এই প্রথম কুয়াকাটা সমুদ্র সৈকতে আমার উপস্থিতি !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

কুয়াকাটা সমুদ্র সৈকতে বেশ কিছু ফটোগ্রাফি ও আমার অনুভূতি

1.jpg

মনে জাগে কত ইচ্ছা, সব ইচ্ছা কি হয় পূরণ। তবে আমার ইচ্ছাটি ঠিকই পূরণ হয়েছে। আর সেটি হলো সমুদ্রের তীরে ভালোবাসার মানুষের হাত ধরে খালি পায়ে হেঁটে চলার ইচ্ছা। অনেক দিন না অনেক বছরের একটি ইচ্ছা আমার এখন পূরণ হয়েছে। কুয়াকাটা কখনো যাবো এটাই আমি কখনো ভাবিনি। ঢাকা থেকে মাওয়া পদ্মা সেতু উপর দিয়ে ফরিদপুর, বরিশাল, পটুখালী জেলা পাড়ি দিয়ে কুয়াকাটা সমুদ্র সৈকত। রাত সাড়ে এগারোটায় গ্রীনলাইন বাসে করে কুয়াকাটার উদ্দ্যেশে রওনা হয়ে সকাল সাড়ে সাতটায় কুয়াকাটার জিরো পয়েন্টে গিয়ে পৌঁছায়। সবচেয়ে দুঃখের বিষয় কি জানেন? সেখানের একটা হোটেলও খালি ছিল না। সারারাত জার্নি করে সকালে গিয়ে এক হোটেল থেকে আরেক হোটেলে ট্রলি ও ব্যাগ হাতে নিয়ে হাটা কতটা কষ্টের সেটা বুঝানো আর যাবে না।

যাইহোক অবশেষে একটা হোটেল পেলাম তাও দুপুর ১২ টায় রুম খালি হবে। সেই পর্যন্ত অপেক্ষা করা ছাড়া আর কোনো উপায় নেই তাই হোটেলের রিসিভশনে ব্যাগ গুলো রেখে চলে গেলাম সমুদ্রের তীরে। সেখানে যাওয়ার সাথে সাথে যেন চোখের ঘুম আর শরীরের সকল ক্লান্তি মুহূর্তেই দূর হয়ে গেলো। দিনটি ছিল শুক্রবার। সকাল সকাল মানুষের ভিড় জমে আছে বিচের ধারে। আমার দুইচোখ চারদিকে ঘুরপাক খাচ্ছিলো প্রকৃতির এই সৌন্দর্য দেখে।

আমি ভ্রমণ প্রিয় মানুষ। আর যেমন ভ্রমণ প্রিয় ঠিক তেমনি সমুদ্র আমার অনেক প্রিয়। প্রথমে ইচ্ছা ছিল কক্সবাজার যাওয়ার। তবে অনেক আগে একবার কক্সবাজার যাওয়া হয়েছিল তাই কক্সবাজার বাদ দিয়ে কুয়াকাটাই যাওয়া হলো। তবে আমি মনেকরি কুয়াকাটা থেকে কক্সবাজার কয়েকগুন ভালো এর কারণ হলো আমি যে বিষয় গুলো উপলব্ধি করেছি কুয়াকাটায় হোটেল অনেক কম যার কারণে হোটেল পেতে বেশ কষ্ট হয়ে যাই। আর ভালো উন্নতমানের হোটেল নেই সেখানে যা কক্সবাজারে রয়েছে। খাবারের হোটেল গুলোও একই অবস্থা ওদের খাবারের মান অনুসারে খাবারের দাম অনেক বেশি ও ভালো মানের খাবার সেখানে পাওয়া যাই না। তবে আর যাই হোক সমুদ্রের তীরে ও সেখানে বেশ কিছু স্পট আছে যেগুলো ঘুরলে মন এমনি ভালো হয়ে যাবে।

প্রথম দিনের কুয়াকাটা সমুদ্র সৈকতের বেশ কিছু ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করলাম। পরবর্তীতে কুয়াকাটার আরো কিছু সুন্দর ফটোগ্রাফি ও ভিডিও আপনাদের সাথে শেয়ার করবো সেই পর্যন্ত অপেক্ষায় থাকবেন।

2.jpg

3.jpg

4.jpg

5.jpg

6.jpg

7.jpg

8.jpg

9.jpg

10.jpg

11.jpg

12.jpg

13.jpg

14.jpg

15.jpg

16.jpg

17.jpg

18.jpg

20.jpg

21.jpg

22.jpg

23.jpg

24.jpg

25.jpg

26.jpg

27.jpg

28.jpg

29.jpg

30.jpg

31.jpg

32.jpg

লোকেশন

ক্যামেরা OPPO F17
ক্যাটাগরিফোটোগ্রাফি
লোকেশনকুয়াকাটা সমুদ্র সৈকত
তারিখ19.08.2022

সমাপ্ত

1.png

Sort:  
 2 years ago 

কুয়াকাটা সমুদ্র সৈকতের বহু নাম শুনেছি। আমারও ইচ্ছে রয়েছে কোন একবার সেখানে ঘুরতে যাওয়ার ।সমুদ্রের সাথে আপনার একাকী যে ফটোগুলো ভীষণ ভালো লাগছে।

 2 years ago 

শুধু এবারই পরীক্ষার জন্য কুয়াকাটা যেতে পারলাম না।অন্যবার অবশ্য টাকার জন্য যেতে পারি নি।এগুলা জায়গায় যাওয়ার আগেই হোটেল রিজার্ভ করে যেতে হয়।তাও কপাল ভাল ছিল যে একটি হোটেল পেয়েছেন। ফটোগ্রাফি গুলো সুন্দর হয়েছে।

 2 years ago (edited)

আপু যখন অনেক দিনের স্বপ্ন টা বাস্তবে রুপ নেয় ৷তখন কার মতো সুখ মনে হয় না আর পৃথিবীতে আছে ৷আপনি আপনার প্রিয় মানুষটির হাত ধরে একসাথে হাটার যে স্বপ্ন টা সেটা বাস্তবে উপলদ্ধি করেছেন ৷আর হ্যা আপু ভালো কিছু পেতে হলে কষ্টও করতে হয় ৷যেমনটা আপনি থাকার হোটেল পান নি ৷যাই হোক দেরি করে হলে ও তো পেয়েছেন ৷
আর সত্যি বলতে কুয়াকাটা সমুদ্র সৈকতে আপনার কাটানো মুহূর্ত টা আর তার সাথে ফটোগ্রাফি গুলো সত্যি অসাধারণ ৷কি সুন্দর একটা পরিবেশ মেঘলা আকাশ তার সাথে সমুদ্রের ঢেউ ৷অসাধারন আপু পোষ্ট টি পড়লাম অনেক ভালো লাগলো ৷
ধন্যবাদ আপু

 2 years ago 

কিছু দিন পরই বন্ধুরা মিলে কুয়াকাটা যাওয়ার প্লান আছে। কুয়াকাটা গেলে আপনার মতো আমিও আমার কার্যক্রমগুলো পর্যায়ক্রমে শেয়ার করবো। আপনার ফটোগ্রাফি গুলো দেখে অনেক ভালো লাগলো। শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

কুয়াকাটা সমুদ্র সৈকতের ভ্রমণ করার আমার ও ইচ্ছে আছে। আপনার ফটোগ্রাফি গুলো দেখে ইচ্ছাটা আরো বেড়ে গেল আপু। সমুদ্রের পানির ঢেউ আমার খুবই ভালো লাগে দেখতে। ফটোগ্রাফি গুলো সত্যিই অসাধারণ ছিল। অসংখ্য ধন্যবাদ ভ্রমনের মুহূর্ত আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপু।

 2 years ago 

সেখানের একটা হোটেলও খালি ছিল না। সারারাত জার্নি করে সকালে গিয়ে এক হোটেল থেকে আরেক হোটেলে ট্রলি ও ব্যাগ হাতে নিয়ে হাটা কতটা কষ্টের সেটা বুঝানো আর যাবে না।

আমার কাছেও সমুদ্র সৈকতে ভ্রমণ করতে ভালো লাগে। আপু এই সমস্যা না পড়ার জন্য সম্ভব হলে আগেই এর খোঁজ খবর নেওয়া উচিত ছিল। যাক শেষে একটা হোটেল পেয়েছেন, এটাই অনেক সস্তির।

 2 years ago 

কুয়াকাটা সমুদ্র সৈকতের ফটোগ্রাফি গুলো দেখে অনেক ভালো লাগছে। প্রতিটি ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে। আসলে দক্ষ হাতে কোন কাজ করলে এত সুন্দর হয় তা দেখেই বোঝা যায়।আমার অনেক যাওয়ার ইচ্ছা আছে এখানে তবে এখনো যাওয়া হয়নি। আপনার কুয়াকাটা সমুদ্র সৈকতে কাটানোর অনুভূতিগুলো আমাদের মাঝে উপস্থাপন করার জন্য অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

কুয়াকাটা সমুদ্র সৈকতে আপনার ভ্রমন শখ ছিল , যতই কষ্ট হোক না কেনো তা পুর্ন্য করতে পেরেছেন এটাই স্বার্থক। আপনার ভ্রমন সমুদ্র সৈকতে ঘুরে বেরানো সব ছবি দেখে ইচ্ছে জাগে মনে কবে যেতে পারবো, ঠিক যেনো আপনার মত আমারও মনে এই শখটা পুষে রেখেছি। দোয়া করবে এবং আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

কুয়াকাটা সমুদ্র সৈকতটা দেখতে সত্যি খুব সুন্দর। এরকম সুন্দর জায়গায় গেলে সবার মন খুবই ভালো হয়ে যায়। খুব সুন্দর সময় কাটিয়েছেন আপু। আমার কখনো যাওয়া হয়নি‌ দেখে আমারও খুব যেতে ইচ্ছে করছে। আপনার সুন্দর সময়টা আমাদের সাথে ভাগ করে নেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু আপনার জন্য শুভেচ্ছা রইল ।

 2 years ago 

আমার কাছে ভ্রমনের জন্য সমুদ্র সবার উপর যদিও পাহাড় ভাল লাগে। আমি গত সপ্তাহে কক্সবাজার ঘুরে এসেছি আপু খুবই ভাল সময় কেটেছে। আপনার ফটোগ্রাফি দেখে মনে হচ্ছে আপনার সময়ও খুব ভাল কেটেছে। ছবিগুলো খুবই সুন্দর হয়েছে। পিক সিজনে কক্সবাজারেও হোটেল পাওয়া মুশকিল তবে কুয়াকাটার মত এত খারাপ অবস্থা না। ধন্যবাদ এত সুন্দর পোস্ট শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59446.26
ETH 2613.63
USDT 1.00
SBD 2.41