সকালের গরম নাস্তা আমার পছন্দের শীতের ভাপা পিঠা !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago
সকালের গরম নাস্তা আমার পছন্দের শীতের ভাপা পিঠা

হ্যালো বন্ধুরা।
সবাই কেমন আছেন ? আশাকরি সবাই ভালো আছেন। আজকে আমি সকালের গরম নাস্তা আমার পছন্দের শীতের ভাপা পিঠা তৈরি করা নিয়ে আপনাদের সাথে যুক্ত হলাম।

1.jpg

শীতকাল মানেই ধোয়া উঠানো গরম গরম ভাপা পিঠা। এই শীতে আমি কয়েকবার এই ভাপা পিঠা বানিয়েছি কিন্তু আজকেই প্রথম আপনাদের সাথে শেয়ার করলাম। খেজুর গুড় ও নারিকেলের স্বাদে ভরপুর এই ভাপা পিঠার নাম শুনলেই কেমন যেন জিবে জল চলে আসে। আমি ছোট থেকেই শীতের এই ভাপা পিঠা অনেক পছন্দ করে খাই। আর প্রতি বার শীতে ভাপা পিঠা আমার কয়েকবার বানানো হয়। শীতকালে শীতের অনেক রকমের পিঠা আছে। একেক সময় একেক পিঠা বানানোর চেষ্টা করি। আমি সকালের নাস্তার জন্য গরম গরম শীতের ভাপা পিঠা তৈরি করেছি ও আপনাদের সাথেও সুন্দর ভাবে উপস্থাপন করার চেষ্টা করেছি।

শীত এখন মোটামোটি যাই যাই অবস্থায় আছে। আগের থেকে অনেকটাই কমে গিয়েছে। শীতের সময়ে আর্ট পিঠা , চিতল পিঠা , পুলি পিঠা , ভাপা পিঠা , ছটা পিঠা এই পিঠা গুলোর স্বাদ যেন মুখে লেগে থাকে। অন্তত এই পিঠা গুলোর স্বাদ গ্রহণ করার জন্য হলেও শীতকাল প্রয়োজন। যাই হোক আজকে আমি আপনাদের সাথে আমার পছন্দের একটি পিঠা ভাপা পিঠা তৈরি করা দেখিয়েছি। আপনারা যারা আমার মতো শীতের ভাপা পিঠা খেতে অনেক পছন্দ করেন তারা আমার আজকের এই পোস্ট দেখে খুব সহজেই বাসায় তৈরি করে খেতে পারবেন। অল্প কিছু উপকরণ দিয়েই তৈরি করা যাই এই মজাদার ভাপা পিঠা রেসিপি।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে সকালের গরম নাস্তা আমার পছন্দের শীতের ভাপা পিঠা তৈরি করেছি। ভাপা পিঠা তৈরির প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ সুন্দর ভাবে একে একে শেয়ার করেছি ও ছবির মধ্যে লিখে দিয়েছি। আপনারা খুব সহজেই আমার পোস্ট দেখে বাসায় এভাবে তৈরি করতে পারেন ও শিখে নিতে পারেন। আশাকরি আপনাদের কাছে আমার আজকের ভাপা পিঠা তৈরিটি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক...........

ধাপ-1.

2.jpg

ধাপ-2.

3.jpg

ধাপ-3.

4.jpg

ধাপ-4.

5.jpg

ধাপ-5.

6.jpg

ধাপ-6.

7.jpg

ধাপ-7.

8.jpg

ধাপ-8.

9.jpg

ধাপ-9.

10.jpg

ধাপ-10.

11.jpg

ধাপ-11.

12.jpg

ধাপ-12

13.jpg

ধাপ-13.

14.jpg

ধাপ-14.

15.jpg

ধাপ-15.

16.jpg

আমার আজকের সকালের গরম নাস্তা আমার পছন্দের শীতের ভাপা পিঠা কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। সবাই ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।



break.png

banner-abb23.png

Sort:  
 2 years ago 

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

শীতের দিনে ভাপা পিঠা খাওয়ার মজাই আলাদা। আপনার তৈরি করা ভাপা পিঠা দেখে লোভ হচ্ছে। আমার ভাপা পিঠা অনেক প্রিয়। আপনি রেসিপি তৈরির প্রতিটি স্টেপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনাকে অনেক ধন্যবাদ এতো সুন্দর একটি পিঠা তৈরির রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর ভাবে মন্তব্যটি করার জন্য।

 2 years ago 

আমার পছন্দের পিঠা হলো ভাপা পিঠা। শীতের দিনে ভাপা পিঠা খাওয়ার মজাই আলাদা। অনেক সুন্দর হয়েছে আপু আপনার এই ভাপা পিঠা টি। প্রতিটি ধাপ সুন্দরভাবে আপনি শেয়ার করেছেন। যা অন্য কেউ দেখলে খুব সহজে তৈরি করতে পারবে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর ভাবে মন্তব্যটি করার জন্য।

ভাপা পিঠার সাথে শীতের এক অদ্ভুত সম্পর্ক। শীতের সময় ভাবা পিঠে না খেলে শীতকাল মনে হয় না। খেজুরের গুড়ের সাথে ভাপা পিঠা খেলে সবচেয়ে ভালো লাগে। অনেক সুন্দর হয়েছে আপু।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর ভাবে মন্তব্যটি করার জন্য।

 2 years ago 

শীতকাল মানেই ধোয়া উঠানো গরম গরম ভাপা পিঠা।

আমার সবচেয়ে পছন্দের পিঠা হলো ভাপা পিঠা। শীতকাল এলেই ভাপা পিঠা খেতে মন চায়। আপু আপনি এত সুন্দর হবে প্লেটে ভাপা পিঠা গুলো সাজিয়ে রেখেছেন দেখেই খেতে ইচ্ছা করছে। আপনি দারুণভাবে ভাপা পিঠা তৈরি করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর ভাবে মন্তব্যটি করার জন্য।

 2 years ago 
  • শীত এবং ভাপা পিঠা যেন একজন অন‍্যজনের পরিপূরক। আমারও অনেক পছন্দের এটা। এবং শীতের সকালে এর তুলনা হয় না। দারুণ ভাবে ভাপা পিঠা তৈরির পদ্ধতি টা আমাদের সাথে শেয়ার করেছেন। দেখেই তো আমার খেতে ইচ্ছে করছে। বেশ লোভনীয় ছিল।
 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর ভাবে মন্তব্যটি করার জন্য।

 2 years ago 

শীতকাল মানেই বিভিন্ন পিঠার আয়োজন আর ভাপা পিঠা তো থাকবেই। আমার কাছে ও এই ভাপা পিঠা খেতে খুবই ভালো লাগে। আপনার তৈরি করা ভাপা পিঠা আমার কাছে খুবই লোভনীয় লাগছে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এতো সুন্দর একটি পিঠা তৈরির রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর ভাবে মন্তব্যটি করার জন্য।

 2 years ago (edited)

ভাপা পিঠা ছাড়া শীতকাল অসম্পূর্ণ থেকে যায়। কি চমৎকার তৈরি করেছেন দিদি ভাপা পিঠা👌। গুনবতী দিদি সব দিকেই পারদর্শী 🥰। একটা পিঠা যদি ছবি থেকে টুপ করে তুলে নিয়ে খেতে পারতাম, মুখ টা যেন একদম তৃপ্তিতে ভরে উঠতো 🤗😊।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর ভাবে মন্তব্যটি করার জন্য।

 2 years ago 

আপু আপনার ভাপা পিঠা দেখে তো একেবারে লোভ লেগে গেলো ভাপাপিঠা আমার খুবই পছন্দ ।আমি যদিও বাসায় বানিয়ে খায় না সব সময় কিনে খাই কিন্তু বাইরেরটা তেমন একটা ভালো লাগে না কিন্তু কি করব বানাতে পারি না তাই কিনে খাই ।আপনি খুব সুন্দর ভাবে পিঠাটি বানিয়ে দেখালেন । বেশি করে গুড় দিয়েছেন গুড় বেশি করে এই পিঠা খেতে আমার খুবই ভালো লাগে।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর ভাবে মন্তব্যটি করার জন্য।

ওয়াও আপু অসাধারণ একটা পিঠা শেয়ার করেছেন। শীতের দিনে বাফা পিঠা খেতে খুবই দারুণ লাগে। বিশেষ করে এই পিঠাটা আমার কাছে খুবই ভালো লাগে খেতে। গ্রামের বাড়িতে থাকতে অনেক খেয়েছি কিন্তু এখন আর বেশি একটা খাওয়া হয় না। যাইহোক আজকের বাফা পিঠাটা চমৎকার হয়েছে আপু। আমাদের সবারি কাছেই এ পিঠাটা
অনেক প্রিয়। আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে এতো সুন্দর একটা লোভনীয় পিঠা শেয়ার করার জন্য। অনেক অনেক শুভকামনা রইলো আপু আপনার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর ভাবে মন্তব্যটি করার জন্য।

 2 years ago 

শীতকালীন ভাপা পিঠা আমার পছন্দের একটি পিঠা। শীতকালে ভাপা পিঠে না খেলে শীতের মজাটা কি তা বোঝাই যায়না। আপু আপনি অনেক সুন্দর করে ভাপা পিঠা তৈরি করেছেন। সত্যি অসাধারণ হয়েছে আপু। আপু আপনি ভাপা পিঠা গুলোতে একটু গুড় বেশি দিয়েছেন। এই রকম একটু গুড় বেশি দিয়ে খাইতে আমার খুবেই ভালো লাগে। ধন্যবাদ আপু সুন্দর একটি শীতকালীন পিঠা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর ভাবে মন্তব্যটি করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58659.71
ETH 3164.52
USDT 1.00
SBD 2.43