কবিতা - অনুভবে শুধু তুমি !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন? আশাকরি আপনারা সকলেই ভালো আছেন। আজকে আমি আরেকটি কবিতা লিখেছি ও আপনাদের মাঝে শেয়ার করেছি !!

20220817_154225.jpg

নিজে থেকে লেখার প্রতি একটু গভীর মনোযোগ দিলেই লেখা যাই সুন্দর সুন্দর কবিতার লাইন যদিও এটা আমি আগে কখনোই চেষ্টা করিনি। তবে এখন আমি পারছি যা আমি আগে কখনো ভাবিনি যে আমি কোনো কবিতা তৈরি করবো কিংবা আমার লেখা কবিতা পড়ে কেউ খুব সুন্দর মন্তব্য করবে। আমি সত্যি অনেক বেশি কৃতজ্ঞতা প্রকাশ করি এই কমিউনিটির উপর ও যারা আমাদের এই কমিউনিটিতে কবিতা শেয়ার করে। আজকে আমি তাদের কবিতা গুলো পড়েই নিজে লেখার সাহস ও শক্তি পেয়েছি সেই সাথে অনুপ্রেরিত হয়েছি। এখন সত্যি কবিতার প্রতি অন্যরকম একটা ভালোবাসা কাজ করে।

প্রতিটি মানুষ তার ভালোবাসার মানুষকে নিয়ে স্বপ্ন দেখে, থাকে হাজারও আশা, প্রত্যাশা তাকে ঘিরে। তাকে এত ভালোবাসা দিতে চায় যা কখনো ফুড়িয়ে যাওয়ার জন্য নয়। কখনো বা তার অপলক চোখে তাকিয়ে নিজেকে প্রেমের জোয়ারে ভাসিয়ে দিতে চায়। কখনো বা ভালোবাসার মানুষের চোখে ভালোবাসার আবেগ খুঁজে পায়। ভালোবাসার মানুষকে ঘিরে সৃষ্টি করে শত শত গান আর কবিতা। কখনো বা বৃষ্টি হয়ে তাকে ভেজাতে চায়। প্রকৃত ভালোবাসার মানুষ ছাড়া জীবনে ছায়া ও পূর্ণতা আসে না। এরকম বিযয়বস্তু নিয়ে সাজানো হয়েছে আজকের আমার এই কবিতাটি। আমি আশাকরি আপনাদের কাছে আমার লেখা কবিতার লাইন গুলো ভালো লাগবে। তাহলে চলুন এবার কবিতাটি পড়ি.....

অনুভবে শুধু তুমি

খালি হাতে হাত বাড়িয়ে
দিয়েছিলাম তোমায় মন।
জানিনা তোমায় আমি পাব কিনা
অনুভবে আছো তুমি সারাক্ষণ।

তুমি আমার স্বপ্ন, আশা,
তুমি আমার সকল প্রত্যাশা
তুমি আমার অফুরন্ত ভালোবাসা।
তোমার ঐ অপলক চোখে তাকিয়ে......
ভালোবাসার জোয়ারে আমায় দাও ভাসিয়ে।

তোমার ঐ নীল নয়ন দুটি যেন
আমাকে ভালোবাসার কথা বলতে চায়
বলতে চায়, আমি তোমায় বড় ভালোবাসি।

তুমি আছ বলেই তোমায় নিয়ে......
স্বপ্নের মালা গাঁথি।
তুমি আছ বলেই, তোমার বুকে শেষ নিশ্বাস
ত্যাগ করিবার বাসনা রাখি।

তুমি আছো বলেই হিমালয় পর্বত এত সুন্দর।
তুমি আছ বলেই শত শত গান,
কবিতা,উপন্যাসের সৃষ্টি।

আমি বৃষ্টি হতে চাই যদি তুমি ভিজতে চাও
আমি হারিয়ে যেতে চাই যদি তুমি খোঁজে নাও।
যদি তুমি চাও আমি সমুদ্র হব
প্রেমের জোয়ারে দুজনায় ভেসে বেড়াবো।

এ জীবনে যতটুকু পূর্ণতা সে তো তুমি,
এ জীবনে যতটুকু ছায়া সে তো তুমি।
তোমার ভালোবাসায় মরে গিয়েও আমি হতে চাই নির্জীব
আমার এই আকাঙ্ক্ষিত হৃদয়.......
তোমায় পেয়ে হতে চায় সজীব।

সমাপ্ত


image source

break.png

banner-abb23.png

Sort:  
 2 years ago 

আপু এই বিকেল বেলা আপনার লেখা অনুভবে তুমি কবিতাটি শুনে অসম্ভব ভালো লাগলো ৷সত্যি বলতে ঠিক বলেছেন আপু ভালোবাসার মানুষকে ঘিরে অনেক স্বপ্ন ৷আর এ স্বপ্ন বাস্তবে রুপ নেয় কি না সেটাই কথা ৷
যাই হোক দিনশেষ সমস্ত ভালোবাসা পূর্ণতা পাক এই কামনা ৷
আমার কবিতাটি অনেক ভালো লেগেছে আপু ৷অসংখ্য ধন্যবাদ এতো সুন্দর একটি কবিতা উপস্থাপন করেছেন ৷
আমার কাছে শেষের চার লাইন অনেক ভালো লাগে ৷

এ জীবনে যতটুকু পূর্ণতা সে তো তুমি,
এ জীবনে যতটুকু ছায়া সে তো তুমি।
তোমার ভালোবাসায় মরে গিয়েও আমি হতে চাই নির্জীব
আমার এই আকাঙ্ক্ষিত হৃদয়.......
তোমায় পেয়ে হতে চায় সজীব।

 2 years ago 

তুমি আছ বলেই তোমায় নিয়ে......
স্বপ্নের মালা গাঁথি।
তুমি আছ বলেই, তোমার বুকে শেষ নিশ্বাস
ত্যাগ করিবার বাসনা রাখি।

না আপু বর্তমানে এত ভালবাসা আর নেই, মানুষ এখন খুবই স্বার্থপর হয়ে গিয়েছে। শুধু দেখে নিজের স্বার্থের দিকটা। তাই নয় কি?
পুরো কবিতাটি পড়েছি আমি, খুবই চমৎকারভাবে কবিতাটি আপনি লিখেছেন পড়ে আসলে মুগ্ধ হয়ে গেলাম। অসংখ্য ধন্যবাদ এত চমৎকার একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

এই ধরনের কবিতা গুলো আমার অনেক পছন্দ হয় আপু আপনার কবিতাটি সত্যি অনেক রোমান্টিক ছিল। কবিতাটি পড়ে অনেক আনন্দ পেয়েছি। আপনার কাছে একটাই প্রত্যাশা সেটা হচ্ছে আপনি যেন ভবিষ্যতে এমন কবিতা আমাদের মাঝে আবারও শেয়ার করেন।

 2 years ago 

তুমি আমার স্বপ্ন, আশা,
তুমি আমার সকল প্রত্যাশা
তুমি আমার অফুরন্ত ভালোবাসা।
তোমার ঐ অপলক চোখে তাকিয়ে......
ভালোবাসার জোয়ারে আমায় দাও ভাসিয়ে।

বাহ এই লাইনগুলো তো চমৎকার ছিল খুবই দারুণ। আপনার মতো অনেকেই আছে যারা কখনো ভাবেই নাই কখনো কবিতা লিখবে। অথচ আমার বাংলা ব্লগ আসার পরে তারা আত্মবিশ্বাস অনুপ্রেরণা সবই পেয়েছে। চমৎকার হয়েছে কবিতা টা আপু।।

 2 years ago 

আপু আপনার কবিতা গুলো অনেক ভালো লাগে আমার । তবে আজকের কবিতাটি অনেক প্রফেশনাল মনে হয়েছে আমার কাছে কবিতার প্রতিটি ভাষা ছিল আবেগে ভরপুর। কবিতার প্রতিটি লাইন আমার কাছে অনেক অকৃত্রিম মনে হয়েছে । ভালোবাসার মানুষের জন্য এত সুন্দর অনুভূতি তা সত্যিই অবাক করার মতো।

তুমি আছো বলেই হিমালয় পর্বত এত সুন্দর।
তুমি আছ বলেই শত শত গান,
কবিতা,উপন্যাসের সৃষ্টি।

 2 years ago 

ভীষণ সুন্দর প্রেমের একটি কবিতা লিখেছেন দিদি। ভালো লাগলো। আরো লিখতে থাকুন।

 2 years ago 

একটা জায়গা দরকার, যেখানে মানুষ সুন্দর ভাবে বসবাস করবে। একটা রাস্তা দরকার, যেখানে মানুষ স্বাচ্ছন্দে চলাচল করবে। একটা মানুষ দরকার, যার সাথে সে সুন্দর সময় কাটাবে। একটা প্ল্যাটফর্ম দরকার, যেখানে সে মনের কথা বলবে।

আর আমি মনে করি আপু এইটা সেই প্ল্যাটফর্ম যেখানে, বাংলা ভাষায় অত্যন্ত আবেগ দিয়ে মনের ভাব প্রকাশ করা যায়।

অন্যরা কবিতা লিখে, তাদের কষ্ট আছে বলে বা অত্যন্ত সুখ আছে বলে। কেউ আবার ভালোবাসার মানুষকে হারিয়ে, কবি হয়েছে।

এখানে অনেক ভালো লাগে আমার মনের ভাব প্রকাশ করতে, কারণ এখানকার সকলেই সৃজনশীল।

আপনার কবিতার গঠনমূলক বার্তা অত্যন্ত চমৎকার হয়েছে। আশা করি কবিতা লিখা বন্ধ করবেন না আপু। এলোমেলো ভাবে মনের ভাব প্রকাশ করে, কবিতা লিখেছেন অত্যন্ত চমৎকার ভাবে।

লেভেল ওয়ান এর প্রফেসর ও অনলাইনে আপনার কাছে, অনেক দিক নির্দেশনামূলক পরামর্শ পেয়েছি। আজকে আমার একটা পোস্ট আপনি রিস্টিম করেছেন। তাই অনেক আনন্দিত হয়েছি।

ব্যস্ততার মাঝে আপনাদের অতি মার্জিত ও বিচক্ষণতার সাথে লিখন ও কলাকৌশল সম্বলিত পোস্টগুলো তেমনটা পড়া হয় না। বিধায় অনেক সময় অনেক ভালো ভালো পোস্ট গুলোতে কোন মন্তব্য করতে পারি না।

আজ আপনার অত্যন্ত চমৎকার ভাবে উপস্থাপিত কবিতাটি পড়ে, আমার মত করে একটি মন্তব্য করবার ক্ষুদ্র প্রচেষ্টা চালাতে পেরে নিজেকে ধন্য মনে করছি।
আমার পক্ষ থেকে শুভকামনা ও কৃতজ্ঞতা সব সময় এত সুন্দর কবিতা লিখার জন্য ধন্যবাদ আপু।

 2 years ago 

অনুভবে তুমি দারুন একটি কবিতা লিখেছেন এরকম কবিতা পড়তে খুবই ভালো লাগে। প্রিয় মানুষটিকে অনুভব করার মধ্যে আলাদা রকম একটা আনন্দ আছে। যাই হোক সুন্দরভাবে কবিতা শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

তোমার ঐ নীল নয়ন দুটি যেন
আমাকে ভালোবাসার কথা বলতে চায়
বলতে চায়, আমি তোমায় বড় ভালোবাসি।

ভীষণ ভালোবাসার কবিতা লিখেছেন আপনি। আপনার এ কবিতাটি পড়ে বুঝতে পারলাম প্রিয় মানুষের প্রতি অগাধ ভালোবাসা রয়েছে আপনার। আপনার কবিতার মাধ্যমে ফুটে উঠেছে প্রিয় মানুষের প্রতি তীব্র ভালবাসার অনুভূতি। আপু এ ধরনের কবিতা পরবর্তীতে আবারো পড়ার অপেক্ষায় রইলাম।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59325.16
ETH 2609.11
USDT 1.00
SBD 2.41