পুঁথি পাথর দিয়ে গাছের ডিজাইন

in আমার বাংলা ব্লগlast year

পুঁথি পাথর দিয়ে গাছের ডিজাইন

1.jpg

আজকে আমি কোনো রকম কোনো কালার ব্যবহার না করে পুঁথি পাথর দিয়ে গাছের নতুন একটি ডিজাইন তৈরি করার চেষ্টা করেছি। জল রং কিংবা মোম রং এগুলা দিয়েই হয়তো প্রতিনিয়ত নতুন নতুন আর্টের দৃশ্য আপনাদের সাথে উপস্থাপন করি। তবে আমি আমার অভিজ্ঞতা অনুযায়ী সবসময় চেষ্টা করি নতুন ভাবে নতুন কোনো পদ্ধতিতে নতুন কিছু করার, যাতে করে সকলের মনোযোগ আকর্ষণ করা যায়। আপনারাও সকলেই আপনাদের নিজেদের অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে সবসময় নতুন কিছু করার চেষ্টা করবেন।

আজকে আমি আমার এই নতুন চেষ্টাই পুঁথি পাথরকে কাজে লাগিয়ে গাছের নতুন একটি ডিজাইন করেছি ও সেই সাথে প্রতিটি ধাপ দেখিয়ে সুন্দর ভাবে পোস্টের মাধ্যমে উপস্থাপন করেছি। অনেক দিন হয়ে গেলো পুঁথি পাথর দিয়ে কোনো কিছুই করা হচ্ছে না, তাই আজ ভাবলাম ভিন্ন কিছু করার মাধ্যমে আমি আমার নতুন অভিজ্ঞতাকে কাজে লাগানোর পাশাপাশি পুঁথি পাথর গুলোও কাজে লাগায়। আর সেই চেষ্টা থেকেই আজকের এই সুন্দর একটি কাজ।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে পুঁথি পাথর দিয়ে গাছের ডিজাইন করেছি। এই ডিজাইন করার প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ আমি একে একে শেয়ার করেছি। আপনারা আমার পোস্টটি দেখলেই বুঝতে পারবেন কি ভাবে ডিজাইনটি সম্পূর্ণ করা হয়েছে। আশাকরি আপনাদের কাছে আমার আজকের পুঁথি পাথর দিয়ে গাছের ডিজাইনটি ভালো লাগবে।

আজকে আমি আমার এই গাছের ডিজাইনটি করতে ব্যবহার করেছি - কলম, আইকা আঠা, পুঁথি পাথর ও আর্ট পেপার।

এখান থেকে আমি আমার ডিজাইন করার ধাপ গুলো শুরু করলাম।
ধাপ-1.

2.jpg

ধাপ-2.

3.jpg

ধাপ-3.

4.jpg

ধাপ-4.

05.jpg

ধাপ-5.

5.jpg

ধাপ-6.

6.jpg

ধাপ-7.

7.jpg

ধাপ-8.

8.jpg

ধাপ-9.

9.jpg

ধাপ-10.

10.jpg

ধাপ-11.

11.jpg

ধাপ-12.

12.jpg

ধাপ-13.

13.jpg

ফাইনাল ধাপ

14.jpg

15.jpg1.jpg

আপনাদের কাছে আমার আজকের পুঁথি পাথর দিয়ে গাছের ডিজাইনটি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।

1.png


VOTE @bangla.witness as witness

witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy


witness_vote.png


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

_

Heroism_3rd.png

Sort:  
 last year 

আপু পুঁথি দিয়ে গাছের ডিজাইন টি খুব সুন্দর হয়েছে।আপনার এই বিভিন্ন ধরনের কাজগুলো আমার ভীষণ ভালো লাগে। আপনি খুব সুন্দরভাবে প্রথম থেকে শেষ পর্যন্ত তুলে ধরেছেন। আমার ভালো লেগেছে। শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপু।

 last year 

আপু আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন পুঁথি পাথর দিয়ে গাছের ডিজাইন তৈরি। আমার কাছে আপনার পোস্ট তৈরি দেখতে অসাধারণ লেগেছে। আসলে এই পোস্টটি তৈরি করতে আপনার ব্যাপক সময় এবং অনেক দক্ষতার প্রয়োজন হয়েছে। এত সুন্দর ভাবে তৈরি করে ধাপে ধাপে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 last year 

পুঁথি পাথর দিয়ে গাছের ডিজাইন খুবই সুন্দর হয়েছে। সত্যি আপনার দক্ষতা দেখে মুগ্ধ হলাম। আপনি খুবই দক্ষতার সাথে এবং ধাপে ধাপে এই সুন্দর ডাই পোস্টটি তৈরি করেছেন। এত সুন্দর ভাবে শেয়ার করেছেন, যার মাধ্যমে দেখতে পেয়ে আমি আনন্দিত।

 last year 

পুঁথি পাথর দিয়ে গাছের ডিজাইন দেখে মুগ্ধ হলাম। এই প্রথম এরাকম ডাই পোস্ট দেখতে পেলাম। অসাধারণ হয়েছে।

 last year 

আপনার ক্রিয়েটিভিটি দেখে আমার বেশ ভালো লাগে আপু। আমি প্রায়ই লক্ষ্য করি আপনি যেসব পোস্ট গুলো তৈরি করেন সত্যি অসাধারণ। সেই লক্ষ্যে আপনি আজকেও খুবই দারুণ একটি পুঁথি পাথর দিয়ে গাছের ডিজাইন তৈরি করেছেন।পুঁথি পাথর দিয়ে গাছের ডিজাইনের প্রতিটা ধাপ আপনি খুব চমৎকার ভাবে আমাদের মাঝে তুলে ধরেছেন। আপনাকে ধন্যবাদ ব্যতিক্রম ধর্মী একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 last year 

আপু পুতি পাথর দিয়ে খুব সুন্দর গাছের ডিজাইন করেছেন। দেখতে খুবই সুন্দর লাগছে। খুব দক্ষতার সাথে আপনি কাজটি সম্পন্ন করেছেন। দেখে বোঝা যাচ্ছে কাজটি করতে আপনার খুবই সময় ও ধৈর্যের প্রয়োজন হয়েছে। সুন্দর একটি পোস্ট আমাদের কে উপহার দেওয়ার জন্য আমাদের অসংখ্য ধন্যবাদ।

 last year 

প্রতিনিয়ত আপনি চমৎকার এবং ভিন্নধর্মী কিছু তৈরি করে আমাদের চমকে দেন। আপনার আজকের ডাই প্রজেক্ট দেখে মুগ্ধ হয়ে তাকিয়ে রইলাম। কাজটির ফিনিশিং টাচ অনেক সুন্দর ছিল।

 last year 

পুঁথি পাথর দিয়ে গাছের ডিজাইনের প্রতিটা ধাপ সুন্দরভাবে তুলে ধরেছেন। প্রথমে কাগজের উপরে গাছ অঙ্কন করে পরবর্তীতে পুঁথি পাথরগুলো আঠা দিয়ে লাগিয়ে দিয়ে কিভাবে ডিজাইনটি তৈরি করেছেন সেটা পর্যায়ক্রমে তুলে ধরেছেন আপু। দেখতে চমৎকার হয়েছে শুভকামনা রইল আপনার জন্য।

 last year 

আপনার চিন্তাধারার প্রশংসা করতেই হয়। একদম ইউনিক একটি প্রজেক্ট নিয়ে হাজির হলেন আপু। এমন ধাচের আর্ট/ডিজাইন এই কমিউনিটিতে আগে দেখেছি বলে মনে হয়না। এক কথায় অসাধারন হয়েছে আপু। আপনার সৃজনশীলতায় মুগ্ধ আমি। শুভেচ্ছা রইলো।

 last year (edited)

পুঁথি পাথর দিয়ে গাছের ডিজাইন খুবই সুন্দর হয়েছে আপু। এই পুঁথি পাথর দিয়ে গাছে ডিজাইন তৈরি করার আইডিয়াটি আমার কাছে খুবই ইউনিক লেগেছে এবং গাছটি দেখতে অসম্ভব সুন্দর দেখাচ্ছে। অসংখ্য ধন্যবাদ আপনাকে খুবই ইউনিক একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 56325.56
ETH 2374.82
USDT 1.00
SBD 2.33