জলপাই দিয়ে মসলা মাখানো ছোট মাছের টক রেসিপি !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ3 years ago

জলপাই দিয়ে মসলা মাখানো ছোট মাছের টক রেসিপি

হ্যালো বন্ধুরা।
সবাই কেমন আছেন ? আশাকরি সবাই ভালো আছেন। আজকে আমি আবারো নতুন একটি রেসিপি নিয়ে আপনাদের সাথে যুক্ত হলাম।

IMG-20211219-WA0020.jpg

আজকে আমি বাসায় রান্না করেছি জলপাই দিয়ে মসলা মাখানো ছোট মাছের টক রেসিপি। টক রেসিপি খেতে আমার কাছে অনেক ভালো লাগে। বিশেষ করে ছোট মাছ দিয়েই টক রেসিপি বেশি রান্না করা হয়। টক জাতীয় যেমন - জলপাই , আমড়া , বেলোম্বো ,কাঁচা তেতুল , চালতা। এই টক জাতীয় ফল দিয়ে ছোট মাছের রেসিপি অনেক টেস্টি ও মজাদার হয়ে থাকে। এই জলপাই দিয়ে মসলা মাখানো ছোট মাছের টক রেসিপিটি রান্না করা খুবই সহজ। কয়েকটি উপকরণ একসঙ্গে করে খুব সহজেই আপনিও বাসায় রান্না করতে পারেন।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে জলপাই দিয়ে মসলা মাখানো ছোট মাছের টক রেসিপি রান্না করেছি। রেসিপির প্রতিটি উপকরণ ও ধাপ গুলো খুব সুন্দর ভাবে একে একে শেয়ার করেছি। আপনারা যারা ছোট মাছের টক রেসিপি খেতে পছন্দ করেন তারা আমার এই পোস্ট দেখে শিখে নিতে পারেন ও বাসায় এভাবে রান্না করতে পারেন। আমি আজকের রেসিপির প্রথম থেকে শেষ পর্যন্ত সবগুলো ধাপ শেয়ার করেছি ও ছবির মধ্যে লিখে দিয়েছি। আশাকরি আপনাদের কাছে আমার আজকের রেসিপিটি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক............

ধাপ-1.

IMG-20211219-WA0006.jpg

ধাপ-2.

IMG-20211219-WA0019.jpg

ধাপ-3.

IMG-20211219-WA0016.jpg

ধাপ-4.

IMG-20211219-WA0003.jpg

ধাপ-5.

IMG-20211219-WA0007.jpg

ধাপ-6.

IMG-20211219-WA0005.jpg

ধাপ-7.

IMG-20211219-WA0008.jpg

ধাপ-8.

IMG-20211219-WA0011.jpg

ধাপ-9.

IMG-20211219-WA0017.jpg

ধাপ-10.

IMG-20211219-WA0009.jpg

ধাপ-11.

IMG-20211219-WA0013.jpg

ধাপ-12.

IMG-20211219-WA0015.jpg

ধাপ-13.

IMG-20211219-WA0010.jpg

ধাপ-14.

IMG-20211219-WA0013.jpg

ধাপ-15.

IMG-20211219-WA0014.jpg

ধাপ-16.

IMG-20211219-WA0012.jpg

আমার আজকের রান্না করা জলপাই দিয়ে মসলা মাখানো ছোট মাছের টক রেসিপি কেমন হয়েছে মন্তব্য করতে ভুলবেন না। সবাইকে অনেক ধন্যবাদ।

Sort:  

জলপাই দিয়ে ছোট মাছের রেসিপি কখনো খাওয়া হয়ে ওঠেনি। আপনার ধাপ গুলি দেখে মনে হচ্ছে আপনার রেসিপিটি অনেক সুস্বাদু হবে নিশ্চয়ই। আপনার রেসিপিটি দেখে এটি খেতে মন ব্যাকুল হয়ে উঠেছে। আপনাকে এত সুন্দর একটি পোষ্ট করার জন্য। আপনার আগামীর জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 3 years ago 

হ্যাঁ এটা কিন্তু একদম ইউনিক একটি রেসিপি ছিল।
অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

আসলে আপু জলপাই দিয়ে মসলা মাখানো ছোট মাছের টক রেসিপি এভাবে কখনো খাইনি তবে আপনার রেসিপি দেখে তো জিভে পানি চলে এসেছে। শিখে নিলাম বাসায় তৈরি করে খাবো। অসংখ্য ধন্যবাদ আপনাকে আপনার জন্য শুভকামনা রইলো

 3 years ago 

তাহলে আর দেরি না করে বাসায় তৈরি করে খেয়ে নেন।
অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

দারুণ একটি রেসিপি শেয়ার করলেন আপু। আমি এই রেসিপি আজ ই প্রথম শুনলাম। একটিন বানিয়ে দেখবো। তবে জলপাই এর ডাল খেয়েছি। সেই লাগে আমার কাছে।

 3 years ago 

অনেক মজার একটি রেসিপি এটা।
অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য।

দেখতেই মনে হয়েছে অনেক লোভনীয় না জানি খেতে কতটা সুস্বাদু হয়েছে। এমন ইউনিক রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ আপু ।

 3 years ago 

দেখতে যেমন হয়েছে খেতেও ঠিক ততটাই সুস্বাদু।

অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

খুবই লোভনীয় একটি রেসিপি শেয়ার করেছেন। এ রেসিপিটি আগে কখনো খাওয়া হয়নি। কিন্তু এখন দেখে বোঝা যাচ্ছে যে এটা খেতে খুবই মজার হবে। আপনার এই জলপাই দিয়ে মসলা মাখানো ছোট মাছের টক রেসিপি টা দেখতে খুবই দারুন লাগছে কালার টা অনেক সুন্দর। অসংখ্য ধন্যবাদ আপনাকে এরকম একটি ইউনিক রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

তাহলে দেরি না করে বাসায় তৈরি করে খেয়ে নেন।
অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

জলপাই দিয়ে মসলা মাখানো ছোট মাছের টক রেসিপি দেখে অনেক সুস্বাদু মনে হচ্ছে। আপনি খুবই দক্ষতার সাথে এই রেসিপিটি তৈরি করেছেন। আপনার ধাপে ধাপে উপস্থাপন দেখে রেসিপিটি তৈরি করা আমি শিখতে পেরেছি।রেসিপি সুস্বাদু মনে হচ্ছে তাই বারবার খেতে ইচ্ছা করছে। আপনার জন্য রইল শুভকামনা।

 3 years ago 

জলপাই এর প্রতিটি জিনিসই আমার কাছে অনেক বেশি ভালো লাগে।
অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

আপু আপনার এই রেসিপিটি সত্যিই অনেক ইউনিক হয়েছে। আমি এর আগে কখনো খাইনি এবং দেখে মনে হচ্ছে খুবই মজা হবে। আপনার এই রেসিপি দেখে আমিও একদিন বাসায় তৈরি করব।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

জলপাই দিয়ে মাছের রেসিপি এককথায় অসাধারণ। জলপাই আমার খুবই পছন্দের। জলপাই এর আচার খেয়েছি। কিন্তু ছোট মাছের সাথে জলপাইয়ের তরকারি কখনো খাওয়া হয়নি। দেখেই বোঝা যাচ্ছে রেসিপিটা দারুণ হয়েছে। ধন্যবাদ আপু এতো সুন্দর এবং ইউনিক একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।।

 3 years ago 

আমার কাছেও জলপাই প্রতিটা রেসিপি অনেক ভালো লাগে।
অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

জলপাই দিয়ে মসলা মাখানো ছোট মাছের টক রেসিপি ওয়াও দেখতে খুবই লোভনীয় দেখাচ্ছে দেখেই জিভে জল চলে আসলো মনে হচ্ছে খেতে খুব সুস্বাদু হবে টক জিনিস দেখে খুব লোভ হয় প্রস্তুত প্রণালি খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

আপু আপনার কাছে আমার একটা কথা জানার ছিল। আর সেটা হচ্ছে আপনি আমার প্রিয় রেসিপি গুলো কিভাবে করেন এটা কিভাবে সম্ভব হয়। আর আমি টক এত বেশি ভালোবাসি সাথে ঝাল আর সেটা আপনিও বা কিভাবে জানেন, হাহাহা। আসলে এটা হচ্ছে ভাইয়ের প্রতি বোনের ভালবাসার একটা টান। আপনার রেসিপিটা দেখে আমার জিভে জল পড়ে যাচ্ছে। কারণ এভাবে ছোট মাছ দিয়ে জলপাই দিয়ে টক রান্না করলে সেটা আমার খেতে খুব ভালো লাগে। এবং কি আমি খুবই পছন্দ করি যা আপনাকে বিশ্বাস করানো আমার পক্ষে কঠিন হবে। আপনি অনেক সুন্দর করে রেসিপিটি আমাদের সাথে ভাগাভাগি করে নিয়েছেন। এবং প্রতিটি ধাপ আমাদেরকে দেখিয়েছেন। এত সুন্দর একটা রেসিপি উপহার হিসেবে দেওয়ার জন্য আপনার প্রতি ভালোবাসা অবিরাম।

 3 years ago 

সেটা জানার কিছু নাই। টক আর ঝাল আমাদের সবার কাছে অনেক বেশি ভালো লাগে। আর সেই দিকে আপনার আমার মিল আছে।

অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74