কবিতা - নিঃস্বার্থ ভালোবাসা !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

হ্যালো বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন? আশাকরি আপনারা সকলেই ভালো আছেন। আজকে আমি আরেকটি কবিতা লিখেছি ও আপনাদের মাঝে শেয়ার করেছি !!

20220729_201109.jpg

ইদানিং খুব বেশি ইচ্ছা করে কবিতা লিখতে। আমি আগে কখনো এভাবে এতটা মনোযোগ দিয়ে কবিতা লিখিনি। কবিতা লিখার প্রতি মন থেকে একটা আগ্রহ কাজ করে। তবে পারিবারিক অবস্থা কিংবা ব্যাস্ততার কারণে ওই ভাবে নিজেকে সময় দিতে পারছি না আর মনোযোগ দিয়ে কবিতা লিখাটাও হচ্ছে না। আজকে অনেক কষ্ট করে কিছুটা সময় নিজেকে দিবো বলে বের করেছি ও মনের এক কোনে জমানো ভালোবাসা থেকে নিঃস্বার্থ ভালোবাসার একটি কবিতা লিখে আপনাদের সাথে শেয়ার করেছি।

আমি মনে করি এই প্রথিবীতে বেঁচে থাকতে হলে ভালোবাসার অনেক প্রয়োজন। ভালোবাসা ছাড়া কোনো মানুষ বেঁচে থাকতে পারে বলে আমার মনে হয় না। সেটা হোক দুইজন দুইজনকে ভালোবাসা অথবা এক তরফা ভালোবাসা। এক তরফা ভালোবেসেও যে মানুষ তার ভালোবাসার মানুষকে নিয়ে স্বপ্ন দেখতে পারে, কল্পনার রাজ্য হারিয়ে যেতে পারে, প্রকাশ করতে পারে না বলা অনুভূতির কথা। এ রকম বিষয়বস্তু নিয়ে সাজানো হয়েছে কবিতার লাইন। আশাকরি আপনাদের কাছে আমার লেখা কবিতার লাইন গুলো ভালো লাগবে।

নিঃস্বার্থ ভালোবাসা

সবুজ বনান্তে মনের অজান্তে
ভালোবেসে ফেলেছি ওগো তোমায়।
নাইবা হলে তুমি আমার।
তাতে কি আসে যায়।

আষাঢ় শ্রাবণ হয়ে ভালোবাসার বৃষ্টিতে
তোমায় আমি ভেজাতে চাই।
নাই বা ভেজালে তুমি আমায়।
নদীর ভাঙে দুকূল
আমি যে তোমার প্রেমে আকুল।

আমার ভালোবাসার নৌকায় করে
তোমার সাথে সাত সমুদ্র, তের নদী
পাড়ি দিয়ে সপ্নের ঠিকানায় পৌছাঁতে চাই ।
নাই বা হলে তুমি আমার ভালোবাসার মাঝি।

যাকে প্রথম দেখায়, কোন এক বর্ষায়,
আপন করে মনের খাতায় লিখেছি
তাকে কি কভু ভুলে থাকা যায়।
নাই বা হলে তুমি আমার সারাজীবনের সাথী।

ভীষন্নতায় ভরে গেছে মন,
তাই স্বপ্নে কেবল তোমার কাছে ছুটে যাওয়া
নিশ্বাসে তুমি বিশ্বাসে ও থাকবে অম্লান।
এমনি করে ভালোবাসতে চাই অনন্তকাল।

সমাপ্ত


image source

1.png

break.png

banner-abb23.png

Sort:  
 2 years ago 

ভালোবাসা এমন একটা জিনিস যেটা প্রতিটা মানুষের জীবনে আসে। আপু আপনি ঠিকই বলেছেন ভালবাসা ছাড়া কোন মানুষই বেঁচে থাকতে পারে না। প্রতিটা মানুষের জীবনের সাথে জড়িত আছে ভালোবাসার অনুভূতি যেটা প্রতিটা মানুষের ক্ষেত্রে আলাদা হয়ে থাকে। নিঃস্বার্থ ভালোবাসার অনুভূতিগুলো খুব সুন্দর ভাবে কবিতার মাধ্যমে প্রকাশ করলেন ভালো লাগলো।

 2 years ago 

ভালোবাসা এমন এক জিনিস যা প্রতিটা মানুষের জীবনে থাকে। আর সেই ভালোবাসা কিছু মানুষের জীবনের সুখ টেনে আনে আবার এমন কিছু ভালোবাসা মানুষের জীবনকে নষ্ট করে দিতে সময় নেয় না।

 2 years ago 

ভীষন্নতায় ভরে গেছে মন,
তাই স্বপ্নে কেবল তোমার কাছে ছুটে যাওয়া
নিশ্বাসে তুমি বিশ্বাসে ও থাকবে অম্লান।
এমনি করে ভালোবাসতে চাই অনন্তকাল।

ভালোবাসায় কেন যেন বিরহের মধ্যে মজা বেশী। আমার জীবনের অনেক কিছুর সাথে আপনার কবিতার লাইনগুলো মিলে গেছে।
তাইতো গভীরভাবে অনুভব করলাম।

দোয়া রইল আপনার জন্য ✨

 2 years ago 

কবিতাটি বাস্তবের সাথে মিল রেখেই লেখার চেষ্টা করেছি। ভালোবাসা প্রতিটি মানুষের হৃদয়ে দাগ কেটে গিয়েছে।

 2 years ago 

যাকে প্রথম দেখায়, কোন এক বর্ষায়,
আপন করে মনের খাতায় লিখেছি
তাকে কি কভু ভুলে থাকা যায়।
নাই বা হলে তুমি আমার সারাজীবনের সাথী।

আপনি অনেক সুন্দর ভাবে কবিতাটি লিখেছেন। আপু আসলে পৃথিবীতে বেঁচে থাকার মাঝে অন্যতম হচ্ছে ভালোবাসা। ভালোবাসা না থাকলে মানুষ বেঁচে থাকার ইচ্ছা ও হারিয়ে ফেলে মাঝে মাঝে। শুধু ভালোবাসার কারণেই যুগ যুগ ধরে মানুষ বেঁচে থাকার আশা খুঁজে পায়।

 2 years ago 

ভালোবাসা সত্যিই অনেক পাওয়ারফুল একটি জিনিস। ভালোবাসা যার হৃদয় ছুঁয়ে দিয়েছে সে জীবন ফুলে ফুলে ভরে গিয়েছে আবার কিছু মানুষের জীবন এই ভালোবাসার কারণেই ঝরে গিয়েছে।

 2 years ago 

সবুজ বনান্তে মনের অজান্তে
ভালোবেসে ফেলেছি ওগো তোমায়।
নাইবা হলে তুমি আমার।
তাতে কি আসে যায়।

মানুষের ভালোবাসা এমনই হওয়া উচিত যেখানে পাওয়া বা না পাওয়ার কোনো আক্ষেপ থাকবে না, ভালোবাসা সম্পূর্ণ একটি নিঃস্বার্থ বিষয়। ভালোবাসার বিনিময় যদি কোন কিছু পাওয়ার আশা করা হয় তাহলে সেটা ভালোবাসার থাকে না। আপু আপনাকে অসংখ্য ধন্যবাদ, আমাদের মাঝে অসম্ভব সুন্দর একটি কবিতা শেয়ার করার জন্য।

 2 years ago 

ভালোবাসা সত্যিই একটি নিঃস্বার্থ বিষয়। সব কিছু ক্ষেত্রে স্বার্থ থাকলেও ভালোবাসার ক্ষেত্রে স্বার্থ থাকে না। ভালবাসলে স্বার্থ ছাড়া ভালবাসতে হয়।

 2 years ago 

ভালোবাসা নিয়ে খুবই সুন্দর কবিতা লিখেছেন। আপনার কবিতাটি পড়ে আমার খুবই ভাল লাগল। আসলে এই কবিতার মাধ্যমে ভালোবাসার প্রকাশ পেয়েছে অসাধারণ ছিল।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে আমার কবিতাটি পড়ার জন্য।

 2 years ago 

ঠিকই বলেছেন আপু ভালোবাসা একতরফা হোক বা দুই দিক থেকেই হোক না কেন ভালোবাসা ছাড়া কোন মানুষ বেঁচে থাকতে পারে না। আপনার কবিতাটিতে এক তরফা ভালোবাসার আকুলতা খুব সুন্দর ভাবে ফুটে উঠেছে। ধন্যবাদ আপু দারুন একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আসলে পৃথিবীতে কয়টা প্রেমেরই অন্ত মিল হয়। এক তরফা ভালবাসায় এক ধরনের আত্মতৃপ্তি থাকে। কারণ তখন হারানোর কোন ভয় থাকে না নিজের স্মৃতিতে নিজের কল্পনায় ভালোবাসার পছন্দের মানুষের সাথে কথা বলা যায় গল্প করা যায়।

 2 years ago 

আমি মনে করি এই প্রথিবীতে বেঁচে থাকতে হলে ভালোবাসার অনেক প্রয়োজন।

আমিও মনে করি এই পৃথিবীতে বেঁচে থাকতে হলে আমাদের প্রত্যেকটি মানুষেরই ভালোবাসার প্রয়োজন রয়েছে। আর সেই ভালোবাসা টি যদি হয় নিঃস্বার্থ ভালোবাসা তাহলেই আমাদের জীবনটা সুন্দর হবে। সেই বিষয়গুলো আপনি খুবই চমৎকার ভাবে আমাদের মাঝে কবিতার মাধ্যমে শেয়ার করেছেন।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57810.45
ETH 3116.57
USDT 1.00
SBD 2.43