চিড়ার ডেজার্ট !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago
চিড়ার ডেজার্ট

হ্যালো বন্ধুরা।
সবাই কেমন আছেন ? আশাকরি সবাই ভালো আছেন। আজকে আমি আবারো নতুন একটি রেসিপি মজাদার চিড়ার ডেজার্ট নিয়ে আপনাদের সাথে যুক্ত হলাম।

1.jpg

আজকে আমি নতুন ভাবে মজাদার স্বাদে চিড়ার ডেজার্ট তৈরি করা নিয়ে যুক্ত হয়েছি। চিড়ার ডেজার্ট এমন একটি রেসিপি যা মুখে লেগে থাকার মতো স্বাদ। আমার কাছে সবসময়ের মতো চিড়ার ডেজার্ট রেসিপি ভালো লাগে। আর এই চিড়ার ডেজার্ট রেসিপিটি গরম কালেই তৈরি করা হয় ও খাওয়া হয়। এই প্রচুর গরমে চিড়া অত্যন্ত উপকারী একটি খাদ্য। চিড়া দিয়ে কয়েক রকম মজাদার রেসিপি তৈরি করা যাই যা খেতে বেশ ভালো লাগে। বিশেষ করে গরমে শরীর ঠান্ডা করার জন্য চিড়ার ভূমিকা রয়েছে অনেক বেশি। আজকে আমি ইফতারের জন্য তৈরি করেছি মজাদার চিড়ার ডেজার্ট রেসিপি। এই চিড়ার ডেজার্ট রেসিপি ছোট বড় সকলেই খেতে অনেক পছন্দ করে ও মুখে লেগে থাকার মতো মজাদার স্বাদ পাওয়া যাই। আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে সুন্দর ভাবে চিড়ার ডেজার্ট রেসিপিটি উপস্থাপন করার চেষ্টা করেছি।

চিড়ার ডেজার্ট রেসিপি তৈরি করতে যে সকল উপকরণ প্রয়োজন প্রতিটি উপকরণের মধ্যে রয়েছে প্রচুর ভিটামিন। আর সে জন্য চিড়ার ডেজার্ট খাওয়া অনেক ভালো ও উপকারী একটি খাদ্য। আর প্রয়োজনীয় উপকরণ গুলো হাতের কাছে থাকলে খুব সহজেই তৈরি করা যাই চিড়ার ডেজার্ট রেসিপি। আমি গরম কালে প্রায় বাসায় তৈরি করি এই মজাদার চিড়ার ডেজার্ট রেসিপি। শরীর ও মনকে ঠান্ডা করতে অনেক ভূমিকা পালন করে। চিড়া ,দুধ , দই , চিনি , কলা ও আরো কিছু প্রয়োজনীয় উপকরণ একসাথে করে তৈরি করা হয়েছে চিড়ার ডেজার্ট রেসিপি। আপনারা এই গরমে যে কোনো সময় বাসায় তৈরি করতে পারেন এই চিড়ার ডেজার্ট রেসিপি। নতুন একটি রেসিপির স্বাদ আপনার মনকে আরো তাজা করতে সক্ষম হবে।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে বাসায় তৈরি করেছি মজাদার চিড়ার ডেজার্ট রেসিপি । মজাদার চিড়ার ডেজার্ট রেসিপি তৈরির প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ সুন্দর ভাবে একে একে শেয়ার করেছি ও ছবির মধ্যে লিখে দিয়েছি। আপনারা খুব সহজেই আমার পোস্ট দেখে বাসায় এভাবে মজাদার চিড়ার ডেজার্ট রেসিপি তৈরি করতে পারেন ও শিখে নিতে পারেন। আশাকরি আপনাদের কাছে আমার আজকের মজাদার চিড়ার ডেজার্ট রেসিপি তৈরিটি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক...........

ধাপ-1.

2.jpg

ধাপ-2.

3.jpg

ধাপ-3.

4.jpg

ধাপ-4.

5.jpg

ধাপ-5.

6.jpg

ধাপ-6.

7.jpg

ধাপ-7.

8.jpg

ধাপ-8.

9.jpg

ধাপ-9.

10.jpg

ধাপ-10.

11.jpg

ধাপ-11.

12.jpg

ধাপ-12.

13.jpg

ধাপ-13.

14.jpg

ধাপ-14.

15.jpg

ধাপ-15.

16.jpg

ধাপ-16.

17.jpg

আমার আজকের বাসায় তৈরি মজাদার চিড়ার ডেজার্ট রেসিপি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। সবাই ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।



break.png

banner-abb23.png

Sort:  

জীবনে এত ডেজার্ড দেখেছি কিন্তু চিড়ার টা এই প্রথম দেখলাম আপু। দুর্দান্ত এক কথায়। ভীষণ মনে ধরেছে। মাকে দেখালাম। মা বললো কত কি আর শিখবো রে 😊😊। অনেক শুভেচ্ছা রইলো।

 2 years ago 

আচ্ছা আপু আপনার রেসিপি নামগুলো কি আপনি নিজ থেকে দেন? না কি এগুলো সত্যি সত্যি নাম আছে পূর্ব থেকে? কেমন জানি একটু কনফিউশন কনফিউশন মনে হচ্ছে। যাইহোক প্রতিদিনের ন্যায় আজকের রেসিপিটাও দারুন হয়েছে।

 2 years ago 

রেসিপিটি দেখে মনে হচ্ছে এটা তৈরি করা খুবই সহজ, পাশাপাশি রেসিপিটি তৈরিতে যে উপাদান গুলো ব্যবহার করা হয়েছে সবগুলোই আমাদের জন্য খুবই পুষ্টিকর। আমি এর আগে কখনো চিড়ার ডিজার্ট খাইনি, তাই এই রেসিপিটি আমার কাছে খুব ইউনিক লাগছে। ইউনিক এর পাশাপাশি দেখে মনে হচ্ছে খেতে বেশ সুস্বাদু হবে। আমি অবশ্যই এই রেসিপিটি বাসায় ট্রাই করে দেখব। ধন্যবাদ আপু।

 2 years ago 

আপনি আজকে আমাদের সাথে চিরার ডেজার্ট তৈরি করেছেন। দেখতে কিন্তু বেশ লোভনীয় লাগছে এবং আপনি এর সুন্দরভাবে উপস্থাপন করেছেন। আমার কাছে কিন্তু আপনার এই রেসিপিটি অনেক ভালো লাগছে।

 2 years ago 

অসাধারণ হয়েছে রেসিপিটি আপনি খুব চমৎকারভাবে চিড়ার ডেজার্ট রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। রেসিপিটি দেখে মনে হচ্ছে যেমন সুস্বাদু ঠিক তেমনি পুষ্টিগুণসম্পন্ন। আপনি একদম ঠিক বলেছেন অনেকগুলো পুষ্টিগুণসমৃদ্ধ উপাদান দিয়ে যেটা রেসিপিটি করাতে এর পুষ্টিগুণ অনেক বেড়ে গেছে। বিশেষ করে রমজান মাসে ইফতারের সময় এই ধরনের পুষ্টিকর খাবার দিয়ে ইফতার করতে পারলে বেশ ভালই হবে। খুব দ্রুতই শরীরের মধ্যে এনার্জি চলে আসবে। রেসিপিটি আমাদের মধ্যে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

খুবই মজাদার একটি ডেজার্ট রেসিপি শেয়ার করেছেন আপু আমারতো দেখেই খেতে ইচ্ছা করছে এই রোজার সময় ।আমি গতবার তৈরি করে খেয়েছি এবার একবারও খাওয়া হয়নি আপনারটা দেখে মনে পড়ে গেল খুবই ভালো লাগে এই খাবারটি ।তবে আমি আপনার মত এত সুন্দর করে করতে পারিনি। আপনারটা দেখে দেখে আমিও একদিন করব ইনশাআল্লাহ।

 2 years ago 

বাহ!! কি সুস্বাদু রেসিপি চিড়ার ডেজার্ট। রেসিপিটির রন্ধনপ্রণালী টা দেখে বুঝতে পারছি খেতে অনেক অনেক সুস্বাদু ও মজার হয়েছে, এই চিড়ার তৈরি ডেজার্টটি। এছাড়াও তো আপনার হাতের জাদুর ছোঁয়ায় সাধারণ রেসিপি গুলো অসাধারণ হয়ে যায়। আপনার প্রতিটা রেসিপি অসম্ভব সুস্বাদু ও মজাদার হয়ে থাকে। যা দেখে খুবই ভালো লাগে। আপনার সুন্দর উপস্থাপনার জন্য অনেক অনেক ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ওয়াও আপু অসাধারণ হয়েছে আপনার রেসিপি। চিড়ার ডেজার্ট চমৎকারভাবে আপনি পরিবেশন করছেন। রেসিপিটি দেখতে অনেক সহজ মনে হচ্ছে কিন্তু তৈরি করতে একটু সময় লাগেছে তা দেখে বোঝা যাচ্ছে। আপনি অনেক পুষ্টিকর খাবার দিয়ে রেসিপি তৈরি করেছেন যা আমাদের স্বাস্থ্যের জন্য উপকারী। এত মজাদার রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

আপনি খুবই চমৎকার ভাবে আমাদের মাঝে চিড়ার ডেজার্ট রেসিপি শেয়ার করেছেন। আপনি বরাবরই আমাদের মাঝে অনেক ইউনিক ইউনিক রেসিপি শেয়ার করে থাকেন আপনার এই ইউনিক ধরনের রেসিপি দেখলে জিভে জল এসে যায়। প্রতিবারের ন্যায় আপনার আজকের এই রেসিপিটি আমার কাছে অনেক বেশি সুস্বাদু এবং লোভনীয় মনে হয়েছে। এত মজাদার একটি রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

চিড়ার ডেজার্ট রেসিপিটি দেখে বোঝা যাচ্ছে যে এটি একটি স্বাস্থ্যসম্মত এবং পুষ্টিকর খাবার ।সুস্বাদু ও বটে। খাবারটি গরমের সময় আমাদের শরীরের জন্য অনেক উপকারী। চিড়া দই কিসমিস কলা ইত্যাদির সংমিশ্রণে আপনি চিড়ার ডেজার্ট তৈরি করেছেন ।যা আমাদের স্বাস্থ্যের জন্য উপকারী ‌‌। শুভকামনা রইল আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.15
JST 0.029
BTC 63792.82
ETH 2563.50
USDT 1.00
SBD 2.66