জল রং দিয়ে চাঁদনী রাতে আকাশ ভরা তারা ও নির্জন সমুদ্র সৈকতের দৃশ্য অঙ্কন !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ3 years ago

জল রং দিয়ে চাঁদনী রাতে আকাশ ভরা তারা ও নির্জন সমুদ্র সৈকতের দৃশ্য অঙ্কন

01.jpg

1.jpg3.jpg

জল রং দিয়ে অঙ্কন করতে আমি অনেক পছন্দ করি। আমি বেশ কিছু জল রং দিয়ে অঙ্কন করা চিত্র আপনাদের সাথে আগেও শেয়ার করেছি। জল রং দিয়ে অঙ্কন করা প্রতিটি দৃশ্য খুবই সুন্দর ভাবে ফুটে উঠে। দেখতেও অনেক ভালো লাগে। আমি আমার এই চিত্রের মাধ্যমে তুলে ধরেছি চাঁদনী রাতে আকাশ ভরা তাঁরা ও নির্জন সমুদ্র সৈকতের অসাধারণ একটি দৃশ্য। আকাশের মিট মিট তাঁরা কার না ভালো লাগে আর সন্ধ্যার পর নির্জন সমুদ্র সৈকতে দাঁড়িয়ে চাঁদনী রাতের আকাশ ভর্তি তাঁরা গুনতে কে না ভালোবাসে। কল্পনার জগতে ঢুকে সেখানে আমি গিয়ে ঘুরে এসেছি। যেন এক স্বপ্নের রাজ্য।

আর্ট করতে ভালোবাসি আর সেই ভালোবাসা থেকেই এমন সুন্দর কিছু দৃশ্য অঙ্কন করাও সম্ভব। আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে জল রং দিয়ে চাঁদনী রাতে আকাশ ভরা তাঁরা ও নির্জন সমুদ্র সৈকতের দৃশ্য অঙ্কন করেছি। আমি দৃশ্য অঙ্কনের প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপের ছবি শেয়ার করেছি। ধাপ গুলো দেখলেই বুঝতে পারবেন কি ভাবে অঙ্কনটি সম্পূর্ণ করা হয়েছে। আশাকরি আপনাদের কাছে আমার আজকের চাঁদনী রাতে আকাশ ভরা তাঁরা ও নির্জন সমুদ্র সৈকতের দৃশ্য অঙ্কন টি ভালো লাগবে।

আজকে আমি আমার এই অঙ্কন টি করতে ব্যবহার করেছি - জল রং , রং করার তুলি , আর্ট পেপার ও আধা কাপ পানি।

এখান থেকে আমি আমার অঙ্কনের ধাপ গুলো শুরু করলাম।


ধাপ-1.

4.jpg

ধাপ-2.

5.jpg

ধাপ-3.

6.jpg

ধাপ-4.

7.jpg

ধাপ-5.

8.jpg

ধাপ-6.

9.jpg

ধাপ-7.

10.jpg

ধাপ-8.

11.jpg

ধাপ-9.

12.jpg

ধাপ-10.

13.jpg

ধাপ-11.

14.jpg

ধাপ-12.

15.jpg

ধাপ-13.

16.jpg

ধাপ-14.

17.jpg

ধাপ-15.

18.jpg

ধাপ-16.

19.jpg

ধাপ-17.

20.jpg

ধাপ-18.

21.jpg

ধাপ-19.

22.jpg

ধাপ-20.

23.jpg

ধাপ-21.

24.jpg

ধাপ-22.

25.jpg

26.jpg

01.jpg

1.jpg3.jpg

আপনাদের কাছে আমার আজকের জল রং দিয়ে অঙ্কন করা দৃশ্যটি কেমন হয়েছে সবশ্যই মন্তব্য করে জানাবেন। ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।



break.png

banner-abb23.png

Sort:  
 3 years ago 

➡️ সৈকতের দৃশ্য অঙ্কন খুবই অসাধারণ হয়েছে। এ ধরনের অংকন আমি খুবই পছন্দ করি। কারন আমি নিজেও এই অংকন গুলো করে থাকি। জল রং দিয়ে আর্ট গুলো করতে আমার অনেক ভালো লাগে। শুভকামনা রইল আপনার জন্য।
 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

আপনি অনেক সুন্দর জল রং দিয়ে চাঁদনী রাতে আকাশ ভরা তারা ও নির্জন সমুদ্র সৈকতের দৃশ্য অঙ্কন করেছেন। যা দেখে খুবই ভালো লাগলো আমার। আর যাই হোক সব মিলিয়ে আপনার পোস্টটি অনেক সুন্দর হয়েছে। আর তাই আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে আপু।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

চিত্রটি সুন্দর হয়েছে তবে আমার এক্ষেত্রে একটু ভিন্ন মত আছে। চাঁদনী রাতে আকাশ ভরা তারা এ বিষয়টি যদি চিন্তা করি তাহলে আকাশের গায়ে এতগুলো রং না দেয়াই ভালো।যেহেতু আকাশের রং নীল এবং রাতে নীল রং গাঢ় হয় অন্ধকারের মিশ্রণে। কালোর সাথে নীল মিশিয়ে যদি তারাগুলো দিতেন তাহলে আরো সুন্দর ফুঁটে উঠত। যদিও চিত্রাংকনে একেকজনের মনের ভাব প্রকাশ একেক রকম ভাবেই করে। ধন্যবাদ।

 3 years ago 

আপনি ঠিক বলেছেন , এরপর এই ভাবে অঙ্কন করার চেষ্টা করবো। অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

ওয়াও আপু অসম্ভব সুন্দর লেগেছে আমার কাছে!কি দারুণ লাগছে পাশের ছোট ঘরটি। আর গাছটি দেখে মনে হচ্ছে পুরোই বাস্তব।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

বাহ্ আপু খুব সুন্দর হয়েছে আপনার চাঁদনী রাতের দৃশ্যের পেইন্টিংটি। আমার কাছে তো গাছ দুটি এবং একপাশে রাখা ঘরবাড়িগুলো বেশি ভালো লাগছে। অনেক সুন্দর করে উপস্থাপন করেছেন আপু। অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পেইন্টিং পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

জল রং দিয়ে একটি অসাধারন চাঁদনী রাতের অঙ্কন চিত্র । শুভ কামনা রইল আপু

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

আপু আপনি কি সুন্দর আঁকেন,খুব ভালো লাগে দেখতে।আমারও মাঝে মাঝে ইচ্ছে হয়,যদি আমি আঁকতে পারতাম।আমি চেষ্টা করে দেখবো পারি কিনা।আপনি যেভাবে দেখিয়েছেন, পারার কথা।সুন্দর হয়েছে।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

ওয়াও! আপনার চিত্রাঙ্গন দেখে একেবারে মুগ্ধ হয়ে গেলাম, আসলে প্রশংসা করার মত ভাষা খুঁজে পাচ্ছিনা। এত সুন্দর চিত্রাংকন, আমিতো প্রথম বেশ কিছুক্ষণ এটার দিকে তাকিয়েছিলাম আসলে এটি চিত্রাংকন কিনা না কোন ফটোগ্রাফি পরে আপনার প্রতিটা ধাপ ভালোভাবে খেয়াল করে দেখলাম, না সত্যিই এটাতো চিত্রাংকন। অসাধারণ একটি চিত্র অঙ্কন করেছেন অসংখ্য ধন্যবাদ আপনাকে আপনার জন্য শুভকামনা।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png
আপু আপনার পেইন্টিং দেখে আমি রীতিমতো মুগ্ধ। আপনি রং তুলির আঁচড়ে খুব সুন্দর ভাবে চাঁদনী রাতে নির্জন সমুদ্র পাড়ের দৃশ্য অঙ্কন করেছেন। আমার কাছে খুবই ভালো লেগেছে। আশা করি এভাবে আরো সুন্দর সুন্দর পেইন্টিং আমাদের প্রতিনিয়ত উপহার দিবেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো আপু।

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

চাঁদনী রাতে আকাশ ভরা তারা এবং সূর্যে সুন্দর দৃশ্য অংকন দেখে আমি মুগ্ধ হয়ে গেছি। আপনি খুবই সুন্দর ভাবে আমাদের মাঝে পেইন্টিং উপস্থাপন করেছেন। দেখে খুবই ভালো লাগলো। আপনার জন্য রইল শুভকামনা।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 58251.65
ETH 2369.70
USDT 1.00
SBD 2.37