গ্রামের অপরূপ দৃশ্য অঙ্কন !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago
গ্রামের অপরূপ দৃশ্য অঙ্কন

1.jpg

গ্রামের কিছু কিছু অপরূপ দৃশ্যের দিকে তাকিয়ে থাকতে ইচ্ছা করে, চোখ সরাতে যেন ইচ্ছে করে না। নিজেকে নিয়ে হারিয়ে যেতে ইচ্ছা করে সেই অপরূপ দৃশ্যের আড়ালে। ভালোবাসি আমি প্রকৃতি, ভালোবাসি আমি এমন কিছু প্রাকৃতিক দৃশ্য যা আমাকে মুগ্ধ করে তুলে। আর সেই ভালোবাসা থেকে আমি নিজের মতো করে এমন একটি গ্রামের অপরূপ দৃশ্য অঙ্কন করেছি যা দেখে আমি নিজেও অনেক কিছু অনুভব করেছি। ছবি কথা বলে, আর সেই কথা শুনার জন্য দরকার হয় ভালোবাসার মতো একটি মন। ভালোবাসা দিয়ে যেমন সবকিছুকে জয় করা যাই তেমনি আবার ভালোবাসা দিয়ে অনেক কিছু বুঝাও যাই। আজকে আমি এমন একটি প্রাকৃতিক সুন্দর দৃশ্য অঙ্কন করেছি যা দেখে আপনারাও হয়তো প্রকৃতির প্রতি ভালোবাসা অনুভব করতে পারবেন। আমি আমার আজকের এই পোস্টের মাধ্যমে প্রাকৃতিক এই ভালোবাসাময় দৃশ্য অঙ্কনটি সুন্দর ভাবে উপস্থাপন করার চেষ্টা করেছি।

আমি জল রং দিয়ে দৃশ্য অঙ্কন করতে অনেক পছন্দ করি। ছোট থেকেই অঙ্কনের প্রতি আমার একটা ভালোবাসা কাজ করে। আর তাই আমি প্রায় সময় সুন্দর কিছু অঙ্কন করে আপনাদের মাঝে শেয়ার করার চেষ্টা করি। এই দৃশ্যটি দিকে তাকিয়ে থাকলে জীবন্ত কোনো দৃশ্যের মতো মনে হয়। আমরা অনেকেই হয়তো এমন জীবন্ত দৃশ্য সরাসরি দেখতে পেয়েছি। কারণ আমাদের দেশে গ্রাম অঞ্চলের প্রায় এমন সুন্দর অপরূপ দৃশ্য দেখা যাই। আমি আমার সাদ্ধমতো চেষ্টা করেছি সুন্দর ভাবে দৃশ্যটিকে ফুটিয়ে তোলারও জল রঙের সঠিক ব্যবহার করার। আশাকরি আপনাদের কাছে আমার আজকের প্রাকৃতিক এই সুন্দর দৃশ্যটি ভালো লাগবে।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে জল রঙ দিয়ে গ্রামের অপরূপ দৃশ্য অঙ্কন করেছি। গ্রামের অপরূপ দৃশ্য অঙ্কন এর প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ আমি একে একে শেয়ার করেছি। আপনারা আমার পোস্ট টি দেখলেই বুঝতে পারবেন কি ভাবে দৃশ্য অঙ্কনটি সম্পূর্ণ করা হয়েছে। আশাকরি আপনাদের কাছে আমার আজকের জল রঙের গ্রামের অপরূপ দৃশ্য অঙ্কনটি ভালো লাগবে।

আজকে আমি আমার এই অঙ্কনটি করতে ব্যবহার করেছি - জল রং , রং করার তুলি , আর্ট পেপার ও আধা কাপ পানি।

এখান থেকে আমি আমার অঙ্কনের ধাপ গুলো শুরু করলাম।

ধাপ-1.

2.jpg

ধাপ-2.

3.jpg

ধাপ-3.

4.jpg

ধাপ-4.

5.jpg

ধাপ-5.

6.jpg

ধাপ-6.

7.jpg

ধাপ-7.

8.jpg

ধাপ-8.

9.jpg

ধাপ-9.

10.jpg

ধাপ-10.

11.jpg

ধাপ-11.

12.jpg

ধাপ-12.

13.jpg

ধাপ-13.

14.jpg

ধাপ-14.

15.jpg

ধাপ-15.

16.jpg

ধাপ-16.

17.jpg

ধাপ-17.

18.jpg

ধাপ-18.

19.jpg

ধাপ-19.

20.jpg

ধাপ-20.

21.jpg

22.jpg

23.jpg

1.jpg1.jpg

আপনাদের কাছে আমার আজকের জল রং দিয়ে গ্রামের অপরূপ দৃশ্য অঙ্কন টি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।



break.png

banner-abb23.png

Sort:  
 2 years ago 

আপু আপনার পেইন্টিংটি জাস্ট অসাধারণ হয়েছে। আপনি সবসময় আমাদের মাঝে অসাধারণ অসাধারণ পেইন্টিং গুলো তুলে ধরেন। আপনার পেইন্টিংগুলো আমার কাছে অনেক ভালো লাগে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

বাহ আপু আপনি রং দিয়ে খুব সুন্দর একটি প্রকৃতির দৃশ্য আমাদের মাঝে শেয়ার করেছেন। বিশ্বাস হচ্ছিল না যে এটি একটি অঙ্কন মনে হচ্ছে যেন একটি প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি। প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আপনি আমাদের মাঝে তুলে ধরেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু এত সুন্দর একটি প্রাকৃতিক দৃশ্যের অঙ্কন আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনার জন্য ।শুভেচ্ছা রইল।

 2 years ago 

সত্যি বলছেন আপু, আপনার জলরং এর চিত্র অংকন টা মনে হয় যেন গ্রামের কথা বলছে। আপনার জল রং এর চিত্রটি ছিল একেবারেই নিখুঁত এবং মনের মত। আপনি এতটাই নিখুঁত ভাবে চিত্র টি অঙ্কন করেছেন শুধু গ্রামের অপরূপ দৃশ্যের চেয়ে চেয়ে দেখলাম। আর এত সুন্দর চিত্র অংকন আমাদের সাথে ভাগাভাগি করে নেওয়ার জন্য আপনার প্রতি রইল ভালবাসা অবিরাম।

 2 years ago 

গাছগুলোকে অসম্ভব বাস্তব লাগছে দেখতে।আপনার আর্টগুলো সবসময় একেবারে বাস্তবের মতো দেখতে লাগে।

 2 years ago 

ছোট থেকেই অংকন এর প্রতি আপনার যে একটা ভালোবাসা রয়েছে তা চিত্রটি দেখে ভালই বোঝা যাচ্ছে। জল রং দিয়ে আপনি খুবই সুন্দর ভাবে গ্রামের অপরূপ দৃশ্য অংকন করেছেন। গ্রামের অপরূপ দৃশ্যের পেইন্টিং আমার কাছে খুবই ভালো লেগেছে। বিশেষ করে চিত্রের গাছগুলোকে বাস্তবিক মনে হচ্ছে। অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি পেইন্টিং আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার আঁকা ছবিটি নিঃসন্দেহে একেবারে প্রথম শ্রেণীর আটিসদের মত হয়েছে। কমিউনিটিতে যে ক'জন ভালো শিল্পী আছে তাদের মধ্যে নিঃসন্দেহে প্রথম স্থান নিয়ে আপনি টক্কর দিতে পারবেন। সম্ভব হলে আপনার কাছ থেকে ছবি আঁকার কিছু টিপস নিতাম। ধন্যবাদ আপু

 2 years ago 

সত্যি আপু খুবই চমৎকার ও চোখ জুড়ানো গ্রামের-প্রাকৃতিক-দৃশ্য পেইন্টিং করে আমাদের মাঝে শেয়ার করেছেন, দেখে তো মুগ্ধ হয়ে গেলাম। আপনি ঠিকই বলেছেন এই ধরনের গ্রামের দৃশ্য গুলো আমরা গ্রামে যারা থাকি তারা প্রতিনিয়ত দেখতে পাই তবে এই দৃশ্যটি মূলত যখন বিকেল বেলায় সূর্য অস্ত যায় এবং সূর্যের আলো যখন একটু লালচে ভাব থাকে তখন এরকম দেখা যায়। আপনি খুব চমৎকারভাবে পেইন্টিংটিকে ফুটিয়ে তোলার চেষ্টা করেছেন। অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমি আপনার আর্ট এর ফ্যান বলতে পারেন। আপনার জল রং , পোস্টার রং দিয়ে অংকন গুলো দেখে আমি নিজেও অংকনের প্রতি আকৃষ্ট হয়ে যাই। সময়ের ব্যস্ততার কারণে তেমন অঙ্কন করতে পারছিনা আমি। তবে আপনি গ্রামের দৃশ্যের অংকন নিখুঁতভাবে ফুটিয়ে তুলেছেন। এত সুন্দর হয়েছে কি বলবো আপু আমি জাস্ট মুগ্ধ হয়ে তাকিয়ে আছি আপনার অংকন এর দিকে। এত সুন্দর ভাবে অংকন আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

এত প্রতিভা নিয়ে মানুষ কি করে যে ঘুমায় আমি এটাই বুঝি না। কখনো রান্নাবান্না আবার কখনো ছবি আঁকা। কোন দিক দিয়েই দমানো যায় না দেখছি 😊😊। অপূর্ব হয়েছে আপু। খানিকক্ষণ তাকিয়ে থেকে দেখেছি শুধু আপনারা আঁকা এই দৃশ্যটা। সত্যি বলতে আপনাদের ছবি আঁকা দেখেই উৎসাহিত হয়ে আমিও ইদানিং চেষ্টা করছি একটু একটু ছবি আঁকতে। অনেক শুভকামনা রইল আপু। ভালো থাকবেন।

 2 years ago 

আপু আপনি ঠিকই বলেছেন, গ্রামের কিছু কিছু দৃশ্যের দিকে তাকিয়ে থাকতে ইচ্ছে করে চোখ সরাতে যেন ইচ্ছে করেনা। যেমন ধরুন আপনার প্রাকৃতিক-দৃশ্য-অংকন টি ঠিক ঐ রকম হয়েছে। আপনার অংকন টির দিকে তাকিয়েই থাকতে ইচ্ছে হচ্ছে, চোখ ফেরাতে ইচ্ছেই করছে না। আপনি অত্যন্ত সুন্দর ও আকর্ষণীয় করে গ্রামের অপরূপ দৃশ্য অংকন করেছেন। এত সুন্দর একটি অংকন দেখে সত্যিই মুগ্ধ হয়ে গেলাম। আপনার এই গ্রামের অপরূপ দৃশ্য অংকন কিভাবে সম্পন্ন করেছেন তার প্রতিটি ধাপ দেখিয়ে দেওয়ার জন্য অনেক অনেক ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.12
JST 0.027
BTC 61814.34
ETH 2979.06
USDT 1.00
SBD 2.48