DIY - এসো নিজে করি - বাংলা আমার মাতৃভাষা !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ3 years ago
বাংলা আমার মাতৃভাষা

1.jpg

2.jpg3.jpg

বাংলা আমার মাতৃভাষা , বাংলা আমার মায়ের ভাষা। আমি গর্বিত কারণ আমি বাঙ্গালী। আমরা এই বাংলার মাটিতে জন্মেছি , বাংলা ভাষায় কথা বলতে শিখেছি। বাংলা আমার ভাষা , বাংলা আমার মায়ের ভাষা , বাংলা আমাদের সকলের মাতৃভাষা। আজকে আমি আমাদের এই ভাষাকে ভালোবেসে ও ভাষা দিবসকে কেন্দ্র করে একটি ওয়ালমেট তৈরি করেছি। আমি জানি ভাষা দিবস আরো দুইদিন আগেই শেষ হয়ে গেছে কিন্তু ভাষার প্রতি আমাদের ভালোবাসা ভাষার প্রতি আমাদের রক্ত কি শেষ হয়ে গেছে ? আমরা ভাষার জন্য রক্ত দিয়েছি আর এই ভাষাকেই আমরা চিরজীবন ভালোবেসে যাবো।

আমার আজকে এই ছোট্ট ওয়ালমেট টি আমি আমার ভালোবাসা থেকে তৈরি করেছি। জল রং , ফোম , পুঁথি পাথর ও আরো কয়েক রকম উপকরণ দিয়ে তৈরি করতে হয়েছে এই ওয়ালমেট টি। আমি আপনাদের সাথে আমার পোস্টের মাধ্যমে আগেও কয়েক রকমের ওয়ালমেট তৈরি করে শেয়ার করেছি। আর আজকে অন্য দিনের থেকে কিছুটা ভিন্ন রকম ভাবে তৈরি করার চেষ্টা করেছি। ভাষা কে ভালোবেসে ও ভাষার মাসকে ঘিরে আমার এই কাজটি করার চিন্তা আসলো।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে ভাষা দিবস উপলক্ষে একটি ওয়ালমেট তৈরি করেছি। আমি এই ভাষা দিবস উপলক্ষে ওয়ালমেট তৈরির প্রতিটি ধাপ একে একে শেয়ার করেছি। আপনারা দেখলেই বুঝতে পারবেন কিভাবে ভাষা দিবস উপলক্ষে ওয়ালমেট তৈরি টি সম্পূর্ণ করেছি। আশাকরি আপনাদের কাছে আমার আজকের তৈরি ওয়ালমেট তৈরি টি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক.......

আমার আজকের এই ভাষা দিবস উপলক্ষে ওয়ালমেট টি তৈরি করতে ব্যবহার করতে হয়েছে - জল রং ,রঙিন কাগজ ,সাদা ফোম টুকরো ,পুতি পাথর , আইকা আঠা , কেচি ও মার্কার কলম।

এখান থেকে আমি ধাপ গুলো শুরু করলাম।

ধাপ-1.

4.jpg

ধাপ-2.

5.jpg

ধাপ-3.

6.jpg

ধাপ-4.

7.jpg

ধাপ-5.

8.jpg

ধাপ-6.

9.jpg

ধাপ-7.

10.jpg

ধাপ-8.

11.jpg

ধাপ-9.

12.jpg

ধাপ-10.

13.jpg

ধাপ-11.

14.jpg

ধাপ-12.

16.jpg

ধাপ-13.

17.jpg

ধাপ-14.

18.jpg

ধাপ-15.

19.jpg

ধাপ-16.

020.jpg

ধাপ-17.

20.jpg

ধাপ-18.

21.jpg

ধাপ-19.

22.jpg

ধাপ-20.

23.jpg

ধাপ-21.

24.jpg

ধাপ-22.

25.jpg

ধাপ-23.

26.jpg

ধাপ-24.

27.jpg

ধাপ-25.

28.jpg

ধাপ-26.

29.jpg

ধাপ-27.

30.jpg

ধাপ-28.

31.jpg

32.jpg

33.jpg34.jpg

আপনাদের কাছে আমার আজকের ভাষা দিবস উপলক্ষে ওয়ালমেট তৈরি টি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভালোবাসি ভাষাকে ,ভালোবাসি দেশকে , ভালোবাসি দেশের মানুষকে। ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ



break.png

banner-abb23.png

Sort:  
 3 years ago 

এসো নিজে করি এই শিরোনামে আপনি খুব চমৎকার করে ওয়ালমেট তৈরি করেছেন। ভাষাসংগ্রামের এ মাসেই এমন সৃজনশীল সৃষ্টি সত্যিই দারুণ প্রশংসনীয়। এত সুন্দর করে ওয়ালমেট বানিয়ে নতুন চমক সৃষ্টি করেছেন। আপনার দক্ষ হাতের এমন সৃজনশীলতা এগিয়ে যাক দূর থেকে বহুদূরে। এমনটাই প্রত্যাশা।

 3 years ago 

অনেক ভালো লাগলো আপনার মন্তব্যটি। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

ধন্যবাদ শ্রদ্ধেয় এমন চমৎকার একটি জ্ঞানগর্ভ মূলক বিষয় আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

খুবই সুন্দর হয়েছে রঙিন কাগজ এবং জল রং দিয়ে মাতৃভাষার দিবসের এই ড্রাই দেখতে পেলাম আমার খুবই ভালো লেগেছে। সুন্দরভাবে উপস্থাপন দেখে আমিও শিখতে পারলাম। আপনার জন্য রইল শুভকামনা।

 3 years ago 

অনেক ভালো লাগলো আপনার মন্তব্যটি। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

এই ভাষার মাসে আপনি অনেক সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন আপু। আমার কাছে অনেক ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে

 3 years ago 

আপনাকেও অনেক ধন্যবাদ।

অনেক সুন্দর করে, ওয়ালমেট তৈরির ধাপ গুলো দৃশ্যমান ছিল।পোস্টারাকারে এমন তৈরি ছিল, ইউনিক ও সুন্দর।

 3 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ।

আসবেন আবার।

 3 years ago 

ভাষা দিবস উপলক্ষে তৈরিকৃত ওয়ালমেট টি খুব সুন্দর হয়েছে আপু। বাংলাদেশের পতাকা, পুঁথি পাথর সহ তৈরিকৃত ফুল সব মিলিয়ে ওয়ালমেট এর সৌন্দর্য অনেক বেড়ে গেছে। ধন্যবাদ আপনাকে মাতৃভাষা দিবস উপলক্ষে খুব সুন্দর একটি ওয়ালমেট আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

অনেক ভালো লাগলো আপনার মন্তব্যটি। ধন্যবাদ আপনাকে।

ভাষা দিবস উপলক্ষে খুব সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন যা দেখতে খুব সুন্দর লাগছে প্রতিটি ধাপ খুব সুন্দর করে সাজিয়ে গুজিয়ে উপস্থাপনা করেছেন ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য ওয়ালমেট টি

 3 years ago 

অনেক ভালো লাগলো আপনার মন্তব্যটি। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

ভাষা দিবস আমাদের জন্যে বেশ গুরুত্বপূর্ণ একটি দিবস।কারণ এই দিবস রক্ত দিয়ে অর্জিত।
আপনার ওয়ালমেট গুলো সবসময় ই দারুণ হয়।

 3 years ago 

অনেক ভালো লাগলো আপনার মন্তব্যটি। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

ভাষা দিবস উপলক্ষে আপনি অনেক সুন্দর একটি ক্রাফট তৈরি করেছেন আপু। খুবই সুন্দর হয়েছে আপনার হাতের কাজ। সত্যি আপু আপনি সব সময় সুন্দর সুন্দর ক্রাফট শেয়ার করেন। যতই দেখি মুগ্ধ হয়ে যাই। একদিকে আপনি যেমন ভালো রেসিপি তৈরি করেন, অন্যদিকে ভালো ক্রাফট তৈরি করেন। আর আপনার অঙ্কন চিত্র গুলো দেখেতো মুগ্ধ হয়ে যাই। আপু আপনি কি করে যে এত সব সুন্দর সুন্দর কাজ গুলো আমাদের মাঝে শেয়ার করেন এটাই ভেবে পাইনা। সত্যি আপু আপনার কাজগুলো খুবই নিখুঁত এবং সুন্দর। আপু আপনাকে ধন্যবাদ জানাচ্ছি এবং শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

অনেক ভালো লাগলো আপনার মন্তব্যটি। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 
আপু আপনি অসাধারণ একটি ওয়ালমেট বানিয়েছেন। বিশেষ করে ভাষা দিবসের জন্য বানিয়েছেন বলে আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনার ওয়ালমেটের ফুল ও পতাকা খুব সুন্দর হয়েছে। এত সুন্দর একটি ডাই আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই। আপনার জন্য অনেক শুভকামনা রইল।
 3 years ago 

অনেক ভালো লাগলো আপনার মন্তব্যটি। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপু আপনি জল রঙে রঙিন কাগজ দিয়ে সুন্দর করে ভাষা দিবস নিয়ে ওয়ালমেট তৈরি করেছেন দেখে খুব ভালো লাগছে। রং এর ব্যবহারগুলো এত চমৎকার করে করেছেন যে রং গুলো খুব সুন্দর ফুটে উঠেছে। আপনার ওয়ালমেট তৈরির DIY পোষ্টটি খুব সুন্দর হয়েছে এবং প্রত্যেকটি ধাপ আমাদের মাঝে সুন্দরকরে উপস্থাপন করেছেন। ধন্যবাদ এত সুন্দর একটি ভাষা দিবস নিয়ে ওয়ালমেট তৈরির DIY পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

অনেক ভালো লাগলো আপনার মন্তব্যটি। ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56588.25
ETH 2399.94
USDT 1.00
SBD 2.32