DIY - এসো নিজে করি - রঙিন কাগজ দিয়ে রঙিন ফুল গাছের ওয়ালমেট তৈরি !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ3 years ago

রঙিন কাগজ দিয়ে রঙিন ফুল গাছের ওয়ালমেট তৈরি

01.jpg

41.jpgIMG-20211110-WA0059.jpgIMG-20211110-WA0061.jpg

IMG-20211110-WA0033.jpg

আজকে আমি আবারো নতুন আরেকটি রঙিন কাগজের তৈরি সুন্দর একটি ওয়ালমেট নিয়ে আপনাদের সাথে যুক্ত হলাম। রঙিন কাগজ দিয়ে এতো এতো কিছু বানানো যাই যা আমি আমার সারা জীবনেও বানিয়ে শেষ করতে পারবো বলে মনে হয় না। কাজ গুলো যদিও কিছুটা কষ্টের তবুও মনের আনন্দে গুন গুন করে গান গাইতে গাইতে বানিয়ে ফেলা যাই সুন্দর সুন্দর অনেক কিছুই। আজকে আমি আপনাদের সাথে উপস্থাপন করেছি রঙিন কাগজ দিয়ে রঙিন ফুল গাছের ওয়ালমেট তৈরি। ওয়ালমেট তৈরী করতে আমার কাছে বেশ ভালো লাগে। আমার ঘরে যদিও এখন অনেক গুলো ওয়ালমেট হয়েছে। তবে আমি এখন অনেক গুলো ওয়ালমেট থেকে যে গুলো আগের তৈরি সে গুলো ছোট বাচ্চাদের দিয়ে দেয়। তারা অনেক খুশি হয়ে নিজেদের ঘরে নিয়ে সাজিয়ে রাখে।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো আমার আজকের এই রঙিন কাগজের রঙিন ওয়ালমেট তৈরির পদ্দতি। আমি প্রতিবারের মতো খুব সুন্দর ভাবে শুরু থেকে শেষ পর্যন্ত প্রিতিটি ধাপের ছবি নিয়েছি ও আপনাদের সাথে শেয়ার করেছি। আপনারা দেখলেই বুঝতে পারবেন কি ভাবে এটি তৈরী করেছি। আশাকরি আপনাদের কাছে আমার আজকের ওয়ালমেট টি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক .............

আমার আজকের এই রঙিন ফুলের ওয়ালমেট টি তৈরি করতে আমাকে ব্যবহার করতে হয়েছে রঙিন কাগজ , পেন্সিল , মার্কার পেন , আইকা আঠা ও কেচি।

এখান থেকে ওয়ালমেট তৈরির ধাপ গুলো শুরু করলাম।

1.

1.jpg

2.

2.jpg

3.

3.jpg

4.

4.jpg

5.

5.jpg

6.

7.jpg

7.

8.jpg

8.

9.jpg

9.

10.jpg

10.

12.jpg

11.

13.jpg

12.

14.jpg

13.

15.jpg

14.

16.jpg

15.

17.jpg

16.

18.jpg

17.

19.jpg

18.

20.jpg

19.

21.jpg

20.

22.jpg

21.

23.jpg

22.

24.jpg

23.

25.jpg

24.

26.jpg

25.

27.jpg

26.

28.jpg

27.

29.jpg

28.

30.jpg

29.

31.jpg

30.

32.jpg

31.

33.jpg

32.

34.jpg

33.

35.jpg

34.

36.jpg

35.

37.jpg

36.

38.jpg

37.

39.jpg

38.

40.jpg

39.

41.jpg

40.

IMG-20211110-WA0059.jpg

IMG-20211110-WA0033.jpg

IMG-20211110-WA0039.jpg

IMG-20211110-WA0054.jpg

IMG-20211110-WA0058.jpg

আশাকরি আপনাদের কাছে আমার আজকের রঙিন কাগজ দিয়ে তৈরি রঙিন ফুল গাছের ওয়ালমেট টি ভালো লাগবে। সবাইকে অনেক ধন্যবাদ।

Sort:  

অনেক সুন্দর ওয়ালমেট তৈরি করেছেন আপু। খুবই গোছালো ভাবে উপস্থাপন করেছেন। প্রতিটি ধাপ খুব যত্নসহকারে করে দেখিয়েছে সবাইকে।

আমি এখন অনেক গুলো ওয়ালমেট থেকে যে গুলো আগের তৈরি সে গুলো ছোট বাচ্চাদের দিয়ে দেয়।

ব্যাপারটা খুবই ভালো লেগেছে আমার। আসলে ছোটরা রঙিন কিছু পেলে খুবই খুশি হয়। শুভেচ্ছা ও শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

সত্যিই ভাইয়া, সবাই এখন আমার কাছে আসে বসে থাকে কখন দিব আমি। অনেক ধন্যবাদ আপনাকে এতো সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

আপু আপনার রঙিন কাগজ দিয়ে বানানো ফুলগুলো খুবই চমৎকার হয়েছে। আমিতো মনে করেছি ফুলগুলো হাতে আঁকা আপনি মনে হয় রং করে এত সুন্দর করেছেন, কিন্তু পরে দেখলাম এগুলো কাগজ দিয়ে বানানো খুবই চমৎকার করে আপনি গাছ ফুলগুলো বানিয়েছেন। আমার কাছে খুবই ভালো লেগেছে। অনেক ধন্যবাদ আপনার জন্য শুভকামনা রইল ।

 3 years ago 

তাই নাকি আপু, হা দেখতে কিছুটা আকা ছবির মতো লাগে। অনেক ধন্যবাদ আপু এতো সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

আপনার পোস্ট মানে নতুন কিছু হবেই আপু। এক কথায় অসাধারন ছিল। খুব কোয়ালিতি পোস্ত ছিল এটা আমি মনে করি। এই ভাবেই এগিয়ে যান সামনে ভালো কিছু হবে ইনশাল্লাহ। সব সময় পাশে আছি বোন।

 3 years ago 

ইনশাল্লাহ ভাইয়া,, আপনারা সবসময় এভাবে সাহস দিয়ে যাবেন। অনেক ধন্যবাদ আপনাকে।

রঙিন কাগজ দিয়ে রঙিন ফুল গাছের ওয়ালমেট তৈরি জাষ্ট ওয়াও।আপু আপনি এত সুন্দর আর্ট কী ভাবে তৈরি করেন। আপনার প্রতিটা আর্টই আমি ফলো করি এবং প্রতিটা পোস্ট। আপু আপনার মধ্যে সত‍্যি অনেক সৃজনশীলতা আছে। শুভকামনা রইল আপু।

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া এতো সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

আপনি রঙিন কাগজ দিয়ে রঙিন ফুল গাছের ওয়ালমেট তৈরি করেছেন সত্যিই অসাধারণ হয়েছে আপু কাজটি নিখুঁত ভাবে সম্পুর্ন করেছেন। আমার অনেক পছন্দ হয়েছে ধন্যবাদ আপনাকে আপনার জন্য শুভকামনা রইলো

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে মন্তব্য করার জন্য।

 3 years ago 

আপনার কাজগুলো আমি সবসময়ই দেখার চেষ্টা করি। কারণ আপনার কাজগুলো সবসময় ইউনিক এবং সবার থেকে একেবারে আলাদা হয়। যার জন্য আমার কাছে একটু বেশি ভালো লাগে। ঠিক তেমন আজকে আপনার রঙিন কাগজ দিয়ে রঙিন ফুলের ওয়ালমেট তৈরি আমার কাছে খুবই ভালো লেগেছে।

 3 years ago 

তাহলে আমার কষ্ট সফল হয়েছে, অনেক ধন্যবাদ আপু অনেক সুন্দর মন্তব্য করেছেন।

 3 years ago 

রঙ্গিন কাগজ দিয়ে এত সুন্দর ওয়ালেট তৈরি করেছেন, যা দেখে সত্যিই আমি মুগ্ধ হয়ে গেছি। আপনার দক্ষতা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া এতো সুন্দর একটা মন্তব্য করার জন্য।

 3 years ago 

রঙিন কাগজ দিয়ে রঙিন ফুল গাছের ওয়ালমেট তৈরি করেছেন। এত সুন্দর ভাবে দেখে খুবই ভালো লাগলো। বিশেষ করে গাছের ডালগুলো খুব সুন্দরভাবে তৈরি করেছেন এবং নিচের ঘাস গুলো অনেক ভাল ছিল এবং প্রতিটি ধাপ খুব সুন্দরভাবে তুলে ধরেছেন। অনেক ভালো লাগলো। আপনার জন্য শুভকামনা রইল

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া এতো সুন্দর একটা মন্তব্য করার জন্য।

 3 years ago 

দিদি কাজটা দেখে পুরো মুগ্ধ হয়ে গেছি বিশ্বাস করুন। অপূর্ব লাগছে দেখতে। কি মিষ্টি হাতের কাজ আপনার। রং এর মিশ্রণ গুলো খুব সুন্দর ফুটে উঠেছে। অনেকদিন পর ভালো একটা কাজ দেখলাম। অনেক শুভেচ্ছা রইল।

 3 years ago 

আপু আপনিও কিন্তু কিছুটা কম না, আমি আপনার পোস্ট প্রায় দেখি, অনেক ধন্যবাদ আপু এতো সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

অসাধারন আপু। রঙিন কাগজ দিয়ে বানানো আপনার ফুল গাছের ওয়ালমেটটা সুন্দর লাগছে। সাথে বাড়িটাও। অনেক স্বপ্নের বাড়ির মতো।
তবে আপনার ধাপগুলো অনেক বেশি হয়ে গেছে 😑।

আপনার জন্য শুভকামনা রইল আপু ❤️

 3 years ago 

সত্যি সপ্নের বাড়ির মতোই ছিল, অনেক ধন্যবাদ ভাইয়া এতো সুন্দর একটা মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57621.01
ETH 3094.14
USDT 1.00
SBD 2.32