সকালের নাস্তার জন্য ঘরে তৈরি সুস্বাদু দুধ চিতই পিঠা !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

সকালের নাস্তার জন্য ঘরে তৈরি সুস্বাদু দুধ চিতই পিঠা

1.jpg

অনেকদিন পর গ্রামে এসেছি। শহরে থাকলে গ্রামের অনেক কিছু থেকে বঞ্চিত থাকতে হয় , যেমন - ভোরের অন্ধকারাচ্ছন্ন কুয়াশা , কাঁপুনি শীত , শীতের পিঠা এমন আরো অনেক কিছু। যাই হোক , আজকে আমি এবারের শীতের মধ্যে এই প্রথম দুধ চিতই পিঠা তৈরি করলাম। গতবছর শীতে অনেক বার বানানো হয়েছে। দুধ চিতই পিঠা তৈরি করা তেমন কষ্টকর কাজ না আবার খেতেও অনেক সুস্বাদু। আমি ছোটথেকে এই দুধ চিতই পিঠা অনেক পছন্দ করি। ছোটবেলায় আমার দাদু আমাকে এই পিঠা বানিয়ে খাওয়াতো। এখনো আমার মনে পরে সেই দিন গুলোর কথা।

আমার পরিবারে মানুষ সংখ্যা কম ,তাই সবকিছু কম করেই তৈরি করা হয়। আজকে আমি সকালের নাস্তার জন্য ঘরে তৈরি করেছি সুস্বাদু দুধ চিতই পিঠা। এই দুধ চিতই পিঠা তৈরি করতে কয়েক রকম উপকরণ প্রয়োজন হয়। কিন্তু অল্প সময়ে তৈরি করা যাই। আমি এবং আমার পরিবারের সকলেই দুধ চিতই পিঠা খেতে বেশ পছন্দ করে। শীতের সময় আরো বেশ কয়েক রকমের শীতের পিঠা তৈরি করার ইচ্ছা আছে। আমি চেষ্টা করবো আপনাদের সাথে আমার পছন্দের পিঠা গুলো তৈরি করে শেয়ার করার।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কিভাবে সুস্বাদু দুধ চিতই পিঠা তৈরি করেছি। সুস্বাদু দুধ চিতই পিঠা তৈরি করার উপকরণ ও প্রতিটি ধাপ দেখানোর চেষ্টা করেছি। আশাকরি আপনারা আমার পোস্ট দেখে বাসায় সুস্বাদু দুধ চিতই পিঠা তৈরি করতে পারবেন ও খুব সহজেই শিখে নিতে পারবেন। আশাকরি আপনাদের কাছে আমার আজকের সুস্বাদু দুধ চিতই পিঠা তৈরি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক.........

ধাপ-1.

2.jpg

ধাপ-2.

3.jpg

ধাপ-3.

4.jpg

ধাপ-4.

5.jpg

ধাপ-5.

6.jpg

ধাপ-6.

7.jpg

ধাপ-7.

8.jpg

ধাপ-8.

9.jpg

আমার আজকের সকালের নাস্তার জন্য ঘরে তৈরি সুস্বাদু দুধ চিতই পিঠা কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। সাথে এটাও জানাবেন আমার মতো আপনাদের কাছে দুধ চিতই পিঠা কেমন লাগে। সবাই ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।



break.png

banner-abb23.png

Sort:  

এটা এতটাই লোভনীয় হয়েছে যে দেখেই খেতে ইচ্ছে করছে।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

দুধ-চিতই আমার খুবই প্রিয়। শীতকালে মাঝে মাঝেই দুধ চিতই খাওয়া হয়। বিশেষ করে গ্রামের বাসায় গেলে মাঝে মাঝে দুধ-চিতই খাওয়া হয়। আপনি অনেক সুন্দর করে দুধ চিতই রেসিপি তৈরির প্রসেস আমাদের মাঝে উপস্থাপন করেছেন। দারুনভাবে রেসিপি তৈরির প্রসেস আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি। আপু আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আমি জানি এই পিঠার খুব স্বাদ হয়। যদি পিঠার ভিতরে দুধ টা ঢুকে যায়। তখন বেশ রসালো মনে হয়। সুন্দর একটি রেসিপি শেয়ার করেছে আমাদের সাথে। এই পিঠা টি এখনো খাওয়া হয়নি তবে খাব। ধন্যবাদ।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

দিদি দুধ চিতই পিঠা খেতে আমার ভীষণ ভালো লাগে।আমাদের বাড়িতেও শীতকালে প্রায়ই হয়ে থাকে এই পিঠাটি।আপনি খুব সুন্দর ভাবে চিতই পিঠাটি তৈরি করেছেন । এই চিতই পিঠা গুড় দিয়ে যেমন ভালো লাগে দুধে ভিজিয়ে খেলেও খুব ভালো লাগে। অনেক ধন্যবাদ দিদি আপনাকে এত সুন্দর একটি চিতই পিঠা রেসিপি তৈরি করে আমাদের সাথে ভাগ করে নেওয়ার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

ভাই একটু দেন আমি খাই।😭
আমার অনেক অনেক পছন্দের, দেখেই তো খেতে ইচ্ছে করছে আমার ভীষণ।
মাশাল্লাহ দেখতেও দারুণ হয়েছে।

 2 years ago 

বলার দরকার নাই নিজ থেকে নিয়ে খেয়ে ফেলেন। হাহা ,,,,, অনেক ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

দুধ চিতই পিঠা শীতকালে প্রায়শই খাওয়া হয়।দারুন মজাদার এ পিঠা খুবই সুস্বাদু। খেজুর গুড় আর নলেন গুড়ের বেশি করা হয়।আপনি যেভাবে ধাপে ধাপে উপস্থাপন করেছেন তাতে আমরা সহজেই এটি তৈরি শিখতে পারবো।দুধে চিতই পিঠার সাথে শীতে গ্রামীণ চিত্রকে সুন্দরভাবে বর্ণনা করেছেন। আপনাকে ধন্যবাদ, শ্রদ্ধেয়;আমন্ত্রন ও ভালবাসা রইলো।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আপনাকেও ধন্যবাদ, এতো সুন্দর পোস্ট করে আমাদের শেখার সুযোগ সৃষ্টি করার জন্য।

 2 years ago 
  • দুধের চিতই পিঠা রেসিপি দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। তাই বারবার খেতে ইচ্ছা করছে। আপনি খুবই সুন্দরভাবে রেসিপিটি আমাদের মাঝে উপস্থাপন করলেন। আপনার জন্য রইল শুভকামনা।
 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

দুধ চিতই পিঠা আমার খুবই প্রিয় শীত এলেই মাঝেমধ্যেই বাড়িতে প্রস্তুত করে সবাই মিলে মজা করে খাওয়া হয় আপনার পিঠার রেসিপি দেখেই জিভে জল চলে আসলো মনে হচ্ছে খেতে ভারি মজা হবে পিঠা বানানোর ধাপ গুলো সুন্দর ভাবে উপস্থাপন করেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আপু খুবই লোভনীয় লাগছে দুধ পিঠা গুলো। খেতে খুবই মজাদার হয়েছে এতে কোন সন্দেহ নেই আপু। আপনি খুবই সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।আপনাকে অসংখ্যা ধন্যবাদ আপু।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

চিতই পিঠা এটা আমাকে এমনি তে অনেক ভালো লাগে ভর্তার সঙ্গে আর দুধের সঙ্গে হলে তো কোন কথায় নাই। দেখার আগ্রহটা বাড়িয়ে তুললেন আপু। ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.23
TRX 0.12
JST 0.029
BTC 66466.45
ETH 3595.87
USDT 1.00
SBD 2.90