DIY - এসো নিজে করি -পুঁথি পাথরের তৈরি আকর্ষণীয় গলার হার ও কানের রিং !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

পুঁথি পাথরের তৈরি আকর্ষণীয় গলার হার

1.jpg

2.jpg3.jpg

4.jpg

আজকে বেশ কিছুদিন পর একটি DIY পোস্ট নিয়ে আপনাদের সাথে যুক্ত হয়েছি। আজকে আমি নিজের হাতে তৈরি করেছি পুঁথি পাথরের তৈরি আকর্ষণীয় একটি গলার হার ও কানের রিং। দূর থেকে দেখলে গলার হারটি একদম সত্যিকারি ও আকর্ষণীয় হারের মতোই লাগে। বিষয়টি আমি খুব মজা পেয়েছি, কারণ হারটি বানিয়ে গলায় পড়ার পর আমাকে দেখে কয়েকজন এসে জিজ্ঞাসা করেছে হারটি কত টাকা দিয়ে কিনেছি। তখন আমি হাসতে হাসতেই বলি এটা খুব সাধারণ ও আমার নিজের হাতে পুঁথি পাথরের তৈরি করা হার।

আমার কাছে বেশ ভালো লেগেছে। আমি নিজেও বুঝতে পারিনি এত সুন্দর ভাবে আমি হারটি তৈরি করতে পারবো। সাদা পুঁথি গুলোর মধ্যে কোনো ছিদ্র ছিল না বলে আমাকে বেশ ঝামেলায় পড়তে হয়েছে , তবে বুদ্ধি খাটিয়ে গ্লোগান আঠা দিয়ে কাজটি সম্পূর্ণ করতে পেরেছি। আর আমি চেষ্টা করেছি হার তৈরি করার প্রতিটি ধাপ সুন্দর ভাবে আপনাদের সাথে উপস্থাপন করার জন্য।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে পুঁথি পাথর দিয়ে সুন্দর ও আকর্ষণীয় একটি গলার হার ও কানের রিং তৈরি করেছি। আমি এই হার ও কানের রিং তৈরির প্রতিটি ধাপ একে একে শেয়ার করেছি। আপনারা দেখলেই বুঝতে পারবেন কিভাবে হার তৈরি টি সম্পূর্ণ করেছি। আশাকরি আপনাদের কাছে আমার আজকের পুঁথি পাথর দিয়ে গলার হার ও কানের রিং তৈরি টি ভালো লাগবে।

আমার আজকের এই হারটি তৈরি করতে ব্যবহার করতে হয়েছে - গোল্ডেন ও সাদা ডায়মন্ড পুঁথি পাথর , রেশমি সুতা , সুই ও গ্লোগান।

ধাপ-1.

5.jpg

ধাপ-2.

6.jpg

ধাপ-3.

7.jpg

ধাপ-4.

8.jpg

ধাপ-5.

9.jpg

ধাপ-6.

10.jpg

ধাপ-7.

11.jpg

ধাপ-8.

12.jpg

ধাপ-9.

13.jpg

ধাপ-10.

14.jpg

ধাপ-11.

15.jpg

ধাপ-12.

016.jpg

ধাপ-13.

16.jpg

ধাপ-14.

17.jpg

ধাপ-15.

18.jpg

ধাপ-16.

019.jpg

ধাপ-17.

19.jpg

ধাপ-18.

20.jpg

ধাপ-19.

21.jpg

2.jpg3.jpg

আমার আজকের পুঁথি পাথরের তৈরি আকর্ষণীয় গলার হার ও রিং টি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন , সবাইকে অনেক ধন্যবাদ।

Sort:  
 3 years ago 

ওয়াও আপু অসাধারন হয়েছে গলার হারটি দেখতে।হলুদ শাড়ির সাথে এই হারটি খুব মানাবে আপু।দেখে সত্যি বোঝা যাচ্ছে না যে আপনি বাড়ীতে তৈরি করেছেন। মনে হচ্ছে বাজার থেকে কিনে আনছেন।আপু আপনাকে অনেক ধন্যবাদ এত সুন্দর একটি কাজ আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

ঠিক বলেছেন আপু , আমি হলুদ শাড়ি পরে এই হারটা পরে দেখবো কেমন লাগে। অনেক অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে মন্তব্যটি করার জন্য।

 3 years ago 

দিদি আমার বাংলা ব্লগে আজ অব্দি কাউকে এত সুন্দর করে গলার মালা এবং কানের দুল বানাতে দেখিনি। চোখ সরছিলো না যেন এতটাই সুন্দর লাগছে দেখতে। 👌👌👌👌।

 3 years ago 

হা হা হা ,, তাই নাকি আপু ? খুব ভালো লাগলো আপনার মন্তব্যটি পরে। অনেক ধন্যবাদ আপনাকে।

আসসালামু আলাইকুম
আপু
খুব সুন্দর ভাবে আপনার পোস্টটি আমাদের মাঝে পরিবেশন করেছেন। এর জন্য আমি খুবিই আনন্দিত। গলার হারটি বানানোর জন্য যা ব্যবহার করেছেন। তা হলঃ

গোল্ডেন ও সাদা ডায়মন্ড পুঁথি পাথর , রেশমি সুতা , সুই ও গ্লোগান। সব মিলিয়ে চমৎকার হয়েছে। আমার পক্ষ থেকে আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা রইল।

 3 years ago (edited)

আপনাকে অনেক ধন্যবাদ এত সুন্দর করে মন্তব্যটি করার জন্য।

 3 years ago 

বাহ ,আপু দারুন একটি জিনিস আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনি পুতি দিয়ে অসাধারণ একটি গলার হার তৈরি করে দেখিয়েছেন । এমন জিনিস সচরাচর দেখা যায় না আপনার এই পোস্টটি আমার কাছে ব্যক্তিগতভাবে অনেকেই ইউনিক লেগেছে এবং প্রতিটি ধাপ অনেক সুন্দরভাবে সাজিয়ে গুছিয়ে আমাদের মাঝে আপনি উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে আপনার জন্য শুভকামনা রইল ।

 3 years ago (edited)

আপনাকে অনেক ধন্যবাদ এত সুন্দর করে মন্তব্যটি করার জন্য।

 3 years ago 

আপু,অনেক সুন্দর হয়েছে আপনার তৈরি করা এই গলার হার। আসলে মনেই হচ্ছে না এটি আপনি তৈরি করেছেন,মনে হচ্ছে যেন কোনো দক্ষ ব্যক্তি তৈরি করেছে যেগুলো বাজারে পাওয়া যায়।অনেক সুন্দর করে উপস্থাপন করেছেন।

 3 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ এত সুন্দর করে মন্তব্যটি করার জন্য।

 3 years ago 

ওয়াও দিদি পুথিও পাথর দিয়ে কি সুন্দর গলার হার তৈরি করেছেন, শাড়ির সাথে পরলে দারুণ দেখতে লাগবে। কত ধৈর্য ও সময় নিয়ে একটা একটা করে পুতি দিয়ে হারটি তৈরি করেছেন।খুব সুন্দর লাগছে বিশেষ করে হলুদ এবং সাদা কম্বিনেশনটা ও আমার মারাত্মক ভালো লাগছে। দারুন একটি পোস্ট আপনি আমাদের সাথে ভাগ করে নিয়েছেন।অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পুঁথি এবং পাথর দিয়ে হার তৈরি করে আমাদের সাথে ভাগ করে নেওয়ার জন্য।শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ আপু এত সুন্দর করে মন্তব্যটি করার জন্য।

 3 years ago 

আপু আপনি অনেক সুন্দর করে পুঁথি পাথরের তৈরি আকর্ষণীয় গলার হার ও কানের রিং তৈরি করেছেন দেখতে খুবই সুন্দর হয়েছে। নিখুঁত ভাবে পুরো কাজটি সম্পুর্ন করেছেন আপনার প্রশংসা করতে হয় আপনার জন্য শুভকামনা রইলো ভালো থাকুন

 3 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ এত সুন্দর করে মন্তব্যটি করার জন্য।

 3 years ago 

ভিন্ন ধরনের একটি পোস্ট শেয়ার করেছেন আপু।পুঁতি এবং পাথর দিয়ে তৈরি করা মালাটি অনেক সুন্দর হয়েছে।ছবির মাধ্যমে ধাপগুলো খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।ধন্যবাদ আপনাকে সুন্দর একটি ক্রাফট আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ এত সুন্দর করে মন্তব্যটি করার জন্য।

 3 years ago 

ওয়াও আপু অসাধারণ হয়েছে৷ পুঁথি পাথর দিয়ে আর্কষনীয় গলার হার ও কানের রিং তৈরি করেছেন। আমার দেখে মন ছুঁয়ে গেল। অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। সত্যি অনেক সুন্দর হয়েছে। আপনার জন্য শুভকামনা রইল আপু৷

 3 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ এত সুন্দর করে মন্তব্যটি করার জন্য।

 3 years ago 

এই গলার হারটি বেশি মানাবে কারো হলুদের পার্টিতে শাড়ির সাথে পরলে।একেবারে পারফেক্ট কম্বিনেশন।

 3 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ আপু এত সুন্দর করে মন্তব্যটি করার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 57983.67
ETH 2465.71
USDT 1.00
SBD 2.41