বাদামের ও সবজির সাথে মুড়ির মিক্সার !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago
বাদামের ও সবজির সাথে মুড়ির মিক্সার

হ্যালো বন্ধুরা।
সবাই কেমন আছেন ? আশাকরি সবাই ভালো আছেন। আজকে আমি আবারো নতুন একটি রেসিপি নিয়ে আপনাদের সাথে যুক্ত হলাম।

1.jpg

মাঝে মাঝে ইচ্ছা করে একটু অন্য ভাবে অন্য রকম কিছু তৈরি করে খেতে যা অল্প সময়ে ও কিছু ভিন্নতার কারণে কমন খাবারটিকে কিছুটা আনকমন করে তুলবে। আজকে আমি এমনি একটি খাবার নিয়ে আপনাদের সাথে যুক্ত হয়েছি যার নাম দিয়েছি বাদাম ও সবজির সাথে মুড়ির মিক্সার। আসলে এটাকে এই নাম ছাড়া অন্য কোনো নাম দেয়া যায় কিনা অনেক ভেবেছি কিন্তু মিলাতে পারছিলাম না। যাইহোক বাদাম ও সবজির সাথে মুড়ির মিক্সার এর মধ্যে যেমন বাদামের ফ্লেভার তেমন টমেটো ও আলুর মিশ্রনের মজাদার স্বাদও রয়েছে। সাথে মরিচের ঝাল ও মুড়ির মচমচ করা শব্দ যা পুরো খাবারটিকে অনেক বেশি লোভনীয় করে তুলেছে। আমি সবসময় খুব সাধারণ কিছু খাবারকে কিছুটা ভিন্ন ভাবে তৈরি করে নতুন ভাবে উপস্থাপন করার চেষ্টা করি।

বাদাম ও সবজির সাথে মুড়ির মিক্সার এই খাবারটি খাওয়ার কোনো নির্দিষ্ট সময় নেই। যেকোনো সময় আপনার মনে ইচ্ছা জাগতে পারে এমন একটি খাবার খাওয়ার। আর এটি তৈরি করার প্রয়োজনীয় উপকরণ গুলো থাকলে বাসায় অল্প সময়ের মধ্যেই তৈরি করা সম্ভব। বাদাম ও সবজির সাথে মুড়ির মিক্সার তৈরি করতে আমাকে ব্যবহার করতে হয়েছে - মুড়ি, আলু, টমেটো , বাদাম ও কিছু মসলা উপকরণ যার মিশ্রনে রেসিপিটি খুবই টেস্টি একটি রেসিপিতে পরিণত করেছে। আপনাদের যদি এই লোভনীয় খাবারটি খেতে ইচ্ছা করে তাহলে এই ভাবে বাসায় তৈরি করে নিতে পারেন।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে বাসায় তৈরি করেছি বাদাম ও সবজির সাথে মুড়ির মিক্সার। বাদাম ও সবজির সাথে মুড়ির মিক্সার তৈরি করার প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ সুন্দর ভাবে একে একে শেয়ার করেছি ও ছবির মধ্যে লিখে দিয়েছি। আপনারা খুব সহজেই আমার পোস্ট দেখে বাসায় এভাবে বাদাম ও সবজির সাথে মুড়ির মিক্সার তৈরি করতে পারেন ও শিখে নিতে পারেন। আশাকরি আপনাদের কাছে আমার আজকের বাদাম ও সবজির সাথে মুড়ির মিক্সার তৈরিটি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক...........
ধাপ-1.

2.jpg

ধাপ-2.

3.jpg

ধাপ-3.

4.jpg

ধাপ-4.

5.jpg

ধাপ-5.

6.jpg

ধাপ-6.

7.jpg

ধাপ-7.

8.jpg

ধাপ-8.

9.jpg

ধাপ-9.

10.jpg

ধাপ-10.

11.jpg

ধাপ-11.

12.jpg

ধাপ-12.

13.jpg

ধাপ-13.

14.jpg

ধাপ-14.

15.jpg

ধাপ-15.

16.jpg

ধাপ-16.

17.jpg

ধাপ-17.

18.jpg

ধাপ-18.

19.jpg

ধাপ-19.

20.jpg

আমার আজকের বাসায় বাদামের ও সবজির সাথে মুড়ির মিক্সার তৈরিটি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। সবাই ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।

1.png

break.png

banner-abb23.png

Sort:  
 2 years ago 

ইশ আপু কি দেখালেন আমার তো এখনই এটি খেতে ইচ্ছা করছে। আমার কাছে কিন্তু খুবই ভালো লাগে মুড়িমাখা। কার সময় বাহিরে গেলে কিনে খাওয়া হয় কিন্তু কখনো ভাবে ঘরে তৈরি করে খাওয়া হয়নি। আসলে আমি জানতামই না এভাবে তুই ঘরে মুড়ি বানানো যায়। আপনার কাছ থেকে রেসিপিটা শিখে গেলাম আমি অবশ্যই বাসায় ট্রাই করবো। বৃষ্টির দিনে ঘরে বসে বাদামের সাদে মুড়ি মাখা খেতে কিযে ভালো লাগবে!!!

 2 years ago 

বেশ ভালোই একটি রেসিপি তৈরি করেছেন আপু ৷আসলে রেসিপিটি সম্পূর্ন ইউনিক একটা রেসিপি ৷ এভাবে কখনো খাওযা হয়নি ৷ বাদাম ও সবজির সাথে মুড়ির মিক্সার এই খাবারটি একদিন তৈরি করে খেতে হবে ৷ নিশ্চয়ই এর স্বাদ দারুণ হয়েছে ৷ ধন্যবাদ আপনাকে সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য ৷

 2 years ago 

ইউনিক ভাবে কোন কিছু বা খাবার তৈরি করায় আপনি সেরা এর আগেও ভিন্ন ভিন্ন ধরনের রেসিপি নিয়ে আপনি হাজির হয়েছিলেন। আপনার প্রত্যেকটা রেসিপি আমার কাছে অসাধারণ লাগে এবং তার সাথে ইউনিক আজকে বাদাম সবজির সাথে মুড়ির মিক্সার যেটা দারুন খাবার। এই আইডিয়াটা ভালই টক ঝাল মিষ্টি খেতে বড় টেস্টি খুবই মজাদার লাগে অনেক ভালো লাগলো আপু।

 2 years ago 

মুড়ি এভাবে তৈরি করে কখন ও খায় না।হয়ত ঝাল মুড়ি খাওয়া হয়েছে মুড়ি মাখিয়ে। আপনার রেসিপিটি সম্পুর্ন ইউনিক একটা রেসিপি। এভাবে মুড়ি খেলে মুড়ি স্বাদটা অন্য রকম হয়েছে মনে হয়। খেতে নিশ্চয়ই অনেক সুস্বাদু হয়েছে আপু? আপনি বাদাম ও অ্যাড করছেন সবজি সাথে। পরিবেশন এর লুকটা এখন খেতে ইচ্ছে করছে আপু। ধন্যবাদ আপু ইউনিক একটা মুড়ি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

বাদাম ও সবজির সঙ্গে মুড়ির মিকচার বেশ চমৎকার বানিয়েছেন । টমেটো ,ধনিয়া পাতা ,পুদিনা পাতা দেওয়াতে এর স্বাদ আরো বহুগুনে বৃদ্ধি পেয়েছে । দেখেতো খেতে ইচ্ছে করছে ।দারুন একটি মজাদার মুড়ি মাখানো তৈরি করেছেন । রেসিপি টি একদম ইউনিক লেগেছে আমার কাছে । বেশ ভাল ছিল । ধন্যবাদ আপনাকে ।

 2 years ago 

মাঝেমধ্যে খাবারে স্বাদ বাড়িয়ে তোলার জন্য ভিন্নভাবে চেষ্টা করলে খেতে আরো বেশি ভালো লাগে। ইউনিক একটা রেসিপিস শেয়ার করেছেন আপনি। ঝালমুড়ি সব সময় খাওয়া হয়। তবে আপনার মত করে এরকম কখনো খাওয়া হয়নি। বাদাম সবজির সাথে মুরি মিক্সার দেখে খেতে ইচ্ছে করছে। আপনার আইডিয়াটা দারুন ছিল ‌। অসংখ্য ধন্যবাদ আপনাকে অনেক একটি রেসিপি শেয়ার করার জন্য। আপনার জন্য রইল শুভকামনা।

 2 years ago 

আপু সত্যি বলতে বাদামের ও সবজির সাথে মুড়ির মিক্সার করে খেতে খুবই মজা লাগে। আমি গত তিন বছর মেসে থাকতাম আমরা প্রায় দিন রাতে মড়ি চানাচুর ছোলা একসাথে মাখিয়ে খেতাম সত্যি বলতে খেতে খুবই মজা লাগতো আপু। মুড়ি মাখানোর পরে আমরা বুদ্ধি করে লাইট অফ করে দিতাম যাতে কেউ চানাচুর এবং ছোলা বেছে বেছে না খেতে পারে। কিন্তু কখনো সবজি দিয়ে খাওয়া হয়নি আশা করি অল্প দিনের মধ্যে সবজি দিয়ে মুড়ি মাখিয়ে খাওয়ার চেষ্টা করব।

 2 years ago 

সত্যি বলতে আপু মুড়ি ও বাদাম চানাচুর একসাথে মিশে সরিষার তেল দিয়ে প্রায় খাই ৷ সত্যি অনেক টেষ্ট করে ৷
কিন্তু আজকে তো আপনি এক নতুন ইউনিক রেসিপি দিয়ে দিলেন যেটা কখনোই মাথায় আসেনি৷ কি সুন্দর করে বাদামের ও সবজির সাথে মুড়ির মিক্সার করেছেন ৷ তবে যদি হয় কাচা মরিচ বেশি করে৷ আহা বলতে বলতে জিভে জল টলমল করছে ৷
একদিন আপনার মতো করে খেতেই হবে ৷

 2 years ago 

আপু আমি খেয়াল করেছি আপনি সব সময় কমন রিসিভ গুলো আনকমন স্টাইলে রান্না করে দেখান। মুড়ি মাখা আমরা সকলেই খেয়েছি কিন্তু আপনি যে সিস্টেমে আজকে মেখে দেখিয়েছেন এটি আসলেই আমি মনে করি সবার জন্যই ইউনিক হবে। আমি এভাবে কখনো মুড়ি মাখা খাইনি আলু কুচি ব্যবহার করে। ঝাল ঝাল মুড়ি মাখা দেখেই তো খেতে ইচ্ছে করছে আহ কি মজা!

 2 years ago 

আমার তো মনে হচ্ছে নামটি আপনি পারফেক্ট দিয়েছেন আর যেভাবে করে খাওয়ার বর্ণনা দিলেন তাতে তো আমার শুনেই খেতে মন চাইছে খুবই মজাদার একটি রেসিপি মনে হচ্ছে ।ঠিকই বলেছেন এ ধরনের খাবার খাওয়ার কোন নির্দিষ্ট সময় সীমা নাই ইচ্ছা করলেই খাওয়া যায় যে কোন সময়। দারুন লোভনীয় লাগছে খাবারটি। শিখে নিলাম কিন্তু আপু আমিও একদিন তৈরি করে খাব ইনশাআল্লাহ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64373.04
ETH 2775.53
USDT 1.00
SBD 2.66