টমেটো দিয়ে সামুদ্রিক চেউয়া মাছ ভুনা রেসিপি !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago
টমেটো দিয়ে সামুদ্রিক চেউয়া মাছ ভুনা রেসিপি

হ্যালো বন্ধুরা।
সবাই কেমন আছেন ? আশাকরি সবাই ভালো আছেন। আজকে আমি আবারো নতুন একটি রেসিপি নিয়ে আপনাদের সাথে যুক্ত হলাম।

1.jpg

চেউয়া মাছ সামুদ্রিক একটি মাছ। আমি জানিনা এই মাছ আর অন্য কোনো জায়গায় পাওয়া যায় কিনা। চেউয়া মাছ আমি অনেক আগে হয়তো খেয়েছি কিন্তু ভুলে গেছি। আর এর স্বাদ সম্পর্কেও কোনো ধারণা ছিল না। চেউয়া মাছ দেখতে অনেকটা ছোট সাপের মতো। টমেটো দিয়ে যেহেতো সবরকম মাছের রেসিপি খেতে ভালো লাগে তাই আজকে আমি টমেটো দিয়ে চেউয়া মাছ ভুনা রেসিপি রান্না করেছি। এই ভাবে রান্না রেসিপি কিন্তু খারাপ হয়নি, বেশ ভালো ও মজাদার একটি রেসিপি হয়েছে। আর এমনিতেও হটাৎ করে নতুন কিছু রান্না করলে এর বেশ মজাদার স্বাদ গ্রহণ করা যায়।

চেউয়া মাছ হয়তো অন্য কোনো ভাবে রান্না করা যেত, কিন্তু আমি টমেটো দিয়ে ভুনা করে রান্না করেছি। যেহেতু এই রেসিপিটি আমি প্রথমবার রান্না করেছি তাই অন্য কোনো ভাবে রান্না করার উপায় আমার জানা ছিল না। তবে আজকের এই রেসিপিটি বেশ মজাদার ও সুস্বাদু হয়েছে। চেউয়া মাছ, টমেটো, চেউয়া মাছের তেল ও আরো বেশ কয়েক রকমের মসলা উপকরণ একসাথে করে মজাদার ভাবে রান্না করা হয়েছে আজকের এই রেসিপি। আপনাদের এদিকেও যদি চেউয়া মাছ পাওয়া যায় তাহলে এভাবে করে রান্না করতে পারেন অথবা আপনাদের পছন্দ মতো রান্না করে আমাদের সাথে শেয়ার করতে পারেন।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে বাসায় রান্না করেছি টমেটো দিয়ে সামুদ্রিক চেউয়া মাছ ভুনা রেসিপি। টমেটো দিয়ে সামুদ্রিক চেউয়া মাছ ভুনা রেসিপি রান্না করার প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ সুন্দর ভাবে একে একে শেয়ার করেছি ও ছবির মধ্যে লিখে দিয়েছি। আপনারা খুব সহজেই আমার পোস্ট দেখে বাসায় এভাবে টমেটো দিয়ে সামুদ্রিক চেউয়া মাছ ভুনা রেসিপি রান্না করতে পারেন ও শিখে নিতে পারেন। আশাকরি আপনাদের কাছে আমার আজকের এই রেসিপি রান্নাটি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক...........

ধাপ-1.

2.jpg

ধাপ-2.

3.jpg

ধাপ-3.

4.jpg

ধাপ-4.

5.jpg

ধাপ-5.

6.jpg

ধাপ-6.

7.jpg

ধাপ-7.

8.jpg

ধাপ-8.

9.jpg

ধাপ-9.

10.jpg

ধাপ-10.

11.jpg

ধাপ-11.

12.jpg

ধাপ-12.

13.jpg

ধাপ-13.

14.jpg

ধাপ-14.

15.jpg

ধাপ-15.

16.jpg

ধাপ-16.

17.jpg

ধাপ-17.

18.jpg

ধাপ-18.

19.jpg

ধাপ-19.

20.jpg

ধাপ-20.

21.jpg

আপনাদের কাছে টমেটো দিয়ে সামুদ্রিক চেউয়া মাছ ভুনা রেসিপি রান্নাটি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। সবাই ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।



break.png

banner-abb23.png

Sort:  
 2 years ago 

বাহ্!! কি দারুন করে আপনি টমেটো দিয়ে সামুদ্রিক চেউয়া মাছ ভুনা রেসিপি !! আমাদের সাথে শেয়ার করেছেন। যা দেখে আমার খুবই ভালো লাগলো। যদিও এই মাছ আমি কোনদিন কখনো খাইনি। এমনকি এই মাছের নাম টিও এর আগে আমি সেভাবে শুনিনি। আমার কাছে একেবারেই নতুন মনে হয়েছে তবে রেসিপি দেখে মনে হয়েছে অনেক সুস্বাদু ও মজাদার হয়েছে খেতে।♥♥

 2 years ago 

চেউয়া মাছ নাকি অনেক মজা আমি কখনো খাই নি।তবে আমার মায়ের অনেক পছন্দের মাছ।এটি সামুদ্রিক মাছ,আমি জানতাম না।যাই হোক এভাবে টমেটো দিয়ে ভুনা করলে খেতে বেশ দারুন হবে।প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ

 2 years ago 

সামুদ্রিক মাছ আমার কাছে অনেক বেশি সুন্দর লাগে আমি কক্সবাজার ঘুরতে গিয়ে সামুদ্রিক মাছ খেয়ে ছিলাম। যদিও এখানে তেমন একটা সামুদ্রিক মাছ পাওয়া যায় না। এত মজাদার একটি সামুদ্রিক মাছ রান্নার রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

টমেটো দিয়ে সামুদ্রিক চেউয়া মাছ ভুনা রেসিপি অনেক চমৎকার ভাবে এটি ভুনা করে দেখিয়েছেন। এইবারই প্রথম দেখলাম এবং প্রথম নাম শুনলাম। দেখে মনে হচ্ছে বাইম মাছ। খুব সুন্দর ভাবে এই ভুনা করেছেন। দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে।

 2 years ago 

চেউয়া মাছ খুবই মজাদার একটি মাছ। এই মাছ খেতে আমার খুবই ভালো লাগে। আর আপনার রেসিপি দেখে মনে হচ্ছে খেতে নিশ্চয়ই খুব সুস্বাদু হয়েছে। আপনি খুবই সুন্দর করে যত্ন সহকারে রেসিপিটি তৈরি করেছেন। বেশ কিছুদিন আগে আমি চেউয়া মাছ খেয়েছিলাম আমার শ্বশুর বাড়ি গিয়ে। কিন্তু আমাদের এদিকে তেমন একটা পাওয়া যায় না। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত মজাদার একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

এই মাছটি আমাদের এখানে খাওয়া হয়না। তাই এর স্বাদ কেমন হবে বলতে পারছিনা। দেখে তো ভালই লাগছে।

 2 years ago 

আপু আপনার চেউয়া মাছের রেসিপি টা দেখে কি বলব বুঝতে পারছি না। যদি আপনি আবার আসেন, আরো কিছু করার নাই সত্যি কথাই বলছি। আমি এই পর্যন্ত কখনো চেওয়া মাছ খাই নি এবং খেতে কেমন তাও জানিনা। তবে আপনার রেসিপি টা দেখে একটু খেতে ইচ্ছে করছে। টমেটো দিয়ে দারুন ভাবে রেসিপি তৈরি করেছে। এমন ঝাল ঝাল ভুনা খেতে নিশ্চয়ই অনেক মজাদার। আমাদের মাঝে শেয়ার করার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

সামুদ্রিক চেউয়া মাছ এর নাম আজ প্রথম শুনলাম ,এর আগে আমি কখনো শুনি নি ।আমি যদিওবা মাছ খাই না কিন্তু আপনার রেসিপিটা অনেক সুস্বাদু এবং মজার হবে আশা করছি ,অনেক ধন্যবাদ আপু এত সুন্দর একটা রেসিপি আমাদের সামনে নিয়ে আসার জন্য ।

 2 years ago 

চেউয়া মাছ কিন্তু খাইতে দারুন লাগে। মানে আমার অনেক পছন্দের। সাইজে একটু বড় মাছ গুলোর স্বাদ আরো বেশি হয়। দারুন রেসিপি শেয়ার করলেন আপু। শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

চেউয়া মাছের নাম এই প্রথম শুনলাম আপু। এর আগে কখনো এই মাছের নাম শুনিনি। খাওয়া তো দূরের কথা। তবে মাছ গুলো দেখতে তো বেশ সুন্দর। রেসিপি দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। আপনার আজকের পোষ্টের মাধ্যমে নতুন একটি মাছ সম্পর্কে জানতে পারলাম আপু। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এবং আপনার জন্য শুভকামনা রইলো।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61111.24
ETH 2687.89
USDT 1.00
SBD 2.61