবো তেলে ভাজা হয়। সেটাকে চপ বলে। দুটো দুরকম সুস্বাদু খেতে।

 2 years ago 

আপু সিদ্ধ করা আলু ভর্তা করে বেশ কয়েকটি মসলার সমন্বয়ে সুজি দিয়ে চপ তৈরির বর্ণনা গুলো দারুন ভাবে উপস্থাপন করেছেন। এধরনের তেলে ভাজা চপ খেতে এমনিতেই অনেক ভালো লাগে। নিশ্চয় আলু ও সুজির সমন্বয়ে এরকম তেলেভাজা চপ খেতে অনেক সুস্বাদু ছিল।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.14
JST 0.028
BTC 59511.68
ETH 2613.19
USDT 1.00
SBD 2.39