অনিয়ন ব্রেড পাকোড়া

in আমার বাংলা ব্লগlast year

অনিয়ন ব্রেড পাকোড়া

1.jpg

নতুন নতুন খাবারের সাথে আমার বেশ ভালো একটা সম্পর্ক আছে আর তাই আমি নতুন নতুন খাবারের সন্ধানে ছুটতে থাকি সবসময়। আসলে নতুন এই কথাটা শুধু খাবারের ক্ষেত্রে না সবকিছুর ক্ষেত্রেই অনেক ভালো লাগে। আর নতুন খাবার মানেই নতুন স্বাদ আর নতুন ভালোলাগা। আজকে আমি তেমনি আরেকটি নতুন নাস্তা রেসিপি বাসায় তৈরি করেছি ও আপনাদের সাথে শেয়ার করেছি। আমার আজকের নাস্তা রেসিপিটি হলো অনিয়ন ব্রেড পাকোড়া। অনিয়ন ব্রেড পাকোড়া সত্যি অসাধারণ একটি রেসিপি যা মুখে দিলেই এর স্বাদ রেরিয়ে আসে ও স্বাদে মুখ ভরে যায়।

যে কোনো কাজ এর ক্ষেত্রেই কিছুটা কষ্ট করতেই হয় এর ক্ষেত্রেও বিষয়টি এমনি। মজাদার কিছু খেতে হলে কিছুটা কষ্ট করলেও মজাদার ও নতুন খাবারটি মুখে নিলে সব কষ্ট ভুলে যাওয়া যায়। অনিয়ন ব্রেড পাকোড়া খেতে কিছুটা মিষ্টি ও ঝাল ঝাল। আর নাস্তা রেসিপি গুলো ঝাল না হলে মোটেও ভালো লাগে না। আজকের এই অনিয়ন ব্রেড পাকোড়া তৈরি করতে আমার প্রয়োজন হয়েছে পাউরুটি, বেসন, ডিম, দুধ, পেঁয়াজ ও বেশ কিছু মসলা উপকরণ। আপনারাও আপনাদের বাসায় এই নতুন রেসিপিটি তৈরি করতে পারেন খুব সহজেই ও নতুন একটি মজাদার স্বাদ গ্রহণ করতে পারেন।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে বাসায় তৈরি করেছি অনিয়ন ব্রেড পাকোড়া। অনিয়ন ব্রেড পাকোড়া তৈরি করার প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ সুন্দর ভাবে একে একে শেয়ার করেছি ও ছবির মধ্যে লিখে দিয়েছি। আপনারা খুব সহজেই আমার পোস্ট দেখে বাসায় এভাবে অনিয়ন ব্রেড পাকোড়া তৈরি করতে পারেন ও শিখে নিতে পারেন। আশাকরি আপনাদের কাছে আমার আজকের অনিয়ন ব্রেড পাকোড়া তৈরিটি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক...........
ধাপ-1.

2.jpg

ধাপ-2.

3.jpg

ধাপ-3.

4.jpg

ধাপ-4.

5.jpg

ধাপ-5.

6.jpg

ধাপ-6.

7.jpg

ধাপ-7.

8.jpg

ধাপ-8.

9.jpg

ধাপ-9.

10.jpg

ধাপ-10.

11.jpg

ধাপ-11.

12.jpg

ধাপ-12.

13.jpg

ধাপ-13.

14.jpg

ধাপ-14.

15.jpg

ধাপ-15.

16.jpg

ধাপ-16.

17.jpg

ধাপ-17.

18.jpg

ধাপ-18.

19.jpg

ধাপ-19.

20.jpg

আমার আজকের বাসায় অনিয়ন ব্রেড পাকোড়া তৈরিটি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। সবাই ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।

1.png

break.png

banner-abb23.png

Sort:  
 last year 

আপনি একদম ঠিক বলেছেন আপু। কোনো কিছু করতে হলে একটু তো কষ্ট করতেই হয়! তবে যখন খাবারের স্বাদ মজা হয় তখনই সব কষ্ট দূর হয়ে যায়। পাউরুটি দিয়ে মজাদার পাকোড়া বানিয়েছেন। মিষ্ট ও ঝালের কম্বিনেশন এ যেকোন কিছু খেতে ভালোই লাগবে। আপনি ধাপে ধাপে সুন্দর করে দেখিয়েছেন আপু 🌼

 last year 

আমিও নতুন নতুন খাবারের স্বাদ নিতে পছন্দ করি।এরজন্য যে কত কত জায়গায় দৌড়াই।আর আপনার রেসিপিগুলো তো ট্রাই করিই।খুবই সুস্বাদু একটি স্ন্যাক্স এর রেসিপি শেয়ার করেছেন।কাল অবশ্যই ট্রাই করব।ধন্যবাদ আপু অসাধারণ একটি স্ন্যাক্স এর রেসিপি শেয়ার করার জন্য।

 last year 

রান্না করা খুবই ঝামেলার ব্যাপার, আর এই রান্নার কষ্ট জয় করতে পারলেই সেরা রাধুনী হওয়া সম্ভব। সেদিক থেকে আপনি কিন্তু সেরা রাধুনী। কেননা আপনার পোষ্টের মাধ্যমে সব সময় নিত্যনতুন রেসিপিগুলো দেখতে পাই। যা আপনি খুব স্বাচ্ছন্দেই তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেন। রান্নার কষ্টকে আপনার কাছে কিছুই মনে হয় না। এবার আসি আপনার তৈরি অনিয়ন ব্রেড পাকোড়া রেসিপির কথায়। দুর্দান্ত এই রেসিপি দেখেই মনে হচ্ছে খেতে খুব স্বাদ হয়েছে। ডিম দিয়ে পাউরুটির টোস্ট রেসিপি খেয়েছি কিন্তু কখনো অনিয়ন ব্রেড পাকোড়া খাওয়া হয়নি। একদম নতুন একটি রেসিপি শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি।

 last year 
আসলে কিছু করা মানেই কষ্ট। আর সেই কষ্ট স্বার্থক হয় তখন,যখন যে কাজের জন্য কষ্টটা করি তা করতে পারা যায়।বরাবরের মতো আপনার রেসিপির মধ্যে একটু নতুনত্বের ছোঁয়া থাকে যা আমার কাছে খুব ভালো লাগে।আর নতুন রেসিপির প্রতি সবাই একটা আলাদা আগ্রহ থাকে।আপনার এবারের অনিয়ন ব্রেড পাকোড়া রেসিপিটিও দেখতে দারুণ লাগছে।আর দেখেই মনে হচ্ছে এ জাতীয় খাবার বিকেলে বা সন্ধ্যায় চায়ের সাথে খেতে খুবই টেস্টি হবে।অসংখ্য ধন্যবাদ আপু, এত সুস্বাদু ও ইউনিক অনিয়ন ব্রেড পাকোড়া রেসিপিটি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।
 last year 

আপু আপনার সাথে আমিও সহমত পোষণ করছি। এই জন্য যে, নতুন মানে শুধু নতুন খাবার নয়। আমিও আপনার মত নতুন পোশাক, নতুন জুতা, নতুন নতুন খাবার আইটেম। সবকিছু নতুন এর উপর আমার আলাদা একটা দুর্বলতা আছে। যাইহোক আপনার নাস্তা রেসিপি আমার কাছে খুবই ভালো লেগেছে। দেখে খেতে ইচ্ছে করছিল।♥♥

 last year 

আমি মনে করি রান্না মানেই মনযোগ আপু। আর রান্নায় যদি মন না থাকে রান্নার বারোটা বেজে যায়। আপনি খুব সুন্দর ধাপে ধাপে রেসিপি তুলে ধরেছেন। বিকেলের চায়ের সাথে জমে যাবে। ধন্যবাদ আপু এত সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year (edited)

বাহ্ ভীষণ সুস্বাদু একটা আইটেম হয়েছে এটা। আমাদের এখানে এর ভেতরে শুধু পেঁয়াজ নয় বরং আলুর মশলার একটা পুর ভরে এটা বানায়। এটাকে আঞ্চলিক ভাষায় আমরা ব্রেড চপ/ফ্রাইড স্যান্ডউইচ বলে থাকি।তবে আপনি যে শুধু পেঁয়াজ মশলা ব্যবহার করেছেন সেটা একদমই অভিনব।

 last year 

বরাবরের মতোই নতুন কিছু দেখতে পেলাম আপু ।সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন আজ। বরাবরের মতো উপস্থাপনাও অসাধারণ ছিল।

আমার প্রয়োজন হয়েছে পাউরুটি, বেসন, ডিম, দুধ, পেঁয়াজ ও বেশ কিছু মসলা উপকরণ।

এই উপকরণগুলো ব্যবহার করার মাধ্যমে আমরাও বাড়িতে খুব সহজেই এই রেসিপিটি তৈরি করতে পারব।

Coin Marketplace

STEEM 0.29
TRX 0.12
JST 0.032
BTC 63724.53
ETH 3071.11
USDT 1.00
SBD 3.98