ইলিশের আরেকটি নতুন রেসিপি ইলিশ পোলাও !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ3 years ago

ইলিশের আরেকটি নতুন রেসিপি ইলিশ পোলাও

হ্যালো বন্ধুরা।
সবাই কেমন আছেন ? আশাকরি সবাই ভালো আছেন। আজকে আমি আবারো নতুন একটি রেসিপি নিয়ে আপনাদের সাথে যুক্ত হলাম।

1.jpg

2.jpg3.jpg

ইলিশ মানেই স্পেশাল কিছু। ইলিশ মানেই স্বাদের খাবার। ইলিশের নাম শুনলেই যেন জিবে জল চলে আসে আর এর সাথে যদি যোগ হয় পোলাও তাহলে তো আর কোনো কথায় নেই। আজকে আমি ইলিশের আরেকটি নতুন রেসিপি ইলিশ পোলাও রেসিপি রান্না দেখাবো। আমরা সকলেই একেক জন একেক দিকে অনেক পারদর্শী। এই ইলিশ মাছ দিয়ে অনেকেই অনেক রকমের বিভিন্ন ভাবে ইলিশ রেসিপি রান্না করতে পারেন। আমি কিছুদিন আগেও ইলিশ কনটেস্ট এ সবার করা পোস্ট দেখেছি। কিন্তু আমার তখন কিছুই করার ছিলো না কারণ তখন আমার কাছে ইলিশ মাছ ছিল না। যাই হোক সবার রেসিপি গুলো দেখে সত্যি আমার অনেক ভালো লেগেছে। আমরা সবাই অনেক ভালো ভাবে ভালো কিছু উপস্থাপন করে থাকি আর এই প্রতিযোগিতা সবসময় চলবে। এর মধ্যেও রয়েছে অনেক ভালোলাগা ও আনন্দ।

আজকে আমি যে ইলিশ পোলাও রেসিপি রান্না করেছি এটি আমি আমার মায়ের কাছ থেকে শিখেছি। এই ইলিশ পোলাও রেসিপিটি বেশ মজাদার ও সুস্বাদু একটি রেসিপি। আমি অনেক আগে একবার রান্না করেছিলাম আর আজ অনেক দিন পর রান্না করা হয়েছে। আমি ও আমার পরিবারের সকলের কাছেই বেশ পছন্দনীয় একটি রেসিপি এই ইলিশ পোলাও।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে ইলিশ পোলাও রেসিপি রান্না করেছি। রেসিপির শুরু থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ ও সকল উপকরণ সুন্দর ভাবে একে একে শেয়ার করেছি ও প্রতিবারের মতো ছবির মধ্যে লিখে দিয়েছি। আপনারা চাইলে আমার এই পোস্ট দেখে খুব সহজেই বাসায় ইলিশ পোলাও রেসিপিটি রান্না করতে পারেন। আশাকরি আপনাদের কাছে আমার আজকের রেসিপিটি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক..................

ধাপ-1.

4.jpg

ধাপ-2.

5.jpg

ধাপ-3.

6.jpg

ধাপ-4.

7.jpg

ধাপ-5.

8.jpg

ধাপ-6.

9.jpg

ধাপ-7.

10.jpg

ধাপ-8.

11.jpg

ধাপ-9.

12.jpg

ধাপ-10.

13.jpg

ধাপ-11.

14.jpg

ধাপ-12.

15.jpg

ধাপ-13.

16.jpg

ধাপ-14.

17.jpg

ধাপ-15.

18.jpg

ধাপ-16.

19.jpg

ধাপ-17.

20.jpg

ধাপ-18.

21.jpg

ধাপ-19

22.jpg

ধাপ-20.

23.jpg

ধাপ-21.

24.jpg

ধাপ-22.

25.jpg

ধাপ-23.

26.jpg

ধাপ-24.

27.jpg

ধাপ-25.

28.jpg

ধাপ-26.

29.jpg

ধাপ-27.

30.jpg

ধাপ-28.

31.jpg

ধাপ-29.

32.jpg

ধাপ-30.

33.jpg

ধাপ-31.

34.jpg

ধাপ-32.

35.jpg

ধাপ-33.

36.jpg

ধাপ-34.

37.jpg

আপনাদের কাছে আমার আজকের রান্না করা ইলিশ পোলাও রেসিপি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করতে ভুলবেন না। সবাইকে অনেক ধন্যবাদ।

Sort:  
 3 years ago 

আপু ইলিশ এবং পোলাও দুটোই আমার খুব প্রিয় এবং দুটো যখন একই সাথে পাওয়া যায় তখন তো জমে ক্ষীর হয়ে গেল। সত্যিই জিভে জল চলে এলো তাছাড়া আপনার পরিবেশনটা ও ছিল অতুলনীয় চমৎকার।অনেক অনেক দোয়া ও শুভকামনা রইল আপু মনি♥♥

 3 years ago 

অনেক ধন্যবাদ আপু এতো সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

আপু আপনার ইলিশ পোলাও দেখে খুব খিদা লেগে গেল। এখন কি করবো বলেন এত সুন্দর রেসিপি দিলেন যে মুখে জল চলে আসলো। সত্যিই অসাধারণ একটি রেসিপি তৈরি করেছেন আপু প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। দেখে মনে হচ্ছে সত্যিই খুব সুস্বাদু হয়েছে খেতে পারলে বেশ ভালো হতো। আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু এত সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনার জন্য রইল শুভকামনা।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপু এতো সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

আমি এটা খেয়েছি তবে বাসমতি চাল দিয়ে। ইলিশ পোলাও আর মোরগ পোলাও এই দুটো আমাদের এখানে একটি হোটেলে পাওয়া যায়। কিন্তু আপনি যেভাবে রেসিপিটি তৈরী করেছেন তাতো দারুন ব্যাপার । ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া এতো সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

আপু আমার যে কত্তো পছন্দের একটি খাবার ইলিশ পোলাও। আপনার বানানো রেসিপি দেখে তো জিভে পানি চলে এসেছে। অনেক সুন্দর এবং লোভনীয় হয়েছে আপু। অসংখ্য ধন্যবাদ এতো মজার রেসিপি শেয়ার করার জন্য।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপু এতো সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

আপনি আমার সামনে আসেন একটু।
আমি আপনাকে খুন করে জেলে চলে যাই।🥺
এগুলা কোনো কথা!
এতো মজার রেসিপি কেও দেয়!!দেখেই তো খেতে ইচ্ছে করছে।

 3 years ago 

😁😄😁,,মজা পাইলাম, অনেক ধন্যবাদ আপু এতো সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

লোভনীয় ইলিশ রেসিপি যা দেখলেই জিহ্বায় জল চলে আসে। ইলিশ পোলাও খেয়েছি, অনেক মজাদার একটি রেসিপি। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া এতো সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

এটা স্পষ্ট যে আমরা মাছের খাবারগুলি দেখতে পাচ্ছি যেগুলি খুব সুস্বাদু এবং ভাতও।
আপনি সমস্ত মশলা এবং এটি রান্না করার রেসিপিও দেখান, আপনি এটি দেখানোর জন্য আমি অত্যন্ত কৃতজ্ঞ।

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া এতো সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

ইলিশ মাছ সবারি পছন্দ আমার ও পছন্দ ।এরপর যদি হয় ইলিশের ইউনিক রেসিপি তাহোলে তো কথাই নেই ।হুমড়ে পরা লাগে সেই রান্নার উপর খাওয়ার লোভে ।ওহ দেখে আর 😋😋😋 সহ্য হচ্ছে না দাওয়াত নেওয়ার লাইন নেই না হলে এখনি দাওয়াত নিয়ে যেতাম আপু ।ধন্যবাদ আপু লোভনীয় রেসিপি শেয়ার করার জন্য।

 3 years ago (edited)

অনেক ধন্যবাদ ভাইয়া এতো সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

এই হা করে তাকিয়ে থাকলাম না খাওয়া পর্যন্ত মুখ বন্ধ করবো না😁🤪

এতো দারুন একটি রেসিপি করেছেন আপু কি বলবো।খুবই সুন্দর হয়েছে আর ধাও গুলো খুব সুন্দর ভাবে গুছিয়ে উপস্থাপন করেছেন শুভ কামনা।

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া এতো সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

আপনার বানানোর রেসিপি টা দেখেই জিভে জল চলে এলো। ইলিশ মাছ আমার খুব প্রিয় একটি মাছ। আমার কখনো ইলিশ পোলাও খাওয়া হয়নি। কিন্তু আপনার বানানোর রেসিপিটা দেখে আমি সত্যি সত্যি খেতে ইচ্ছা হচ্ছে খুব। অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটা রেসিপি আমাদের সাথে শেয়ার করে দেখিয়েছেন। এবং প্রত্যেকটা ধাপ সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপু এতো সুন্দর মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59705.02
ETH 2619.44
USDT 1.00
SBD 2.39