কলম দিয়ে কালার বিহীন গাছের ঢালপালা অঙ্কন

in আমার বাংলা ব্লগlast year

কালার বিহীন গাছের ঢালপালা অঙ্কন

1.jpg

খুবই অল্প কিছু ধাপে সুন্দর একটি দৃশ্য অঙ্কন করেছি। আসলে এই দৃশ্যটি হয়তো খুবই অল্প ধাপ অথবা কালার বিহীন তবে অঙ্কন করতে বেশ সময় লেগেছে। কারণ এর ছোট ছোট পাতা গুলো সুন্দর করে প্রতিটি ঢালের সাথে মিলিয়ে দেয়াটা বেশ সময়ের একটি কাজ। যাইহোক আমি আমার নিজের মতো করে নিজের চিন্তা ধারা দিয়ে সুন্দর ও নতুন কিছু করার চেষ্টায় থাকি সবসময়। আর তাই আজকে আমি নতুন কিছু অঙ্কন করতে গিয়ে কালার বিহীন গাছের ডালপালা অঙ্কনটি করলাম ও সেই সাথে আপনাদের সাথেও সুন্দর ভাবে উপস্থাপন করার চেষ্টা করলাম।

পৃথিবীর সবকিছুই রঙিন। আবার এই রঙিন দুনিয়াতে অনেক রঙের কোনো নাম নেই। আপনি হয়তো বিষয়টি নিয়ে একটু গভীর ভাবে চিন্তা করলে বিষয়টি বুঝতে পারবেন। আবার কখনো কিছু কিছু রং আমরা চোখে দেখতে পাইনা আমাদের কাছে সবকিছু কেমন যেন ধোঁয়াটে মনে হতে থাকে। আজকে আমি আমার এই চিন্তা ধারা থেকে এমনি একটা অঙ্কন করেছি যার কোনো রং নেই।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে কলম দিয়ে কালার বিহীন গাছের ঢালপালা অঙ্কনটি করেছি। এই দৃশ্য অঙ্কন করার প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ আমি একে একে শেয়ার করেছি। আপনারা আমার পোস্টটি দেখলেই বুঝতে পারবেন কি ভাবে কলম দিয়ে কালার বিহীন গাছের ঢালপালা অঙ্কনটি সম্পূর্ণ করা হয়েছে। আশাকরি আপনাদের কাছে আমার আজকের অঙ্কনটি ভালো লাগবে।

আজকে আমি আমার এই অঙ্কনটি করতে ব্যবহার করেছি - কলম ও আর্ট পেপার।

এখান থেকে আমি আমার অঙ্কনের ধাপ গুলো শুরু করলাম।
ধাপ-1.

2.jpg

ধাপ-2.

3.jpg

ধাপ-3.

4.jpg

ধাপ-4.

5.jpg

ধাপ-5.

6.jpg

ধাপ-6.

7.jpg

ধাপ-7.

8.jpg

ফাইনাল ধাপ

9.jpg

10.jpg1.jpg

আপনাদের কাছে আমার আজকের কলম দিয়ে কালার বিহীন গাছের ঢালপালা অঙ্কনটি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।

1.png


VOTE @bangla.witness as witness

witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy


witness_vote.png


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

_

Heroism_3rd.png

Sort:  
 last year 

কলম দিয়ে কালার বিহীন গাছের ঢালপালা অঙ্কন দেখে খুবি ভালো লেগেছে আমার।অসাধারণ চিত্র অংকন করেছেন।

 last year 

গাছের ডালপালাগুলো তো দেখতে খুবই সুন্দর লাগছে। উড়ে আসা পাখি গুলো কেও খুব সুন্দর ভাবে অঙ্কন করেছেন আপু। আর্ট দেখেই বোঝা যাচ্ছে ধাপ কম হলেও আপনার এটি করতে অনেক সময় লেগেছে। আমার কাছে খুবই ভালো লেগেছে ড্রয়িং টি। ভিন্নধর্মী একটি আর্ট দেখতে পারলাম। ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

 last year 

আপু আমি মাঝে মধ্যে লক্ষ্য করে দেখি আপনি এত সুন্দর চিত্রাংকন করেন দেখে আমি মুগ্ধ হই। আজকে আপনি কলম দিয়ে কালার বিহীন গাছের ডালপালা অঙ্কন করেছেন। আপনার তৈরি অংকনটি আমার কাছে ভীষণ ভালো লেগেছে। অল্প কিছু ধাপে এত সুন্দর একটি গাছে ডালপালা অঙ্কন করে আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 last year 

আপু আপনার কথায় আমি একমত। পৃথিবীর সব কিছুই রঙিন। কালার বিহীন গাছের ঢালপালা অঙ্কন কিন্তু দেখতে অসাধারন লাগতেছে। আপনি সব সময়ই ভিন্ন রকম কাজ উপহার দেন। ভালো লাগলো আপনার হাতের কাজ দেখে। নিখুঁত ভাবে ফুটিয়ে তুলেছেন। আপনার জন্য শুভ কামনা রইল ভালো থাকবেন।

 last year 

রঙিন দুনিয়ার অনেক রং হয়তো আমরা দেখি কিন্তু নাম জানা নেই, আবার অনেক রং হয়তো উপলব্ধি করতে পারিনা। আপনার সাদা কালো অংকনটি বেশ ভালো লেগেছে আমার কাছে। সবসময়ই ব্যাতিক্রম কিছু খুঁজে পাই আপনার পোস্টের মাধ্যমে।

Posted using SteemPro Mobile

 last year 

আপু মাঝে মাঝে আপনার এত সুন্দর আর্ট দেখে আমি হতবাক হয়ে যায়। আর্ট পোস্ট দেখতে আমার অনেক বেশি ভালো লাগে। সেই সাথে আর্ট করতেও।কলম দিয়ে কালার বিহীন গাছের ঢালপালা অঙ্কন। আপনি অনেক দক্ষতার সহিত ধাপে ধাপে আর্ট করে আমাদের মাঝে শেয়ার করেছেন অসংখ্য ধন্যবাদ আপনাকে। শুভকামনা রইল আপু আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 56560.74
ETH 2390.02
USDT 1.00
SBD 2.34