কালার পেন্সিল দিয়ে পৃথিবীর 3D আর্ট

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

কালার পেন্সিল দিয়ে পৃথিবীর 3D আর্ট

1.jpg

টাইটেলে আমি 3D আর্ট বলেছি কিন্তু কতটুকু 3D করতে পেরেছি আমি জানি না। এই ধরণের আর্ট করা বেশ কষ্টকর তবুও আমি চেষ্টা করেছি নতুন কিছু করার। সবসময় একই রকম ভাবে অঙ্কন করতে ইচ্ছা করছিল না। তাই ভাবলাম আজ একটু অন্যকিছু আর্ট করি। আর সেই চিন্তা থেকেই আজকের এই 3D আর্টটি করেছি। আজকে আমি কালার পেন্সিল ব্যবহার করে পৃথিবীর 3D আর্টটি করেছি। আমি আমার নিজের অভিজ্ঞতা থেকে আর্টিকে নিজের মতো করে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি জানিনা আপনাদের কাছে কেমন লাগবে।

আজকের এই পৃথিবীর 3D আর্ট টি মাধ্যমে আমি বুঝানোর চেষ্টা করেছি পৃথিবীর বাহির থেকে অথবা পৃথিবীর উপর থেকে কেউ একজন নিচের দিকে তাকিয়ে আছে ও সেটি দেখতে এমনটা বুঝা যাচ্ছে। আর এই পৃথিবীটা কোনো এক চার দেয়ালের মধ্যে আটকানো রয়েছে। আর সেই দেয়াল ভেদ করেই গাছ গুলো পৃথিবী থেকে বেরিয়ে আসছে। আর পৃথিবীর বাহিরে এক অন্ধকার জগৎ যা অন্ধকার থেকে আরো অন্ধকার এবং সেই অন্ধকারেও রয়েছে কিছু তাঁরার মেলা। এমনি একটি দৃশ্য আমি আজকের এই অঙ্কনের মাধ্যমে বুঝানোর চেষ্টা করেছি।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে কালার পেন্সিল ব্যবহার করে পৃথিবীর 3D আর্ট করেছি। এই আর্ট করার প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ আমি একে একে শেয়ার করেছি। আপনারা আমার পোস্টের প্রতিটি ধাপ দেখলেই বুঝতে পারবেন কি ভাবে আর্টটি সম্পূর্ণ করা হয়েছে। আশাকরি আপনাদের কাছে আমার আজকের পৃথিবীর 3D আর্টটি ভালো লাগবে।

আজকে আমি আমার এই আর্টটি করতে ব্যবহার করেছি - পেন্সিল, কলম ,কালার পেন্সিল, আর্ট পেপার ও স্কেল।

এখান থেকে আমি আমার অঙ্কনের ধাপ গুলো শুরু করলাম।

ধাপ-1.

2.jpg

ধাপ-2.

3.jpg

ধাপ-3.

4.jpg

ধাপ-4.

5.jpg

ধাপ-5.

6.jpg

ধাপ-6.

7.jpg

ধাপ-7.

8.jpg

ধাপ-8.

9.jpg

ধাপ-9.

10.jpg

ধাপ-10.

11.jpg

ধাপ-11.

12.jpg

ধাপ-12.

13.jpg

ধাপ-13.

14.jpg

ধাপ-14.

15.jpg

ধাপ-15.

16.jpg

ধাপ-16.

17.jpg

ধাপ-17.

18.jpg

ধাপ-18.

19.jpg

ধাপ-19.

20.jpg

ফাইনাল ধাপ

21.jpg

22.jpg

1.jpg1.jpg

আপনাদের কাছে আমার আজকের কালার পেন্সিল দিয়ে পৃথিবীর 3D আর্টটি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।

1.png

break.png

banner-abb23.png

Sort:  

আপনার শেয়ার করা আর্টের থিম টাই আপনি যেহেতু পোস্ট এর ভেতর উল্লেখ করেছেন। সেক্ষেত্রে বুঝতে বেশ খানিকটা সুবিধা হয়েছে আপনার আর্টের মানে। এইবার যদি আমি নিজেকে শুধু আপনার আর্টের দিকে ফোকাস করি, তাহলে বলব এটা সত্যিই অসাধারণ হয়েছে এবং যথেষ্ট কষ্টসাধ্য ও সময় সাপেক্ষ।

 2 years ago 

হুম সত্যি অনেক সময় লেগেছে ,ধীরে ধীরে অনেক সময় নিয়ে শেষ করেছি তবে কষ্টটা এখন আর লাগছে না কারণ আপনাদের এত সুন্দর প্রসংশায় সব কষ্ট ভুলে গিয়েছি। ধন্যবাদ।

 2 years ago 

আপু আপনার সৃজনশীলতা সত্যি মুগ্ধ করার মত। পৃথিবীর 3Dআর্টটি অনেক সুন্দর হয়েছে আপু। আপনার ভিন্ন ধরনের চিন্তা ভাবনা থেকে আর্ট টি করেছেন বোঝা যাচ্ছে। আপনার দক্ষতার প্রশংসা না করে পারলাম না। অনেক ধন্যবাদ আপু চমৎকার একটা আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার দক্ষতার প্রশংসা করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

টাইটেলে আমি 3D আর্ট বলেছি কিন্তু কতটুকু
3D করতে পেরেছি আমি জানি না।

সম্পূর্ণটাই 3D হয়েছে আপু। আমার কাছে তো মনে হচ্ছে যেন কোন কিছু একটা জানালা দিয়ে বাইরে পৃথিবী দেখা যাচ্ছে। সত্যিই অসাধারণ একটি ড্রয়িং। গাছগুলো খুব সুন্দর লাগছে দেখতে। দেখেই বোঝা যাচ্ছে খুব সময় নিয়ে করেছেন এটি। সত্যি খুব ভালো ছিল আপু। আর্টের বিষয়বস্তু টাও ইউনিক।

 2 years ago 

আমি চেষ্টা করেছি আমার সাধ্য মতো থ্রিডি করে তৈরি করার জন্য। আমার থেকে হয়তো আপনারাই বেশি ভালো বলতে পারবেন কতটুকু ভালো হয়েছে ও চিত্রটি থ্রিডিতে পরিণত হয়েছে। ধন্যবাদ আপনাকে আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

আপু আপনার আঁকা থ্রিডি আর্টটি খুব সুন্দর হয়েছে। আপনি যেভাবে ধাপ গুলো দিয়েছেন বুঝতে খুব সুবিধা হবে। আপনি সত্যিই প্রশংসার পাত্রি। আপনার দক্ষতার প্রশংসা না করে পারলাম না। এত সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্যা ধন্যবাদ। আপনার জন্য অনেক শুভেচ্ছা রইল।

 2 years ago 

আমি আপনাদের কাছ থেকে সত্যিই প্রতিনিয়ত এত এত প্রশংসা পেয়ে নিজেকে খুব ধন্য মনে করছি। আমি আমার নিজের মতো করে চেষ্টা চালিয়ে যাচ্ছি যেন ভালো কিছু করে আপনাদের সাথে শেয়ার করতে পারি।

 2 years ago 

অসাধারণ প্রতিভার দেখা পেলাম আপু আপনার কাছ থেকে। পৃথিবীর 3D আর্টটি সত্যিই অসাধারণ হয়েছে। খুবই সুন্দর গুছিয়ে উপস্থাপন করেছেন আজকের এই আর্ট টি। আমিও ভাবছি এরকম 3D আর্ট করার চেষ্টা করব।

 2 years ago 

একটু খানি চেষ্টা আর সকলের ভালোবাসা ভালো কিছু করার চেষ্টা। ধন্যবাদ

 2 years ago 

আপু আপনার প্রতিটি আর্ট দেখে মুগ্ধ হই। আপনি এত সুন্দর ভাবে কিভাবে আর্ট করেন বুঝতে পারিনা। আমার কাছে কিন্তু বেশ অসাধারণ লেগেছে। বেশ দারুন একটা আইডিয়া তুলে ধরেছেন। পৃথিবীটাকে যেন হাতের মুঠোয় নিয়ে এসেছেন। চারপাশের কালো রংটা আমার কাছে বেশ ভালো লেগেছে।

 2 years ago 

আগের মতো এখন আর সময় দিতে পারি না। নানান কাজে ব্যাস্ত সময় কাটে। যখনই সময় পাই ভালো নতুন কিছু করার চেষ্টা করি। আজকেও তাই করার চেষ্টা করলাম। ধন্যবাদ আপু।

 2 years ago 

আপনার প্রতিভা দেখে আমি অবাক হয়ে গেলাম। আমি প্রথমে ভেবেছিলাম কিছু আর্ট করেছেন আর কিছু স্টিকার দিয়ে তৈরি করেছেন। কিন্তু পরক্ষণে দেখি না সম্পূর্ণটা আপনি পেন্সিল দিয়ে অঙ্কন করেছেন, যেটা আসলেই প্রশংসার দাবিদার।অনেক অনেক ধন্যবাদ খুব চমৎকার একটি পৃথিবীর থ্রিডি আর্ট আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপু আপনার এত সুন্দর একটি মন্তব্যের জন্য অনেক খুশি হলাম আপনার মন্তব্যটি পড়ে।

 2 years ago 

আমার আর্ট করতে অনেক ভালো লাগে।আমি সাধারণত অ্যাক্রেলিক পেইন্টিং এবং ম্যান্ডেলা আর্ট করে থাকি। তবে থ্রিডি আর্ট গুলো দেখতে অনেক সুন্দর লাগে, যেন মনে হয় জীবন্ত কোন ছবি। আপনার আঁকা পেন্সিল দিয়ে পৃথিবীর থ্রিডি আর্টটি অনেক সুন্দর হয়েছে দেখতে যেন মনে হচ্ছে এটি একটি রিয়েল ছবি। এত সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

আসলে আপু আমার বাংলা হচ্ছে প্রতিভা বিকাশের এক চমৎকার জায়গা। যেখানে আমরা আমাদের নিজের মতো করে সম্পূর্ণ স্বাধীনভাবে যেকোনো কিছু তৈরি করে শেয়ার করতে পারি। চমৎকার একটি আর্ট করেছেন আপনার আর্টটি দেখে তো অনেক মুগ্ধ হয়ে গেলাম। খুব ভালোভাবে থ্রিডি আর্ট এর মত করে তৈরি করার চেষ্টা করেছেন। আসলে চেষ্টা করলে যে কোন কিছুই হয়তো প্রথমবার না হলেও একবার না একবার হবেই। এই আর্ট নিয়ে আপনি খুব চমৎকারভাবে বর্ণনাও দিয়েছেন এবং সেই আর্ট এর মধ্যে আপনি তা ফুটিয়ে তোলার চেষ্টা করেছেন।

 2 years ago 

সত্যি নিজের ভিতরে লুকিয়ে থাকা ও নিজের প্রতিটি প্রতিভা আমার বাংলা ব্লগে শেয়ার করার মত খুব সুন্দর একটি প্লাটফ্রম। আমারা সকলেই চেষ্টা করি এখানে আমাদের নিজেদের প্রতিটি অভিজ্ঞতা নিজের মতো করে শেয়ার করার জন্য। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু আপনার প্রতিভার শেষ নেই দেখছি।আজকে তো পুরো অবাক করে দিয়েছেন কালার পেন্সিল ব্যবহার করে আপনি দারুন থ্রিডি চিত্র একেছেন দারুন হয়েছে শুভ কামনা।

 2 years ago 

ইচ্ছা থেকে চেষ্টা করেছি জানি না কতটুকু পেরেছি। ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.034
BTC 64116.01
ETH 2758.41
USDT 1.00
SBD 2.65