কাচকি মাছের চচ্চড়ি !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago
কাচকি মাছের চচ্চড়ি

হ্যালো বন্ধুরা।
সবাই কেমন আছেন ? আশাকরি সবাই ভালো আছেন। আজকে আমি আবারো নতুন একটি রেসিপি নিয়ে আপনাদের সাথে যুক্ত হলাম।

1.jpg

বড় মাছের পাশাপাশি ছোট মাছ খাওয়াও অত্যন্ত জরুরি। ছোট মাছের মধ্যে অনেক রকমের উপকারিতা থাকে। কাচকি, মলা, ঢেলা এমন আরো কয়েক রকমের ছোট মাছ আছে যা বেশিরভাগ বর্ষার সময় গ্রাম অঞ্চলে বেশি পাওয়া যায়। আর এই ছোট মাছ কয়েক ভাবেই রান্না করা যায়। ছোট মাছের ঝোল , টক দিয়ে ছোট মাছ অথবা ছোট মাছের চচ্চড়ি। কোনটা যেন কোনটা থেকে স্বাদের দিকে কম না। আমার কাছে ছোট মাছের রেসিপি খেতে বেশ ভালো লাগে। কিন্তু সবসময় বাজারে পাওয়া না যাওয়ার কারণে খাওয়া হয় খুব কম। আজকে আমি বেশ অনেক দিন পর মজাদার ভাবে শিম ও টমেটো দিয়ে কাচকি মাছের চচ্চড়ি রেসিপি রান্না করেছি আর সেই সাথে আপনাদের সাথেও সুন্দর ভাবে উপস্থাপন করার চেষ্টা করেছি।

আমরা বাঙ্গালী, আর আমরা মাছে ভাতে বাঙ্গালী। আর আমাদের এই নদীমাতৃক দেশে সবজায়গায় কম বেশি সব রকমের মাছ পাওয়া যায়। আমরা অন্যান্য খাবার থেকে মাছ ভাত খেতেই বেশি পছন্দ করি। যাইহোক কাচকি মাছে বেশ কিছু গুণাবলী রয়েছে। আমার জানামতে সকলেই কাচঁকি মাছ খেতে বেশ পছন্দ করে। কাচঁকি মাছ , শিম ,টমেটো ও আরো কয়েক রকমের মসলা উপকরণ একসাথে করে মজাদার ভাবে রান্না করেছি আজকের এই রেসিপি। আপনারা চাইলে এভাবে আমার পোস্ট দেখে খুব সহজেই বাসায় রান্না করতে পারেন ও ছোট মাছের মজাদার স্বাদ গ্রহণ করতে পারেন।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে বাসায় রান্না করেছি কাচকি মাছের চচ্চড়ি রেসিপি। কাচকি মাছের চচ্চড়ি রেসিপি রান্না করার প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ সুন্দর ভাবে একে একে শেয়ার করেছি ও ছবির মধ্যে লিখে দিয়েছি। আপনারা খুব সহজেই আমার পোস্ট দেখে বাসায় এভাবে কাচকি মাছের চচ্চড়ি রেসিপি রান্না করতে পারেন ও শিখে নিতে পারেন। আশাকরি আপনাদের কাছে আমার আজকের কাচকি মাছের চচ্চড়ি রেসিপি রান্নাটি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক...........

ধাপ-1.

2.jpg

ধাপ-2.

03.jpg

ধাপ-3.

3.jpg

ধাপ-4.

4.jpg

ধাপ-5.

5.jpg

ধাপ-6.

6.jpg

ধাপ-7.

7.jpg

ধাপ-8.

8.jpg

ধাপ-9.

9.jpg

ধাপ-10.

10.jpg

ধাপ-11.

11.jpg

ধাপ-12.

12.jpg

ধাপ-13.

13.jpg

ধাপ-14.

14.jpg

ধাপ-15.

15.jpg

ধাপ-16.

16.jpg

ধাপ-17.

17.jpg

ধাপ-18.

18.jpg

ধাপ-19.

19.jpg

ধাপ-20.

20.jpg

আমার আজকের বাসায় রান্না কাচকি মাছের চচ্চড়ি রেসিপি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। সবাই ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।



break.png

banner-abb23.png

Sort:  
 2 years ago 

কাচকি মাছের চচ্চড়ি খেতে আমার কাছে অনেক ভালো লাগে। আর গরম ভাতের সাথে খেতে বেশি ভালো লাগে। তবে এই মাছগুলো আমরা সাধারণত সব উপকরণ গুলো একসাথে মাখিয়ে চুলায় বসিয়ে দেই। আপনার মাধ্যমে নতুন একটি রান্নার পদ্ধতি জানতে পারলাম। ধন্যবাদ আপনাকে আপু এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

কাচকি মাছ এর নাম জীবনে প্রথম শুনলাম। তবে আপনার রেসিপিটি পড়ে মনে হচ্ছে কাচকি মাছের চচ্চড়ি খেতে নিশ্চয় অনেক সুস্বাদু এবং মজাদার ছিল। সুন্দর একটি রেসিপি পোস্ট উপহার দেয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

কাচকি মাছের মধ্যে প্রচুর ভিটামিন রয়েছে কিন্তু আমার কখোনই খাওয়া হয়না। কাচকি মাছ খেলে আমার কেমন একটা মনে হয়। চোখের জন্য কাচকি মাছ খুবই উপকার। দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়ে গেছে।

 2 years ago 

কাচকি মাছ খেলে আমার কেমন একটা মনে হয়

কাচঁকি মাছ অনেক বার ধুয়ে পরিষ্কার করে রান্না করতে হয়। হয়তো যখন খেয়েছেন রান্না এতটা ভালো হয়নি। খেতে পারবে বেশ উপকার পাওয়া যায়।

 2 years ago 

আপু দারুন একটা রেসিপি উপহার দিয়েছেন। আর আপনি ঠিকই বলেছেন আমাদের বাংলাদেশ নদীমাতৃক দেশ। আর আমাদের দেশে প্রচুর পরিমাণে সব প্রজাতির মাছ পাওয়া যেত। তবে বর্তমানে খুবই কম। তবে আপনার রেসিপিটি ছিল অসাধারণ খুবই পছন্দ করি। তার মধ্যে কাঁচকি মাছ আমার সবচেয়ে প্রিয়। আর এভাবে কাঁচকি মাছের দোপিয়াজি খেতে দারুন লাগে। আমাদের সাথে এত সুন্দর একটা রেসিপি শেয়ার করার জন্য, আপনার প্রতি রইল আন্তরিক অভিনন্দন।

 2 years ago 

আমার কাছে বেশ ভালো এই রেসিপি। খুব সুন্দর লিখেছেন।

 2 years ago 

কাচকি মাছের চচ্চড়ি রেসিপি দেখে জিভে জল চলে আসলো। এত সুন্দর করে কাচঁকি মাছের চচ্চড়ি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। এ ধরনের রেসিপি গুলো খেতে বেশ ভালো লাগে। বিশেষ করে গরম ভাত দিয়ে। আপনার উপস্থাপনা অনেক ভাল ছিল। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

কাচকি মাছের চচ্চড়ি যেটা খেতে খুবই সুস্বাদু লাগে। আমার প্রিয় খাবার গুলোর মধ্যে একটি। অনেক সুন্দর করে কাচকি মাছের চচ্চড়ি রেসিপি তৈরি করেছেন আপু আমার কাছে অনেক ভালো লেগেছে।

 2 years ago 

কাচকি মাছের চচ্চড়ি রেসিপি দেখে অনেক লোভনীয় লাগছে আপু। সিম কুচি করে কেটে নিয়ে মজাদার মাছের রেসিপি তৈরি করেছেন। আপনার রেসিপি দেখে বোঝা যাচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। ‌ ধন্যবাদ আপনাকে আপু এত সুন্দর মাছের চচ্চড়ি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

কাচকি মাছের চচ্চড়ি মানেই অন্যকিছু। যেরকম উপকারী তেমনি খেতেও ভীষণ মজার। শিম, টমেটো দিয়ে রান্না করেছেন দেখে তো লোভ লেগে গেল আপু। গরম ভাতের সাথে খেতে মজা হবে। মজাদার একটি রেসিপি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

কাচকি মাছের চচ্চড়ি দেখে অনেক সুস্বাদু মনে হচ্ছে। আসলে আপনার রেসিপির উপস্থাপন এবং পরিবেশন দেখেই বোঝা যায় রেসিপি খুবই যত্ন সহকারে আপনি তৈরি করেন। সত্যিই আপনার রেসিপি আমার খুবই ভালো লাগে, শুভকামনা রইল আপনার।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য শেয়ার করার জন্য।

 2 years ago 

কাচকি মাছ আমার খুবই পছন্দের মাছ গুলোর মধ্যে অন্যতম। কাচকি মাছ চচ্চরি করে খেতে আমার কাছে খুবই ভালো লাগে। আপনি শিম কুচি এবং পেঁয়াজ কুচি ব্যবহার করে খুবই সুস্বাদু ভাবে কাচকি মাছ রান্না করেছেন। রেসিপিটি দেখেই জিভে পানি চলে আসছে। ধন্যবাদ আপনাকে লোভনীয় একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60209.30
ETH 2627.55
USDT 1.00
SBD 2.55