নতুন ও মজাদার স্বাদে দই ডিম রেসিপি

in আমার বাংলা ব্লগ2 years ago

দই ডিম রেসিপি

হ্যালো বন্ধুরা।
সবাই কেমন আছেন ? আশাকরি সবাই ভালো আছেন। আজকে আমি আবারো নতুন একটি রেসিপি নিয়ে আপনাদের সাথে যুক্ত হলাম।

1.jpg

ডিম ভুনা, ডিম ভাজি এই রকম রেসিপি আর কত খাওয়া যাই ? তাই আজকে কিছুটা ভিন্ন ভাবে ডিমের রেসিপি তৈরি করেছি। স্বাদের দিকেও পরিবর্তন এসেছে আবার রেসিপির কালারের দিকেও পরিবর্তন এসেছে। সবকিছু মিলিয়ে খুবই মজাদার একটি রেসিপি আজকে আমি রান্না করেছি আর এই রেসিপিটি হলো দই ডিম রেসিপি। ডিমের সাথে শুধু দই এই না আরো অনেক কিছু মিশানো হয়েছে যা আপনারা একটু নিচের দিকেই ধাপে ধাপে দেখতে পারবেন। রেসিপিটি যেমন ঝাল তেমন টক তেমনি মিষ্টি। সাথে কাজু বাদামের সুন্দর ফ্লেভার যা রেসিপিটিকে আরো বেশি লোভনীয় স্বাদে পরিবর্তন করেছে। আমি আমার আজকের এই দই ডিম রেসিপি রান্নাটি আপনাদের সাথে সুন্দর ভাবে শেয়ার করার চেষ্টা করেছি।

মাঝে মাঝে ভিন্ন রকম খাবারের প্রয়োজন রয়েছে। খাবারের পরিবর্তন না হলে যেমন মুখে স্বাদ আসেনা তেমনি খেতেও ইচ্ছা করে না। তাই আমি প্রতিনিয়ত চেষ্টা করি বাসায় নতুন নতুন খাবার তৈরি করার ও নতুন খাবারের মজাদার স্বাদ গ্রহণ করার। আজকে আমি মজাদার ভাবে বাসায় তৈরি করেছি দই ডিম রেসিপি আর এই রেসিপি তৈরি করতে আমার প্রয়োজন হয়েছে- ডিম, দই, কাজু বাদাম, চিনি ,কাঁচামরিচ বাটা ও বেশ কয়েক রকম মসলা। ঠিক এই ভাবেই আপনারাও আমার মতো করে স্বাদের পরিবর্তন ঘটাতে পারেন ও নতুন খাবার খুব সহজেই বাসায় রান্না করতে পারেন।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে বাসায় রান্না করেছি দই ডিম রেসিপি। দই ডিম রেসিপি রান্না করার প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ সুন্দর ভাবে একে একে শেয়ার করেছি ও ছবির মধ্যে লিখে দিয়েছি। আপনারা খুব সহজেই আমার পোস্ট দেখে বাসায় এভাবে দই ডিম রেসিপি রান্না করতে পারেন ও শিখে নিতে পারেন। আশাকরি আপনাদের কাছে আমার আজকের দই ডিম রেসিপি রান্নাটি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক...........
ধাপ-1.

2.jpg

ধাপ-2.

3.jpg

ধাপ-3.

4.jpg

ধাপ-4.

5.jpg

ধাপ-5.

6.jpg

ধাপ-6.

7.jpg

ধাপ-7.

8.jpg

ধাপ-8.

9.jpg

ধাপ-9.

10.jpg

ধাপ-10.

11.jpg

ধাপ-11.

12.jpg

ধাপ-12.

13.jpg

ধাপ-13.

14.jpg

ধাপ-14.

15.jpg

ধাপ-15.

16.jpg

ধাপ-16.

17.jpg

ধাপ-17.

18.jpg

ধাপ-18.

19.jpg

আমার আজকের বাসায় দই ডিম রেসিপি রান্নাটি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। সবাই ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।

1.png

break.png

banner-abb23.png

Sort:  
 2 years ago 

আসলেই ডিম দিয়ে অনেক রকমের রেসিপি তৈরি করা যায় তবে আপনার আজকের এই দই ডিম রেসিপি আমার কাছে একদম ইউনিক মনে হয়েছে। ডিম রানার ক্ষেত্রে যে টক দই ব্যবহার করা যায় সেটা আজকে আপনার এই রেসিপি পোস্ট দেখে জানতে পারলাম। এমন লোভনীয় রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

সামনের রেসিপি গুলোতে আরো অনেক কিছু জানতে পারবেন যা এখনো অজানা।

 2 years ago 

সত্যি আপু ডিম দিয়ে কতইনা রেসিপি তৈরি করা যায়। তবে ডিমের এই রেসিপি কখনো খাইনি। কাজুবাদাম দিলে যেকোন রেসিপিতে আলাদা রকমের ফ্লেভার আসে। আর আপনার শেয়ার করা ডিমের এই রেসিপি একেবারে ইউনিক হয়েছে আপু। দেখেই বোঝা যাচ্ছে খেতে বেশ ভালো হয়েছে। ভিন্ন ধরনের একটি ডিমের রেসিপি শিখতে পারলাম আজকে।

 2 years ago 

কাজুবাদাম দিয়ে রেসিপি রান্না করলে অনেক সুন্দর একটা ফ্লেভার তৈরি হয় যা খাবারের স্বাদ অনেক গুন বাড়িয়ে দেয়। ধন্যবাদ আপু।

 2 years ago 

আপু আপনার ভিন্ন স্বাদের দই ডিম রেসিপিটি আমার কাছে বেশ ভালো লেগেছে । আসলে একই রকমের খাবার খেতে খেতে মুখে অরুচি এসে যায়। আপনি খুবই ভালো উদ্যোগ নেন ভিন্ন ভিন্ন খাবারের আয়োজন করে। টক দই আর কাঁচা মরিচ বেটে দেওয়াতে মনে হয় স্বাদটা অন্যরকম হবে । খুবই সুস্বাদু একটি রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে ।

 2 years ago 

হ্যাঁ, টক দই, কাঁচামরিচ বাটা, কাজুবাদাম এই উপকরণ গুলোর জন্য রেসিপিটা খুবই স্বাদের হয়েছে। এভাবে রান্না করতে দেখতে পারেন।

 2 years ago 

একই রকম রান্নার একঘেয়েমি দূর করতে হলে রান্নায় ভিন্নতা আনা দরকার।ডিমের এই রেসিপি যদিও কখনো খাওয়া হয় নি কিন্তু দেখতেই লোভনীয় লাগছে।আর ইচ্ছে হচ্ছে খেয়ে দেখি কেমন খেতে।আপনি খুব দারুণ রান্না করেন আপু।

 2 years ago 

যেহেতু আগে কখনো খাওয়া হয়নি সেহেতু একদিন এভাবে রান্না করে দেখতে পারেন। নতুন একটা মজাদার স্বাদ পাবেন।

 2 years ago 

মজাদার স্বাদে দই ডিম রেসিপি বাহ্ দারুন। আমি আজকে ডিমের রেসিপি পোস্ট করেছি। তবে আপু আপনার রেসিপি দেখে তো লোভ সামলানো মুশকিল খেতে ইচ্ছা করছে। এমন খাবার হলে জমিয়ে খাওয়া যযায় কি বলেন? ইউনিক রেসিপি শেয়ার করেছেন। আমিও শিখে নিলাম।

 2 years ago 

হ্যাঁ, নতুন খাবার মানে নতুন স্বাদ আর নতুন স্বাদ মানেই জমিয়ে খাওয়ার ইচ্ছা।

 2 years ago 
আপু ডিম ভেজে খেয়েছি ডিম চপ খেয়েছি কিন্তু কোন দিন দই দিয়ে ডিম রান্না রেসিপি খাওয়া হয়নি। আপনার রান্নার প্রণালী গুলো দেখেই বুঝতে পারছি দই দিয়ে ডিম রান্না অনেক সুস্বাদু হয়েছে। বাসায় একদিন বলবো এভাবে দই দিয়ে ডিম রান্না করে দিতে। অনেক ধন্যবাদ আপু।
 2 years ago 

আপনি যদি খেয়ে থাকতেন তাহলে আমি হয়তো এই রেসিপিটি শেয়ার করতাম না। আগে যেহেতু কখনো খাননি তাই রেসিপিটি শেয়ার করেছি যাতে করে এভাবে বাসায় রান্না করে খেতে পারেন।

 2 years ago 

ইতিপূর্বেই আমি আপনাকে ইউনিক রেসিপি রানী উপাধি দিয়েছি আপু। মন্তব্য করার ভাষা নেই। যখনই রেসিপি দেখতে পাই এর মধ্যে একটা নতুনত্ব খুঁজে পাই। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.034
BTC 64116.01
ETH 2758.41
USDT 1.00
SBD 2.65