গাছের ঢালে দোলছে আমার বাংলা ব্লগ !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago
গাছের ঢালে দোলছে আমার বাংলা ব্লগ

1.jpg

অঙ্কনের মাধ্যমে আজকে আমি সুন্দর একটি দৃশ্য আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি। আজকের দৃশ্যটি এমন একটি দৃশ্য যেখানে দেখা যাচ্ছে একটি সুন্দর গাছ বিভিন্ন কালারের ফুল ফুটে আছে ও চারদিকে ঢাল গুলো ছড়িয়ে আছে। আর সবচেয়ে মজার ব্যপার হলো সেই গাছের ঢালে আমার বাংলা ব্লগ মনের আনন্দে দোলনার মতো করে দোলছে। সত্যি বলতে এভাবে দৃশ্যটি অঙ্কন করবো সেটা ভেবে শুরু করিনি। আমার ভাবনা ছিল একটি গাছের ঢাল আঁকবো ও সেই গাছের ঢালের সাথে যুক্ত করবো অনেক রকম কালারিং ফুল ও সবুজ লতাপাতা। একটা প্রাকৃতিক দৃশ্যের সুন্দর একটি অঙ্কন।

কিন্তু এক পর্যায়ে মাথায় এমন কিছু আসলো যখন আমি ঢাল ও ফুল গুলো অঙ্কন করা শেষ করলাম তখন আমার বাংলা ব্লগ লেখাটি লিখে দোলনার মতো করে ঝুলিয়ে দিলাম। দেখতে বেশ ভালোই লাগলো আমার কাছে। আর এভাবেই চেষ্টা করেছি সুন্দর ভাবে আপনাদের সাথে উপস্থাপন করার। আপনারাও আপনাদের মতো করে সুন্দর কিছু অঙ্কনের মাধ্যমে নিজেদের প্রতিভা আমাদের সাথে শেয়ার করতে পারেন।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে জল রঙ দিয়ে গাছের ঢালে দোলছে আমার বাংলা ব্লগ দৃশ্য অঙ্কন করেছি। এই দৃশ্য অঙ্কন করার প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ আমি একে একে শেয়ার করেছি। আপনারা আমার পোস্ট টি দেখলেই বুঝতে পারবেন কি ভাবে অঙ্কনটি সম্পূর্ণ করা হয়েছে। আশাকরি আপনাদের কাছে আমার আজকের জল রঙ দিয়ে গাছের ঢালে দোলছে আমার বাংলা ব্লগ দৃশ্য অঙ্কনটি ভালো লাগবে।

আজকে আমি আমার এই অঙ্কনটি করতে ব্যবহার করেছি - ওয়াটার পেন্সিল, জল রঙ, রঙ তুলি ও আর্ট পেপার।

এখান থেকে আমি আমার অঙ্কনের ধাপ গুলো শুরু করলাম।

ধাপ-1.

2.jpg

ধাপ-2.

3.jpg

ধাপ-3.

4.jpg

ধাপ-4.

5.jpg

ধাপ-5.

6.jpg

ধাপ-6.

7.jpg

ধাপ-7.

8.jpg

ধাপ-8.

9.jpg

ধাপ-9.

10.jpg

ধাপ-10.

11.jpg

ধাপ-11.

12.jpg

ধাপ-12.

13.jpg

ধাপ-13.

14.jpg

ধাপ-14.

15.jpg

ফাইনাল ধাপ

16.jpg

17.jpg

18.jpg

1.jpg1.jpg

আপনাদের কাছে আমার আজকের জল রঙ ও ওয়াটার পেন্সিল দিয়ে গাছের ঢালে দোলছে আমার বাংলা ব্লগ দৃশ্য অঙ্কনটি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।



break.png

banner-abb23.png

Sort:  
 2 years ago 

আপু আপনার অংকনের দক্ষতা সব সময় আমার ভালো লাগে। আপনি খুবই নিখুঁতভাবে অংকন করেন। আপনি আপনার দক্ষতায় আমার বাংলা ব্লগের প্রতি ভালোবাসা প্রদর্শন করেছেন। দারুন একটি অংকন চিত্র আমাদের সকলের মাঝে উপস্থাপন করেছেন এজন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপু চমৎকার হয়েছে আপনার অঙ্কিত গাছের ডাল ও ফুলসহ আমার বাংলা ব্লগ।ভালোই দেখাচ্ছে আমার বাংলা ব্লগের দোল খাওয়ার দৃশ্য। অনেক ধন্যবাদ আপু আপনাকে। ভালো থাকবেন এবং অনেক শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

গাছের ডালে দোলছে আমার বাংলা ব্লগ এ যেন ভালোবাসার বহিঃপ্রকাশ। আপনার অঙ্কন করা এই চিত্রটি দেখে মুগ্ধ হয়েছি। দারুণ চিত্র অঙ্কন করেন আপনি। সত্যিই আপু আপনার প্রতিভা দেখলে মুগ্ধ হয়ে যাই। খুবই সুন্দর হয়েছে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ওয়াও আপু!! চমৎকার হয়েছে তো। আর্টের কনসেপ্টটা আমার কাছে বেশি ভালো লেগেছে। গাছের ডালে আমার বাংলা ব্লগ দুলছে। আপনি চমৎকারভাবে আর্টটি করেছেন। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

ওয়াও মুগ্ধ হলাম আপনার চিত্র অংকন দেখে আপু ।গাছের ডালের সৌন্দর্যতা তার সাথে আমার বাংলা ব্লগ ঝুলছে সত্যিই অনেক সুন্দর লাগছে দেখতে। আসলেই নিখুঁতভাবে এই ধরনের কাজগুলো করতে হয় যেটা আপনি করে দেখালেন আপু।

 2 years ago 

আপনার কথা প্রত্যেকটা পেইন্টিং আমার কাছে অনেক আকর্ষণীয় লাগে। আজকের গাছের ডাল এমনকি গাছের ফুল গুলো অসাধারণ লেগেছে। তাছাড়া আমার বাংলা ব্লগ গাছের ডালে ঝুলছে এটাও অনেক আকর্ষণীয় হয়েছে। এরকম সুন্দর একটা পেইন্টিং শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আমার বাংলা ব্লগের ডিজাইন আর্ট দেখে খুবই ভালো লাগছে। আপনার কাজগুলো আমার অনেক ভালো লাগে। আপনি খুব সুন্দর ভাবে আমার বাংলা ব্লগ এর ভিন্নধর্মী আর্ট দেখিয়েছেন। খুব সুন্দর হইছে ভাই।

 2 years ago 

আপু আপনি খুব সুন্দর ভাবে চিত্রাংকনের মাধ্যমে আমার বাংলা ব্লগকে গাছের ডালে দোল খাওয়াচ্ছেন। মনে হচ্ছে আমার বাংলা ব্লগ দোলনায় দুলছে। আসলেই অনেক ইউনিক আইডিয়া আছে আপনার মাথার ভিতরে। বুদ্ধির যেন কোন শেষ নেই খুবই ভালো লাগলো আপনার আজকের চিত্রটি।

আমি সত্যি বুঝে পাই না আপু এত চমৎকার সব থিম কি করে আসে আপনার মাথায়। অপূর্ব লাগছে এক কথায়। আমার বাংলা ব্লগের সৌন্দর্যটা পুরো প্রকৃতির মাঝে যেন ছড়িয়ে যাচ্ছে। মিষ্টি একটা আর্ট 👌👌

 2 years ago 

আপু আপনার পেইন্টিংটি দেখতে জাস্ট অসাধারণ হয়েছে। এটা আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনি অনেক সুন্দর করে মনের মাধুরী মিশিয়ে পেইন্টিংটি সম্পন্ন করেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি পেইন্টিং আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60025.27
ETH 2417.33
USDT 1.00
SBD 2.42