বাদাম দিয়ে পোয়া মাছ ভুনা রেসিপি !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago
বাদাম দিয়ে পোয়া মাছ ভুনা রেসিপি

হ্যালো বন্ধুরা।
সবাই কেমন আছেন ? আশাকরি সবাই ভালো আছেন। আজকে আমি আবারো নতুন একটি রেসিপি নিয়ে আপনাদের সাথে যুক্ত হলাম।

1.jpg

বাদাম দিয়ে পোয়া মাছ ভুনা রেসিপির স্বাদটাই অন্যরকম। পোয়া মাছ যদিও তেমন বেশি খাওয়া হয় না। আর আমাদের অঞ্চলে পোয়া মাছ পাওয়া যায় না। শহরের বড় বাজার থেকে এই মাছ কিনে আনতে হয়। আমি এর আগে এভাবে পোয়া মাছ বাসায় কখনো রান্না করিনি। আমাদের প্রতিবেশী একজনের কাছ থেকে শুনেছি পোয়া মাছ বাদাম দিয়ে ভুনা করে রান্না করলে বেশ মজাদার হয়। আর সেই জন্যই আজকে আমি সেই প্রতিবেশীর সাহায্য নিয়ে বাদাম দিয়ে পোয়া মাছ ভুনা রেসিপি রান্না করেছি। রেসিপিটি খাওয়ার পর বুঝতে পেরেছি এর স্বাদ কেমন। সত্যি বাদাম বাদাম একটা মজাদার ফ্লেভার ছিল এর মধ্যে যা খেতে বেশ মজাদার ও সুস্বাদু হয়েছে। আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে বাদাম দিয়ে পোয়া মাছ ভুনা রেসিপি রান্নাটি সুন্দর ভাবে উপস্থাপন করার চেষ্টা করেছি।

পোয়া মাছ যদিও অনেক কম খাওয়া হয় তবে এই মাছটি স্বাদের দিকে অন্যরকম । পোয়া মাছ রেসিপি আরো অনেক ভাবে ও ভিন্ন রকম সবজি ব্যবহার করেও মজাদার ভাবে রান্না করা যায়। প্রতিটি রেসিপির ভিন্ন রকম স্বাদের হয়ে থাকে। আজকে আমি বাদাম দিয়ে পোয়া মাছ ভুনা রেসিপি এই প্রথম রান্না করেছি ও এর মজাদার স্বাদ গ্রহণ করেছি। পোয়া মাছ , বাদাম পেস্ট ,টমেটো ও আরো বেশ কয়েকরকম প্রয়োজনীয় মসলা উপকরণ একসাথে করে মজাদার ভাবে রান্না করা হয়েছে আজকের এই রেসিপি। আপনারাও চাইলে এভাবে আমার মতো করে বাদাম দিয়ে পোয়া মাছ ভুনা রেসিপি বাসায় খুব সহজেই রান্না করতে পারেন ও নতুন একটি রেসিপির স্বাদ গ্রহণ করতে পারেন।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে বাসায় রান্না করেছি বাদাম দিয়ে পোয়া মাছ ভুনা রেসিপি। বাদাম দিয়ে পোয়া মাছ ভুনা রেসিপি রান্নার করার প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ সুন্দর ভাবে একে একে শেয়ার করেছি ও ছবির মধ্যে লিখে দিয়েছি। আপনারা খুব সহজেই আমার পোস্ট দেখে বাসায় এভাবে বাদাম দিয়ে পোয়া মাছ ভুনা রেসিপি রান্না করতে পারেন ও শিখে নিতে পারেন। আশাকরি আপনাদের কাছে আমার আজকের বাদাম দিয়ে পোয়া মাছ ভুনা রেসিপি রান্নাটি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক...........

ধাপ-1.

2.jpg

ধাপ-2.

3.jpg

ধাপ-3.

4.jpg

ধাপ-4.

5.jpg

ধাপ-5.

6.jpg

ধাপ-6.

7.jpg

ধাপ-7.

8.jpg

ধাপ-8.

9.jpg

ধাপ-9.

10.jpg

ধাপ-10.

11.jpg

ধাপ-11.

12.jpg

ধাপ-12.

13.jpg

ধাপ-13.

14.jpg

ধাপ-14.

15.jpg

ধাপ-15.

16.jpg

ধাপ-16.

17.jpg

ধাপ-17.

18.jpg

ধাপ-18.

19.jpg

ধাপ-19.

20.jpg

আমার বাসায় আজকের রান্না বাদাম দিয়ে পোয়া মাছ ভুনা রেসিপি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। সবাই ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।



break.png

banner-abb23.png

Sort:  
 2 years ago 

আপু আপনার রেসিপি গুলো আসলেই অসাধারণ। প্রতিবেশীর সহায়তা নিয়ে আনকমন এমন রেসিপি তৈরি সহজ ব্যাপার নয়। মাছ যে বাদাম দিয়ে রান্না করা যায় এটাই প্রথম জানলাম। দারুন লাগলো আপনার রেসিপি। আসলেই অনেক ভালো ছিল

 2 years ago 

আমিও নতুন জানলাম তবে বেশ ভালোই লাগলো।

 2 years ago 

আপনার রেসিপি পোস্ট মানেই ইউনিক কোনো রেসিপি। বাদাম দিয়ে কোন মাছ রান্না করে কখনো খাওয়া হয়নি। আজকে প্রথম আপনার কাছে এমন রেসিপি দেখলাম। পোয়া মাছ এমনি তেও আমার খুবই ভালো লাগে। আপনার রেসিপি দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। কালারটা বেশ লোভনীয় লাগছে দেখতে। সুস্বাদু রেসিপি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ আপু

 2 years ago 

হ্যা আমার কাছে রেসিপিটা ভালোই লাগছে। আপনিও ট্রাই করতে পারেন।

 2 years ago 

এই মাছগুলো খেতে আমার কাছে খুব ভালো লাগে। তবে সব সময় পেঁয়াজ দিয়ে ভুনা করে খাওয়া হয়েছে। কখনো এভাবে বাদাম দিয়ে পোয়া মাছ ভুনা করে খাওয়া হয়নি। আপনার রেসিপিটি আজকে অনেক লোভনীয় লাগছে আপু। আর সব সময় আপনি লোভনীয় রেসিপি শেয়ার করে থাকেন। অনেক ধন্যবাদ আপনাকে এই রেসিপিটি শেয়ার করার জন্য।

 2 years ago 

পোয়া মাছ একটি সামুদ্রিক মাছ ।আপনাদের বাসার সমুদ্রে অঞ্চলের কাছাকাছি হওয়ায় আপনার বিভিন্ন ধরনের মাছের স্বাদ পান। আমি কখনো পোয়া মাছের কোন রেসিপি খাইনি আপু। আপনি খুব সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে উপস্থিত হন করেছেন আমার কাছে আপনার এই রেসিপে খুবই ভালো লেগেছে। সুন্দরভাবে পোয়া মাছের ভুনা রেসিপি তৈরি করেছেন সুযোগ পেলে আমিও তৈরি করবো ইনশাল্লাহ। এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপু আমাদের অঞ্চল সমুদ্রের কাছাকাছি ও না ধারে কাছেও না। আমাদের এলাকাতেও এই মাছ পাওয়া যায় না। অন্য কোন জায়গা থেকে এইমাত্র সংগ্রহ করি। এই মাছ পেলে আপনিও এভাবে রান্না করে খেতে পারেন।

 2 years ago 

আমি বাদামের ভর্তা খেছি বেশ ভালো লাগে। কিন্তু কোণ মাছের সাথে বাদাম এর ফ্লেভাব টা কেমন হবে যানি না। তবে আপু আপনি করেছেন মানে এটি খেতে সুস্বাদু হয়েছে। দেখে তো ঠিক সেই রকমে দেখা যাচ্ছে।

 2 years ago 

আমার জন্যও এটা প্রথমবার ছিল। তবে বেশ ভালোই লেগেছে।

 2 years ago 

বাদাম দিয়ে কখনো পোয়া মাছ ভুনা খাওয়া হয়নি আমার খেতে কেমন তাও জানিনা। তবে আপু আপনার রেসিপি দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে। আমি অবশ্যই বাসায় এভাবে একদিন ট্রাই করে দেখব। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য তার জন্য শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আমার কাছে রেসিপিটি ভালোই লেগেছে। আপনি ট্রাই করে দেখতে পারেন।

 2 years ago 

আপু আপনার রেসিপি দেখে তো লোভ সামলাতে পারছিনা। একটু আগে মাত্র ভাত খেয়ে উঠেছি আর এখনি সাথে সাথে আপনার এত মজাদার রেসিপি দেখতে পেয়ে আবার খিদা লেগে গেছে। এরকম সুস্বাদু রেসিপি আপনি আমাদের সাথে প্রতিনিয়ত শেয়ার করেছেন। আপনার রেসিপি গুলো দেখতে আমার কাছে অনেক ভালো লাগে। বাদাম দিয়ে কখনো এভাবে পোয়া মাছ খাওয়া হয়নি। আপনি খুব সুন্দর ভাবে বাদাম দিয়ে পোয়া মাছের রেসিপি শেয়ার করেছেন। আপনার রেসিপির কালার খুব সুন্দর হয়েছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

খিদা লেগে গেলে আমার এখান থেকে একটু তরকারি উঠিয়ে নিয়ে আবার ভাত খেয়ে নিন। হাহাহা...

 2 years ago 

আপু একেবারে ইউনিক একটা রেসিপি। এভাবে পোয়া মাছ দিয়ে কখনো বাদামের রেসিপি খাওয়া হয় নি।তবে মনে হচ্ছে খেতে সুস্বাদু হবে।প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন। ভালো লাগলো।ধন্যবাদ

 2 years ago 

হ্যাঁ আপু ভালোই সুস্বাদু হয়েছে। আপনিও এভাবে রান্না করে খেয়ে দেখতে পারেন।

 2 years ago 

মাছের ভুনা তো এরকম অনেক খাওয়া হয়েছে কিন্তু সাথে বাদাম দিয়ে খাওয়া হয়নি, বাদামি এমনিও মজাদার একটি খাবার, সাধারণত আমরা সেমাই , বিরিয়ানির ইত্যাদি খাবারের টেস্ট বৃদ্ধির জন্য ব্যবহার করে থাকে । আশাকরি মাছের ভুনা তেও এটির ব্যবহার বেশ টেস্ট বৃদ্ধি করে দেবে, আমাদেরকে নতুন একটি রেসিপি উপহার দেয়ার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

সেমাই কিংবা পায়েসের মধ্যে আস্তা বাদাম ব্যবহার করা হয়। আর এখানে পেস্ট করে ব্যবহার করা হয়েছে। মাছের সাথে এভাবে করে আমিও প্রথববার রান্না করলাম।

 2 years ago 

আপু কাচা বাদাম নাকি ভাজা বাদাম হাহাহা। বাদাম দিয়ে পোয়া মাছ ভুনা রেসিপি আসলেই চমৎকার ছিল। নতুন নতুন এ ধরনের রেসিপি গুলো আপনার কাছে সব সময় পাই। খেতে নিশ্চয়ই অনেক মজা হয়েছে আপু'। দেখে বোঝা যাচ্ছে বাদামের ফ্লেভার একেবারেই জিভে লেগে থাকার মত হবে সব মিলিয়ে অসাধারণ।

 2 years ago 

আমার কাছে নাইকো বুবু ভাজা বাদাম......
আমার কাছে পাবেন শুধু কা......চা...... বাদাম.......হাহাহা.
রেসিপিটি বেশ মজাদার হয়েছে আপু। ট্রাই করে দেখতে পারেন।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.12
JST 0.031
BTC 68870.08
ETH 3734.86
USDT 1.00
SBD 3.73