চিকেন চাইনিজ ভেজিটেবল

in আমার বাংলা ব্লগ2 years ago

চিকেন চাইনিজ ভেজিটেবল

হ্যালো বন্ধুরা।
সবাই কেমন আছেন ? আশাকরি সবাই ভালো আছেন। আজকে আমি আবারো নতুন একটি রেসিপি নিয়ে আপনাদের সাথে যুক্ত হলাম।

1.jpg

কিছুদিন আগে আমি একটা রেস্টুরেন্ট থেকে চিকেন চাইনিজ ভেজিটেবল খেয়েছিলাম যেটা আমাকে ফ্রাইড রাইচের সাথে দিয়েছিলো। আমি খেয়াল করলাম ফ্রাইড রাইচ থেকে চিকেন চাইনিজ ভেজিটেবলটা আমার কাছে বেশি ভালো লাগছে। আমি যদিও আগে কখনো এই রেসিপিটি বাসায় তৈরি করিনি। সেই চিন্তা থেকেই আজকে বাসায় নিজেই চিকেন চাইনিজ ভেজিটেবল তৈরি করতে ইচ্ছা হলো। তৈরি করার আগে আমি বুঝতেছিলাম না কিভাবে শুরু করবো। যাইহোক ধীরে ধীরে সবকিছু গুছিয়ে নিয়েছি ও চিকেন চাইনিজ ভেজিটেবল তৈরি করার জন্য প্রস্তুতি নিয়ে তৈরি করা শুরু করেছি। আর যেহেতু নতুন কিছু তৈরি করতে যাচ্ছি সেটি অবশ্যই সকলের সাথে উপস্থাপন করা উঠিত বলে আমি মনে করি।

আর সেই জন্য শুরু থেকে প্রতিটি ধাপ দেখিয়ে আপনাদের সাথে চিকেন চাইনিজ ভেজিটেবল তৈরিটি সুন্দর ভাবে উপস্থাপন করার চেষ্টা করেছি। ভেবেছিলাম রান্নাটি খারাপ হবে কিন্তু আমার রান্না কখনো খারাপ হয়না আমার নিজের উপর সেই বিশ্বাস আছে। সত্যি রেস্টুরেন্টের মতই সুস্বাদু এক নতুন স্বাদ পেয়েছি এই চিকেন চাইনিজ ভেজিটেবলে। পরিবারের সকলকে নিয়ে চিকেন চাইনিজ ভেজিটেবল এমনি এমনি খেয়েছি অনেকটা আবার কিছুটা ফ্রাইড রাইচ এর সাথে। চিকেন চাইনিজ ভেজিটেবল তৈরি করতে আমি ব্যবহার করেছি -মুরগির মাংস, ক্যাপসিকাম , কাঁচা পেঁপে, গাজর, সয়াসস, কর্নফ্লাওয়ার, পেঁয়াজ ও কাঁচামরিচ সহ আরো বেশ কিছু উপকরণ। আর এই সকল কিছু একসাথে করে আপনিও আমার মতো বাসায় খুব সহজেই চিকেন চাইনিজ ভেজিটেবল তৈরি করে নিতে পারেন ও মজাদার একটি খাবারের স্বাদ গ্রহণ করতে পারেন।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে বাসায় তৈরি করেছি চিকেন চাইনিজ ভেজিটেবল। চিকেন চাইনিজ ভেজিটেবল তৈরি করার প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ সুন্দর ভাবে একে একে শেয়ার করেছি ও ছবির মধ্যে লিখে দিয়েছি। আপনারা খুব সহজেই আমার পোস্ট দেখে বাসায় এভাবেচিকেন চাইনিজ ভেজিটেবল তৈরি করতে পারেন ও শিখে নিতে পারেন। আশাকরি আপনাদের কাছে আমার আজকের চিকেন চাইনিজ ভেজিটেবল তৈরিটি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক...........
ধাপ-1.

02.jpg

ধাপ-2.

2.jpg

ধাপ-3.

3.jpg

ধাপ-4.

4.jpg

ধাপ-5.

5.jpg

ধাপ-6.

6.jpg

ধাপ-7.

7.jpg

ধাপ-8.

8.jpg

ধাপ-9.

9.jpg

ধাপ-10.

10.jpg

ধাপ-11.

11.jpg

ধাপ-12.

12.jpg

ধাপ-13.

13.jpg

ধাপ-14.

14.jpg

ধাপ-15.

15.jpg

ধাপ-16.

16.jpg

ধাপ-17.

17.jpg

ধাপ-18.

18.jpg

ধাপ-19.

19.jpg

ধাপ-20.

20.jpg

আমার আজকের বাসায় চিকেন চাইনিজ ভেজিটেবল তৈরিটি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। সবাই ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।

1.png


VOTE @bangla.witness as witness

witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy


witness_vote.png


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

_

Heroism_3rd.png

Sort:  
 2 years ago 

চিকেন চাইনিজ ভেজিটেবল আমার কাছে খুবই ভালো লাগে। এটা আমার খুব পছন্দের একটি সবজি। ফ্রাইড রাইসের সাথে আমার তো চাইনিজ ভেজিটেবল ছাড়া চলেইনা। আপনি খুব সুন্দর করে চিকেন চাইনিজ ভেজিটেবল রান্না করেছেন। আমি মাঝে মাঝে এটি রান্না করি খেতে বেশ ভালো লাগে। আপনাকে ধন্যবাদ আপু সুন্দর এই রেসিপির জন্য।

 2 years ago 

চিকেন চাইনিজ ভেজিটেবিল রেসিপি দেখে অনেক সুস্বাদু মনে হচ্ছে। তাই রেসিপিটি খেতে ইচ্ছা করছ। এ ধরনের রেসিপি আমি কখনো করিনি। তাই আপনার রেসিপি দেখে শিখে নিলাম। পরবর্তীতে তৈরি করবো ইনশাল্লাহ।

 2 years ago 

রেস্টুরেন্টে খেয়েছেন আপনার মন মতো হয়নি তাই আমি আজকে বাসায় চমৎকার ভাবে চিকেন চাইনিজ ভেজিটেবল রেসিপি তৈরি করেছেন। আপনার ইউনিক ইউনিক রেসিপি গুলো দেখতে ভীষণ ভালো লাগে। চমৎকার উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে আপু।

 2 years ago 

চিকেন চাইনিজ ভেজিটেবল রেসিপি অসাধারণ হয়েছে আপু। ফ্রাইড রাইসের সাথে চাইনিজ ভেজিটেবল হলে আমার আর কিছুই প্রয়োজন হয় না। আপনি বাড়িতেই রেস্টুরেন্টের মতন করে পারফেক্ট ভাবে চিকেন ভেজিটেবল রেসিপি তৈরি করেছেন। এটার কালার টা দেখেই বোঝা যাচ্ছে খেতে খুবই টেস্টি হয়েছে। ধন্যবাদ আপনাকে রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আমার বেশ পছন্দ চাইনিজ ভেজিটেবল। ফ্রাইড রাইস এবং পোলাও এর সাথে খেতে বেশ ভাল লাগে। অনেকে এ সব্জি রান্না করার জন্য আগে হাফ সিদ্ধ করে নেয় সব্জি। বিভিন্নভাবেই এই সব্জি রান্না করা হয়। আপনার রান্না করা সব্জির রংটি দেখে বোঝা যাচ্ছে খেতে বেশ মজা হবে। এবং প্রতিটি ধাপ সুন্দর ভাবে উপস্থাপন করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

বাহ্!খৃব অসাধারণ একটি রেসিপি তৈরি করেছেন।আমার চাইনিজ ভেজিটেবল খেতে খুবই ভালো লাগে।আমার কাছে ভীষণ ভালো লেগেছে। আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আপু আপনার প্রতিটি রেসিপি আমার বেশ ভাল লাগে তাই প্রথমে আমি আপনার পোস্টটি রিস্টিম করে রাখলাম। আপনি তো অনেক সুন্দর করে চিকেন চাইনিজ ভেজিটেবিল তৈরি করেছেন। আবার আমাদের মাঝে ধাপে ধাপে আপনার রেসিপি তৈরির প্রতিটি বিষয় উপস্থপনা ও করেছেন। বেশ ভাল ছিল আজকের রেসিপিটি।

 2 years ago 

চিকেন চাইনিজ ভেজিটেবল আমার খুবই প্রিয়।যেকোনো কিছুর সাথে এটা খেতে আমার খুব ভাল লাগে। রেসিপিটি খুবই লোভনীয় হয়েছে। আপনার উপস্থাপনা খুব ভাল লাগলো। ধন্যবাদ আপু রেসিপিটি শেয়ার করার জন্য।

 2 years ago 

একদম যথার্থ বলেছেন আপনার রান্না কি মন্দ হয়৷ কারন আপনি তো রেসেপি আপু আর আপনার সবসময় নতুন নতুন ইউনিক রেসিপি দেখে থাকি ৷
যা হোক চিকেন চাইনিজ ভেজিটেবল রেসিপি টি অনেক চমৎকার ছিল ৷ সেই সাথে রান্নার প্রতিটি ধাপ দেখে অনেক ভালো লাগলো ৷ অনেক ধন্যবাদ আপু এভাবেই নতুন নতুন ইউনিক রেসেপি উপহার দিবেন এমনটাই প্রতার্শা ৷

 2 years ago 

আপনার রান্না সবসময়ই খুব ভালো হয় আপু এবং আপনি প্রতিনিয়ত ইউনিক রেসিপি আমাদেরকে উপহার দিয়ে থাকেন। আজকেও তার ব্যতিক্রম নয়। আপনার তৈরি করা চাইনিজ চিকেন ভেজিটেবল রেসিপি সত্যিই অসাধারণ হয়েছে। ফ্রাইড রাইসের সাথে চাইনিজ ভেজিটেবল না হলে তো চলেই না। আপনার রেসিপিটা দেখে বাসায় তৈরি করে খেতে পারবো বলে মনে করছি। অনেক ধন্যবাদ আপনাকে, এমন ইউনিক একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 59500.17
ETH 2654.95
USDT 1.00
SBD 2.41