স্বরচিত কবিতা - আড়াল থেকে ভালোবাসা

in আমার বাংলা ব্লগ5 months ago

হ্যালো বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন? আশাকরি আপনারা সকলেই ভালো আছেন। আজকে আমি আরেকটি কবিতা লিখেছি ও আপনাদের মাঝে শেয়ার করেছি ।

hibiscus-8582876_1280.jpg

image source

ভালোবাসা সবসময় সবার জীবনে একইভাবে আসেনা। একেক জনের জীবনের ভালোবাসার গল্পটা একেক রকম। কেউ কাছে এসে ভালোবাসে আবার কেউ দূর থেকে। ভালোবাসলে কাছে কিংবা দূরে সেটা দেখার প্রয়োজন পরে না। মন থেকে ভালোবাসলে যেকোনো ভাবে যে কোনো জায়গা থেকে ভালোবাসা সম্ভব। বরং আড়াল থেকে ভালোবাসা গুলো মনে হয় আরো বেশি গভীরতা পায়। দিনের পর দিন ভালোবাসার চিঠি , ভালোবাসার কথা কিংবা ভালোবাসার কবিতা লিখে ভালোবাসার মানুষের কাছে দেয়া হচ্ছে কিন্তু সেই মানুষটা এখনো সেই মানুষটাকে দেখতেও পারেনি কিংবা চিনতেও পারেনি।

ভালোবাসার পত্র পাওয়া মানুষটা হয়তো তার দেয়া চিঠি, কথা কিংবা কবিতার প্রেমে হাবুডুবু খাচ্ছে। কিন্তু তবুও তার দেখা মিলেনা। একটা সময় তার সেই ভালোবাসার মানুষকে দেখার জন্য আকুতি জানাতে থাকে। মনে হয় আড়ালে থেকেও তাকে এতটা ভালোবাসতে পারেনি যতটা ভালোবাসা এখন সে তাকে বাসে। যাইহোক, আজকে আমি এমনি কিছু বিষয় বস্তু নিয়ে আড়াল থেকে ভালোবাসা নামে একটি কবিতার কিছু লাইন লিখেছি ও মনের অনুভূতি দিয়ে মনের কথা গুলো প্রকাশ করার চেষ্টা করেছি। আশাকরি আপনাদের কাছে আমার লেখা কবিতার লাইন গুলো ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক.......

আড়াল থেকে ভালোবাসা

লেখা - আইরিন ইসলাম

কেনো দূরে থেকে আমায় আড়ালে রাখো ?
কে তুমি, কেনো তোমার মনে আমার ছবি আঁক?
কেনো আমার প্রতি তোমার এতো মায়া ?
কেনো আমি হারালেই ডাকে তোমার ছায়া।

কেনো আমায় আগলে রাখতে চাও তুমি,
কেনো ভালবাসায় আমার কপাল চুমি ?
এতো ভালবাস কেনো তুমি আমায়,
আমি যে আজও দেখিনি তোমায়।

দূরে থেকে শুধু দেখে যাও আমায়
কেনো এতো ভালবাসো,
আমার দুঃখে দুঃখী তুমি
আমার সুখেই হাসো।

ভাল যখন বাসো আমায়
কেনো দূরে দূরে থাকো,
আমার অজান্তেই তোমার মনে
মনের কথা জমিয়ে রাখো।

তবু তোমার খেয়ালে আমার ক্ষনে ক্ষনে
অনেক কথা বাজে শুধু মনে,
আমিও ভালোবেসে নিয়েছি তোমায়
আর আড়ালে থেকোনা ফেলে আমায়।

আজ নিঃশ্বাস আমার থমকে গেছে
শুধু তোমার জন্য,
তোমায় ভালবেসে আমিও যে
হতে চাই ধন্য।

সমাপ্ত

1.png


VOTE @bangla.witness as witness

witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy


witness_vote.png


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

_

Heroism_3rd.png

Sort:  
 5 months ago 

ভালো লাগার মত সুন্দর একটি কবিতা লিখে আজকেও আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আপনার এই চমৎকার কবিতাটা আমার কাছে অনেক ভালো লাগলো। খুব সুন্দরভাবে কবিতাটা লিখেছেন। এই সমস্ত কবিতা গুলো সত্যি ভালো লাগে আমার। আশা করব এভাবে আমাদের মাঝে কবিতা শেয়ার করে চলবেন প্রতিনিয়ত।

 5 months ago 

বাহ্ ! ভালোবাসার অসাধারণ একটি কবিতা লিখেছেন আপু ৷ আপনার এই স্বরচিত কবিতা আড়াল থেকে ভালোবাসা কবিতাটি পড়ে খুবই ভালো লাগলো ৷ খুবই সুন্দর হয়েছে কবিতাটি ৷ কবিতার প্রত্যেক লাইন ছন্দে ছন্দ মিলেয়ে চমৎকার লিখেছে ৷ অসংখ্য ধন্যবাদ আপনাকে এতো সুন্দর একটি কবিতা শেয়ার করার জন্য ৷

Posted using SteemPro Mobile

 5 months ago 

মন থেকে কাউকে ভালোবাসলে,ভালোবাসার মানুষ কাছে কিংবা দূরে যেখানেই থাকুক না কেনো, দিনদিন ভালোবাসা অবশ্যই বাড়ে। আবার অনেকে না দেখেই ফোনে কথা বলার মাধ্যমে কিংবা চিঠি আদান প্রদানের মাধ্যমে ভালোবেসে ফেলে। যাইহোক বরাবরের মতো আজকেও চমৎকার একটি কবিতা শেয়ার করেছেন আপু। আপনার কবিতা গুলো পরলে মনটা একেবারে ভরে যায়। এতো সুন্দর সুন্দর কবিতা প্রতিনিয়ত আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আসলে আড়াল থেকে ভালোবাসার গল্পগুলো বেশি রোমান্টিক হয়ে থাকে। এই ভালবাসার প্রতি একটা অন্যরকম মায়া থাকে। গোপন থেকে চিঠি কবিতা পাঠিয়ে যেন আরো আকৃষ্ট করে তোলে। তাই আড়াল থেকে ভালোবাসা গুলো মধুর হয়ে থাকে। আপনার কবিতাটি পড়ে খুবই ভালো লাগলো।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আপু আপনার লেখা কবিতার লাইন গুলো আসলেই হৃদয় ছুয়ে যাওয়ার মত।যখন ভালোবাসার মানুষটি দুঃখী থাকে তখন অপর মানুষটিও দুঃখের মধ্যে করে আবারো মানুষটি যখন সুখী হয় তখন অপর মানুষটিও সুখী হয় এটাই ভালোবাসা ।আসলেই আপু এমন কিছু কিছু ভালোবাসা আছে যেগুলো কাছে কিংবা দূরে কোন কিছুই ম্যাটার করে না, মন থেকে ভালবাসতে পারলেই সব শেষে প্রিয় মানুষ টিকে পাওয়া যায়। আগের কার ভালোবাসা মিথ্যে ছিল সবথেকে ভালো ।চিঠি আদান প্রদানের মাধ্যমে একে অন্যকে না দেখেই ভালোবাসা।

 5 months ago 

দূর থেকে ভালবাসার মানুষকে অনুভব করাও কিন্তু ভালোবাসা। ভালোবাসা বিষয়টি আসলেই সবার ক্ষেত্রে কম বেশি ভিন্নতা রয়েছে। আমি মনে করি হৃদয় থেকে যে ভালোবাসার উৎপত্তি হয় যত দূরত্বই হোক না কেন সেই ভালোবাসার গভীরতা অনেক বেশি। যেটা আপনি কবিতার মাধ্যমে তুলে ধরলেন আপু ।অনেক সুন্দর হয়েছে যেখানে অনেক অনুভূতির বহিঃপ্রকাশ।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.030
BTC 67167.83
ETH 3499.47
USDT 1.00
SBD 2.81