আমার পছন্দের মজাদার রেসিপি চিংড়ি মাছের মালাই কারি !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago
আমার পছন্দের মজাদার রেসিপি চিংড়ি মাছের মালাই কারি

হ্যালো বন্ধুরা।
সবাই কেমন আছেন ? আশাকরি সবাই ভালো আছেন। আজকে আমি আবারো নতুন একটি রেসিপি নিয়ে আপনাদের সাথে যুক্ত হলাম।

1.jpg

আজকে আমি আপনাদের সাথে মজাদার একটি রেসিপি শেয়ার করেছি। আমার আজকের রেসিপিটি হলো চিংড়ি মাছের মালাই কারি। প্রতিটি রেসিপির মতোই এই রেসিপিটির স্বাদ নির্ভর করে রান্নার উপর। সাধারণত চিংড়ি মাছ আমরা অনেক ভাবেই রান্না করে থাকি। আর চিংড়ি মাছ আমার অনেক প্রিয় ও পছন্দের একটি মাছ। আমি ছোটোবেলা থেকে এখনো পর্যন্ত বাসায় চিংড়িমাছের কোনো রেসিপি রান্না করা হলে চিংড়ি মাছ গুলো বেঁচে একটা দুইটা করে খেয়ে ফেলি। তবে বড় চিংড়ি হলে সেটা করা যাই না। আজকে আমি বেশ কয়েকদিন পর আমার পছন্দের রেসিপি চিংড়ি মাছের মালাই কারি রান্না করেছি। চিংড়ি মাছের মালাই কারি বিশেষ করে রান্না করা হয় বাসায় কোনো অথিতি আসলে। অতিথি আপ্যায়নে এই রেসিপিটি বেশ মানানসই। আজকে আমি বাসায় মজাদার ভাবে চিংড়ি মাছের মালাই কারি রান্না করেছি সেই সাথে আপনাদের সাথেও সুন্দর ভাবে উপস্থাপন করার চেষ্টা করেছি।

প্রথমে চিংড়ি মাছ গুলো ভেজে নিয়ে সাথে নারিকেল দুধ , ঘি ও আরো কয়েকরকম প্রয়োজনীয় মসলা ব্যবহার করে মজাদার চিংড়ি মাছের মালাই কারি রেসিপি রান্না করেছি। আমি এবং আমার পরিবারের সকলেই এই চিংড়ি মাছের মালাই কারি খেতে বেশ পছন্দ করে। তবে একটায় সমস্যা যাদের এলার্জির সমস্যা রয়েছে তাদের চিংড়ি মাছ থেকে দূরে থাকতে হয়। শুধু চিংড়ি মাছ না এমন আরো কয়েকরকম খাবার আছে যা পছন্দের খাবার হওয়া সত্যেও খেতে পারে না। আপনাদের কারো কাছে যদি আমার আজকের এই চিংড়ি মাছের মালাই কারি রেসিপিটি পছন্দ হয়ে থাকে তাহলে আপনিও আমার পোস্ট দেখে বাসায় খুব সহজেই রান্না করতে পারেন।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে আমার পছন্দের মজাদার রেসিপি চিংড়ি মাছের মালাই কারি রান্না করেছি। রেসিপি রান্নার প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ সুন্দর ভাবে একে একে শেয়ার করেছি ও ছবির মধ্যে লিখে দিয়েছি। আপনারা খুব সহজেই আমার পোস্ট দেখে বাসায় এভাবে চিংড়ি মাছের মালাই কারি রেসিপি রান্না করতে পারেন ও শিখে নিতে পারেন। আশাকরি আপনাদের কাছে আমার আজকের চিংড়ি মাছের মালাই কারি রেসিপিটি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক...........

ধাপ-1.

2.jpg

ধাপ-2.

3.jpg

ধাপ-3.

4.jpg

ধাপ-4.

5.jpg

ধাপ-5.

06.jpg

ধাপ-6.

6.jpg

ধাপ-7.

7.jpg

ধাপ-8.

8.jpg

ধাপ-9.

9.jpg

ধাপ-10.

10.jpg

ধাপ-11.

11.jpg

ধাপ-12.

12.jpg

ধাপ-13.

13.jpg

ধাপ-14.

14.jpg

ধাপ-15.

15.jpg

ধাপ-16.

16.jpg

ধাপ-17.

017.jpg

ধাপ-18.

18.jpg

আমার আজকের বাসায় রান্না চিংড়ি মাছের মালাই কারি রেসিপি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। সবাই ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।



break.png

banner-abb23.png

Sort:  
 2 years ago 

চিংড়ি মাছের মালাইকারি খুবই সুস্বাদু একটি খাবার। চিংড়ির মধ্যে আমি সবরকম চিংড়ি খাই।চিংড়ি দিয়ে যেকোনো কিছু বানালে যেমন মালাইকারি অথবা চিংড়ি দৌপেঁয়াজু অথবা চিংড়ির ঝাল রান্না করা। এক কথায় চিংড়ি আমার খুবই পছন্দের একটি মাছ। আপনাকে অসংখ্য ধন্যবাদ সেই চিংড়ি দিয়ে মালাইকারি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য ভালো থাকবেন।

 2 years ago 

চিংড়ির মালাইকারি অনেক দিন হলো খাওয়া হয় না। তবে এটা অনেক মজার খেয়েছি অনেকবার। আপনার উপস্থাপনা ও পরিবেশ ছিলো দেখার মতো। অনেক লোভনীয় লাগছে বাটিতে পরবেশন করার পর।

 2 years ago 

আপনি ঠিকই বলেছেন আপু অনেকে আছে যারা চিংড়ি মাছ খেতে পারেনা এলার্জির জন্য। কিন্তু তারা অনেক পছন্দ করে চিংড়ি মাছ খেতে। আমিও অনেক পছন্দ করি চিংড়ি মাছ খেতে। আমার কাছে খুবই ভালো লাগে চিংড়ি মাছ আমার সবচেয়ে প্রিয় মাছ হচ্ছে চিংড়ি মাছ। আপনার রেসিপিটি খুবই ইউনিক ছিল। আপনার রেসিপির কালার কম্বিনেশন টা দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। ধাপে ধাপে অনেক সুন্দর ভাবে আপনি এটি উপস্থাপনা করেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল 😋😋

 2 years ago 

চিংড়ি মাছ আমার খুবই পছন্দের একটি মাছ। এই মাছ যেভাবেই রান্না করা হোক না কেন খেতে খুবই মজা লাগে। চিংড়ি মাছের মালাইকারি হলে তো কথাই নেই। আপনার আজকে চিংড়ি মাছের মালাইকারি দেখে মনে হচ্ছে যে খুবই সুস্বাদু হয়েছে। দেখেই খেতে ইচ্ছা করছে।

 2 years ago 

চিংড়ি মাছ গুলো বেশ বড় দেখছি।আর সত্যি বলতে রেসিপিটি দেখে জিভে পানি চলে এসেছে ইতিমধ্যে।দুর্দান্ত হয়েছে আপু আপনার রেসিপিটি।খুব তৈরীর ধাপ গুলো খুব সুন্দর ধাপে ধাপে ব্যাখ্যা করেছেন।

 2 years ago 

আপু সব সময় আপনার রেসিপি গুলো আমার কাছে অনেক ভালো লাগে। আজকে তো আরো বেশি ভালো লেগেছে কত সুন্দর করে আপনি সুস্বাদু চিংড়ি মাছের মালাইকারি রেসিপি তৈরি করেছেন। এই রেসিপি আমার অনেক পছন্দের। রেসিপির কালার দেখতে খুবই সুন্দর হয়েছে।মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছিল। প্রতিটা ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। এতো সুস্বাদু ও মজাদার রেসিপি আমাদের মাঝে নিয়ে আসার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই। আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

প্রিয় আপু আপনার রেসিপি দেখে জিভে জল চলে এসেছে। আমার কাছে অসম্ভব ভাল লেগেছে আপনার রেসিপি। খুব চমৎকারভাবে আপনি উপস্থাপন করেছেন। আপনার উপস্থাপনা আমার কাছে খুবই ভালো লেগেছে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার রেসিপি টা আমার খুবই ভালো লেগেছে। চিংড়ি মাছের মালাই কারি খুবই পছন্দ করি। আমার চিংড়ি মাছের সব রান্না খুব ভালো লাগে। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

চিংড়ি মাছের মালাইকারি রেসিপি দেখে জিভে পানি চলে আসলো। চিংড়ি মাছের মালাইকারি আমার খুব পছন্দের একটি রেসিপি। চিংড়ি মাছের মালাইকারি রেসিপির কালার টা দেখেই বোঝা যাচ্ছে রেসিপিটি খেতে খুবই সুস্বাদু হয়েছে। অসংখ্য ধন্যবাদ আপনাকে লোভনীয় একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার এই রান্নাটা দেখে তো আমার জিভে জল চলে এলো। এই খাবারটা আমার খুবই পছন্দ। বিশেষ করে যদি পোলাওয়ের সাথে চিংড়ির মালাইকারি পাই তাহলে আমার আর কিছু লাগেনা।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 57668.08
ETH 2381.55
USDT 1.00
SBD 2.42