ওয়াটার কালার কলম দিয়ে রঙিন ফুলের বাগান ও নীল আকাশের দৃশ্য অঙ্কন !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

ওয়াটার কালার কলম দিয়ে রঙিন ফুলের বাগান ও নীল আকাশের দৃশ্য অঙ্কন

1.jpg

2.jpg2.jpg

আজকে আমি আরেকটু ভিন্ন রকম একটি অঙ্কন আপনাদের সাথে শেয়ার করেছি। আমি বেশিরভাগ সময় জল রং দিয়ে যে অঙ্কন গুলো করে থাকি সেগুলো প্রাকৃতিক দৃশ্য হয়ে থাকে। কিন্তু আজকে আমি জল রং দিয়ে অঙ্কনটি করিনি ,করেছি ওয়াটার কালার কলম ব্যবহার করে। আজকে আমি যে অঙ্কনটি আপনাদের সাথে শেয়ার করেছি সেটি হলো ফুটন্ত একটি কালারফুল ফুলের বাগান ও সুন্দর নীল খোলা আকাশ ও সেই আকাশে কিছু পাখিদের আগমন। এটিও যেন প্রকৃতি থেকে দূরে নয়। জল রং অথবা ওয়াটার কালার কলম অথবা রঙিন পেন্সিল যা দিয়েই হোক না কেন অঙ্কন করতে আমার অনেক ভালো লাগে। ছোট থেকেই এই অঙ্কনের প্রতি বেশ নেশা ছিল আমার। পড়ার টেবিলে বসেও পড়া বাদ দিয়ে নানান কিছু অঙ্কন করে খাতা নষ্ট করতাম।

আজকে আমি আমার এই ওয়াটার কালার কলম দিয়ে রঙিন ফুলের বাগান ও নীল আকাশের দৃশ্য অঙ্কন টি সুন্দর ভাবে অঙ্কন করে আপনাদের সাথে সুন্দর ভাবে উপস্থাপন করার চেষ্টা করেছি। এই অঙ্কনটি করতে আমার এত বেশি সময় লাগেনি। খুব সহজেই অঙ্কনটি সম্পূর্ণ করেছি।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে ওয়াটার কালার কলম দিয়ে রঙিন ফুলের বাগান ও নীল আকাশের দৃশ্য অঙ্কন করেছি। অঙ্কনের প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ আমি একে একে শেয়ার করেছি। আপনারা আমার পোস্টি দেখলেই বুঝতে পারবেন কিভাবে অঙ্কনটি সম্পূর্ণ করা হয়েছে। আশাকরি আপনাদের কাছে আমার আজকের ওয়াটার কালার কলম দিয়ে রঙিন ফুলের বাগান ও নীল আকাশের দৃশ্য টি ভালো লাগবে।

আজকে আমি আমার এই অঙ্কন টি করতে ব্যবহার করেছি - ওয়াটার কালার কলম , রং পেন্সিল ও আর্ট পেপার।

এখান থেকে আমি আমার অঙ্কনের ধাপ গুলো শুরু করলাম।

ধাপ-1.

3.jpg

ধাপ-2.

4.jpg

ধাপ-3.

5.jpg

ধাপ-4.

6.jpg

ধাপ-5.

7.jpg

ধাপ-6.

8.jpg

ধাপ-7.

9.jpg

ধাপ-8.

10.jpg

ধাপ-9.

11.jpg

ধাপ-10.

12.jpg

ধাপ-11.

13.jpg

ধাপ-12.

14.jpg

ধাপ-13.

15.jpg

ধাপ-14.

16.jpg

ধাপ-15.

17.jpg

ধাপ-16.

18.jpg

ধাপ-17.

19.jpg

ধাপ-18.

20.jpg

ধাপ-19.

21.jpg

1.jpg

2.jpg2.jpg

আপনাদের কাছে আমার আজকের ওয়াটার কালার কলম দিয়ে রঙিন ফুলের বাগান ও নীল আকাশের দৃশ্য অঙ্কন টি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।



break.png

banner-abb23.png

Sort:  
 2 years ago 

নীল আকাশের নীচে ফুটন্ত সুন্দর একটি রঙিন ফুলের বাগান।।🤩🤩 উপরে পাখি উড়ে যাওয়ার দৃশ্য ।সবমিলিয়ে আমেজিং🤩🤩 দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে ।ধাপগুলো সুন্দর ভাবে তুলে ধরেছেন ।।শুভেচ্ছা রইল আপনার জন্য🌹🌹

 2 years ago 

ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

ওয়াটার কালার কলম দিয়ে আপনি চমৎকার ভাবে রঙিন ফুলের বাগান ও নীল আকাশ অঙ্কন করেছেন। আমার কাছে আপনার আর্ট খুবই ভালো লেগেছে। আপনার যতগুলো ড্রয়িং দেখছি সবগুলো অনেক ভালো লাগছে। আপনাকে অনেক ধন্যবাদ অসাধারণ সব আর্ট আমাদের উপহার দেওয়ার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

 2 years ago 

ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু অনেক সুন্দর। একে বারে অসাধারণ। দেখতে খুব ভালো লাগছে।উপস্থাপনা আমার কাছে বেশ ভালো লেগেছে। ধন্যবাদ আপু।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার তৈরি রঙিন ফুলের বাগান দেখতে অনেক সুন্দর লাগতেছে । আপনি ধৈর্য ও দক্ষতা সহকারে ফুলের বাগান টি তৈরি করেছেন । তাছাড়া ধাপ গুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন । আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ছবিগুলো চমৎকার হয়েছে আপু। আপনার আঁকার হাত বেশ ভালো বোঝা যাচ্ছে। সুন্দর ভাবে প্রতিটি ধাপ দেখিয়েছেন।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

রঙিন ফুলের বাগান ও নীল আকাশের দৃশ্য অঙ্কন খুবই সুন্দর হয়েছে। দেখে অনেক ভালো লাগলো। আপনি খুবই সুন্দরভাবে ধাপে দাবি উপস্থাপন করেছেন। আপনার উপস্থাপন দেখে আমিও শিখতে পেলাম। আপনার জন্য রইল শুভেচ্ছা ভালোবাসা।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ওয়াটার কালার দিয়ে রঙ্গিন ফুলের বাগান আমার কাছে অনেক ভালো লেগেছে আপু।নিল আকাশটি দেখতে অনেক ভালো লাগতেছে।প্রতিটি ধাপ অনেক সুন্দর করে বর্ণনা করেছেন।শুভ কামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু আপনার এই অংকন আমার কাছে খুবই ভালো লেগেছে। দুই রকমের রং এর মিশ্রণ এর সাহায্যে আপনি যেভাবে এই দৃশ্যটি অর্থাৎ ফুলের দৃশ্য অঙ্কন করেছেন সত্যিই চোখ ধাঁধানো ছিল। দেখে চোখ জুড়িয়ে গেল আপনার এই অংকন।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার রঙিন ফুলের বাগান ও নীল আকাশের দৃশ্য অঙ্কন খুব দুর্দান্ত হয়েছে। আপনি খুব সুন্দর করে দক্ষতা সহকারে ফুলের বাগান এবং আকাশের দৃশ্য আর্টিস্ট করেছেন। আপনার আর্টিস্ট টি আমার কাছে খুব বেশি ভালো লেগেছে। আপনি খুব চমৎকারভাবে ধাপসমূহ আমাদের মাঝে উপস্থাপন করেছেন। এত সুন্দর পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই। ভালো থাকবেন আপু।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

দিদি ফুলগুলো সত্যি খুব সুন্দর লাগছে দেখতে। চমৎকার এঁকেছেন। আর আকাশে সাদা মেঘের ভেলা , তার মাঝে পাখি উড়ে যাচ্ছে তার গন্তব্যে এই ব্যাপারটিও আমার মন কেড়ে নিয়েছে বেশ।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.11
JST 0.031
BTC 67320.55
ETH 3709.85
USDT 1.00
SBD 3.78