বাসায় তৈরি মজাদার খইয়ের পায়েস !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago
বাসায় তৈরি মজাদার খইয়ের পায়েস

হ্যালো বন্ধুরা।
সবাই কেমন আছেন ? আশাকরি সবাই ভালো আছেন। আজকে আমি আবারো নতুন একটি রেসিপি নিয়ে আপনাদের সাথে যুক্ত হলাম।

1.jpg

প্রচন্ড এই গরমে নিজেকে শান্ত রাখাটা খুব কষ্টকর। আর এই গরমে অনেকেরই পেটে সমস্যা দেখা দিচ্ছে। আমাদের খাবার আইটেম গুলোর মধ্যে এমন কয়েক রকমের খাবার আছে যে গুলো পেটকে গরম করে পেট খারাপ করে ফেলে। আবার এমনি কিছু খাবার আছে যে খাবার গুলো পেটকে ঠান্ডা করে ও পেটের সমস্যা দূর করতেও সাহায্য করে। আর সেই রকম খাবারের মধ্যে একটি খাবার হলো খইয়ের পায়েস। আমি যতটুকো জানি খই ,চিড়া , দই এই টাইপের খাবার গুলো পেটকে ঠান্ডা ও ভালো রাখতে সাহায্য করে। আর তাই আজকে আমি বাসায় তৈরি করেছি মজাদার খইয়ের পায়েস। আর সেই সাথে আপনাদের সাথেও সুন্দর ভাবে উপস্থাপন করার চেষ্টা করেছি।

খইয়ের পায়েস গরম কালে প্রায় সময় আমি বাসায় তৈরি করে। কারণ আমার কাছে এই খইয়ের পায়েস খেতেও বেশ ভালো লাগে। পেট ও শরীর দুটোই ঠান্ডা করে এই খইয়ের পায়েস। আজকে আমি ইফতারের জন্য বেশ কয়েক রকম আইটেমের সাথে যুক্ত করেছি এই খইয়ের পায়েস। ইফতারের জন্য খইয়ের পায়েস খাবারটি উপযোগী ও স্বাস্থ্যসম্মত। খইয়ের পায়েস তৈরি করাটা অন্যান রেসিপির মতো এতটা কঠিন না। খই , দুধ , পিনাট বাটার , বাটার , বাদাম ও আরো কিছু প্রয়োজনীয় উপকরণ একসাথে করে খুব সহজেই তৈরি করা যাই খইয়ের পায়েস। আপনারা এই গরমে পেটের সমস্যা অথবা শরীরকে ঠান্ডা রাখতে বাসায় বানিয়ে খেতে পারেন এই মজাদার খইয়ের পায়েস।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে বাসায় তৈরি করেছি মজাদার খইয়ের পায়েস । মজাদার খইয়ের পায়েস তৈরির প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ সুন্দর ভাবে একে একে শেয়ার করেছি ও ছবির মধ্যে লিখে দিয়েছি। আপনারা খুব সহজেই আমার পোস্ট দেখে বাসায় এভাবে মজাদার খইয়ের পায়েস তৈরি করতে পারেন ও শিখে নিতে পারেন। আশাকরি আপনাদের কাছে আমার আজকের মজাদার খইয়ের পায়েস তৈরিটি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক...........

ধাপ-1.

02.jpg

ধাপ-2.

2.jpg

ধাপ-3.

3.jpg

ধাপ-4.

4.jpg

ধাপ-5.

5.jpg

ধাপ-6.

6.jpg

ধাপ-7.

7.jpg

ধাপ-8.

8.jpg

ধাপ-9.

9.jpg

ধাপ-10.

10.jpg

ধাপ-11.

11.jpg

ধাপ-12.

12.jpg

ধাপ-13.

13.jpg

ধাপ-14.

14.jpg

ধাপ-15.

15.jpg

ধাপ-16.

16.jpg

ধাপ-17.

17.jpg

আমার আজকের বাসায় তৈরি মজাদার খইয়ের পায়েস তৈরি টি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। সবাই ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।



break.png

banner-abb23.png

Sort:  
 2 years ago 

অনেক ধরনের পায়েস খেয়েছি তবে এখন পর্যন্ত খইয়ের পায়েস খাওয়া হয়নাই। আপনার পায়েসের রেসিপি দেখে আমার জিভে জল চলে আসলো। নতুন ধরনের কি পায়েস এর রেসিপি দেখলাম। দেখে বোঝাই যাচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। আবার আপনি খুব সুন্দর করে প্রতিটি ধাপের বর্ণনা আমাদের মাঝে শেয়ার করেছেন। এরকম সুন্দর একটি নতুন ধরনের রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আগে কখনো না খেয়ে থাকলে বাসায় এভাবে বানিয়ে খেতে পারেন। ভালো লাগবে।

 2 years ago 

খইয়ের পায়েস কখনো দেখা হয় নাই। আপনার তৈরি খইয়ের পায়েস থেকে অনেক ভালো লাগলো। আনকমন একটা রেসিপি দেখা হলো। অনেক ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আগে কখনো দেখেননি , তবে এখন আমার পোস্টের মাধ্যমে দেখে নিয়েছেন।

 2 years ago 

বাসায় তৈরি মজাদার খইয়ের পায়েস দেখে অনেক সুস্বাদু মনে হচ্ছে। আসলে পায়েস আমার খুবই পছন্দের। আমি মাঝে মধ্যে পায়েস তৈরি করি। ছোটবেলা থেকেই আমি পায়েস খেতে পছন্দ করি। আপনার রেসিপি দেখে অনেক সুস্বাদু মনে হচ্ছে, খুব সুন্দরভাবে উপস্থাপন করলেন। শুভকামনা রইল।

 2 years ago 

সুন্দর মন্তব্য করেছেন ,ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

খইয়ের পায়েস কখনো খাওয়া হয়নি।এই প্রথম আমি শুনলাম। মনে হচ্ছে, বেশ স্বাদের হয়েছে।কালারটাও লোভনীয়।আপু আপনি প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন। ভালো ছিলো।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু বাসায় বানিয়ে একদিন খেয়ে দেখবেন ভালো লাগবে।

 2 years ago 

আজকে প্রথম দেখলাম খই দিয়ে পায়েস তৈরি করার রেসিপি। অবশ্য আপনার কাছে নতুন নতুন রেসিপি গুলো প্রতিনিয়ত দেখতে পাই। যা খুবই ভালো লাগে। ইউনিক ভাবে প্রতিটি রেসিপি তৈরি করেন ।আজকের এই খইয়ের পায়েস এর রেসিপিটা অসাধারণ হয়েছে আপু।

 2 years ago 

জি আপু আমি সবসময়ই নতুন এবং ইউনিক কিছু তৈরি করে আপনাদের সাথে শেয়ার করার চেষ্টা করি।

 2 years ago 

অসাধারণ একটি রেসিপি শেয়ার করেছেন আপু। খইয়ের পায়েস রেসিপির নাম এর আগে কখনো শুনিনি খাওয়া তো দূরের কথা। দেখে মনে হচ্ছে ভীষণ সুস্বাদু এটি। আমি অবশ্যই একদিন বাসায় ট্রাই করে দেখব। আপনি সব সময় নতুন নতুন রেসিপি নিয়ে আমাদের সামনে হাজির হন। অসংখ্য ধন্যবাদ আপু এবং অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

জি আপু বাসায় একদিন ট্রাই করে দেখতে পারেন ভালো লাগবে।

 2 years ago 

পায়েস খেতে বরাবরই আমি খুব ভালোবাসি আপনি মুড়ি দিয়ে খুব সুন্দর ভাবে পায়েস এর রেসিপি প্রস্তুত করেছেন দেখেই লোভ হচ্ছে খেতে খুব সুস্বাদু হবে এতে কোন সন্দেহ নেই ধাপগুলো সুন্দরভাবে উপস্থাপন করেছেন শুভেচ্ছা রইল আপু

 2 years ago 

ভাইয়া এটা মুড়ি ছিল না, এটা খই ছিল। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

মজাদার খইয়ের পায়েস দারুন হয়েছে আপু। অনেক দিন হলো খাওয়া হয়না। আজকে আপনার রেসিপি দেখে শিখে নিলাম। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

ইউনিক এক রেসিপি দেখা যায়। পায়েস খেয়েছি অনেক আগে। তবে খই এর পায়েস খাইনি কখনো। দেখে তো মজাদার লাগছে। খাইতেও খুব মজাদার হবে আশা করি। ইফতারিতে সেই হবে। শুভেচ্ছা রইলো আপু।

 2 years ago 

আমি এমন কিছু খাবার তৈরি করি যে গুলো আপনারা কেউ আগে খাননি।

 2 years ago 

আসলেই আপু যা গরম পড়ছে ফ্যানের বাতাস অনেক আগুনের মতো মনে হচ্ছে। আসলে পেটেও সমস্যা। আপনার মাধ্যমে দারুন কিছু জানতে পারলাম। আশা করি এটি উপকারে আসবে এবং বাড়িতে চেষ্টা করব। আপনি দারুণভাবে খইয়ের পায়েস তৈরি করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপনা করেছেন। বরাবরই আপনার বর্ণনা আমাকে মুগ্ধ করে। শুভকামনা রইল আপু

 2 years ago 

এই গরমে খইয়ের পায়েস পেটের জন্য বেশ উপকারী হবে।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.030
BTC 67597.54
ETH 3772.68
USDT 1.00
SBD 3.55