জলপাই টক দিয়ে ছোট মাছ ভুনা রেসিপি !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago
জলপাই টক দিয়ে ছোট মাছ ভুনা রেসিপি

হ্যালো বন্ধুরা।
সবাই কেমন আছেন ? আশাকরি সবাই ভালো আছেন। আজকে আমি আবারো নতুন একটি রেসিপি নিয়ে আপনাদের সাথে যুক্ত হলাম।

1.jpg

জলপাই টক দিয়ে ছোট মাছ ভুনা রেসিপি কিন্তু খেতে খুবই মজাদার হয়ে থাকে। শুধু জলপাই বলে কথা অন্য কোনো টক জাতীয় কিছু দিয়ে রান্না করলেও বেশ ভালো লাগে। যেমন - আমড়া, চালতা, বেলুম্ব, কাঁচা তেতুল, কাঁচা কামরাঙ্গা ও বন কাঁঠাল। এসব দিয়ে ছোটমাছের ঝোল অথবা ভুনা রেসিপি বেশ মজাদার ও সুস্বাদু হয়ে থাকে। এখন বর্ষাকাল আর এখন বাজারে অনেক বেশি পরিমান ছোটমাছ কিনতে পাওয়া যায়। আর এখন এই ছোটমাছ অনেকেই অনেক ভাবে রান্না করে থাকে। সকলের রান্নায় বেশ ভালো হয়ে থাকে।

আমিও কয়েক ভাবে ছোট মাছ রান্নার করতে জানি তবে টক দিয়ে ছোট মাছ রেসিপি একটু বেশি ভালো লাগে আর তাই আজকে আমি জলপাই ব্যবহার করে ছোট মাছের ভুনা রেসিপি রান্না করেছি। জলপাই এগুলো আমার ফ্রিজে ছিল। বের করে টুকরো করে রেসিপি রান্নার জন্য ব্যবহার করেছি। ছোট মাছ, জলপাই ও বেশ কিছু মসলা ব্যবহার করে মজাদার ভাবে রান্না করা হয়ে হয়েছে আজকের এই রেসিপিটি। আপনারাও আপনাদের মতো করে মজাদার রেসিপি রান্না করে আমাদের সাথে শেয়ার করতে পারেন অথবা আমার মতো করে বাসায় এভাবে রান্না করে খেয়ে এর মজাদার স্বাদ গ্রহণ করতে পারেন।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে বাসায় রান্না করেছি জলপাই টক দিয়ে ছোট মাছ ভুনা রেসিপি। জলপাই টক দিয়ে ছোট মাছ ভুনা রেসিপি রান্না করার প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ সুন্দর ভাবে একে একে শেয়ার করেছি ও ছবির মধ্যে লিখে দিয়েছি। আপনারা খুব সহজেই আমার পোস্ট দেখে বাসায় এভাবে জলপাই টক দিয়ে ছোট মাছ ভুনা রেসিপি রান্না করতে পারেন ও শিখে নিতে পারেন। আশাকরি আপনাদের কাছে আমার আজকের এই রেসিপি রান্নাটি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক...........

ধাপ-1.

2.jpg

ধাপ-2.

3.jpg

ধাপ-3.

4.jpg

ধাপ-4.

5.jpg

ধাপ-5.

6.jpg

ধাপ-6.

7.jpg

ধাপ-7.

8.jpg

ধাপ-8.

9.jpg

ধাপ-9.

10.jpg

ধাপ-10.

11.jpg

ধাপ-11.

13.jpg

ধাপ-12.

14.jpg

ধাপ-13.

15.jpg

ধাপ-14.

16.jpg

আপনাদের কাছে জলপাই টক দিয়ে ছোট মাছ ভুনা রেসিপি রান্নাটি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। সবাই ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।



break.png

banner-abb23.png

Sort:  
 2 years ago 

জলপাই টক দিয়ে ছোট মাছের রেসিপিটি দুর্দান্ত হয়েছে। জলপাই দিয়ে ছোট মাছ এভাবে ভুনা করলে অনেক ভালো লাগে। ছোট মাছ আমাদের শরীরের জন্য খুবই উপকারী। তাই আমাদের সবার উচিত মাঝে মাঝে ছোট মাছ খাওয়া। আর যদি জলপাই দিয়ে এভাবে রান্না করা হয় তাহলে তো কথাই নেই।

 2 years ago 

জলপাই টক দিয়ে ছোট মাছ ভুনা রেসিপি কিন্তু খেতে খুবই মজাদার হয়ে থাকে

আসলে ছোট মাছ রান্নার ক্ষেত্রে যদি টকটক একটু ভাব থাকে তাহলে সেটা খেতে ভালোই লাগে কিন্তু আজ পর্যন্ত আমি কোনদিন জলপাই এর টক দিয়ে ছোট মাছ ভুনা করে খাইনি। আপনার এই পোস্টের মাধ্যমে আমি আজকে একটি নতুন ধরনের রেসিপি শিখে গেলাম। আশা করি আপনার দেখানো ধাপগুলো অবলম্বন করে এই ধরনের একটা রেসিপি তৈরি করে খাব।

 2 years ago 

জলপাই দিয়ে এরকম ভাবে আমি কখনো রান্না করিনি। কিন্তু অনেক শুনেছি এইরকম টক দিয়ে রান্না করলে খেতে ভীষণ ভালো লাগে। আলাদাভাবে জলপাইয়ের আচার দিয়ে খেতেও বেশি ভালো লাগে। আপনার আজকের রান্নাটা আমার কাছে বেশ দুর্দান্ত লেগেছে। মনে হচ্ছে খেতে বেশ ভালই লাগবে। টক জাতীয় খাবার একটু বেশি ভালো লাগে।

 2 years ago 

আমার প্রিয় একটা রেসিপি শেয়ার করেছেন আপু। জলপাইয়ের সাথে ছোট মাছ দিয়ে রান্না করা অনেকবার খেয়েছি। এটি খেতে আমার কাছে খুবই ভালো লাগে। জলপাইয়ের সিজনে আম্মু প্রায় এটা রান্না করে থাকে। ছোট মাছ আমাদের শরীরের জন্য এবং চোখের জন্য খুবই উপকারী। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুস্বাদু একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

খুবই মজাদার একটি রেসিপি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন জলপাইয়ের টক দিয়ে আপনার মত করে এরকম ভাবে কখনো ছোট মাছ খাওয়া হয়নি। তবে আপনার এই রেসিপিটি আমার কাছে অনেক বেশি সুস্বাদু এবং লোভনীয় মনে হয়েছে। এত মজাদার একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

জলপাইয়ের টক দিয়ে কখনো ছোট মাছ রান্না করে খাওয়া হয়নি। আপনার প্রতিটি রেসিপি আমার কাছে খুবই ভালো লাগে। প্রতিটি ধাপ আপনি অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেন। সেই সাথে পরিবেশন টাও দারুন হয়। এ রেসিপিটা আমার কাছে খুবই ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে আপু।

 2 years ago 

জলপাই টক দিয়ে ছোট মাছ ভুনা রেসিপি 😋
আসলে টক দিয়ে ছোট মাছ আমরাও খেয়ে থাকি। দারুন একটা স্বাদ নিয়ে আসে টক কোন কিছু যুক্ত করলে। বিশেষ করে আমড়া এবং চালতা দিয়ে ছোট মাছের ঝোল আমার দারুন লাগে 😋 কয়েকবার খেয়েছি এগুলো দিয়ে।
ধন্যবাদ আপু অসাধারণ রেসিপি ভাগ করে নেয়ার জন্য।

 2 years ago 

ছোট মাছ আর জলপাই ফল দিয়ে এমন রেসিপি প্রস্তুত করতে আমি কখনো কাউকে দেখি নাই। পুরাই ইউনিক মনে হয়েছে আপনার এই রেসিপিটা। আর কমেন্ট করার সময় অবশ্যই জিভেতে জল চলে এসেছিল টক ফলের রেসিপি দেখে।

 2 years ago 

জলপাই টক দিয়ে ছোট মাছ ভুনা রেসিপি দেখি অনেক সুস্বাদু মনে হচ্ছে। আপনি খুবই মজাদার রেসিপি তৈরি করেছেন। আপনার রেসিপি উপস্থাপন দেখে আমি শিখতে পারলাম। পরবর্তীতে তৈরি করবে ইনশাআল্লাহ।

 2 years ago 

জলপাই টক দিয়ে ছোট মাছ ভুনা😋😋ওয়াও টাইটেল পড়তে ই জিভে জল চলে আসল।।
খেতে ও খুব সুস্বাদু হবে মনে হচ্ছে।।

Coin Marketplace

STEEM 0.26
TRX 0.11
JST 0.033
BTC 64359.90
ETH 3105.50
USDT 1.00
SBD 3.87