ডাল ও ডিমের মিক্স ভুনা রেসিপি !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago
ডাল ও ডিমের মিক্স ভুনা রেসিপি

1.jpg

শুধু ডাল রেসিপি প্রতিদিন বাসায় রান্না করা হয়। আর শুধু ডিম ভুনা এটাও খুব সাধারণ একটা রেসিপি যা সবসময় সবাই বাসায় তৈরি করে। আর এই জন্যই আজকে আমি আরেকটু ভিন্ন ভাবে ডাল ও ডিমের মিশ্রনে ভুনা রেসিপি রান্না করে পরিবেশন করেছি। ডাল ও ডিমের মিক্স ভুনা রেসিপিটি আমার কাছে বেশ ভালো লাগে। আমি প্রায় সময় বাসায় এই ভাবে রেসিপিটি রান্না করি। মাছ কিংবা মাংস খেতে খেতে অনেক সময় অভক্তি চলে আসে আর তখন মাছ ও মাংস ছাড়াও অন্যান্য খাবার খেতে ইচ্ছা করে। বিশেষ করে বেশ কয়েক রকমের ভর্তা রেসিপি। মাঝে মাঝে কয়েক রকমের ভর্তা দিয়েও অনেক বেশি পরিমান ভাত খাওয়া যায় যা মাছ কিংবা মাংস থেকেও অনেক বেশি মজাদার হয়ে থাকে।

আজকে আমি মজাদার ভাবে বাসায় রান্না করেছি ডাল ও ডিমের মিক্স ভুনা রেসিপি। ডাল ও ডিমের মিক্স ভুনা রেসিপি রান্না করার প্রতিটি ধাপ আমি শুরু থেকে সুন্দর ভাবে দেখিয়ে উপস্থাপন করার চেষ্টা করেছি। ডাল ও ডিমের মিক্স ভুনা রেসিপি রান্না করতে আমাকে ব্যবহার করতে হয়েছে - ডাল, ডিম , টমেটো, জিরা, চিনি ও বেশ কয়েক রকম মসলা উপকরণ। আপনারাও আমার মতো করে এভাবে বাসায় খুব সহজেই ডাল ও ডিমের মিক্স ভুনা রেসিপি রান্না করে মজাদার একটি রেসিপির স্বাদ গ্রহণ করতে পারেন।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে বাসায় রান্না করেছি ডাল ও ডিমের মিক্স ভুনা রেসিপি। ডাল ও ডিমের মিক্স ভুনা রেসিপি রান্না করার প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ সুন্দর ভাবে একে একে শেয়ার করেছি ও ছবির মধ্যে লিখে দিয়েছি। আপনারা খুব সহজেই আমার পোস্ট দেখে বাসায় এভাবে ডাল ও ডিমের মিক্স ভুনা রেসিপি রান্না করতে পারেন ও শিখে নিতে পারেন। আশাকরি আপনাদের কাছে আমার আজকের ডাল ও ডিমের মিক্স ভুনা রেসিপি রান্নাটি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক.......
ধাপ-1.

2.jpg

ধাপ-2.

3.jpg

ধাপ-3.

4.jpg

ধাপ-4.

5.jpg

ধাপ-5.

6.jpg

ধাপ-6.

7.jpg

ধাপ-7.

8.jpg

ধাপ-8.

9.jpg

ধাপ-9.

10.jpg

ধাপ-10.

11.jpg

ধাপ-11.

012.jpg

ধাপ-12.

12.jpg

ধাপ-13.

13.jpg

ধাপ-14.

14.jpg

ধাপ-15.

15.jpg

ধাপ-16.

16.jpg

ধাপ-17.

17.jpg

ধাপ-18.

18.jpg

ধাপ-19.

19.jpg

ধাপ-20.

20.jpg

ধাপ-21.

21.jpg

ধাপ-22.

22.jpg

ধাপ-23.

23.jpg

ধাপ-24.

24.jpg

আমার আজকের বাসায় ডাল ও ডিমের মিক্স ভুনা রেসিপি রান্নাটি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। সবাই ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।

1.png

break.png

banner-abb23.png

Sort:  
 2 years ago 

বাঙালিদের প্রতিটি ঘরে ঘরে অন্যান্য যে তরকারি রান্না করুক না কেন ডাল থাকবেই। কিন্তু ডাল খেতে ডিম দিয়ে এত চমৎকারভাবে ভুনা করা যায় তা আজ আপনার মাধ্যমে জানতে পারলাম। আমি ডালের মধ্যে কাঁচা ডিম ছেড়ে রান্না করে খেয়েছি কিন্তু ডিম সিদ্ধ করে ভাজি তারপর আবার ডালের মাধ্যমে ভুনা। আবার দেখলাম আস্ত জিরা চিনি ব্যবহার করেছেন ব্যাপারটি বেশ ইন্টারেস্টিং লেগেছে আমার কাছে। আমি জানতাম আপু আপনি মানেই নতুন কিছু। কারণ নতুন নতুন রেসিপি পেতে আপনার পোস্ট ফলো করার দরকার।

Loading...
 2 years ago 

ডিম গুলো কি সুন্দর ডালের মধ্যে ডুবে আছে। রেসিপির আইডিয়া টাও বেশ ভালো লাগলো আমার। বাড়িতে রান্না করে দেখবো খন।

 2 years ago 

ম্যাচ লাইফে এত এত পরিমাণে ডিমের রেসিপি খেয়েছি যে এক সময় ডিম দেখলে মনে হতো এ যেন ককটেল বোমা।।

তবে ডিম আমার বরাবরি অনেক ফেভারিট।।

আজকেও এরকম ভাবে বাসায় ডিম এবং ডাল দিয়ে রেসিপি প্রস্তুত করা হয়েছে যেটা পোলাও এর সাথে খেতে সবথেকে বেশি মজা হয়ে থাকে।।

আপনার প্রস্তুত করার রেসিপি দেখতে খুবই লোভনীয় দেখাচ্ছে কেটে নিশ্চয়ই খুব মজা হবে।।

 2 years ago 

মসুর ডালের সাথে ডিম তার সাথে আবার চিনি। দারুন একটি রেসিপি তৈরি করেছেন। তবে এই রেসিপি আমি কখনোই খাইনি তবে আপনার রেসিপি দেখে খুব খেতে ইচ্ছে করছে, একদিন আপনার বাসায় গেলে রান্না করে খাওয়াবেন কিন্তু।

 2 years ago 

আসলে ঠিক কথা বলেছো মাছ-মাংস খেতে খেতে অভক্তি যখন লাগে তখন ভর্তা অথবা অন্য তরকারি তৈরি করলে খুবই মজা করে খাওয়া যায় যাইহোক, তোমার রান্না করা ডাল ডিমের মিক্স ভুনা রেসিপি টা সত্যিই অনেক লোভনীয় হয়েছে। দেখে তো মনে চাইছে এখনি খেয়ে ফেলি 😋😋 অনেক মজার একটি রেসিপি শেয়ার করেছ আর রেসিপিটি তৈরি করা প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছে।ধন্যবাদ তোমাকে 🥰

 2 years ago 

ডাল ও ডিমের মিক্স রেসিপি দেখি অনেক সুস্বাদু মনে হচ্ছে। সত্যিই আপনার রেসিপির পরিবেশন গুলো আমার খুবই ভালো লাগে। খুবই সুন্দর ভাবে ধাপে ধাপে পরিবেশন করেন, দেখে খুব সহজেই শিখতে পারা যায়।

 2 years ago 

ডাল আর ডিমের মিক্স রেসিপিটা আমার কাছে অনেক মজাদার মনে হচ্ছে। আপনি খুবই সুন্দরভাবে ধাপে ধাপে পরিবেশন করলেন। সত্যি আপনার রেসিপি পরিবেশন আমার অনেক বেশি ভালো লেগেছে।

 2 years ago 

মাছ তো আমার একদিন খেলেই অভক্তি চলে আসে কিন্তু ডিম তো আমি প্রতিদিনই খেতে পারবো।যাই হোক মসুরের ডাল দিয়ে ডিম খেতে আমার ভালোই লাগে,যদি আমি জিরা দিয়ে খাইনি।তবে কালার এবং ধাপগুলো দেখে মনে হচ্ছে খেতে ভালোই। ধন্যবাদ আপু

 2 years ago 

ডাল ও ডিমের মিক্স ভুনা রেসিপিটি জাস্ট অসাধারণভাবে উপস্থাপন করেছেন আপু আপনি । নরমাল ভাবে ডাল রান্না না করে এইভাবে ডালের মধ্যে ডিম দিয়ে রেসিপিটি করলে অনেক সুস্বাদু হয় ।আমাদের বাড়িতেও মাঝে মাঝে আমি এভাবে করতে দেখেছি। এইভাবে ডালের স্বাদ অনেকক্ষণ বৃদ্ধি পায়।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64182.74
ETH 2768.00
USDT 1.00
SBD 2.66