DIY - এসো নিজে করি- রঙিন কাগজ ও সাদা পুতি দিয়ে ফুলগাছ তৈরি

in আমার বাংলা ব্লগ2 years ago

রঙিন কাগজ ও সাদা পুতি দিয়ে ফুলগাছ তৈরি

1.jpg

সকাল থেকে একা একা বসে আছি। আজ ঘরের তেমন কোনো কাজ নেই। হাতে ফোন নিয়ে এখান থেকে সেখানে ঢুকছি আর বের হচ্ছি। তারপর হুট করেই মাথায় আসলো নতুন কিছু তৈরি করে সময়টাকে ভালো একটা কাজে যুক্ত করার। যদিও এমন অবসর সময় সবসময় পাওয়া যাই না। হাতের কাছেই ছিল সবকিছু তাই সবকিছু নিয়ে বসে পরলাম কিছু তৈরি করার উদ্দেশ্যে কিন্তু কি তৈরি করা যাই ভেবে পাচ্ছিলাম না। চিন্তা করতে করতে এমন একটা আইডিয়া মাথায় আসলো এর পর প্রয়োজনীয় সবকিছু নিয়ে তৈরি করতে শুরু করলাম রঙিন কাগজ ও সাদা পুতি দিয়ে সুন্দর একটি ফুলগাছ।

শুরুতে জল রং ও রং তুলি দিয়ে সুন্দর একটি গাছের ঢাল অঙ্কন করি এরপর রঙিন কাগজের দিয়ে লাভ লাভ করে গাছের ফুল ও পাতা কেটে সেটার উপর পুতি বসিয়ে সুন্দর একটি DIY তৈরি করি ও সেই সাথে প্রতিটি ধাপের ছবি তুলে পোস্টের মাধ্যমে আপনাদের সাথে সুন্দর ভাবে শেয়ার করারও চেষ্টা করি। নতুন কিছু তৈরি করা মানে নতুন একটা অভিজ্ঞতার প্রকাশ করা। আজকে আমি এমন একটি DIY তৈরি করে সকলের সাথে আমার নতুন একটা অভিজ্ঞতার প্রকাশ ঘটালাম। আশাকরি পরবর্তীতে আরো নতুন কিছু শেয়ার করার চেষ্টা করে যাবো।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে রঙিন কাগজ ও সাদা পুতি দিয়ে ফুলগাছ তৈরি করেছি। আমি এই রঙিন কাগজ ও সাদা পুতি দিয়ে গাছ তৈরির প্রতিটি ধাপ একে একে শেয়ার করেছি। আপনারা আমার পোস্টটি দেখলেই বুঝতে পারবেন কি ভাবে গাছ তৈরি টি সম্পূর্ণ করেছি। আশা করি আপনাদের কাছে আমার আজকের DIY পোস্ট টি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক.......

আমার আজকের এই সুন্দর DIY টি তৈরি করতে ব্যবহার করতে হয়েছে -

  • রঙিন কাগজ
  • কেচি
  • আইকা আঠা
  • জল রং
  • রং তুলি
  • সাদা পুতি
ধাপ-1.

3.jpg

ধাপ-2.

4.jpg

ধাপ-3.

5.jpg

ধাপ-4.

6.jpg

ধাপ-5.

7.jpg

ধাপ-6.

8.jpg

ধাপ-7.

9.jpg

ধাপ-8.

10.jpg

ধাপ-9.

11.jpg

ধাপ-10.

012.jpg

ধাপ-11.

12.jpg

ধাপ-12.

13.jpg

ধাপ-13.

14.jpg

ধাপ-14.

15.jpg

ধাপ-15.

16.jpg

ধাপ-16.

17.jpg

ধাপ-17.

18.jpg

ধাপ-18.

19.jpg

ধাপ-19.

20.jpg

ধাপ-20.

21.jpg

ধাপ-21.

22.jpg

ফাইনাল ধাপ

23.jpg

24.jpg

2.jpg2.jpg
আপনাদের কাছে আমার আজকের রঙিন কাগজ ও সাদা পুতি দিয়ে ফুলগাছ তৈরিটি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।

1.png

break.png

banner-abb23.png

Sort:  
 2 years ago 

এই বিষয়গুলো কেনজানি আমায় অত্যাধিক বেশি পরিমানে টানে।নিজেও এই ধরনের কাজ করতে ভালোবাসি এবং অন্য কেউ করলে তা দেখতে এবং তার অভিজ্ঞতা জানতেও ভীষন ভালো লাগে।
আমার রুমের দেয়ালেও কাগজ দিয়ে গাছ বানিয়ে রেখেছি। তবে আপনার এটাতে পুথির ব্যবহার গাছটাকে আরো আকর্ষণীয় করে তুলেছে।
সবমিলিয়ে খুবই সুন্দর ছিল আপু☺️।শুভ কামনা জানাই 🥰

 2 years ago 

এই ধরনের কাজ করতে বেশ সময় লাগে তবে অনেক ভালো লাগে ঘরে সাজিয়ে রাখলে। তবে সময়ের অভাবে খুব কম করা হয়।

 2 years ago 

সত্যি আপু বাসায় যখন তেমন কোন কাজ করার থাকে না তখন একা একা বসে বসে বিভিন্ন রকমের আইডিয়া মাথায় আসে। আর আপনার আইডিয়াগুলো তো সবসময় ইউনিক হয়। আপু আপনার রেসিপিগুলো যেমন দারুন হয় তেমনি আপনার ডাই প্রজেক্টগুলোও অসাধারণ হয়। রঙিন কাগজ ও পুঁথি দিয়ে এত সুন্দর ভাবে একটি ওয়ালমেট তৈরি করেছেন দেখে ভালো লাগলো। সত্যি আপু আপনার দক্ষতার প্রশংসা করার ভাষা আমার নেই। তবে এতটুকুই বলতে পারি আপনি সব দিক থেকেই সেরা।

 2 years ago 

চেষ্টা করি আপু আমার সাধ্যমতো নতুন ও ইউনিক কিছু তৈরি করে আপনাদের সাথে শেয়ার করার। অনেক ধন্যবাদ আপু এত সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

অবসর সময়টাকে খুব সুন্দর ভাবে কাজে লাগিয়েছেন আপু। আমার মনে হয় এর আগে এত সুন্দর ক্রাফট আমি কখনো দেখিনি। সত্যিই অসাধারণ হয়েছে ওয়ালমেট টি। কালার কম্বিনেশন টাও দারুন হয়েছে। পুঁতি গুলো সবচেয়ে বেশি আকর্ষণীয় লাগছে দেখতে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি ডাই প্রজেক্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

চেষ্টা করেছি নিজের অবসর সময়টা ভালো কিছু করে কাটানোর ও নতুন কিছু তৈরি করে আপনাদের সাথে শেয়ার করার।

 2 years ago 
আপু মানে নতুন কিছু,আমি একটা জিনিস লক্ষ্য করে দেখেছি,আপু সব সময় ব্যতিক্রম কিছু করার চেষ্টা করেন।আর এর জন্য আপনার পোস্টগুলো দেখতে আমার কাছে অনেক ভালো লাগে।আমি আপনার পোস্টগুলো ফলো করি এবং পরবর্তীতে আপনার মতো করেই কিছু করার চেষ্টা করছি।সত্যি আপু আপনার হাতের কাজ গুলো মনোমুগ্ধকর।আরো বেশি সুন্দর হয়েছে পুথীর মাল গুলো দেয়ার জন্য। সব মিলিয়ে একটি অসাধারণ পোস্ট তৈরি করেছে।
 2 years ago 

অনেক ধন্যবাদ ভাই আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আপু আপনার পোস্ট মানেই ভিন্ন কিছু। আপনি আজকে চমৎকার ভাবে রঙিন কাগজ ও সাদা পুতি দিয়ে ফুলগাছ তৈরি করে আমাদের মাঝে উপহার দিয়েছেন। আপনার হাতের কাজ দেখে মুগ্ধ হয়ে গেলাম। গাছের ডালে পাখি দুটি দেখতে ভীষণ সুন্দর লাগতেছে। আমার কাছে আপনার আজকের ডাই প্রজেক্ট টি এত বেশি ভালো লেগেছে যে আপনাকে বলে বুঝাতে পারবো না। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো।

 2 years ago 

দোয়া করবেন ভাই যেন সবসময় আপনাদের সামনে নতুন কিছু নিয়ে হাজির হতে পারি। ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে মন্তব্য করার জন্য।

 2 years ago 

এই কমিউনিটিতে আমার দেখা ক্রাফট পোস্ট এর মধ্যে এটি একটি অন্যতম। অর্থাৎ কাগজের তৈরি অনেক জিনিস তো দেখেছি তবে এত চমৎকার খুব একটা দেখা হয়নি। কালার কম্বিনেশন জাস্ট মুগ্ধ করে দেওয়ার মতো। এই ধরনের ওয়ালমেট দিয়ে ঘর সাজালে সত্যিই অন্যরকম সুন্দর লাগবে। তৈরির পদ্ধতি শিখে নিলাম অবশ্যই চেষ্টা করব এমন কিছু তৈরি করার। অনেক শুভকামনা ও ভালোবাসা রইলো আপনার জন্য।

 2 years ago 

সত্যি আপু এই ধরনের ওয়ালমেট গুলো ঘরের দেয়ালে সাজিয়ে রাখলে খুবই ভালো লাগে দেখতে। চেষ্টা করেছি আপু নতুন কিছু করার ও নতুন ভাবে উপস্থাপন করার।

 2 years ago 

কেবলই আপনার ক্রিস্পি পটলের রেসিপি দেখে আসলাম।এক সাথে এত কিছু কেমনে যে করেন আপু।আমিই মনে হয় সবচেয়ে অলস একজন ব্যক্তি, সবার গুলো খালি দেখি।যাই হোক বেশ সুন্দর লাগছে আপনার তৈরি ওয়ালমেট টা।বিশেষ করে পুতি দেওয়াতে বেশ চমৎকার লাগছে।তাছাড়া কালার কম্বিনেশন টা দারুন হয়েছে। হাতে কাজ নেই, তাই কি সুন্দর করে কাজ করে নিলো🥰🥰।প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আপনি অলস না আপু আপনিও অনেক ভালো ভালো পোস্ট করেন। আর আপনার পোস্ট গুলো সবসময় অনেক সুন্দর হয়। ধন্যবাদ আপু আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

এই ধরনের হাতের কাজ গুলো আমার বরাবরই খুব ভালো লাগে। তবে সময়ের অভাবে করা হয়ে ওঠে না। তা ছাড়াও ধৈর্যের একটা ব্যাপার আছে, যেটা আমার একদমই নেই বললেই চলে। পুঁথির কাজ করার কারণে দেখতে আরো অনেক বেশি ভালো লাগছে। তবে কেন জানি না আমার মনে হল DIY তে একটু সবুজের ছোঁয়া থাকলে মনে হয় আরো একটু ভালো লাগতো।

 2 years ago 

আসলে এটা ফুল গাছ বললে ভুল হবে লাভ গাছ বলতে পারেন আর লাভ সবসময় লাল হয়।

 2 years ago 

রঙিন কাগজ ও সাদা পুতি দিয়ে ফুলের সুন্দর গাছ তৈরি করেছেন। সত্যি পোস্টটি দেখতে পেয়ে খুবই ভালো লাগলো। এত সুন্দর ভাবে ধাপে ধাপে উপস্থাপন করেছেন আমার খুবই ভালো লেগেছে।

 2 years ago 
এটা ঠিক,বাসায় অবসর সময় বর্তমানে খুবই কম পাওয়া যায়। আর অবসর সময়ে আপনি যে অসাধারণ ড্রাই পোস্টটি করেছেন। আমার কাছে খুবই ভালো লেগেছে এবং এই দোয়া করি যাতে আপনি মাঝে মধ্যে একটু অবসর সময় পান।আর আমাদের এত সুন্দর সুন্দর পোস্ট করেন।ফুলগাছের সাথে পাখি দুটি যেন আরও প্রানবন্ত লাগছে। অসংখ্য ধন্যবাদ আপু, এত সুন্দর একটি ডাই পোস্ট করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 63696.24
ETH 2486.53
USDT 1.00
SBD 2.69