জল রং দিয়ে গ্রামের মেঠোপথ নদী ও সবুজ দৃশ্য অঙ্কন !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago
গ্রামের মেঠোপথ নদী ও সবুজ দৃশ্য

1.jpg

জল রং দিয়ে অঙ্কন করা গ্রামের সবুজ দৃশ্য গুলো অনেক সুন্দর ভাবে ফুটে উঠে। আমি প্রকৃতি প্রেমী মানুষ। প্রকৃতিকে অনেক বেশি ভালোবাসি আর তাই প্রাকৃতিক সুন্দর্যগুলো আমার মাথায় ঘুরপাক খাই। আজকেও আমি এমনি একটি প্রাকৃতিক গ্রামীণ দৃশ্য অঙ্কন করেছি ও আপনাদের সাথে প্রতিটি ধাপে সুন্দর ভাবে শেয়ার করার চেষ্টা করেছি। আমার আজকের জল রং দিয়ে করা অঙ্কনটি হলো গ্রামের মেঠোপথ, নদী ও সবুজ দৃশ্য। এমন দৃশ্য হয়তো আমরা বাস্তবে অনেকেই দেখেছি ও এর সৌন্দর্য উপভোগ করেছি।

আজকে আমি আমার এই অঙ্কনটির মাধ্যমে ফুটিয়ে তুলার চেষ্টা করেছি যেখানে দেখা যাচ্ছে চারদিকে সবুজে ঘেরা। কিছুটা সামনে গেলেই সুন্দর একটি নদী। গ্রামের মেঠোপথ দিয়ে হেঁটে যাওয়ার রাস্তা আর রাস্তার দুইধারে রয়েছে সবুজে ঘেরা জমিন ও কিছু ছোট ছোট কুঁড়ে ঘর। নদীতে বইছে দুইটি নৌকা আকাশে জমেছে থোকাথোকা মেঘ। পাখিরা উড়ছে মনের আনন্দে আর নদীর ঐ পারেই দেখা যাচ্ছে সবুজ ঘাস বাগান। সবকিছু মিলিয়ে সুন্দর একটি গ্রামীণ প্রাকৃতিক দৃশ্যে পরিণত করার চেষ্টা করেছি।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে জল রং দিয়ে গ্রামের মেঠোপথ নদী ও সবুজ দৃশ্য অঙ্কন করেছি। এই দৃশ্য অঙ্কন করার প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ আমি একে একে শেয়ার করেছি। আপনারা আমার পোস্ট টি দেখলেই বুঝতে পারবেন কি ভাবে অঙ্কনটি সম্পূর্ণ করা হয়েছে। আশাকরি আপনাদের কাছে আমার আজকের জল রং দিয়ে গ্রামের মেঠোপথ নদী ও সবুজ দৃশ্য অঙ্কনটি ভালো লাগবে।

আজকে আমি আমার এই অঙ্কনটি করতে ব্যবহার করেছি - জল রঙ, রঙ তুলি, আর্ট পেপার ও আধা কাপ পানি।

এখান থেকে আমি আমার অঙ্কনের ধাপ গুলো শুরু করলাম।

ধাপ-1.

2.jpg

ধাপ-2.

3.jpg

ধাপ-3.

4.jpg

ধাপ-4.

5.jpg

ধাপ-5.

6.jpg

ধাপ-6.

07.jpg

ধাপ-7.

7.jpg

ধাপ-8.

8.jpg

ধাপ-9.

9.jpg

ধাপ-10.

10.jpg

ধাপ-11.

11.jpg

ধাপ-12.

12.jpg

ধাপ-13.

13.jpg

ধাপ-14.

14.jpg

ধাপ-15.

15.jpg

ধাপ-16.

16.jpg

ধাপ-17.

17.jpg

ধাপ-18.

18.jpg

ধাপ-19.

19.jpg

ফাইনাল ধাপ

IMG-20220905-WA0287.jpg

IMG-20220905-WA0287.jpg

1.jpg1.jpg

আপনাদের কাছে আমার আজকের জল রং দিয়ে গ্রামের মেঠোপথ, নদী ও সবুজ দৃশ্য অঙ্কনটি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।

1.png

break.png

banner-abb23.png

Sort:  
 2 years ago 

আপু আপনি খুব সুন্দর করে জল রং দিয়ে প্রাকৃতিক দৃশ্য অংকন করেছেন।আসলেই এই জল রং দিয়ে প্রাকৃতিক দৃশ্য খুবই সুন্দর হয় সাথে যদি থাকে মাঝে মাঝে পাহাড় আর ঘর থাকে।পাহাড়ের পাশ দিয়ে নদীর দৃশ্য অসাধারণ হয়।আপনার আঁকা জল রংয়ে গ্রামের দৃশ্য বেশ সুন্দর হয়েছে।ধাপ গুলো ও অসাধারণ ছিলো।

 2 years ago 

আমরা সবাই প্রকৃতি প্রেমী মানুষ প্রকৃতিকে ভালোবাসে না এমন কোন মানুষ মনে হয় নেই বললেই চলে। আর গ্রামীণ এরকম পরিবেশটা খুবই ভালো লাগে, মেঠো পথ দিয়ে হেঁটে গেলে চারদিকে সবুজ সামনে নদী আসলে মনোমুগ্ধকর একটি দৃশ্য। আপনি খুব সুন্দর করে জল রং দিয়ে দৃশ্যটিকে ফুটিয়ে তুলেছেন প্রতিটি ধাপও খুব সুন্দর করে বুঝিয়ে দিয়েছেন অনেক ভালো লাগলো আপনার দৃশ্যটি।

 2 years ago 

এর আগে ও আপনার বিভিন্ন চিত্রাংকন দেখেছি, আজকেও আপনি সেই ধারাবাহিকতায় অনেক সুন্দর ভাবে জল রং দিয়ে গ্রামের মেঠোপথ নদী ও সবুজ দৃশ্য অঙ্কন করেছেন।অনেক ভালো লাগলো।

 2 years ago 

আপনার মত আমারও প্রকৃতি ভাল লাগে। আপনার জলরং দিয়ে করা পেইন্টিং বরাবরই খুব সুন্দর হয়। আপনার ছবিতে গ্রামের দৃশ্য খুব সুন্দরভাবে ফুটে উঠেছে। এখানে নদী, রাস্তা, গাছ, ঘর, ঘাস, নৌকা, পাখি, আকাশ, মেঘ অনেক গ্রামীণ চিত্র দেখা যাচ্ছে। ধন্যবাদ আপু।

 2 years ago (edited)

আসলে গ্রামের প্রাকৃতিক দৃশ্য গুলো সত্যি মনোমুগ্ধকর যেখানে রাস্তার পাশ দিয়ে কুঁড়েঘর , নদীতে পাল তোলা নৌকা আর পাখির কল কাকলি সত্যিই মন ভরে যায়। আজকে আপনি জলরং ব্যবহার করে গ্রামের মেঠো পথ এবং সবুজ প্রকৃতির খুবই চমৎকার একটা চিত্র অঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করেছেন আপু।

 2 years ago 

প্রাকৃতিক দৃশ্য গুলো আমার কাছে খুবই ভালো লাগে। যেমনটা অঙ্কন এবং বাস্তবিক ভাবে দেখতে। আজকে তুমি খুব সুন্দর ভাবে প্রাকৃতিক দৃশ্য টা আমাদের মাঝে উপস্থাপন করেছ।যেখানে রয়েছে গ্রামীণ পরিবেশ রয়েছে প্রাকৃতিক সৌন্দর্য খুব নিখুঁত এবং সুন্দরভাবে এই প্রাকৃতিক দৃশ্য তুমি আমাদের মাঝে শেয়ার করেছ।ধন্যবাদ,তোমাকে এত সুন্দর একটি অঙ্কন আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমিও আপনার মত অনেক প্রকৃতিপ্রেমী।। তাইতো সময় পেলেই নিজেকে হারিয়ে দিই সবুজ প্রকৃতির মাঝে।। সময় পেলেই সবুজ প্রকৃতির মাঝে ট্যুর দিতে কখনো মিস করি না।।

ছোটবেলা থেকে গ্রামে বড় হয়েছি তাই সবুজ প্রকৃতির মাঝেই বেড়ে উঠেছি আর সবুজ প্রকৃতির মাঝে থেকে অভ্যস্ত।।

আপনি আপনার চিত্রের মাধ্যমে খুবই সুন্দর ভাবে গ্রামের মেঠো পথ চারিপাশের সবুজ অরণ্য এবং নদীর দৃশ্য খুবই সুন্দরভাবে ফুটিয়ে তুলেছেন।।

আপনার প্রস্তুত করা চিত্রটি যেন স্বপ্নের মত মনে হচ্ছে এমন সুন্দর সবুজ প্রকৃতির মাঝে নদীর উপর দিয়ে উড়ে যাওয়া পাখি গুলোর দৃশ্য খুবই সুন্দর দেখাচ্ছে।।

 2 years ago 

অঙ্কন দেখতে যেয়ে ঠিক যেনো এক সবুজ এর মাঝে হারিয়ে গেলাম। সত্যি এক অসাধারন আর্ট দেখতে পেলাম আপু। খুবই সুন্দর ভাবে দক্ষতার সাথে আর্টটি সম্পন্ন করেছেন। একদম মনের মতন একটি আর্ট।

 2 years ago 

জল রং দিয়ে গ্রামের মেঠোপথ ও সবুজ ঘাসের সৌন্দর্যময় চিত্র অংকনটি দেখতে পেয়ে মুগ্ধ হয়ে গেলাম। সত্যি আপনার দক্ষতা দেখে মুগ্ধ। গ্রামের অপরূপ সৌন্দর্যময় প্রকৃতির পরিবেশে ফুটিয়ে তুলেছেন এই অংকন এর মাধ্যমে।

 2 years ago 

জল রং মেঠোপথ সবুজ প্রকৃতির অপরূপ সৌন্দর্যময় পেইন্টিং করেছেন। সত্যি আপনার পেইন্টিং দেখে খুবই ভালো লাগলো। এরকম প্রকৃতির পেইন্টিং গুলো আমার বেশি ভালো লাগে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56588.25
ETH 2399.94
USDT 1.00
SBD 2.32