ওয়াটার পেন্সিল দিয়ে কালারফুল দৃশ্যের অঙ্কন !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago
ওয়াটার পেন্সিল দিয়ে কালারফুল দৃশ্যের অঙ্কন

1.jpg

আজকে আমি ওয়াটার কালার পেন্সিল ব্যবহার করে সুন্দর একটি কালারফুল দৃশ্য অঙ্কন আপনাদের সাথে শেয়ার করেছি। আমি এই পর্যন্ত অনেক রকমের আর্ট আপনাদের সাথে শেয়ার করেছি। জল রঙ , কালার পেন্সিল, পেন্সিল ও আরো অন্যান কালার ব্যবহার করে ভিবিন্ন রকমের অঙ্কন আপনাদের সাথে শেয়ার করেছি। সামনেও আরো সুন্দর কিছু অঙ্কন আপনাদের সাথে শেয়ার করার চেষ্টা করবো। আজকের এই কালারফুল দৃশ্যটি একটু অন্য রকম চিন্তাভাবনা থেকে তৈরি করা। এখন বৃষ্টির দিন। আর এই বৃষ্টির দিনে মোটামোটি সকলের হাতেই ছাতা থাকে। কারণ যেকোনো সময় আকাশ থেকে নেমে আসতে পারে ঝড়। আর ভিজে যেতে পারে আপনার পুরো শরীর।

মার্কেট কিংবা রাস্তায়, অফিস কিংবা মসজিদ কিংবা মন্দির যেখানেই হোক যেকোনো জায়গায় থাকা অবস্থায় প্রয়োজন হতে পারে সেই ছাতার। আর এই ছাতা যখন সকলে একসাথে খুলে মাথার উপর ধরে তখন দৃশ্য টা কেমন হবে আপনারা হয়তো এতক্ষনে বুঝে গিয়েছেন। আর আজকে আমি ঠিক তেমনি একটি দৃশ্য আপনাদের সাথে অঙ্কনের মাধ্যমে কালারফুল ভাবে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি ও সুন্দর ভাবে আপনাদের সাথে উপস্থাপন করার চেষ্টা করেছি। আমি আশাকরি আপনাদের কাছে আমার আজকের সুন্দর এই কালারফুল দৃশ্যটি ভালো লাগবে।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে ওয়াটার পেন্সিল দিয়ে কালারফুল দৃশ্যের অঙ্কন করেছি। অঙ্কনের প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ আমি একে একে শেয়ার করেছি। আপনারা আমার পোস্ট টি দেখলেই বুঝতে পারবেন কি ভাবে অঙ্কনটি সম্পূর্ণ করা হয়েছে। আশাকরি আপনাদের কাছে আমার আজকের ওয়াটার পেন্সিল দিয়ে কালারফুল দৃশ্যের অঙ্কনটি ভালো লাগবে।

আজকে আমি আমার এই অঙ্কন টি করতে ব্যবহার করেছি - ওয়াটার পেন্সিল ও আর্ট পেপার।

এখান থেকে আমি আমার অঙ্কনের ধাপ গুলো শুরু করলাম।

ধাপ-1.

02.jpg

ধাপ-2.

2.jpg

ধাপ-3.

3.jpg

ধাপ-4.

4.jpg

ধাপ-5.

5.jpg

ধাপ-6.

6.jpg

ধাপ-7.

7.jpg

ধাপ-8.

8.jpg

ধাপ-9.

9.jpg

ধাপ-10.

10.jpg

ধাপ-11.

11.jpg

ধাপ-12.

12.jpg

ধাপ-13.

13.jpg

ধাপ-14.

14.jpg

ধাপ-15.

15.jpg

ধাপ-16.

16.jpg

ধাপ-17.

17.jpg

ধাপ-18.

18.jpg

ধাপ-19.

19.jpg

ফাইনাল ধাপ

20.jpg

21.jpg

22.jpg

1.jpg1.jpg

আপনাদের কাছে ওয়াটার পেন্সিল দিয়ে কালারফুল দৃশ্যের অঙ্কনটি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।



break.png

banner-abb23.png

Sort:  
 2 years ago 

মন আর চোখ দুটোই ভরে গেল আপু। কি মিষ্টি হয়েছে ছবিটা। মাঝে মাঝে খুব হিংসে হয় , ভাবি আমি কেন পারি না। তবে আপনাদের কাজ গুলো দেখেই রোজ শিখছি আমিও । রঙের আলপনা গুলো খুব ভালো লাগলো আপু। বাধিয়ে রাখবেন ছবিটা। এক সময় গিয়ে নিয়ে আসবো। 😊

 2 years ago 

আর্টের কনসেপ্টটা ভালো ছিল আপু। মসজিদের এখানে হরেক রঙের ছাতা দেখতে পেলাম। ওয়াটার কালার দিয়ে খুব সুন্দর একটি আর্ট শেয়ার করেছেন। ধন্যবাদ আপু

 2 years ago 

ওয়াটার পেন্সিল দিয়ে কালারফুল দৃশ্যের অঙ্কন করেছেন অসাধারণ হয়েছে। আপনার আর্ট গুলো আমার ভীষণ ভালো লাগে। নিখুঁত ভাবে পুরো কাজটি সম্পুর্ন করেছেন। আপনার জন্য শুভ কামনা রইলো।

 2 years ago 

ওয়াও আপু দেখে চোখ জুড়িয়ে গেল। কি বলব বুঝতে পারছি না। আপনি দারুন দক্ষতার সাথে পুরো চিত্র অংকন সম্পন্ন করে আমাদের মাঝে তুলে ধরেছেন। দেখতে একদম বাস্তব ফটোগ্রাফির মতোই লাগছে। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ এত সুন্দর চিত্র অঙ্কন করে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

আপনি ওয়াটার পেন্সিল দিয়ে কালারফুল দৃশ্যটি অসাধারণ ভাবে অংকন করেছেন। দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। আপনি খুবই সুন্দর করে এটা উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এই ধরনের দৃশ্য আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

এই বৃষ্টির দিনে মোটামোটি সকলের হাতেই ছাতা থাকে।

সবার কাছে থাকলেও আমার কাছে থাকে না। কারণ ছাতা আমার কাছে কেন যেন একটা বোঝা মনে হয়। যার কারণে আমি একদমই ছাতা নিয়ে বের হই না 🤭।
যাইহোক খুব সুন্দর একটি পেইন্টিং শেয়ার করেছেন আপু। অসাধারণ হয়েছে এটি। প্রথমে দেখে ভেবেছিলাম জল রং এবং পেইন্টিং ব্রাশ দিয়ে করা। এখন দেখছি ওয়াটার পেন্সিল দিয়ে করেছেন। চমৎকার লাগছে দেখতে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি ড্রয়িং আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপু আপনার কালারফুল পেইন্টিংটি খুবই চমৎকার হয়েছে। বিশেষ করে সবাই ছাতা মাথায় দিয়েছে এই বিষয়টি আপনি আসলে খুব সুন্দর ভাবে আপনার আর্ট এর মাধ্যমে ফুটিয়ে তুলেছেন। খুব ভাল লেগেছে আপনার আর্ট আমার কাছে। আপনার পরবর্তী সুন্দর সুন্দর আর্ট এর অপেক্ষায় রইলাম। নিশ্চয়ই খুব দ্রুতই আমাদের সঙ্গে সেগুলো শেয়ার করবেন।

 2 years ago 

আপু আপনার আর্ট গুলো এত জলজ্যান্ত আর কালারফুল হয় যে। দেখলে মনে হয় যেন একেবারে বাস্তব চিত্র।

 2 years ago 

আপনি খুবই চমৎকার ভাবে ওয়াটার পেন্সিল দিয়ে কালারফুল একটি দৃশ্য অঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করেছেন আপনার অঙ্কিত এই ওয়াটার পেন্সিলের কালারফুল দৃশ্যটি আমার কাছে অসম্ভব সুন্দর লেগেছে। এত চমৎকার একটি দৃশ্য অঙ্কন করে আমাদের সকলের মাঝে ধাপে ধাপে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

দারুন চিত্র অঙ্কন করেছেন আপু। ওয়াটার পেন্সিল এর মাধ্যমে মসজিদের গম্বুজের চিত্র গুলো অনেক সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন। আপনার দক্ষতার প্রমাণ দেওয়ার জন্য অনেক ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.031
BTC 68625.09
ETH 3746.53
USDT 1.00
SBD 3.76