টমেটো দিয়ে ছোট বাইলা মাছের সুস্বাদু ভুনা রেসিপি !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago
টমেটো দিয়ে ছোট বাইলা মাছের সুস্বাদু ভুনা রেসিপি

হ্যালো বন্ধুরা।
সবাই কেমন আছেন ? আশাকরি সবাই ভালো আছেন। আজকে আমি আবারো নতুন একটি রেসিপি নিয়ে আপনাদের সাথে যুক্ত হলাম।

1.jpg

বেশ কিছুদিন আগেও হয়তো আমি বাইলা মাছের রেসিপি আপনাদের সাথে শেয়ার করেছিলাম। তবে আজকে আরেকটু ভিন্ন ভাবে মজাদার এই বাইলা মাছের সুস্বাদু রেসিপি আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি। আজকের রেসিপিটি হলো টমেটো দিয়ে ছোট বাইলা মাছের সুস্বাদু ভুনা রেসিপি। আপনারা সকলেই জানেন যে একই মাছ দিয়ে বিভিন্ন ভাবে রেসিপি রান্না করা যায় আর অবশ্যই সেই রেসিপির ভিন্ন রকম স্বাদ হয়ে থাকে। আমাদের মধ্যে অনেকেই আছেন যারা রেসিপি ভুনা ভাবে খেতে বেশি পছন্দ করেন। আমার ক্ষেত্রেও ঠিক তাই। ভুনা ভাবে রেসিপি রান্না করা হলে সেই রেসিপিটির মধ্যে এক্সট্রা স্বাদ থাকে যা ঝোল যুক্ত রেসিপিতে পাওয়া যাইনা। আর টমেটো দিয়ে বাইলা মাছ ভুনা নিঃস্বন্দেহে মজাদার একটি রেসিপি। আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে টমেটো দিয়ে ছোট বাইলা মাছের সুস্বাদু ভুনা রেসিপি রান্না সুন্দর ভাবে উপস্থাপন করার চেষ্টা করেছি।

বাইলা মাছের কাটা তার দেহের মতোই নরম তাই খুব অনায়াশেই খাওয়া যায়। আজকে আমার এই টমেটো দিয়ে ছোট বাইলা মাছের সুস্বাদু ভুনা রেসিপি অত্যন্ত মজাদার ও সুস্বাদু হয়েছে। আর এই রেসিপিটি রান্না করাও বেশ সহজ। বাইলা মাছ , টমেটো , কাঁচামরিচের পেস্ট ও আরো বেশ কয়েক রকম প্রয়োজনীয় মসলা উপকরণ একসাথে করে রান্না করা হয়েছে মজাদার বাইলা মাছের সুস্বাদু ভুনা রেসিপি। আপনারাও আপনাদের বাসায় এভাবে মজাদার রেসিপিটি রান্না করতে পারেন। আমার পোস্ট দেখে খুব সহজেই এভাবে বাসায় রান্না করতে পারবেন বলে আমি মনে করি।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে বাসায় রান্না করেছি টমেটো দিয়ে ছোট বাইলা মাছের সুস্বাদু ভুনা রেসিপি । টমেটো দিয়ে ছোট বাইলা মাছের সুস্বাদু ভুনা রেসিপি রান্নার করার প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ সুন্দর ভাবে একে একে শেয়ার করেছি ও ছবির মধ্যে লিখে দিয়েছি। আপনারা খুব সহজেই আমার পোস্ট দেখে বাসায় এভাবে টমেটো দিয়ে ছোট বাইলা মাছের সুস্বাদু ভুনা রেসিপি রান্না করতে পারেন ও শিখে নিতে পারেন। আশাকরি আপনাদের কাছে আমার আজকের টমেটো দিয়ে ছোট বাইলা মাছের সুস্বাদু ভুনা রেসিপি রান্নাটি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক...........

ধাপ-1.

2.jpg

ধাপ-2.

3.jpg

ধাপ-3.

4.jpg

ধাপ-4.

5.jpg

ধাপ-5.

6.jpg

ধাপ-6.

7.jpg

ধাপ-7.

8.jpg

ধাপ-8.

9.jpg

ধাপ-9.

10.jpg

ধাপ-10.

11.jpg

ধাপ-11.

12.jpg

ধাপ-12.

13.jpg

ধাপ-13.

14.jpg

ধাপ-14.

15.jpg

ধাপ-15.

16.jpg

ধাপ-16.

17.jpg

ধাপ-17.

18.jpg

আমার আজকের বাসায় রান্না টমেটো দিয়ে ছোট বাইলা মাছের সুস্বাদু ভুনা রেসিপি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। সবাই ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।



break.png

banner-abb23.png

Sort:  
 2 years ago 

আপনার রেসিপির সবচেয়ে ভালো লাগার বিষয়টি ছিল রান্না শেষে ধনিয়া পাতা ছড়িয়ে দেওয়া এটা ব‍্যক্তিগতভাবে আমার কাছে বেশ ভালো লেগেছে। এবং টমেটো দিয়ে বাইলা মাছের পুরো রেসিপি টা দারুণ ছিল। এবং রেসিপি টা লোভনীয় হয়েছে। অনেক সুন্দর পরিবেশন করেছেন রেসিপি টা আপু।।

 2 years ago 

আপনি একদম সঠিক বলেছেন ভুনা মাছ খেতে যে স্বাদ লাগে সেই স্বাদ মাছের ঝোল রেসিপি গুলোর মধ্যে পাওয়া যায় না। ঠিক তেমনি আপনি খুব চমৎকার করে টমেটো দিয়ে বেলে মাছের ভুনা রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার রেসিপি দেখে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছিল। এমনিতেই কাঁচামরিচ ও পেঁয়াজ দিয়ে ভুনা করে খেতে আমার খুব ভালো লাগে কিন্তু আপনি এখানে টমেটো যোগ করাতে খুব সুন্দর টক-ঝাল স্বাদ পাওয়া যাবে। আর সে কারনেই মনে হচ্ছে রেসিপিটি খেতে অনেক সুস্বাদু হয়েছিল। টমেটো দিয়ে বেলে মাছের রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

নিঃসন্দেহে টমেটো ও ধনিয়াপাতা রেসিপি স্বাদ দ্বিগুণ করে তুলে। আর আমার কাছে ভুনা ভুনা ভাবে রেসিপি রান্না করে খেতে বেশি ভালো লাগে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

টমেটো আর ছোট বাইল্লা মাছ দিয়ে আপনি খুব সুন্দর একটি রেসিপি তৈরি করেছেন আপু। আপনার রেসিপির উপস্থাপনা গুলো আমার সবথেকে বেশি ভালো লাগে ।আপনি খুব সুন্দর ভাবে নিখুঁত করে ধাপে ধাপে রেসিপিগুলো আমাদের মাঝে তুলে ধরেন ।যেকোনো কিছুর সৌন্দর্য নির্ভর করে তার উপস্থাপনা উপর। যা আপনার ছবিগুলোতে দেখা যায়।এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

একটি রেসিপি আকর্ষণ কাজ করে তার সুন্দর উপস্থাপনার উপর। রেসিপিটি যেমনি হোক কিন্তু সুন্দর উপস্থাপনায় বলে দিতে পারে রেসিপির স্বাদ। ধন্যবাদ আপু।

 2 years ago 

বাইলা মাছ আমার মায়ের অনেক পছন্দের মাছ।আপু আপনি খুব ভালো রাধুনি। একদিন যদি বাসায় দাওয়াত দেন, তাহলে তো ভালো হতো😀।প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর করে দেখিয়েছেন।ধন্যবাদ

 2 years ago 

আমার ঘরের সবার কাছেই এই বাইলা মাছ অনেক পছন্দের। আপু আপনার যখন ইচ্ছা হয় চলে আসবেন আপনারা সকলেই। সবসময়ের জন্য দাওয়াত দেওয়া আছে। ধন্যবাদ আপু।

 2 years ago 

বাইলা মাছ তো অনেক মজার একটি মাছ। একসময় গ্রামে নদীনালা খালবিলে অনেক বেশি পাওয়া যেত। এখন খুব একটা পাওয়া যায় না। তবে চাষ করা মাছ গুলো বাজারজাতকরণ করা হয়। বাইলা মাছের স্বাদ অত্যন্ত মজার হয়ে থাকে। আপনি আজ টমেটো দিয়ে খুব সুন্দর ভাবে বাইলা মাছ ভুনা করেছেন। খুবই লোভনীয় রেসিপি হয়েছে। আপনার রান্নার কালার যথেষ্ট চমৎকার হয়েছে। আপনাকে অনেক ধন্যবাদ আপু এত সুন্দর রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

একটা সময় হয়তো অনেক বেশি পাওয়া যেত কিন্তু এখন পাওয়া যায়না বললেই চলে। চেষ্টা করেছি আপু সুন্দর ভাবে রান্না করার জন্য। আর বেশ মজাদার হয়েছে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

টমেটো দিয়ে ছোট বাইলা মাছের সুস্বাদু ভুনা রেসিপি দেখে অনেক সুস্বাদু মনে হচ্ছে। আপনি খুবই সুন্দর ভাবে ধাপে ধাপে উপস্থাপন করলেন এবং সুন্দরভাবে পরিবেশন করলেন। সত্যি আপনার রেসিপি পরিবেশন আমার খুবই ভালো লাগে, শুভকামনা রইল।

 2 years ago 

সত্যি এটি খুবই সুস্বাদু একটি রেসিপি হয়েছে। অনেক ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

সত্যিই আপু এভাবে ছোট বাইলা মাছ ভুনা করে খেতে খুবই ভালো লাগে। আর আপনি তো খুব সুন্দর করে রেসিপিটি তৈরি করেছেন। দেখে আমার খেতে ইচ্ছে করছে। প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। যা দেখে যে কেউ রেসিপিটি তৈরি করতে পারবে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনার জন্য শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আমি সবসময় এমন ভাবে রেসিপি গুলো আপনাদের সাথে উপস্থাপন করার চেষ্টা করি যাতে করে যে কেউ দেখে খুব সহজেই রান্না করতে পারে। ধন্যবাদ আপু আপনাকে।

 2 years ago 

বাইলা মাছ খাইনা অনেক দিন হইছে। এতো দিন যাও আমি না খেয়ে ছিলাম, তবে আপনার রেসিপি দেখে এখন আর লোভ সামলাতে পারছি না। আপনার টমেটো দিয়ে ছোট বাইলা মাছের সুস্বাদু ভুনা রেসিপি খুবই লোভনীয় হয়েছে৷ এর পর রান্না করলে দাওয়াত দিয়েন আপু।

 2 years ago 

দাওয়াত এখনই দিয়ে দিলাম চলে আসেন আমার বাসায়। সাথে একটু বেশি করে মিস্টি নিয়ে আসবেন মনে করে। হাহাহা.........

 2 years ago 

বাইলা মাছের কাটা তার দেহের মতোই নরম তাই খুব অনায়াশেই খাওয়া যায়।

এইকারণেই এই মাছটি আমার খুবই ভালো লাগে খেতে। আপনি খুবই সুন্দর এবং সুস্বাদু রেসিপি শেয়ার করেছেন আপু। টমেটো এবং ধনিয়া পাতার কারণে এর টেস্ট অনেকটাই বেড়ে যায়। তার সাথে আবার কাঁচামরিচ বাটা দিয়েছেন। নিঃসন্দেহে এটি খুবই সুস্বাদু হয়েছে। আমার তো দেখেই জিভে জল চলে এসেছে। বিশেষ করে কালার টা বেশি লোভনীয় লাগছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুস্বাদু রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

সত্যি বলেছেন টমেটো ও ধনিয়া পাতা রেসিপির স্বাদ দ্বিগুণ করে। আর আমি সবসময় রেসিপিতে টমেটো ও ধনিয়াপাতা ব্যবহার করার চেষ্টা করি। অনেক ধন্যবাদ আপু এত সুন্দর ভাবে মন্তব্য করার জন্য।

 2 years ago 

টমেটো দিয়ে যেকোনো ছোট মাছের ভুনা বা চচ্চড়ি আমার কাছে খুবই ভালো লাগে। টমেটো দিয়ে ছোট বাইলা মাছ ভুনার রেসিপি অসাধারণ লাগছে আপু। আপনার রেসিপিটির কালার দেখে জিভে জল চলে আসছে। অনেক অনেক ধন্যবাদ আপু প্রতিবার মজার রেসিপি গুলো আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

ঠিক বলেছেন আপু টমেটো দিয়ে যেকোনো ছোট মাছের ভুনা বা চচ্চড়ি আমার কাছেও অনেক খুবই ভালো লাগে। চেষ্টা করেছি আপু সুন্দর ভাবে ও মজাদার ভাবে রান্না করার জন্য। ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74