কালার পেন্সিল দিয়ে একটি গ্রামীণ আর্ট

in আমার বাংলা ব্লগlast year

একটি গ্রামীণ আর্ট

1.jpg

প্রচন্ড এই গরমে কোথাও বসে যেমন কোনো শান্তি পাচ্ছি না তেমনি কিছু খেয়েও কোনো শান্তি পাচ্ছি না। শুধু একটা অসহ্য যন্ত্রনা অনুভব করতে থাকি সারাক্ষন। কিন্তু এত কিছু মধ্যে দিয়ে কি জীবন কিংবা জীবনের কোনো কিছু থেমে থাকে ? না মোটেও এমন না, কারণ সময় যতটা গতিশীল ঠিক সেই গতিশীল সময়ের সাথে সাথেই জীবনের সবকিছুই একই গতিতে চলতে থাকে তার গন্তব্যে। যাইহোক আজকে আমি আমার অসহ্য সময়ের মধ্যে নিজেকে কিছুটা ব্যাস্ত রাখার জন্য কালার পেন্সিল দিয়ে একটি গ্রামীণ আর্ট করেছি ও সেই আর্ট করার প্রতিটি ধাপ দেখিয়ে সুন্দর ভাবে উপস্থাপন করার চেষ্টা করেছি।

মাঝে মাঝে অঙ্কনের মধ্যে কিছুটা ভিন্নতা আনার জন্য রং কিংবা রং পেন্সিল পরিবর্তন করে অঙ্কন করার চেষ্টা করি। তবে আমি মনে করি জল রং দিয়ে অঙ্কন করার দৃশ্যের সৌন্দর্যের কাছে কোনো রংগের সৌন্দর্য কাছেও আসতে পারে না। অন্যান্য সকল রং থেকে জল রং দিয়ে করা অঙ্কন গুলো সবচেয়ে বেশি সুন্দর ও আকর্ষণীয় হয়ে থাকে। আজকে আমি কালার পেন্সিল দিয়ে চেষ্টা করেছি অঙ্কনটিকে ভালোভাবে ফুটিয়ে তোলার জানিনা কতটুকো পেরেছি।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে কালার পেন্সিল দিয়ে একটি গ্রামীণ আর্ট করেছি। এই আর্ট করার প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ আমি একে একে শেয়ার করেছি। আপনারা আমার পোস্টটি দেখলেই বুঝতে পারবেন কি ভাবে অঙ্কনটি সম্পূর্ণ করা হয়েছে। আশাকরি আপনাদের কাছে আমার আজকের কালার পেন্সিল দিয়ে একটি গ্রামীণ আর্টটি ভালো লাগবে।

আজকে আমি আমার এই অঙ্কনটি করতে ব্যবহার করেছি - কালার পেন্সিল,পেন্সিল, কলম ও আর্ট পেপার।

এখান থেকে আমি আমার অঙ্কনের ধাপ গুলো শুরু করলাম।
ধাপ-1.

2.jpg

ধাপ-2.

3.jpg

ধাপ-3.

4.jpg

ধাপ-4.

5.jpg

ধাপ-5.

6.jpg

ধাপ-6.

7.jpg

ধাপ-7.

8.jpg

ধাপ-8.

9.jpg

ধাপ-9.

10.jpg

ধাপ-10.

11.jpg

ফাইনাল ধাপ

12.jpg

13.jpg1.jpg

আপনাদের কাছে আমার আজকের কালার পেন্সিল দিয়ে একটি গ্রামীণ আর্টটি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।

1.png


VOTE @bangla.witness as witness

witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy


witness_vote.png


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

_

Heroism_3rd.png

Sort:  
 last year 

প্রচন্ড গরমে কোথাও গিয়ে শান্তি না পেলেও গ্রামে কিন্তু অনেক শান্তি আছে আপু। শহরে থেকেও গ্রামে গাছপালা বেশি তাই বাতাস এবং ঠান্ডা ও বেশি। যাহোক আপনি প্রতি সপ্তাহের ন্যায় এই সপ্তাহে আপনি কালার পেন্সিল দিয়ে একটি গ্রামীন আর্ট তৈরি করেছেন। আপনি বরাবরই খুবই সুন্দর করে আর্ট তৈরি করেন।আপনার তৈরি আর্ট গুলো আমার কাছে ভীষণ ভালো লাগে। গ্রামীণ আর্টের দৃশ্যটা আপনি ধাপে ধাপে খুব সুন্দরভাবে আমাদের মাঝে তুলে ধরেছেন ধন্যবাদ শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 last year 

গরমে, গরমে অতিষ্ঠ আজ
থাকতে পারছি না ঘরে,
থাকতে পারছি না যে বাইরে।
খেতে পারি না, ঘুমাতে পারি না,
গোসলও করিতে পারিনা,
গরম তোমারি জ্বালায়।

যাইহোক, গরম নিয়ে আর কিছু বলতে চাই না আপু। এ সম্পর্কে যতই বলবো ততই কম হয়ে যাবে। 😴

আজ আপনি আমাদের মাঝে কালার পেন্সিল ব্যবহার করে চমৎকার একটি গ্রামীন দৃশ্য অঙ্কন করেছেন, যা দেখে গ্রামে যেতে ইচ্ছা করছে। এত সুন্দর ভাবে গ্রামের দৃশ্যটি অঙ্গন করে আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি আপু।

 last year 

আপু আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন কালার পেন্সিল দিয়ে একটি গ্রামীণ পরিবেশের আর্ট। আপনি বেশ দক্ষতার সাথে তৈরি করে স্টেপ বাই স্টেপ আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আসলে শহরের থেকে আমার কাছে গ্রামে থাকতে বেশি ভালো লাগে। আসলে গরমের সময় বিদ্যুৎ সংযোগ না থাকলে মাঠে কিংবা রাস্তার পাশে বসা হয় এই বিষয়টা বেশ মজার । অপরূপ সৌন্দর্যের দৃশ্য আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 last year 

আপু ঢাকায় দুদিন ধরে বৃষ্টি হচ্ছে তাই গরম কিছুটা কমেছে।শহরে কিছুটা হলেও স্বস্তি ফিরে এসেছে।আপনি আজ দারুন একটি গ্রামীন পরিবেশের চিত্র এঁকে আমাদের মাঝে শেয়ার করলেন। গ্রামীন পরিবেশে যাওয়া কিংবা আর্ট দুটোই আমার ভীষণ ভালো লাগে।আপনি কালার পেন্সিল দিয়ে খুব চমৎকার ভাবে গ্রামীন পরিবেশের চিত্র ফুটিয়ে তুলেছেন। আমার খুব ভালো লেগেছে। কালার কম্বিনেশন ও দারুন লাগলো। সুন্দর এই আর্টটি আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপু আপনাকে।

 last year 

আপনার গ্রামীণ আর্ট চমৎকার লাগছে দেখতে আপু।মুগ্ধ হয়ে গেলাম পুরো আর্টটি দেখে।এই আর্টগুলো করতে অনেকটা সময় এবং ধৈর্য্যর প্রয়োজন হয়।তাছাড়া আপনি আর্ট এর প্রতিটি ধাপ খুব সুন্দর করে গুছিয়ে উপস্থাপন করেছেন।আপু ধন্যবাদ আপনাকে সুন্দর আর্ট পোস্টটি শেয়ার করার জন্য।

 last year 

প্রথমে দারুন দৃশ্য অঙ্কন করে নিয়েছেন এরপর কালার পেন দিয়ে তা কালার করে সৌন্দর্য বৃদ্ধি করেছেন। এই জাতীয় আর্টগুলো আমার অনেক ভালো লাগে। যেখানে গ্রামীণ দৃশ্য ফুটে ওঠে।

 last year 

গ্রামের খুব চমৎকার প্রাকৃতিক একটি দৃশ্যকে খুব সুন্দরভাবে চিত্রা আকারে আমাদের মাঝে তুলে ধরেছেন। খুব চমৎকার কালার কম্বিনেশন ছিলো।ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে তুলে ধরার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 57971.70
ETH 2448.51
USDT 1.00
SBD 2.34