স্বরচিত কবিতা - দুঃখের ছায়া

in আমার বাংলা ব্লগ5 months ago

হ্যালো বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন? আশাকরি আপনারা সকলেই ভালো আছেন। আজকে আমি আরেকটি কবিতা লিখেছি ও আপনাদের মাঝে শেয়ার করেছি ।

bird-8360220_1280.jpg

image source

কিছু দুঃখের কোন অর্থ হয় না, কোন ভাষা হয় না, না হয় কোন কারণ। মাঝে মাঝে মানুষ এতটা একলা হয়ে যায় যে সবকিছু থাকা সত্ত্বেও মনে হয় যেন কি নেই কি নেই। চারিদিকে কোলাহল থাকা সত্ত্বেও মনের ভিতর কাজ করে শুধু নীরবতা।

আর এ দুঃখের সময় সঙ্গী হয় না কিছুই, যে আকাশকে দেখে মনের দুঃখ গুছানো যেত সেই আকাশ মেঘলা হয়ে বসে থাকে, পাখিরাও গান গায় না মিষ্টি সুরে। অসহায়ত্বের সময় শুধু সঙ্গে সাথি হয় দুঃখ আর দুঃখ।

তাই সময় যতই কঠিন হোক না কেন আপনার দুটি চোখ কখনো আপনাকে একা ছাড়বে না, সে আপনার চোখের পানি ঝরিয়ে আপনাকে সান্ত্বনা দেয়ার চেষ্টা করবে। আর এটাই হচ্ছে কঠিন সময়ের বাস্তব বন্ধু। যাইহোক, আজকে আমি এমনি কিছু বিষয় বস্তু নিয়ে দুঃখের ছায়া নামে একটি কবিতার কিছু লাইন লিখেছি ও মনের অনুভূতি দিয়ে মনের কথা গুলো প্রকাশ করার চেষ্টা করেছি। আশাকরি আপনাদের কাছে আমার লেখা কবিতার লাইন গুলো ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক.......

দুঃখের ছায়া

লেখা - আইরিন ইসলাম

আজ হৃদয়ে কান্না আমার
চোখে অশ্রু হয়ে ঝরে,
মনের সব আবেগগুলো
গাছের পাতা হয়ে পড়ে।

আজ স্বাধীন আমার মন
বন্দী হল ঘরের কোনে,
সকল আশা আমার মনের ভিতর
চড়ুই পাখির বাসা বুনে।

আজ জানালার পাশে
জমে আছে অনেক ধুলো,
কেউ করে না আর অপেক্ষা
হারিয়ে গেল আগের দিনগুলো।

আজকে আকাশের দিকে
তাকালে দেখা মেলে না কোনো পাখি,
শূন্য আকাশের দিকে তাকিয়ে রয়েছে
দুঃখ ভরা আমার দুটি আঁখি।

আজ মুখে নেই হাসির ঢেউ
নেই কোন শব্দ,
মলিন হয়ে গেছে জীবন আমার
নিঝুম রাতে ন্যয় নিস্তব্ধ।

আজ অবশেষে একলা আমি
মরে মরে বাঁচি,
দুঃখ আমার সঙ্গী সাথি
তারই সাথে আছি।

সমাপ্ত

1.png


VOTE @bangla.witness as witness

witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy


witness_vote.png


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

_

Heroism_3rd.png

Sort:  

You've got a free upvote from witness fuli.
Peace & Love!

 5 months ago 

আপু আপনার লেখা দুঃখের ছায়া শিরোনামের কবিতাটি পড়ে বেশ ভালো লেগেছে আমার। আপনার লেখা কবিতার মাঝে মনের গভীরে লুকিয়ে থাকা দারুন এক দুঃখের অনুভূতি চমৎকারভাবে ফুটে উঠেছে। অত্যন্ত সাবলীল ভাষায় লেখা চমৎকার একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 5 months ago 

আপু আপনার লেখাগুলো এবং কবিতা গুলো পড়তে আমার সবসময়ই ভীষণ ভালো লাগে। আজকেও তার ব্যতিক্রম নয়। আসলেই আমাদের খারাপ সময়ে কেউ পাশে না থাকলেও, চোখ দুটি অবশ্যই সাথে থাকে এবং চোখের পানি ঝরিয়ে আমাদের কষ্ট হালকা করে দেয়। যাইহোক বরাবরের মতো আজকেও চমৎকার একটি কবিতা শেয়ার করেছেন আপু। কবিতাটি পড়ে সত্যিই খুব ভালো লাগলো।

আজ জানালার পাশে
জমে আছে অনেক ধুলো,
কেউ করে না আর অপেক্ষা
হারিয়ে গেল আগের দিনগুলো।

তবে এই চারটি লাইন সবচেয়ে বেশি ভালো লেগেছে। যাইহোক প্রতিনিয়ত এতো সুন্দর সুন্দর কবিতা আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

 5 months ago 

দুখের ছায়া নিয়ে খুবই সুন্দর একটি কবিতা লিখেছেন। কবিতার ভাষাগুলো অসাধারণ হয়েছে। শেয়ার করার জন্য ধন্যবাদ।

 5 months ago 

আপু আপনার কবিতাগুলো সব সময়ই ভীষণ ভালো লাগে।আজকের কবিতাটিও বেশ ভালো লাগলো। এটা সত্যি কথাই বলেছেন কষ্টের সময় দুঃখের সাথী হয়ে থাকে শুধু দুটো চোখই।মনের সব কষ্ট গুলোকে চোখ দিয়ে পানি ঝরিয়ে দিয়ে মনটাকে শান্ত করে।আজকের লেখা কবিতার লাইনগুলো ও দারুন হয়েছে আপু। ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.031
BTC 69054.54
ETH 3793.22
USDT 1.00
SBD 3.70