ডাল,মটরশুঁটি ও কয়েক রকমের সবজি দিয়ে মিক্স ডাল সবজি রেসিপি !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago
ডাল,মটরশুঁটি ও কয়েক রকমের সবজি দিয়ে মিক্স ডাল সবজি রেসিপি

হ্যালো বন্ধুরা।
সবাই কেমন আছেন ? আশাকরি সবাই ভালো আছেন। আজকে আমি আবারো নতুন একটি রেসিপি নিয়ে আপনাদের সাথে যুক্ত হলাম।

1.jpg

মিক্স ডাল সবজি সাধারণত আমার বাসায় প্রায় সময় রান্না করা হয় , তবে একেক সময় একেক ভাবে একেক রকম সবজি ব্যবহার করা রান্না করা হয়। কারণ সব সময়তো আর একই রকম সবজি পাওয়া যাই না। এই মিক্স ডাল সবজি সকালের নাস্তাই বেশি ব্যবহার করা হয় যেমন নাস্তার জন্য গরম পরোটা অথবা আটা রুটি তৈরি করলে সেই পরোটা অথবা রুটির সাথে মিক্স ডাল সবজি বেশ ভালো লাগে খেতে। শুধু সকালের নাস্তা না এই মিক্স ডাল সবজি দুপুরে কিংবা রাতের খাবারের জন্য গরম ভাতের সাথে খুবই ভালো লাগে। এই মিক্স সবজি আমি শীতকালীন সবজি দিয়ে ও সাথে ডাল দিয়ে রান্না করেছি তবে এই মিক্স সবজি যে কোনো সবজি দিয়ে রান্না করা যাই। আজকে আমি বাসায় মিক্স ডাল সবজি রান্না করেছি ও আপনাদের সাথে সুন্দর ভাবে উপস্থাপন করার চেষ্টা করেছি।

ডাল,মটরশুঁটি ও কয়েক রকমের সবজি ও কয়েক রকমের মসলা ব্যবহার করে মজাদার ভাবে রান্না করা হয়েছে এই মিক্স ডাল সবজি রেসিপি। আমার কাছে এই মিক্স ডাল সবজি যেকোনো ভাবেই খেতে বেশ ভালো লাগে। আর এই সবজির মধ্যে রয়েছে অনেক উপকারিতা কারণ এই মিক্স ডাল সবজি রান্না করা হয়েছে কয়েক রকমের ভিটামিন যুক্ত সবজি দিয়ে যা মানব দেহের জন্য উপকারী। আপনাদের কাছে যদি আমার আজকের রান্না করা মিক্স ডাল সবজি ভালো লাগে তাহলে আমার আজকের এই পোস্ট দেখে খুব সহজেই বাসায় রান্না করে খেতে পারেন।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে ডাল,মটরশুঁটি ও কয়েক রকমের সবজি দিয়ে মিক্স ডাল সবজি রেসিপি রান্না করেছি। রেসিপি রান্নার প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ সুন্দর ভাবে একে একে শেয়ার করেছি ও ছবির মধ্যে লিখে দিয়েছি। আপনারা খুব সহজেই আমার পোস্ট দেখে বাসায় এভাবে ডাল,মটরশুঁটি ও কয়েক রকমের সবজি দিয়ে মিক্স ডাল সবজি রেসিপি রান্না করতে পারেন ও শিখে নিতে পারেন। আশাকরি আপনাদের কাছে আমার আজকের মিক্স ডাল সবজি রেসিপিটি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক...........

ধাপ-1.

2.jpg

ধাপ-2.

3.jpg

ধাপ-3.

4.jpg

ধাপ-4.

5.jpg

ধাপ-5.

6.jpg

ধাপ-6.

7.jpg

ধাপ-7.

8.jpg

ধাপ-8.

9.jpg

ধাপ-9.

10.jpg

ধাপ-10.

11.jpg

ধাপ-11.

12.jpg

ধাপ-12.

13.jpg

ধাপ-13.

14.jpg

ধাপ-14.

15.jpg

ধাপ-15.

16.jpg

ধাপ-16.

17.jpg

ধাপ-17.

18.jpg

ধাপ-18.

19.jpg

ধাপ-19.

20.jpg

ধাপ-20.

21.jpg

ধাপ-21.

22.jpg

ধাপ-22.

23.jpg

ধাপ-23.

24.jpg

আমার আজকের ডাল,মটরশুঁটি ও কয়েক রকমের সবজি দিয়ে মিক্স ডাল সবজি রেসিপি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। সবাই ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।



break.png

banner-abb23.png

Sort:  
 2 years ago 

আপনি খুব চমৎকার করে ডাল মটর শুটি ও কয়েক রকমের সবজি দিয়ে ডাল সবজি রেসিপি করেছেন। আপনারা ডাল সবজি রেসিপি টা আমার খুব ভালো লেগেছে। আমরা অনেকেই আছি সবজি খেতে খুব একটা পছন্দ করি না। কিন্তু মিক্সড ডাল সবজি রেসিপি খেতে অনেক সুস্বাদু লাগে আর আপনার রেসিপি দেখে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। মিক্সড ডাল সবজি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

ডাল, মটর শুটি ও কয়েক রকমের সবজি দিয় মিক্স ডাল সবজি আসলে এটা বেশ ভালো ছিল এবং এই রকম সবজি পাওয়া যায় না। আপনি ঠিক বলেছেন। আমিও তো আজকে নতুন দেখছি। আপনি দারুন ভাবে রান্না করেছেন আপু। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল

বাহ! ডাল,মটরশুঁটি ও কয়েক রকমের সবজি দিয়ে মিক্স ডাল সবজি রেসিপি শেয়ার করেছেন আপু। দেখে সত্যি খেতে ইচ্ছে করছে। তবে আপনার উপস্থাপন ভলো ছিল এবং অনেক সাজানো গোছানো উপস্থাপন করেছেন আপু। আপনার জন্য শুভকামনা রইল। 💞💞

 2 years ago 

আপনার এই রেসিপিটি আমার খুব কাজে লাগবে। কারণ আমি দুবেলা রুটি খাই। সমস্যা হচ্ছে শীতকালীন সবজি গুলি আমি প্রায় সবই খাই। কিন্তু গরমের সময় যে সবজি গুলি পাওয়া যায় সেগুলি বেশিরভাগই আমি খাইনা। তাই সকালে রুটির সঙ্গে খাওয়ার জন্য এই ভাজিটি হতে পারে দারুন। ধন্যবাদ আপনাকে আপু।

 2 years ago 

হা ভাইয়া এই রেসিপি আপনি সবসময় খেলে ও কিন্তু স্বাদ নষ্ট হবে না। শুধুই খেতে ইচ্ছে করবে। আশাকরি আমার রেসিপি দেখে আপনি খুব সহজেই তৈরী করতে পারবেন। ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপু বেশ দারুন একটি রেসিপি তৈরি করেছেন। খুব পুষ্টিকর কিছু সবজি একসাথেই দিয়ে মিক্স সবজি রান্নার রেসিপি আমার কাছে খুবই ভালো লেগেছে ।আসলে এটি দেখতে যেমন ভালো হয়েছে খেতেও হয়তো খুবই ভালো লাগবে‌। আর সবগুলো সবজি হওয়ার কারণে এটি সবার জন্য পুষ্টিকর হবে ।ভালই লাগলো পুরো রেসিপি আর একদম ইউনিক লাগলো আমার কাছে।

 2 years ago 

নিরামিষ কিন্তু আমার অনেক পছন্দের একটা খাবার। বাসায় আসলে বেশিরভাগ সময়ই নিরামিষ রান্না করতে বলি তবে আপনার রেসিপি দেখে জিভে জল চলে আসলো। কেন জানি আমার মাছ মাংস চেয়ে সাধারণ সবজি খেতে খুবই ভালো লাগে।

 2 years ago 

আমি ও একই বেশি দিন মাংস খেতে পারিনা। এই ধরণের নিরামিষ হলে আর কিছুই লাগে না। ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপনার রান্না করার রেসিপিটি দেখতে খুবই লোভনীয় লাগছে আপু। আমারতো দেখেই খেতে ইচ্ছা করছে। এই ডাল সবজি রেসিপিটি রুটি কিংবা পরোটার সাথে খেতে খুবই মজার হবে। অনেক অনেক ধন্যবাদ আপু এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

মিক্স ডাল সবজি রেসিপি অসাধারণ হয়েছে আপু। আপনি অনেক ধরনের সবজি ব্যবহার করে এই অসাধারণ স্বাদের মিক্স ডাল সবজি তৈরি করেছেন। এই সবজি সাধারণত আমরা হোটেল থেকে কিনে খেয়ে থাকি। এই সবজি রুটি বা পরোটার সাথে খেতে খুবই সুস্বাদু লাগে। দারুণ সুস্বাদু এবং লোভনীয় একটি রেসিপি শেয়ার করেছেন আপনি। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপু আপনি আজকে চমৎকার ভাবে ডাল,মটরশুঁটি ও কয়েক রকমের সবজি দিয়ে মিক্স ডাল সবজি রেসিপি তৈরি করেছেন। দারুন হয়েছে দেখে তো খেতে ইচ্ছা করছে। ধন্যবাদ আপনাকে আপু

 2 years ago 

ডাল, মটরশুটি ও বিভিন্ন প্রকারের সবজি দিয়ে অনেক মজার রেসিপি তৈরি করেছেন আপু। আপনার তৈরি করা রেসিপি দেখে বোঝা যাচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। বিভিন্ন প্রকার সবজি যদি একত্রে রান্না করা হয় তাহলে খেতে অনেক মজা লাগে। মজার এই রেসিপি খুব সুন্দর ভাবে উপস্থাপন করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি। আপু আপনার জন্য শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.14
TRX 0.12
JST 0.025
BTC 52752.07
ETH 2324.76
USDT 1.00
SBD 2.12