পোস্ত দানা দিয়ে আইর মাছের মাথা ভুনা রেসিপি !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago
পোস্ত দানা দিয়ে আইর মাছের মাথা ভুনা রেসিপি

হ্যালো বন্ধুরা।
সবাই কেমন আছেন ? আশাকরি সবাই ভালো আছেন। আজকে আমি আবারো নতুন একটি রেসিপি নিয়ে আপনাদের সাথে যুক্ত হলাম।

1.jpg

পোস্তদানা ব্যবহার করে মাছ রান্না করার মজাদার একটি স্বাদ পাওয়া যায় যা আমরা অনেকেই জানি আবার অনেকেই জানিনা। এর আগেও আমি পোস্তদানা ব্যবহার করে রেসিপি রান্না করে আপনাদের সাথে শেয়ার করেছি। আজকে আমি আইর মাছের মাথার সাথে পোস্ত দানা দিয়ে ভুনা রেসিপি রান্না করেছি। আইর মাছ বেশ মজাদার একটি মাছ তবে যেকোনো মাছের মাথা খাওয়াটা বেশ ঝামেলার। ঝামেলার হলেও আবার কারো কারো কাছে অনেক প্রিয় ও পছন্দের। আর আমি সবসময় চেষ্টা করি প্রতিটি রেসিপি মজাদার ভাবে রান্না করার ও সেই সাথে আপনাদের সাথে সুন্দর ভাবে উপস্থাপন করার।

মসলা ব্যবহার করে ভুনা ভুনা করে রেসিপি রান্না করলে সেই রেসিপি খেতে বেশ ভালো লাগে। আর আমি মোটামোটি সব রেসিপির সাথে টমেটো যুক্ত করার চেষ্টা করি কারণ টমেটো সাথে দিয়ে রেসিপির কালার ও স্বাদ বেড়ে যায় এতে যেমন দেখতে ভালো লাগে তেমনি খেতেও বেশ ভালো লাগে। আইর মাছের মাথা, পুস্তদানা, টমেটো ও আরো বেশ কয়েক রকমের মসলা ব্যবহার করে মজাদার ভাবে রান্না করা হয়েছে আজকের এই রেসিপি। আপনারও এভাবে করে আইর মাছের মাথা রেসিপি রান্না করতে পারেন এছাড়াও আপনাদের পছন্দের রেসিপি গুলো আপনাদের মতো করে রান্না করে আমাদের সাথে শেয়ার করতে পারেন।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে বাসায় রান্না করেছি পোস্ত দানা দিয়ে আইর মাছের মাথা ভুনা রেসিপি। পোস্ত দানা দিয়ে আইর মাছের মাথা ভুনা রেসিপি রান্না করার প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ সুন্দর ভাবে একে একে শেয়ার করেছি ও ছবির মধ্যে লিখে দিয়েছি। আপনারা খুব সহজেই আমার পোস্ট দেখে বাসায় এভাবে পোস্ত দানা দিয়ে আইর মাছের মাথা ভুনা রেসিপি রান্না করতে পারেন ও শিখে নিতে পারেন। আশাকরি আপনাদের কাছে আমার আজকের এই রেসিপি রান্নাটি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক...........

ধাপ-1.

2.jpg

ধাপ-2.

3.jpg

ধাপ-3.

4.jpg

ধাপ-4.

5.jpg

ধাপ-5.

6.jpg

ধাপ-6.

07.jpg

ধাপ-7.

7.jpg

ধাপ-8.

8.jpg

ধাপ-9.

9.jpg

ধাপ-10.

10.jpg

ধাপ-11.

11.jpg

ধাপ-12.

012.jpg

ধাপ-13.

12.jpg

ধাপ-14.

13.jpg

ধাপ-15.

14.jpg

ধাপ-16.

15.jpg

ধাপ-17.

16.jpg

ধাপ-18.

17.jpg

আপনাদের কাছে পোস্ত দানা দিয়ে আইর মাছের মাথা ভুনা রেসিপি রান্নাটি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। সবাই ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।



break.png

banner-abb23.png

Sort:  
 2 years ago 

আপু আপনার শেয়ার করা রেসিপি দেখেই রেসিপির প্রেমে পড়ে গেলাম। খুবই লোভনীয় রেসিপি আপু। পোস্ত দানা দিয়ে আইর মাছের মাথা ভুনা রেসিপি আমার কাছে ভালো লেগেছে। বিশেষ করে সব মাছের রেসিপিতে টমেটো দিলে খেতে বেশি ভালো লাগে। আপু আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

মসলা হিসেবে পোস্তদানার নাম ডাক খুব শুনেছি তবে আমি কখনো কোন রান্নায় পোস্ত ব্যবহার করিনি।

আজকে আপনার রান্নাটা খুব ভাল হয়েছে বলেই মনে হচ্ছে। শুধু আজকে কেন আপনার প্রতিটি রেসিপি হয় খুব মানসম্মত। দেখতে খুব ভাল লাগে কারণ কালারটা খুব সুন্দর ভাবে ফুটে ওঠে।
ধন্যবাদ আপু নতুন একটা রেসিপি শেয়ারের জন্য।

 2 years ago 

পোস্ত দানা দিয়ে আইর মাছের মাথা ভুনা রেসিপি খুবই অসাধারণভাবে করেছেন। অনেকদিন হলো পোস্ত দানা দিয়ে তরকারি খাই না। আপনার রেসিপি দেখে খাওয়ার খুব ইচ্ছে হলো। বাড়িতে খাওয়ার চেষ্টা করব। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago (edited)

পোস্ত দানা দিয়ে খুব সুন্দর করে আইড় মাছের মাথা ভুনা করেছেন।আমার দেখে খুব খেতে ইচ্ছে করছে।জিভে জল আসার মত একটি রেসিপি ছিল।মাছের মাথা আমার বেশ পছন্দ।এইভাবে করে কখনো খাওয়া হয়নি।আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু লোভনীয় এই রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

পোস্ত দানা এই নামটি আমি এই প্রথম শুনলাম। তাই বুঝতে পারতেছিনা এই জিনিসটি আসলে কি।তবে আপনার তৈরি আইড় মাছের রেসিপি কালার দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে।এত সুন্দর ভাবে আইড় মাছের মজাদার একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি আপু।

 2 years ago 

টমেটো সাথে দিয়ে রেসিপির কালার ও স্বাদ বেড়ে যায় এতে যেমন দেখতে ভালো লাগে তেমনি খেতেও বেশ ভালো লাগে।

আপনি একদম ঠিক কথা বলেছেন আপু টমেটো দিয়ে যেকোন রেসিপি তৈরি করলে সেটা দেখতে যেমন সুন্দর হয় খেতেও অনেক সুস্বাদু হয়ে থাকে।

আজকে আপনি আমাদের মাঝে যে আইর মাছের মাথা ভুনা রেসিপি শেয়ার করেছেন তা আমার কাছে একটি নতুন ধরনের রেসিপি বলে মনে হয়েছে। কারণ এর আগে আমি কোনদিন এই মাছের নাম শুনেছিলাম না। খুবই সুন্দরভাবে ধাপে ধাপে আপনি আমাদেরকে দেখিয়েছেন কিভাবে এমন চমৎকার লোভনীয় আইর মাছের মাথা ভুনা রেসিপি তৈরি করতে হয়।

 2 years ago 

বারাবরই আপনার রেসিপি আমার কাছে খুবই ভালো লাগে। সব থেকে আপনার পরিবেশন টা আমার কাছে অনেক বেশি ভালো লাগে। প্রতিটি ধাপ আপনি এত সুন্দর ভাবে উপস্থাপন করেন যে কেউ দেখে রেসিপিটি বানিয়ে নিতে পারবে। পোস্ত দানা দিয়ে আইর মাছের মাথা রেসিপিটি অসাধারণ হয়েছে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

পোস্তদানা মনে হয় এই প্রথম দেখলাম আপু খুব । সুন্দর করে বেটে নিয়েছেন তারপরে আইর মাছ দিয়ে মজাদার করে রান্না করেছেন । আইর মাছ অনেকটা পাঙ্গাস মাছের মত দেখতে খেতে, মনে হয় খুবই মজা । ফাইনালি ধনেপাতা দেওয়াতে মনে হয় স্বাদ বেড়ে গেছে ‌।

 2 years ago 

পোস্তদানা এবং টমেটো দিয়ে আইর মাছের মাথার লোভনীয় একটি রেসিপি প্রস্তুত করেছেন । দেখে জিভে ঊ চলে আসলো খেতেও নিশ্চয়ই খুব মজা হয়েছিল। ইচ্ছে করছে খাবার জন্য গরম ভাতে। প্রস্তুত প্রণালী বরাবরই অনেক সুন্দর ভাবে তুলে ধরেন আজও তার ব্যতিক্রম নয় ।শুভকামনা রইল আপনার জন্য।।

 2 years ago 

পোস্তদানা সাথে আইর মাছের মাথা ভুনা নামটা শুনেই তো মনে হচ্ছে যেন এই রেসিপিটা আমার খাওয়া হয়নি। তবে হ্যাঁ আপনি এটা ঠিক বলেছেন যে কোন রেসিপিতে টমেটো যোগ করলে স্বাদ দ্বিগুণ বেড়ে যায়। এবং কি দেখতে যেমন সুন্দর খেতেও ভারী মজা। দারুন একটা রেসিপি আমাদেরকে উপহার দিয়েছেন পোস্তা দানা দিয়ে আইর মাছের মাথা ভুনা। এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য আপনার প্রতি রইল ভালোবাসা অবিরাম আপু।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60935.93
ETH 2645.60
USDT 1.00
SBD 2.56