বাসায় রান্না ডিমের বাদশাহী কোরমা রেসিপি !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ3 years ago
বাসায় রান্না ডিমের বাদশাহী কোরমা রেসিপি

হ্যালো বন্ধুরা।
সবাই কেমন আছেন ? আশাকরি সবাই ভালো আছেন। আজকে আমি আবারো নতুন একটি রেসিপি নিয়ে আপনাদের সাথে যুক্ত হলাম।

1.jpg

আজকে আমি বাসায় রান্না করেছি স্পেশাল রেসিপি ডিমের বাদশাহী কোরমা। আসলে এটিকে কয়েক রকমের স্পেশাল উপকরণ ও ভিন্ন ভাবে রান্না করার কারণে নাম করণ করা হয়েছে ডিমের বাদশাহী কোরমা। আমরা সাধারনত বাসায় সাধারণ ভাবে ডিম ভুনা রেসিপি রান্না করি। এখানেও প্রথমে ডিম গুলোকে সিদ্ধ করে এরপর ভেজে নিয়ে বিভিন্ন রকমের মসলা মিক্স করে রান্না করা হয়েছে ডিমের বাদশাহী কোরমা রেসিপি। আজকে আমি অনেক দিন পর রান্না করলাম এই ডিমের বাদশাহী কোরমা। আমার কাছে এই রেসিপিটি স্পেশাল মনে হয় ও খেতেও বেশ ভালো লাগে। আর এই রেসিপিটি শুধু বাসার জন্য নোই বরং অতিথি আপ্যায়নেও বেশ ভূমিকা পালন করে। আমি আজকে এই রেসিপিটি রান্না করেছি সেহরির সময় খাওয়ার জন্য। আরো কয়েক রকম রেসিপির সাথে আমি এই বাদশাহী কোরমা রেসিপিটি স্পেশাল ভাবে রেখেছি। আমি চেষ্টা করেছি আপনাদের সাথে ডিমের বাদশাহী কোরমা রেসিপিটি সুন্দর ভাবে উপস্থাপন করার জন্য।

সাধারণত ডিম অনেক ভাবেই খাওয়া হয়। আর সেই ডিম দিয়ে যদি স্পেশাল ভাবে স্পেশাল কিছু রান্না করা যাই তাহলে খারাপ হয় না। আমি সবসময় চেষ্টা করি নতুন ও স্পেশাল কিছু তৈরি করে খাওয়ার জন্য ও আপনাদের সাথেও শেয়ার করার জন্য। ডিম ,বেরেস্তা , কাজু বাদাম , টকদই , টমেটো ও আরো কয়েক রকমের মসলা উপকরণ একসাথে করে রান্না করা হয়েছে আজকের এই ডিমের বাদশাহী কোরমা রেসিপি। আপনারাও চাইলে বাসায় আমার পোস্ট দেখে খুব সহজেই রান্না করতে পারবেন আমি মনে করি। আশাকরি আপনাদের কাছে আমার আজকের রেসিপিটি ভালো লাগবে।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে বাসায় ডিমের বাদশাহী কোরমা রেসিপি রান্না করেছি । ডিমের বাদশাহী কোরমা রেসিপি রান্নার প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ সুন্দর ভাবে একে একে শেয়ার করেছি ও ছবির মধ্যে লিখে দিয়েছি। আপনারা খুব সহজেই আমার পোস্ট দেখে বাসায় এভাবে ডিমের বাদশাহী কোরমা রেসিপি রান্না করতে পারেন ও শিখে নিতে পারেন। আশাকরি আপনাদের কাছে আমার আজকের ডিমের বাদশাহী কোরমা রেসিপি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক...........

ধাপ-1.

2.jpg

ধাপ-2.

3.jpg

ধাপ-3.

4.jpg

ধাপ-4.

5.jpg

ধাপ-5.

6.jpg

ধাপ-6.

7.jpg

ধাপ-7.

8.jpg

ধাপ-8.

9.jpg

ধাপ-9.

10.jpg

ধাপ-10.

11.jpg

ধাপ-11.

12.jpg

ধাপ-12.

13.jpg

ধাপ-13.

14.jpg

ধাপ-14.

15.jpg

ধাপ-15.

16.jpg

ধাপ-16.

17.jpg

ধাপ-17.

18.jpg

ধাপ-18.

19.jpg

ধাপ-19.

20.jpg

ধাপ-20.

21.jpg

ধাপ-21.

22.jpg

ধাপ-22.

023.jpg

ধাপ-23.

23.jpg

ধাপ-24.

24.jpg

ধাপ-25.

25.jpg

ধাপ-26.

26.jpg

ধাপ-27.

27.jpg

আমার আজকের বাসায় রান্না ডিমের বাদশাহী কোরমা রেসিপি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। সবাই ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।



break.png

banner-abb23.png

Sort:  
 3 years ago 

বাদশাহী কোরমা যেমন নাম,দেখতেও ঠিক তেমন।কি দারুণ দেখতে লাগছে আহা,জাস্ট ইয়াম্মি।

 3 years ago 

হ্যা আপু সত্যি বেশ ইয়াম্মি।

 3 years ago 

নামটা শুনেই তো আমার কাছে বেশ ভাল লাগল।কেমন বাদশা বাদশা ভাব।ডিমের বাদশাহী কোরমা রেসিপি অনেক সুন্দর করে আপনি রান্না করেছেন আপু।বেশ ভালো লাগলো। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল

 3 years ago 

সত্যি রেসিপির মধ্যে একটি বাদশা বাদশা ভাব আছে। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

ঠিকই বলেছেন আপু ডিম এমনিতেই অনেক মজাদার একটি খাবার। আর এটি যেদি স্পেশাল করে রান্না করা হয় তাহলে তো কোন কথাই নেই। আপনার খাবারটি দেখে মনে হচ্ছে খুবই মজাদার হয়েছে ডিমের কোরমাটি। আমারতো দেখেই খেতে ইচ্ছা করছে ডিমের কালারটাতো খুব সুন্দর হয়েছে।আপনি খুব সুন্দর করে রেসিপিটি তৈরি করেছেন খুবই ভালো লেগেছে আমার কাছে।

 3 years ago 

চেষ্টা করেছি আপু রেসিপিটি স্পেশাল ভাবে তৈরি করার। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

ইশ আপু দেখে তো লোভ লাগছে। ইচ্ছে করছে সবগুলো ডিম এখান থেকে নিয়ে খেয়ে ফেলি। খুব সুন্দর একটি রেসিপি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। এত লোভনীয় একটি রেসিপি আপনি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু।

 3 years ago 

আর দেরি করার দরকার নেই। এখনই নিয়ে খেয়ে ফেলেন। হাহাহা।....

 3 years ago 

ডিমের শাহি কোরমা নাম শুনেছি। তবে আজকের এই রেসিপি টা তো এক্সট্রিম লেভেলের দেখছি!
আপনার আজকের বাদশাহী কোরমা রেসিপি টা দারুণ লাগছে দেখতে আপু। আহা! দেখেই লোভ লেগে যাচ্ছে।

 3 years ago 

ভাবীকে বললেই তো বানিয়ে খাওয়াবে..........

আপু আপনার তৈরি রেসিপিতে অনেক ভিন্নতা খুঁজে পাই। আর আপনার রেসিপি পোস্ট দেখলেই আমার কাছে সবার থেকে আলাদা মনে হয়। কারণ আপনার রেসিপি পোস্ট তৈরির ধাপ গুলো দেখতে অসাধারণ লাগে। কি যে সুন্দর করে উপস্থাপন করেন আমার খুব ভাল লাগে।ডিমের বাদশাহী কোরমা রেসিপি এভাবে কখনো খাওয়া হয়নি তবে আপনার রেসিপি দেখে তৈরি করবো।সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 3 years ago 

ধন্যবাদ আপু আপনাকে এত সুন্দর করে মন্তব্যটি করার জন্য। বাসায় তৈরি করে দেখবেন ভালো লাগবে।

 3 years ago 

ডিম খেতে খুব কমই পছন্দ করি ।তবে ডিমের কোরমা খেতে ভালোই লাগে। আমার আম্মু যখন এটি রান্না করেছিল তখন আমার কাছে বেশ মজা লেগেছিল। বিশেষ করে ঘন ঝোল খেতে দারুন লাগে। আপনি খুব সুন্দর করে আজকের এই ডিমের বাদশাহী কোরমা উপস্থাপন করেছেন আপু।

 3 years ago 

ঠিক বলেছেন ঝোল টা আমার কাছেও ভালো লাগে। আর মায়ের হাতের রান্নার তো কোনো তুলনায় হয় না।

 3 years ago 

রেসিপির নাম টাই তো দারুন। নাম শুনেই মনে হচ্ছে দারুন সুস্বাদু। আর রেসিপি দেখে খেতে ইচ্ছা করছে। অনেক লোভনীয় লাগছে দেখতে। গরম গরম ভাতের সাথে ঝোল গুলো দিয়ে মেখে খেতে কিন্তু দারুণ লাগবে। অসাধারণ একটি রেসিপি শেয়ার করেছেন আপু। অসংখ্য ধন্যবাদ আপনাকে সুস্বাদু রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক শুভকামনা রইল

 3 years ago 

রেসিপি থেকে নামটাই বেশি সুন্দর হয়ে গেছে মনে হয়। হা হা.........ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

প্রথমেই বলি আজকে আপনার উপস্থাপনা টি সেরা ছিল। আর সত্যি কথা বলতে ডিমের নতুন একটা রেসিপি দেখলাম আপনার মাধ্যমে এবং নামটাও দিয়েছেন একদম সেরা 👌। দারুন হয়েছে এবং বেশ লোভনীয় বলেই মনে হচ্ছে। আজ তৈরির ধাপ গুলো খুব চমৎকারভাবে তুলে ধরেছেন। আর এজন্য অসংখ্য ধন্যবাদ আপু আপনাকে।

 3 years ago 

নতুন কিছু তৈরি করতে পেরে ভালো লাগলো। সুন্দর মন্তব্য করেছেন। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

ডিমের বাদশাহী ডিমের কোরমা নাম শুনেই তো বোঝা যাচ্ছে যে এটা খেতে খুবই মজার হবে। তাছাড়া ও রান্নার পদ্ধতি ও খুবই সুন্দর ভাবে আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছেন দেখতে বেশ লোভনীয় লাগছে। অনেক ধন্যবাদ আপু এরকম ইউনিক রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

নামটা যেমন সুন্দর এবং নামের সাথে রেসিপিটিও বেশ মজাদার। ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 62404.06
ETH 2426.64
USDT 1.00
SBD 2.65